Bartaman Patrika
রাজ্য
 

আজ আকাশ আংশিক মেঘলা
থাকবে, রাতে বৃষ্টির সম্ভাবনা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গাঙ্গেয় পশ্চিমবঙ্গে হালকা বৃষ্টি হওয়ার অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে। বজ্রগর্ভ মেঘের থেকে কোথাও কোথাও ঝড় হতে পারে। আজ, বৃহস্পতিবার আকাশ কিছুটা মেঘলা হবে। রাতের দিকে কোথাও কিছুটা বৃষ্টি হলেও হতে পারে।
বিশদ
আমাকে এখন মানুষ চেনে, রাজনীতিতে
আসার এটাই সঠিক সময়, বললেন মিমি

অভিনন্দন দত্ত, কলকাতা: ‘সাড়ে তিনশো মিসড কল, চার হাজার মেসেজ! ক্যান ইউ ইমাজিন! আর দু’একজনের নম্বর শুধু জানি। ফোনটা পর্যন্ত হ্যাং করে গিয়েছিল।’ বর্তমানকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে এটাই ছিল মিমি চক্রবর্তীর প্রথম প্রতিক্রিয়া। কখন প্রথম জানলেন? ‘বিশ্বাস করুন, টিভি দেখে কনফার্ম হয়েছি।’
বিশদ

14th  March, 2019
বিজেপি’র প্রার্থীতালিকা কবে, জানাতে পারলেন না
পুলিসকে ভোটে কোনও কাজই করতে দেব না, হলদিয়ায় বললেন দিলীপ

সংবাদদাতা, হলদিয়া: পুলিসকে ভোটে (ইলেকশনে) কোনও কাজই করতে দেব না, দেখুন না কী হয়। বুধবার হলদিয়ায় দলের শক্তিকেন্দ্র প্রমুখদের নিয়ে প্রথম নির্বাচনী সভায় একথা বলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। একই সঙ্গে তিনি কর্মীদের পরামর্শ দিলেন, ভোটের সময় সিভিক পুলিসকে গ্রামে ঢুকতেই দেবেন না।
বিশদ

14th  March, 2019
কাজের ভিত্তিতে টিকিট বণ্টনের ভাবনা,
বাদ যেতে পারেন বিজেপির বহু সাংসদ

 নয়াদিল্লি, ১৩ মার্চ: আসন্ন লোকসভা নির্বাচনে যে কঠিন লড়াই হতে চলেছে, তা নিয়ে বিজেপির অভ্যন্তরে কোনও দ্বিমত নেই। এই পরিস্থিতিতে দলের প্রায় অর্ধেক সাংসদকে পুনরায় টিকিট না দেওয়ার বিষয়ে চিন্তাভাবনা করছে গেরুয়া শিবির। বুধবার দলীয় সূত্রে এমনই খবর সামনে এসেছে।
বিশদ

14th  March, 2019
বিক্ষুব্ধদের হুঁশিয়ারি পার্থর
কালীঘাটের বৈঠকে ক্লাস
চলল তৃণমূল প্রার্থীদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নবীন-প্রবীণ, ধর্ম-বর্ণ, এমনকী পুরুষ ও মহিলা সমন্বয়ের ভারসাম্য তাঁর এই প্রার্থী তালিকা। আগের দিন প্রার্থীদের নাম ঘোষণার পর বুধবার সবাইকে নিয়ে বৈঠকের শেষে এমনটাই দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দলের ৪২ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুনমুন সেন ছাড়া সবাই হাজির ছিলেন কালীঘাটে নেত্রীর বাড়ির বৈঠকে।
বিশদ

14th  March, 2019
লড়াইয়ের শুরুতেই পিছিয়ে জোট
পুরুলিয়া, বসিরহাট নিয়ে জট আরও
জটিল, বামেদের তালিকা প্রকাশ হল না

