Bartaman Patrika
রাজ্য
 

রাজনৈতিক হিংসা নিয়ে কেন্দ্রকে অসত্য জবাব দিয়েছেন মুখ্যসচিব, তোপ সুজনের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সন্দেশখালিকাণ্ড সহ রাজ্যের নানা জায়গায় নির্বাচনোত্তর রাজনৈতিক হিংসার পরিপ্রেক্ষিতে পাঠানো কেন্দ্রের মোদি সরকারের হুঁশিয়ারির জবাবে বাংলার তৃণমূল প্রশাসন অসত্য তথ্য জানিয়েছে। সোমবার সরাসরি এই অভিযোগ করেছেন বাম পরিষদীয় দলনেতা তথা সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী।
বিশদ
 কেন্দ্র চাপ দিলেও রেশন গ্রাহকদের আধার সংযুক্তিকরণ নিয়ে জটিলতা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রেশন গ্রাহকদের আধার সংযুক্তিকরণ করার জন্য রাজ্য সরকারের উপর চাপ বাড়াচ্ছে কেন্দ্রীয় সরকার। আগামী ৩০ জুনের মধ্যে এই কাজ করতে বলা হয়েছে। সময়সীমা আরও বাড়বে কি না, সেটা এখনও অনিশ্চিত। নীতিগত আপত্তি সত্ত্বেও আধার সংযুক্তিকরণে সায় দিয়েছে রাজ্য সরকার।
বিশদ

11th  June, 2019
 স্বাস্থ্য ও শিক্ষার পরিষেবা গ্রামে প্রতিটি বাড়িতে পৌঁছে দিতে ১৫ হাজার সঞ্চালক

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: গ্রামে স্বাস্থ্য ও শিক্ষার উপর জোর দিতে ১৫ হাজার সঞ্চালককে কাজে লাগানো হবে। পঞ্চায়েত দপ্তর এই সিদ্ধান্ত নিয়েছে। এর জন্য প্রতি গ্রাম পঞ্চায়েতে একজন সঞ্চালকের অধীনে একটি উপসমিতি তৈরি করা হচ্ছে। পঞ্চায়েতের কোনও নির্বাচিত সদস্যই হবেন সেই সঞ্চালক। সঞ্চালকরা সাম্মানিক হিসেবে ১৫০০ টাকা করে পাবেন।
বিশদ

11th  June, 2019
 সন্দেশখালি কাণ্ডে রাজ্যজুড়ে বিজেপি’র কালা দিবস পালন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সন্দেশখালি কাণ্ডে সোমবার রাজ্যজুড়ে ‘কালাদিবস’ পালন করল বিজেপি। এনিয়ে বিজেপির তরফে নানা কর্মসূচিও নেওয়া হয়। সেই তালিকায় ছিল পথ অবরোধ, বিক্ষোভ, কুশপুতুল পোড়ানো প্রভৃতি।
বিশদ

11th  June, 2019
 ভুল ছিল বলে মানুষ শিক্ষা দিয়েছে, প্রতিবাদ সভায় বললেন তৃণমূল বিধায়ক

  বিএনএ, চুঁচুড়া: আমাদের ভুল ছিল বলেই মানুষ আমাদের শিক্ষা দিয়েছে। তাই নিজেদের ভুল শুধরে নেওয়ার জন্য আমরা আপনাদের কাছে সুযোগ চাইছি। আপনাদের কোনও অভাব, অভিযোগ বা পরামর্শ থাকলে তা আমাকে জানান। আমরা সেগুলি খতিয়ে দেখে ব্যবস্থা নেব।
বিশদ

11th  June, 2019
 নিয়োগের দাবিতে অবস্থান, মুখ্যমন্ত্রীকে চিঠি প্রার্থীদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নতুন করে স্কুলগুলিতে শিক্ষাকর্মীর শূন্যপদ ঠিক করে ওয়েটিং লিস্ট থেকে নিয়োগ করার দাবিতে মুখ্যমন্ত্রীকে চিঠি দিলেন শিক্ষাকর্মীরা। তাঁরা জানিয়েছেন, ২০১৬ সালে এই পদে পরীক্ষা হয়ে নিয়োগ সম্পন্ন হয়েছে।
বিশদ

