Bartaman Patrika
রাজ্য
 

এটিএম জালিয়াতি কাণ্ডে আতঙ্ক কলকাতা
জুড়ে, হ্যাকারদের খোঁজে দিল্লি গেল পুলিস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গোলপার্কের পর ফের রোমানিয়ান এটিএম ‘হ্যাকিং’ আতঙ্ক কলকাতা শহরজুড়ে। রবিবার থেকে যাদবপুর এলাকায় বিভিন্ন ব্যাঙ্কের মোট ২২ জন গ্রাহকের অ্যাকাউন্ট থেকে গড়ে ১০ থেকে ৪০ হাজার টাকা করে মোট ৫ লক্ষ টাকা রহস্যজনকভাবে উধাও হয়ে গিয়েছে। বিশদ
রানিগঞ্জে ভুয়ো স্কুল, পুলিসে অভিযোগ কাউন্সিলের
এবার রাজ্য নার্সিং কাউন্সিলের রেজিস্ট্রারের সই জাল করে প্রতারণাচক্র

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেআইনি নার্সিং স্কুল চালু করে ছাত্রছাত্রী ভর্তি করা নিয়ে এবার পুলিসে অভিযোগ জানাল রাজ্য নার্সিং কাউন্সিল। কাউন্সিলের রেজিস্ট্রারের লেটারহেড এবং সই জাল করে রানিগঞ্জের একটি ভুয়ো নার্সিং স্কুল এই কাণ্ডকারখানা করছিল বলে অভিযোগ।
বিশদ

03rd  December, 2019
‘মানুষের সঙ্গে ভালো ব্যবহার করুন’
রাজ্যে কেউ যেন কোনও উস্কানি না দিতে পারে, পুলিসকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভিন রাজ্য থেকে এসে রাজ্যের প্রত্যন্ত অঞ্চলে যাতে কেউ কোনও উস্কানি বা প্ররোচনা না দিতে পারে, সে ব্যাপারে পুলিস কর্তাদের সতর্ক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার রাজ্যের সব পুলিস সুপার, ডিআইজি, আইজি এবং পুলিস কমিশনারদের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী।
বিশদ

03rd  December, 2019
নোবেলজয়ীকে নিয়ে বিধানসভায়
তরজায় মাতল সিপিএম-বিজেপি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার ছিল নোবেল জয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জ্ঞাপন প্রস্তাবের উপর আলোচনা। বিধানসভার দ্বিতীয়ার্ধে সেই আলোচনাই হয়ে উঠল সিপিএম-বিজেপি’র রাজনৈতিক তরজার মঞ্চ। বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী তাঁর ভাষণে বিজেপিকে সরাসরি বাংলা তথা বাঙালি বিরোধী আখ্যা দেন।
বিশদ

03rd  December, 2019
  কলকাতায় সাময়িকভাবে রাতের তাপমাত্রা ১৬ ডিগ্রিতে নামতে পারে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবারের মধ্যে কলকাতায় রাতের তাপমাত্রা ১৬ ডিগ্রি সেলসিয়াস বা তার কাছাকাছি পর্যন্ত নামতে পারে। তবে তা দু’-তিনদিনের বেশি স্থায়ী হবে না। তারপর আবার তাপমাত্রা বাড়তে শুরু করবে অল্প অল্প করে। পশ্চিমী ঝঞ্ঝার জন্য শীত আসতে এমন গড়িমসি করছে বলে আগেই জানিয়েছিলেন আবহাওয়াবিদরা।
বিশদ

03rd  December, 2019
 ধর্ষণের প্রতিবাদে ব্রাত্য মোমবাতি, সচেতনতার পক্ষেই জোর সওয়াল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কামদুনি থেকে দিল্লির নির্ভয়া, ধর্ষণ এবং নৃশংস হত্যাকাণ্ডের প্রতিবাদে ফুঁসে উঠেছিল রাজ্য। প্রতিবাদের অন্যতম গুরুত্বপূর্ণ পন্থাই ছিল মোমবাতি নিয়ে মিছিল। কিন্তু হায়দরাবাদে তরুণী পশু চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনার পর সেই মোমবাতি কিন্তু এবার অনেকটাই ব্রাত্য।
বিশদ

03rd  December, 2019
স্কুল কামাই করে অনশনরত পার্শ্বশিক্ষকদের
শোকজের সিদ্ধান্ত সরকারের
আমল দিচ্ছেন না আন্দোলনকারীরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ক্লাস কামাই করে চাকরির স্থায়ীকরণ ও বেতন বৃদ্ধির দাবিতে গত ১৯ দিন ধরে সল্টলেকে অনশনরত পার্শ্বশিক্ষকদের বিরুদ্ধে এবার শাস্তিমূলক পদক্ষেপের পথে হাঁটার ইঙ্গিত দিল প্রশাসন। ছাত্রছাত্রীদের পড়াশোনার ক্ষতি করে যেভাবে তাঁরা স্কুলে হাজিরা না দিয়ে আন্দোলন করছেন, তাকে আর মোটেও ভালো চোখে দেখছে না নবান্ন।
বিশদ