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জেতা আসনে একে অপরের বিরুদ্ধে প্রার্থী দেবে না, এই প্রাথমিক শর্ত মানার ইস্যুতে সমঝোতার উদ্যোগ গোড়াতেই হোঁচট খেয়েছিল। শেষমেশ রাহুল গান্ধী ও সীতারাম ইয়েচুরির হস্তক্ষেপে সেই জট কাটায় রাজ্যে বাম ও কংগ্রেসের আসন বোঝাপড়া মসৃণ পথেই হাঁটবে বলে ধরে নেওয়া হয়েছিল।
বিশদ

14th  March, 2019
পরিস্থিতি খতিয়ে দেখতে শনিবার রাজ্যে
আসছেন ডেপুটি নির্বাচন কমিশনার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার সকালে কেন্দ্রীয় নির্বাচন কমিশনের কাছে রাজ্যের প্রতিটি বুথ অতি স্পর্শকাতর বলে ঘোষণার জন্য দাবি করে কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব। বিকেলেই কেন্দ্রীয় নির্বাচন কমিশন থেকে জানিয়ে দেওয়া হয়, ভোটের পরিস্থিতি খতিয়ে দেখতে আগামী শনিবার রাজ্যে আসছেন ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন।
বিশদ

14th  March, 2019
লোকসভা ভোটে পশ্চিমবঙ্গকে অতি স্পর্শকাতর ঘোষণার দাবিতে নির্বাচন কমিশনে বিজেপির তিন মন্ত্রী

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৩ মার্চ: লোকসভা নির্বাচনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রথম সারির মন্ত্রীদেরই নামিয়ে দিল বিজেপি। আজ এখানে কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন, কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জে পি নাড্ডা একযোগে জাতীয় নির্বাচন কমিশনে গিয়ে দাবি জানিয়েছেন, নজিরবিহীন সন্ত্রাসের কথা মাথায় রেখে আসন্ন লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গকে ‘অতি স্পর্শকাতর’ (সুপার সেন্সিটিভ) রাজ্য হিসেবে গণ্য করা হোক।
বিশদ

14th  March, 2019
রেডিমেড পোশাকের আড়ালে পাচার হচ্ছিল চীনে
বন্দর থেকে ৩.৪০ কোটির রক্তচন্দন
কাঠ বাজেয়াপ্ত করলেন গোয়েন্দারা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খাতায়-কলমে দেখানো হয়েছে রেডিমেড পোশাক যাচ্ছে। কিন্তু তার আড়ালে পাচার হচ্ছে রক্তচন্দন কাঠ। এই খবর আগেই পেয়েছিলেন ডিরেক্টর অব রেভিনিউ ইন্টেলিজেন্সের (ডিআরআই) গোয়েন্দারা। সেইমতো বুধবার রাতে তাঁরা হানা দেন খিদিরপুরে বন্দর এলাকার একটি গোডাউনে।
বিশদ

14th  March, 2019
  কংগ্রেসের সঙ্গে সমঝোতা: সিপিএমকে বিঁধল এসইউসি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে নির্বাচনী সমঝোতা করার জন্য সিপিএম সহ অন্য বাম দলগুলিকে তীব্র আক্রমণ করল এসইউসিআই (কমিউনিস্ট)। আসন্ন নির্বাচনে পার্টির প্রার্থী তালিকা ঘোষণা উপলক্ষে বুধবার সাংবাদিক বৈঠকে দলের সাধারণ সম্পাদক প্রভাত ঘোষ বলেন, কংগ্রেসের কাছ থেকে কয়েকটি আসন ‘ভিক্ষা’ পাওয়ার জন্য ওরা যা করছে, তা নিন্দাজনক।
বিশদ

14th  March, 2019
  ঋণ না পেলে বেতন হতে আরও দিন
দশেক, কর্মীদের জানাল বিএসএনএল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলতি মাসের অর্ধেক সময় পেরতে চললেও এখনও ফেব্রুয়ারি মাসের বেতন পেলেন না বিএসএনএলের কর্মী ও অফিসাররা। প্রাপ্য টাকা পাননি ঠিকা কর্মীরাও। তা নিয়ে ক্ষোভ জন্মেছে বিপুল সংখ্যক কর্মচারীর মধ্যে।
বিশদ

