Bartaman Patrika
রাজ্য
 

আন্তঃজেলা সরকারি
বাস আগামী সপ্তাহে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও নয়াদিল্লি: ইতিমধ্যেই রাস্তায় নেমেছে স্বল্প দূরত্বের সরকারি বাস। পরিবহণ দপ্তর সূত্রে খবর, আগামী সপ্তাহে আন্তঃজেলা দূরপাল্লার সরকারি বাস চলতে শুরু করবে। সপ্তাহের কোন দিন থেকে এই পরিষেবা সূচনা হবে, তা খুব শীঘ্রই চূড়ান্ত হয়ে যাবে।
বিশদ
করোনা রোগীদের ছুটির
গাইডলাইনে পরিবর্তন রাজ্যের

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকার করোনা রোগীদের ছুটির গাইডলাইন পরিবর্তন করেছে। পরীক্ষা ছাড়া অধিকাংশ করোনা রোগীকে উপসর্গ দেখা দেওয়ার ১০ দিন পর ছুটি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।
বিশদ

24th  May, 2020
বদল রেশন দোকানের
সময়সূচিতে, বন্ধ কাল

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মে মাসের বাকি দিনগুলি ও জুনে রেশন দোকান খোলা থাকার সময়ের কিছুটা পরিবর্তন করল খাদ্য দপ্তর। দপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মে মাসে ২৬ থেকে ৩১ তারিখ পর্যন্ত দ্বিতীয়ার্ধে বেলা ২টো থেকে রাত ৮টার বদলে সন্ধ্যা ৬টা পর্যন্ত দোকান খোলা থাকবে।
বিশদ

24th  May, 2020
ভেঙে পড়া অর্থনীতির বাজারেও
জিএসটি আদায়ে এগিয়ে বাংলা

 বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: জিএসটিতে বড় লাফ রাজ্যের। গত আর্থিক বছর, অর্থাৎ ২০১৯-২০ অর্থবর্ষে এরাজ্য থেকে যে জিএসটি আদায় হয়েছে, তা ২০১৮-১৯-এর থেকে অনেকটা বেশি।
বিশদ

24th  May, 2020
অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলিকে ১০ লক্ষ টাকা পর্যন্ত সাহায্য করার পরিকল্পনা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘূর্ণিঝড় উম-পুনের তাণ্ডবে লণ্ডভণ্ড হয়েছে শহর থেকে গ্রাম। স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি ক্ষতি হয়েছে অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলির‌ও। ক্ষতির ব্যাপকতা বুঝে কেন্দ্র পিছু সর্বোচ্চ ১০ লক্ষ টাকা দেওয়ার পরিকল্পনা নিয়েছে নারী ও শিশুকল্যাণ দপ্তর।
বিশদ

24th  May, 2020
রাজ্যে করোনায় নতুন করে আক্রান্ত ১৩৫, মৃত আরও ৬ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নতুন করে ১৩৫ জন আক্রান্ত হলেন করোনায়। মারা গেলেন আরও ৬ জন। শুক্রবার রাজ্য স্বাস্থ্য দপ্তর এক বুলেটিনে এ খবর জানিয়েছে। তারা জানিয়েছে, মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩৩৩২। সক্রিয় আক্রান্ত ১৮৪৬ জন, মৃত্যু বেড়ে হয়েছে ১৯৩।   বিশদ

23rd  May, 2020
মমতাকে রাষ্ট্রপতি ও হাসিনার ফোন 

নয়াদিল্লি, ২২ মে: উম-পুনের তাণ্ডবে লণ্ডভণ্ড পশ্চিমবঙ্গ। এই বিপর্যয় সম্পর্কে খোঁজখবর নিতে শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। পাশাপাশি বাংলায় তিনি ট্যুইট করেছেন।  বিশদ

23rd  May, 2020
পশ্চিমবঙ্গ, ওড়িশায় বিমার টাকা দ্রুত দেওয়ার নির্দেশ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাইক্লোন উম-পুনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে পশ্চিমবঙ্গ। তারপর আছে ওড়িশা। এই দুই রাজ্যে যাতে ক্ষতিগ্রস্তদের বিমার টাকা দ্রুত দেওয়া হয়, তার নির্দেশ দিল বিমা নিয়ন্ত্রক সংস্থা ইনসিওরেন্স রেগুলেটরি অ্যান্ড ডেভেলপমেন্ট অথরিটি অব ইন্ডিয়া।   বিশদ

23rd  May, 2020
মমতার সঙ্গে কপ্টারে বিপর্যয় দেখেই
হাজার কোটি সাহায্য ঘোষণা মোদির
অন্তত এক লক্ষ কোটি টাকার ক্ষতি হয়েছে:মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধ্বংসী ঘূর্ণিঝড়ে রাজ্যে এক লক্ষ কোটি টাকারও বেশি ক্ষতি হয়েছে বলে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আকাশপথে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার দুর্গত এলাকা ঘুরে দেখার পর ওই কথা বলেন তিনি। তার আগে বসিরহাটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, বাংলায় ৮০ জনের মৃত্যুতে আমি অত্যন্ত মর্মাহত। এই ভয়াবহ সঙ্কট থেকে ঘুরে দাঁড়াতে প্রধানমন্ত্রী ১ হাজার কোটি টাকার আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেন। প্রধানমন্ত্রী বলেন,এই সঙ্কটে গোটা দেশ বাংলার পাশে আছে।
বিশদ