11th  June, 2019
বিজেপি-আরএসএসই এরাজ্যে
হিংসা ছড়াচ্ছে, আক্রমণ পার্থর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নির্বাচনের পর রাজ্যে পরিকল্পিতভাবে অশান্তি পাকানো হচ্ছে। উত্তরবঙ্গের গঙ্গারামপুর থেকে দক্ষিণবঙ্গের সন্দেশখালি, সর্বত্র গোলমালের নেপথ্যে বিজেপি এবং আরএসএস। রবিবার এমনই অভিযোগে সরব হয়েছেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। হিংসার বিরুদ্ধে মানুষকে সঙ্গে নিয়ে সত্যাগ্রহের মাধ্যমে তাঁরা এর জবাব দেবেন বলে জানিয়েছেন।
বিশদ

10th  June, 2019
রাজ্যের হিংসা নিয়ে উদ্বিগ্ন
কেন্দ্র, কড়া ব্যবস্থার নির্দেশ
আজ বসিরহাট বন্‌ধের ডাক, ১২ই মিছিল বিজেপির

সন্দীপ স্বর্ণকার ও অলকাভ নিয়োগী, নয়াদিল্লি ও ন্যাজাট: সন্দেশখালির ন্যাজাটে তৃণমূল-বিজেপি সংঘর্ষে সরকারিভাবে তিনজনের মৃত্যুর ঘটনায় এবং রাজ্যজুড়ে ঘটে চলা বিক্ষিপ্ত অশান্তি নিয়ে তীব্র উদ্বেগ প্রকাশ করল কেন্দ্রীয় সরকার। রাজ্য সরকার সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষা করতে ব্যর্থ বলে রবিবার কড়া সমালোচনা করল অমিত শাহর স্বরাষ্ট্র মন্ত্রক।
বিশদ

10th  June, 2019
বিজেপির নিহত ৬৪ জন কর্মীর তালিকা গেল দিল্লিতে, উঠবে জাতীয় কর্মসমিতির বৈঠকে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০১৩ সাল থেকে এখনও পর্যন্ত বাংলায় ৬৪ জন বিজেপি কর্মী রাজনৈতিক হিংসার বলি হয়েছেন। অধিকাংশ ক্ষেত্রে শাসক দল তৃণমূলের দুষ্কৃতীরা পদ্ম শিবিরের কর্মী-নেতাদের নির্মমভাবে হত্যা করেছে। এমনটাই দাবি বিজেপির।
বিশদ

10th  June, 2019
 সন্দেশখালিতে দলীয় কর্মী খুনের প্রতিবাদে রাজ্যের বিভিন্ন এলাকায় পথ অবরোধ বিজেপির

নিজস্ব প্রতিনিধি, বিএনএ ও কলকাতা: সন্দেশখালিতে বিজেপি কর্মী খুনের প্রতিবাদে রবিবার রাজ্যের বিভিন্ন জায়গায় পথ অবরোধ করল বিজেপি। শনিবার সন্ধ্যায় ওই খুনের ঘটনা ঘটে। হুগলির সাংগঠনিক জেলার সভাপতি সুবীর নাগের নেতৃত্বে জি টি রোডের হুগলি মোড়ে দুপুর ১২টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত অবরোধ হয়। পরে চুঁচুড়া থানার পুলিস এসে তা তুলে দেয়।
বিশদ

10th  June, 2019
কলেজে অধ্যাপক নিয়োগে দুর্নীতির অভিযোগ, শোরগোল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যোগ্যতা কম থাকার পরও প্যানেলে নাম রয়েছে। এই অভিযোগে আগেই বিতর্কে জড়িয়েছে কলেজ সার্ভিস কমিশন। এবার মোট নম্বর বেশি থাকার পরও বহু প্রার্থীর প্যানেলে নাম না ওঠার অভিযোগ উঠেছে। এসবের জেরে কলেজে অধ্যাপক নিয়োগ নিয়ে বড়সড় প্রশ্ন উঠে গিয়েছে।
বিশদ