14th  March, 2019
  প্রতি বুথে কেন্দ্রীয় বাহিনীর দাবি প্রদেশ কংগ্রেসের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোটে প্রতি বুথে পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার দাবিতে মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাবের কাছে বুধবার স্মারকলিপি দিল প্রদেশ কংগ্রেস।
বিশদ

14th  March, 2019
  এলডিএ: ৬৯১ জনকে
নিয়োগের বিজ্ঞপ্তি জারি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোট ঘোষণা হওয়ায় রাজ্য সরকারের বিভিন্ন দপ্তরে নিয়োগপত্র দেওয়ার প্রক্রিয়া পুরোপুরি বন্ধ হচ্ছে না। সচিবালয়ে লোয়ার ডিভিশন অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগপত্র দেওয়ার ব্যাপারে কর্মিবর্গ ও প্রশাসনিক সংস্কার দপ্তর বিজ্ঞপ্তি জারি করেছে।
বিশদ

14th  March, 2019
  সৎ মেয়েকে যৌন নির্যাতন,
অপরাধী বাবার যাবজ্জীবন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সৎ মেয়েকে ধর্ষণের ফলে গর্ভবতী হয়ে পড়ে সে। পরে তাকে ভয় দেখিয়ে গর্ভপাত করানো হয়। মেয়ে নাবালিকা। ওই ঘটনায় সৎ বাবা স্বপন হালদারকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা দিল আদালত।
বিশদ

14th  March, 2019
সিভিক ভলান্টিয়ারদের ভোটের
কাজে না, জানিয়ে দিল কমিশন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিভিক ভলান্টিয়ারদের ভোটের কাজে যুক্ত করা যাবে না বলে নির্বাচন কমিশন থেকে পরিষ্কারভাবে জানিয়ে দেওয়া হল। শুধু ভোটের কাজ নয়, কেন্দ্রীয় বাহিনীর টহলদারির প্রশ্নেও সিভিক ভলান্টিয়ারদের দূরে রাখতে নির্দেশ দেওয়া হয়েছে। এলাকায় তাদের টহলদারির সময় যেন না থাকেন সিভিক ভলান্টিয়াররা। জেলা পুলিস সুপারদের কাছে সেই নির্দেশ পাঠানো হচ্ছে।
বিশদ

13th  March, 2019

Pages: 12345

একনজরে
 লন্ডন, ১৪ মার্চ (পিটিআই): বুধবার রাতে চুক্তিহীন ব্রেক্সিটের বিপক্ষে ভোট দিয়ে সরকারকে দ্বিতীয়বার ধাক্কা দিয়েছেন হাউস অব কমন্সের সদস্যরা। কার্যত কোণঠাসা হয়ে পড়া ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে ভেঙে পড়তে নারাজ। আগামী সপ্তাহের কোনও একটি দিনে শেষবারের মতো চেষ্টা করে দেখতে ...

  সংবাদদাতা, বুদবুদ: বুদবুদে শান্তিনিকেতনের আদলে বসন্ত উৎসব ঘিরে প্রস্তুতি তুঙ্গে। বুদবুদের মহাকালী উচ্চ বিদ্যালয়ের মাঠে এই উৎসব এবার দ্বিতীয় বর্ষে পদার্পণ করছে। শান্তিনিকেতনকে বাদ দিয়ে বাঙালির বসন্ত উৎসব কার্যত অসম্পূর্ণ। তাই দোল উৎসবে শান্তিনিকেতন যেতে মুখিয়ে থাকেন অনেকেই। ...