03rd  December, 2019
  এনআরসি বিরোধী আন্দোলনের আবহে
ঠাকুরবাড়ি-নির্ভরতা কাটিয়ে মতুয়াদের সংগঠিত করতে কমিটি গড়ল তৃণমূল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) বিরোধী আন্দোলনের আবহে মতুয়া সম্প্রদায়কে এককাট্টা করতে উদ্যোগ নিল তৃণমূল। দলের উত্তর ২৪ পরগনা জেলা কমিটি সেই লক্ষ্যে ২৫ জনের একটি কমিটি তৈরি করে দিয়েছে। তবে এই কমিটিতে মতুয়াদের ঠাকুরবাড়ির কোনও প্রতিনিধি ঠাঁই পাননি। বিশদ

03rd  December, 2019
  ভোটারদের ধন্যবাদ জানাতে ৯ই খড়্গপুরে সভা মমতার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উপনির্বাচনে বিজেপিকে কুপোকাত করে খড়্গপুর সদর বিধানসভা কেন্দ্রটি এবার দখল করেছে তৃণমূল। বিজেপি’র রাজ্য সভাপতি দিলীপ ঘোষের ছেড়ে যাওয়া এই আসনে মর্যাদার লড়াইয়ে জয়ী হওয়ার কৃতিত্ব শহরবাসীকেই দিতে চান জোড়াফুল সুপ্রিমো। বিশদ

03rd  December, 2019
বলছেন ব্যাঙ্ককর্মীরাই
এটিএমে রক্ষী না থাকলে শুধু ক্লোনিং নয়, প্রাণ সংশয়ও থাকে গ্রাহকের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এটিএম থেকে টাকা লুট বা ক্লোনিংয়ের আতঙ্ক ফের ফিরে এল শহরে। এটিএমে কারচুপি করে টাকা হাতিয়ে নেওয়ার একাধিক ঘটনায় তটস্থ পুলিস-প্রশাসন। শুধু টাকা খোয়া যাওয়া নয়, এটিএমে সাধারণ গ্রাহক নিজে কতটা নিরাপদ, তা নিয়ে প্রশ্ন এখনও মিলিয়ে যায়নি।
বিশদ

03rd  December, 2019
 রোগীদের হয়রানি বন্ধে নির্দেশ রাজ্যের
রক্ত নিতে এলে ফেরানো যাবে না, না থাকলেও বন্দোবস্ত করতে হবে ব্লাড ব্যাঙ্ককেই

 বিশ্বজিৎ দাস, কলকাতা: রক্ত নিতে এলে ফেরানো যাবে না। না থাকলেও বন্দোবস্ত করতে হবে ব্লাড ব্যাঙ্ককেই। এই নির্দেশ দিল রাজ্য স্বাস্থ্য দপ্তর।
বিশদ

03rd  December, 2019
 অবশেষে শিশুপাচার মামলায় শুনানি শুরু

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মানিকতলা থানা এলাকায় শিশুপাচার ও বিক্রির অভিযোগ সংক্রান্ত এক মামলায় অবশেষে সোমবার শুরু হল সাক্ষ্যপর্ব। এদিন শিয়ালদহ কোর্টের বিচারক জীমূতবাহন বিশ্বাসের এজলাসে এই মামলায় সাক্ষ্য দেন এক সাক্ষী। বিশদ

03rd  December, 2019
৫ ডিসেম্বর রানি রাসমণি রোডে সমাবেশ
দাবিদাওয়া আদায়ে রাজপথে নামছেন ডাকঘরের এজেন্টরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দীর্ঘদিন ধরে হরেক দাবিদাওয়া নিয়ে সরব হলেও, কাজের কাজ প্রায় কিছুই হয়নি। তাই এবার রাজপথে নেমে প্রতিবাদের পথ বেছে নিলেন পোস্টাল এজেন্টরা। আগামী ৫ ডিসেম্বর রানি রাসমণি রোডে সমাবেশ করে তাঁদের দাবিগুলি নিয়ে সরব হবেন তাঁরা।
বিশদ

03rd  December, 2019
বুলবুলে ক্ষতির জন্য এখনও টাকা দেয়নি কেন্দ্র: মুখ্যমন্ত্রী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর প্রভাবে ক্ষয়ক্ষতির জন্য কেন্দ্রীয় সরকার এখনও পর্যন্ত কোনও আর্থিক সাহায্য করেনি বলে সোমবার বিধানসভায় জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় সরকারের টিম ইতিমধ্যে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে গিয়েছে।
বিশদ

03rd  December, 2019
রাজ্যের ‘সঙ্গীত মহাসম্মান’ পুরস্কার পাচ্ছেন পরীক্ষিৎ বালা 

সংবাদদাতা, পূর্বস্থলী: পূর্বস্থলীর বিদ্যানগরের বাসিন্দা তথা বিখ্যাত লোকসঙ্গীত শিল্পী পরীক্ষিৎ বালাকে এবার ‘সঙ্গীত মহাসম্মান’ পুরস্কার দিতে চলেছে রাজ্য সরকার। কাল, বুধবার কলকাতার নজরুল মঞ্চে ‘বাংলা সঙ্গীতমেলা’র উদ্বোধনী অনুষ্ঠানে পরীক্ষিৎবাবুর হাতে ওই সম্মান তুলে দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  
বিশদ