10th  June, 2019
বিজেপিকে সুবিধা নয়, তৃণমূল বিরোধিতায় এখন মেপে পা ফেলতে চাইছে কংগ্রেস

জয়ন্ত চৌধুরী, কলকাতা: শাঁখের করাতের মতো অবস্থা রাজ্য কংগ্রেসের। বিধানসভায় অধ্যক্ষের কাছে তাঁদের দলছুটদের বিধায়ক পদ খারিজের আবেদন প্রায় তিন বছর ধরে ঝুলে রয়েছে। এবার তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানকারীদের বিরুদ্ধে দলত্যাগ রোধ আইন লাগু করতে গেলে, কংগ্রেসেরও এক ডজন বিধায়কের পদ খারিজ অনিবার্য হয়ে উঠবে।
বিশদ

10th  June, 2019
 মেডিক্যাল কলেজগুলির কাছে ডেঙ্গুর তিন বছরের ‘ডেথ অডিট’ তলব

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের প্রতিটি সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালকে ডেঙ্গুর গত তিন বছরের ‘ডেথ অডিট’ করতে নির্দেশ দিল রাজ্য স্বাস্থ্য দপ্তর। পাশাপাশি এই অডিট থেকে যেসব খামতি উঠে আসবে, সেই অনুযায়ী প্রশিক্ষণ সহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। এমনই নির্দেশ দেওয়া হয়েছে।
বিশদ

10th  June, 2019
 ‘ডেঙ্গু যুদ্ধে’ নামতে প্রস্তুত? ১২ জুনের মধ্যে ‘সার্টিফিকেট’ দিতে নির্দেশ সব সিএমওএইচকে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর মুখের কথা নয়। প্রতিশ্রুতিও নয়। ডেঙ্গু মোকাবিলায় রাজ্যের প্রতিটি জেলা যে সবদিক থেকে প্রস্তুত— এবার ঩ সেই ‘সার্টিফিকেট’ দিতে হবে। রাজ্য স্বাস্থ্য দপ্তরের হেড কোয়াটার্স স্বাস্থ্যভবনে সেই ‘সার্টিফিকেট’ দেবেন খোদ প্রতি জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক। স্বাস্থ্যভবনের জনস্বাস্থ্য শাখা এক নির্দেশনামায় একথা স্পষ্ট করে দিয়েছে।
বিশদ

10th  June, 2019
আজ সরকারি কর্মী সংগঠনের বৈঠকে দায়িত্ব নেবেন শুভেন্দু

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নতুন দায়িত্ব পাওয়ার পর আজ, সোমবার প্রথম তৃণমূল কংগ্রেস প্রভাবিত রাজ্য সরকারি কর্মী সংগঠনের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন পরিবহণ ও সেচমন্ত্রী শুভেন্দু অধিকারী।
বিশদ

10th  June, 2019

Pages: 12345

একনজরে
গ্রেম স্মিথ : অস্ট্রেলিয়া দলের প্রধান অস্ত্র পেস বোলিং। ওভালে ভারতের বিরুদ্ধে মন্থর, ব্যাটিং সহায়ক উইকেটে অজিদের এই অস্ত্র কাজ করেনি। অন্য ম্যাচে ভয়ঙ্কর মূর্তিতে আবির্ভূত হলেও মিচেল স্টার্ক, প্যাট কামিন্সের মতো বোলাররা ভারতীয় ব্যাটসম্যানদের উপর বিন্দুমাত্র ত্রাসের সঞ্চার করতে ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রয়াত হয়েছেন শীলা গ্রুপের প্রতিষ্ঠাতা এবং চেয়ারপার্সন এমেরিটাস শীলা গৌতম। গত ৮ জুন তিনি পরলোক গমন করেন। ১৯৭১ সালে তিনি শীলা ফোম তৈরি করেন, যা ক্রমশ সফল ব্যবসায় পরিণত হয়েছে। পাশাপাশি তিনি ছিলেন একজন বিচক্ষণ রাজনীতিক। ...