  সংবাদদাতা, নকশালবাড়ি: শিলিগুড়ি মহকুমার নকশালবাড়ি ব্লকের প্রায় লক্ষাধিক বাসিন্দা আজও ডিজিটাল রেশন কার্ড পাননি। তিন বছর আগে তাঁরা খাদ্য দপ্তরে এই কার্ডের জন্য আবেদন করেছেন। কিন্তু সেই কার্ড না পাওয়ায় লোকসভা ভোটের আগে বাসিন্দাদের মধ্যে নতুন করে ক্ষোভ ছড়িয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: আগামী লোকসভা ভোটে হাওড়া জেলার ১৩ হাজার ৫৮২ জন শারীরিকভাবে প্রতিবন্ধী মানুষ তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তাঁদের মধ্যে ১৪১৯ জন দৃষ্টিহীন, ২৩০৬ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪ – জিজিয়া কর তুলে দেন মুঘল সম্রাট আকবর
১৮৯২ – লিভারপুল ফুটবল ক্লাব প্রতিষ্ঠিত হয়।
১৮৭২ - ভারতীয় সাক্ষ্য আইন প্রবর্তন।
১৯০৪ - স্বনামধন্য বাঙালি কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৩৪: রাজনীতিক কাঁসিরামের জন্ম
১৯৩৭ - পৃথিবীর প্রথম ব্লাডব্যাংক চালু হয় শিকাগোতে
১৯৩৯ - বাঙালি ভ্রমণ কাহিনী, রম্যরচনা ও উপন্যাস লেখক জলধর সেনের মৃত্যু
১৯৭৬: অভিনেতা অভয় দেওলের জন্ম
১৯৭৭: অভিনেতা যিশু সেনগুপ্তের জন্ম
১৯৮৩: সঙ্গীতশিল্পী হানি সিংয়ের জন্ম
১৯৮৫ – প্রথম ইন্টারনেট ডোমেইন নাম নিবন্ধিত হয়। (symbolics.com)



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭০ টাকা ৭০.৩৯ টাকা
পাউন্ড ৯০.৬৮ টাকা ৯৩.৯৭ টাকা
ইউরো ৭৭.২৯ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৫২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৩২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী ৪৯/৪৭ রাত্রি ১/৪৫। আর্দ্রা ৫৪/৪৫ রাত্রি ৩/৪৪। সূ উ ৫/৪৯/৫৫, অ ৫/৪১/৫৩, অমৃতযোগ দিবা ৭/২৩ মধ্যে পুনঃ ৮/১২ গতে ১০/৩৪ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/৭ গতে অস্তাবধি। রাত্রি ৭/১৯ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/২২ গতে ৪/১১ মধ্যে, বারবেলা ৮/৪৮ গতে ১১/৪৬ মধ্যে, কালরাত্রি ৮/৪৩ গতে ১০/১৫ মধ্যে।
৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী রাত্রি ৯/০/৫০। আর্দ্রানক্ষত্র রাত্রি ১১/৩২/৪৫, সূ উ ৫/৫০/২৮, অ ৫/৪০/৪৯, অমৃতযোগ দিবা ৭/২৫/১১ মধ্যে ও ৮/১২/৩২ থেকে ১০/৩৪/৩৬ মধ্যে ও ১২/৫৬/৫১ থেকে ২/৩১/২৪ মধ্যে ও ৪/৬/৬ থেকে ৫/৪০/৪৯ মধ্যে এবং রাত্রি ৭/১৮/৬ থেকে ৮/৫৫/২৩ মধ্যে ও ৩/২৪/৩২ থেকে ৪/১৩/১১ মধ্যে, বারবেলা ৮/৪৩/৩ থেকে ১০/১৬/৫১ মধ্যে, কালবেলা ১০/১৬/৫১ থেকে ১১/৪৫/৩৯ মধ্যে, কালরাত্রি ৮/৪৩/১৪ থেকে ১০/১৪/২৬ মধ্যে।
 ৭ রজব
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ:  উচ্চতর বিদ্যায় শুভ ফল। বৃষ: পাওনা অর্থ আদায় হবে। মিথুন: উচ্চশিক্ষায় ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৫৬৪ – জিজিয়া কর তুলে দেন মুঘল সম্রাট আকবর১৮৯২ – ...বিশদ

07:03:20 PM

দাসপুরে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে বাস 
টোটোকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে পড়ে গেল কনেযাত্রীবোঝাই বাস। ...বিশদ

07:55:31 PM

২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামেরা 
১৭টি আসন ছেড়ে ২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামফ্রন্ট। ...বিশদ

06:51:12 PM

আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির সম্ভাবনা 
আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে ...বিশদ

05:01:43 PM

২৬৯ পয়েন্ট উঠল সেনসেক্স

04:02:07 PM