03rd  December, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীর সঙ্গে সৌরভ গাঙ্গুলির সম্পর্ক যে ভালো নয়, তা সবারই জানা। ২০১৬ সালে ‘টিম ইন্ডিয়া’র কোচ নির্বাচন ঘিরে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাইনি হুন্ডাইয়ের উদ্যোগে ২৯তম ফ্রি কার কেয়ার ক্লিনিকের আয়োজন করা হয়েছে। শুক্রবার থেকে সেই ক্লিনিক শুরু হয়েছে। তা চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত। ...

হায়দরাবাদ, ৬ ডিসেম্বর (পিটিআই): হায়দরাবাদে তরুণী চিকিৎসককে গণধর্ষণ ও খুনের ঘটনায় শুক্রবার চার অভিযুক্তের মৃত্যু হল পুলিসি এনকাউন্টারে। যবনিকা পতন ঘটল এক বর্বরোচিত অপরাধের। একনজরে দেখে নেওয়া যাক, গত দশ দিনে কোন পথে এগিয়েছিল ঘটনাক্রম।  ...

বিএনএ, মেদিনীপুর: খড়্গপুরে এসে পশ্চিম মেদিনীপুর জেলার উন্নয়নে ৩৬টি প্রকল্পের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গে ২৯টি নয়া প্রকল্পের শিলান্যাসও করবেন তিনি। বিধানসভা উপনির্বাচনে তৃণমূলের বিপুল সাফল্যে খড়্গপুরবাসীকে ধন্যবাদ জানাতে ৯ ডিসেম্বর আসছেন মুখ্যমন্ত্রী।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

মানসিক অস্থিরতা দেখা দেবে। বন্ধু-বান্ধবদের থেকে দূরত্ব বজায় রাখা দরকার। কর্মে একাধিক শুভ যোগাযোগ আসবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭২: কলকাতায় প্রতিষ্ঠিত হল ন্যাশনাল থিয়েটার
১৯৪১: দ্বিতীয় বিশ্বযুদ্ধে পার্ল হারবারে বোমাবর্ষণ
১৯৮৪: বরুণ সেনগুপ্তের সম্পাদনায় আত্মপ্রকাশ করল ‘বর্তমান’  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২০ অগ্রহায়ণ ১৪২৬, ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার, দশমী ১/৭ দিবা ৬/৩৪। রেবতী ৪৭/৫০ রাত্রি ১/২৮। সূ উ ৬/৭/৩৪, অ ৪/৪৮/২, অমৃতযোগ দিবা ৬/৫১ মধ্যে পুনঃ ৭/৩৩ গতে ৯/৪১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ২/৪০ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪৮ গতে ২/৩৫ মধ্যে, বারবেলা ৭/২৭ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/৮ মধ্যে পুনঃ ৩/২৮ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/২৮ মধ্যে পুনঃ ৪/২৬ গতে উদয়াবধি। 
২০ অগ্রহায়ণ ১৪২৬, ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার, একাদশী ৬০/০/০ অহোরাত্র। রেবতী ৪৭/৫০/২৭ রাত্রি ১/১৭/৯, সূ উ ৬/৮/৫৮, অ ৪/৪৮/৩৬, অমৃতযোগ দিবা ৭/১ মধ্যে ও ৭/৪৩ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫২ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৯ মধ্যে এবং রাত্রি ১২/৫৬ গতে ২/৪৩ মধ্যে, কালবেলা ৭/২৮/৫৫ মধ্যে ও ৩/২৮/৩৮ গতে ৪/৪৮/৩৬ মধ্যে, কালরাত্রি ৬/২৮/৩৯ মধ্যে ও ৪/২৮/৫৬ গতে ৬/৯/৩৭ মধ্যে। 
৯ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
৩৬-এ বর্তমান
ঈশ্বরের কৃপায় আজ ‘বর্তমান’ ৩৫ বছর পূর্ণ করে ৩৬ বছরে ...বিশদ

08:00:00 AM

আজকের রাশিফল 
মেষ: কর্মে একাধিক শুভ যোগাযোগ আসবে। বৃষ: কর্মক্ষেত্রে সাফল্য আসবে। মিথুন: উপার্জন ভাগ্য ...বিশদ

07:45:00 AM

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজের প্রথম টি-২০ জিতল ভারত

06-12-2019 - 10:31:05 PM

 প্রথম টি২০: ভারত ১৭৭/২ (১৬ ওভার)

06-12-2019 - 10:13:22 PM

প্রথম টি২০: ভারত ৮৯/১ (১০ ওভার) 

06-12-2019 - 09:34:38 PM

প্রথম টি২০: ভারতকে ২০৮ রানের টার্গেট দিল ওয়েস্ট ইন্ডিজ 

06-12-2019 - 08:34:59 PM