  নয়াদিল্লি, ১১ জুন (পিটিআই): নিজের কেন্দ্রে ‘জল সঙ্কট’ নিয়ে সরব বিজেপি এমপি মীনাক্ষী লেখি। মঙ্গলবার দিল্লির জল বোর্ডের বাইরে রীতিমতো ধর্নায় বসেন তিনি। যদিও দিল্লি সরকারের আওতায় থাকা জল বোর্ডের দাবি, ক্ষমতা অনুযায়ী জল সরবরাহ করা হচ্ছে। বিজেপি মানুষকে ...

বিএনএ, বাঁকুড়া: এনআরএসের ঘটনার প্রতিবাদে মঙ্গলবার বিকেল থেকে কর্মবিরতি শুরু করলেন বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালের জুনিয়র ডাক্তাররা। এদিন সকাল থেকে হাসপাতালের পরিষেবা স্বাভাবিক থাকলেও ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব শিশু শ্রমিক বিরোধী দিবস,
১৯২৯- লেখিকা অ্যান ফ্রাঙ্কের জন্ম,
১৯৫৭- পাকিস্তানের ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদের জন্ম,
২০০৩- মার্কিন অভিনেতা গ্রেগরি পেকের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৯ টাকা ৭০.৩৮ টাকা
পাউন্ড ৮৬.৫৮ টাকা ৮৯.৮০ টাকা
ইউরো ৭৭.২১ টাকা ৮০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৯১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,২৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৩/৫০ সন্ধ্যা ৬/২৭। হস্তা ১৭/১৯ দিবা ১১/৫১। সূ উ ৪/৫৫/২০, অ ৬/১৭/৬, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে পুনঃ ১/৪৯ গতে ৫/২৩ মধ্যে। রাত্রি ৯/৫০ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ১/১২ মধ্যে, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/৩৬ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৬ মধ্যে। 
২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৫/৫৪/৩৯ রাত্রি ৭/১৭/২৫। হস্তানক্ষত্র ২০/৪৩/৩৩ দিবা ১/১২/৫৮, সূ উ ৪/৫৫/৩৩, অ ৬/১৮/৫১, অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১৩ মধ্যে ও ১/৫৪ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৪ মধ্যে ও ১২/১ গতে ১/২৫ মধ্যে, বারবেলা ১১/৩৭/১২ গতে ১/১৭/৩৭ মধ্যে, কালবেলা ৮/১৬/২২ গতে ৯/৫৬/৪৭ মধ্যে, কালরাত্রি ২/১৬/২৩ গতে ৩/৩৫/৫৭ মধ্যে। 
৮ শওয়াল 
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। বৃষ: ভ্রমণ যোগ আছে। মিথুন: প্রয়োজনীয় অর্থের অভাব ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকে দিনে 
বিশ্ব শিশু শ্রমিক বিরোধী দিবস,১৯২৯- লেখিকা অ্যান ফ্রাঙ্কের জন্ম,১৯৫৭- পাকিস্তানের ...বিশদ

07:03:20 PM

বিশ্বকাপ: ৪১ রানে পাকিস্তানকে হারাল অস্ট্রেলিয়া 

10:35:44 PM

বিশ্বকাপ: পাকিস্তান ২৩০/৭(৪০ ওভার)(টার্গেট ৩০৮) 

10:03:16 PM

 বিশ্বকাপ: পাকিস্তান ১৬০/৬(৩০ ওভার)(টার্গেট ৩০৮)

09:20:41 PM

বিশ্বকাপ: পাকিস্তান ১১০/২(২০ ওভার)(টার্গেট ৩০৮)

08:34:26 PM