23rd  May, 2020
 দক্ষিণ ২৪ পরগনায় বিদ্যুৎ পরিস্থিতি
কবে স্বাভাবিক হবে, অন্ধকারে প্রশাসন

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: জেলার সার্বিক বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হতে কতদিন লাগবে, তা নিয়ে পুরোপুরি অন্ধকারে প্রশাসন ও বিদ্যুৎ বণ্টন কোম্পানির আধিকারিকরা। ২৯টি ব্লকের অধিকাংশ বসত এলাকাই এখন অন্ধকারে।
বিশদ

23rd  May, 2020
উম-পুন: মমতার তহবিলে
৫০ লক্ষ টাকা রাজ্যপালের

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উম-পুন ঝড়ের তাণ্ডবের দরুণ বিপুল ক্ষয়ক্ষতির মোকাবিলায় রাজ্য সরকারের দিকে ব্যক্তিগত সাহায্যের হাত বাড়িয়ে দিলেন রাজ্যপাল জগদীপ ধনকার। শুক্রবার তিনি এই খাতে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫০ লক্ষ টাকা দান করলেন।
বিশদ

23rd  May, 2020
 রেশন গ্রাহকদের সম্পর্কে
তথ্য চাইল কেন্দ্রীয় সরকার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জাতীয় খাদ্য সুরক্ষা প্রকল্পের (এনএফএসএ)রেশন গ্রাহকদের সম্পর্কে রাজ্য সরকারের কাছে তথ্য চাইল কেন্দ্রীয় খাদ্য মন্ত্রক। মন্ত্রকের ডিরেক্টর (পিডি) সম্প্রতি এব্যাপারে রাজ্য খাদ্য দপ্তরের প্রধান সচিব তথা ফুড কমিশনারকে চিঠি দিয়েছেন।
বিশদ

23rd  May, 2020
কলকাতাকে স্বমহিমায় ফেরাতে
সাতদিন সময় চাইলেন ফিরহাদ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘূর্ণিঝড়ের দাপটে কার্যত লণ্ডভণ্ড শহর কলকাতা। উপড়ে গিয়েছে একের পর এক গাছ। ভেঙেছে বাতিস্তম্ভ। জল নেই, বিদ্যুৎ পরিষেবা ব্যাহত। এই পরিস্থিতি থেকে মুক্তি পেতে শহরবাসীর কাছে সাতদিন সময় চাইলেন কলকাতা পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম।
বিশদ

23rd  May, 2020
বাঙ্গুরে ফোন খারাপ, মেডিক্যালে পায়ে
হেঁটেই ১০ তলা উঠছেন স্বাস্থ্যকর্মীরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সুপার সাইক্লোন উম-পুনের জেরে ব্যাপক ক্ষয়ক্ষতি হল রাজ্যের করোনা মোকাবিলার পরিকাঠামোর। বৃহস্পতিবার স্বাস্থ্যভবনের তথ্যপ্রযুক্তি শাখার সার্ভার বসে যাওয়ায় লিঙ্ক ফেলিওর হয়। সেকারণে বুলেটিন প্রকাশ সহ যাবতীয় কাজে ব্যাপক সমস্যা হয়। বিশদ

23rd  May, 2020
  ঘূর্ণিঝড়ে স্কুলের ক্ষয়ক্ষতির প্রাথমিক
রিপোর্ট আজই হাতে পাবে সরকার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উম-পুনের তাণ্ডবে বিভিন্ন স্কুলের ক্ষতির হিসেব আজ শনিবার সন্ধ্যায় রাজ্য সরকারের হাতে তুলে দিতে চায় শিক্ষা দপ্তর। শুক্রবার এই মর্মে নির্দেশ দেওয়া হয়েছে ডিআইদের।
বিশদ

23rd  May, 2020

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কান্দি: সোমবার সকালে খড়গ্রাম থানার পুড্ডা গ্রামের মাঠে ধান কাটতে যাওয়ার সময় বাইকের ধাক্কায় মারাত্মকভাবে জখম হলেন এক চাষি। দুর্ঘটনার পর বছর ৪০-এর জখম চাষি গোপাল মণ্ডলকে কান্দি মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। ।  ...

নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: সুপার সাইক্লোনের পাঁচ দিন পরেও বরানগর, কামারহাটি, পানিহাটির একাধিক ওয়ার্ড জলমগ্ন। পুরসভার কর্তারা জানাচ্ছেন, বাগজোলা খাল পরিপূর্ণ থাকায় বরানগর ও কামারহাটির ওয়ার্ডগুলি থেকে জল নামতে সময় লাগছে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সানরাইজ ফুডস প্রাইভেট লিমিটেডের ১০০ শতাংশ ইক্যুইটি শেয়ার কিনে নেওয়ার জন্য চুক্তিবদ্ধ হল আইটিসি লিমিটেড। গত ৭০ বছর ধরে ব্যবসা করে আসছে সানরাইজ, যা গুঁড়ো মশলার বাজারে পূর্ব ভারতের অন্যতম সেরা ব্র্যান্ড হিসেবে পরিচিতি পেয়ে এসেছে।   ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: লকডাউনেও আলিপুরদুয়ার জেলায় প্রাত্যহিক চাহিদা অনুসারে মাছের জোগান স্বাভাবিক রাখতে এবার জেলার প্রান্তিক মৎস্য চাষিরা ব্যাঙ্ক থেকে ঋণের সুবিধা পেতে কিষাণ ক্রেডিট কার্ড পাবেন। জেলায় মাছ চাষে কিষাণ ক্রেডিট কার্ডে ঋণ দেওয়ার সুবিধা এ বছরই প্রথম। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর নিয়ে চিন্তায় থাকতে হবে। মাথা ও কোমরে সমস্যা হতে পারে। উপার্জন ভাগ্য শুভ নয়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১২৯৩: জাপানে বিধ্বংসী ভূমিকম্পে মৃত্যু হয় ৩০ হাজার মানুষের
১৮৯৭: ব্রাম স্টোকারের উপন্যাস ড্রাকুলা প্রকাশিত হয়
১৯৪৫: মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিলাসরাও দেশমুখের জন্ম
১৯৪৯: মার্কিন কম্পিউটার প্রোগামিং বিশেষজ্ঞ ওয়ার্ড কানিংহামের জন্ম। তিনিই উইকিপিডিয়ার প্রথম সংস্করণ বের করেছিলেন
১৯৭৭: ইতালির ফুটবলার লুকা তোনির জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৮৯ টাকা ৭৪.৮৯ টাকা
পাউন্ড ৯০.৮৮ টাকা ৯০.৮৮ টাকা
ইউরো ৯০.৮৮ টাকা ৮৪.৩৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  May, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০, সোমবার, তৃতীয়া ৫০/৫৪ রাত্রি ১/১৯। মৃগশিরানক্ষত্র ৩/২ প্রাতঃ ৬/১০। সূর্যোদয় ৪/৫৬/৫৮, সূর্যাস্ত ৬/১০/৮। অমৃতযোগ দিবা ৮/২৮ গতে ১০/১৪ মধ্যে। রাত্রি ৯/২ গতে ১১/৫৫ মধ্যে পুনঃ ১/২১ গতে ২/৪৭ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে পুনঃ ২/৫২ গতে ৪/৩২ মধ্যে । কালরাত্রি ১০/১২ গতে ১১/৩৩ মধ্যে।  
১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০, সোমবার, তৃতীয়া রাত্রি ১২/০। মৃগশিরানক্ষত্র প্রাতঃ৫/৩৩। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১২। অমৃতযোগ দিবা ৮/৩০গতে ১০/১৬ মধ্যে এবং রাত্রি ৯/৮ গতে ১১/৫৮ মধ্যে ও ১/২২ গতে ২/৫০ মধ্যে। কালবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে ও ২/৫৩ গতে ৪/৩৩ মধ্যে। কালরাত্রি ১০/১৪ গতে ১১/৩৪ মধ্যে।  
১ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত ২,৪৩৬ জন, রাজ্যে আক্রান্তের সংখ্যা ৫২,৬৬৭ 

25-05-2020 - 08:58:05 PM

তামিলনাড়ুতে করোনায় আক্রান্ত আরও ৮০৫ জন, রাজ্যে মোট আক্রান্ত ১৭,০৮২ 

25-05-2020 - 06:37:20 PM

বাংলায় করোনায় আক্রান্ত আরও ১৪৯ 
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ১৪৯ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

25-05-2020 - 06:23:35 PM

বাংলার ভয়ঙ্করতম বিপর্যয়ের মোকাবিলায় নিযুক্ত সরকারি কর্মীদের স্যালুট মমতার 
ঘূর্ণিঝড় উম-পুনের তাণ্ডব চিত্র এখনও বর্তমান দক্ষিণবঙ্গে। টানা কাজ করেও ...বিশদ

25-05-2020 - 06:07:08 PM

উম-পুন: মৃতদের পরিবারের হাতে কলকাতা পৌরসভার পক্ষ থেকে ২.৫ লক্ষ টাকার চেক তুলে দিলেন প্রশাসক ফিরহাদ হাকিম 

25-05-2020 - 05:32:00 PM

রাঁচিতে দুর্ঘটনার কবলে বাংলার শ্রমিকদের নিয়ে ফেরা বাস 
বাংলার শ্রমিকদের নিয়ে ফেরার পথে দুর্ঘটনার কবলে বাস। সোমবার দুপুরে ...বিশদ

25-05-2020 - 05:06:28 PM