Bartaman Patrika
রাজ্য
 

ইভিএম ব্যবহারে মানুষকে সচেতন করতে নির্বাচনী ম্যাসকট নিয়ে বালুরঘাটে প্রচার কমিশনের। ছবি: পিটিআই

এক টাকা মেটাতেই পাঁচ
বছর পার বিধায়কদের
 

মাইনে ও ভাতা মিলিয়ে দিনে আয় প্রায় দু’ হাজার ৭০০ টাকা। হস্টলের ঘরভাড়া বাবদ দৈনিক খরচ মাত্র এক টাকা! আর সেটা মেটাতেই বছরের পর বছর পার! মেয়াদ ফুরোতেই ঘুম ভাঙল রাজ্যের বিধায়কদের। 
বিশদ
বাংলার ভোটে মিমের কৌশল ক্রমশ প্রকাশ্যে
আসবে, রহস্য জিইয়ে রেখে বললেন ওয়াইসি 

এআইএমআইএম (মিম) সুপ্রিমো আসাউদ্দিন ওয়াইসি পশ্চিমবঙ্গের ভোটে তাঁর রণকৌশল নিয়ে রহস্য ঩জিইয়ে রাখলেন। সম্প্রতি ফুরফুরা শরিফের পীরজাদা আব্বাস সিদ্দিকির সঙ্গে তাঁর আলোচনা নিয়ে রাজ্য রাজনীতি সরগরম হয়েছিল। 
বিশদ

02nd  March, 2021
খড়্গপুরে দিলীপ ঘোষকেই
চায় জেলা বিজেপি
মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হওয়া নিয়ে জল্পনা

খড়গপুর সদর বিধানসভা কেন্দ্র থেকে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকেই প্রার্থী চাইছে জেলা নেতৃত্ব। সোমবার কলকাতার এক পাঁচতারা হোটেলে সংশ্লিষ্ট কেন্দ্রের সম্ভাব্য প্রার্থী তালিকা চাওয়া হয় জেলা সভাপতি শমীক দাসের কাছে। জেলা সভাপতির মনোনীত প্রথম নাম মেদিনীপুরের বিজেপি সাংসদ দিলীপ ঘোষ। বিশদ

02nd  March, 2021
আইএসএফ-সঙ্গ নিয়ে বাগযুদ্ধ শাসকদল আর বিরোধীদের

বামফ্রন্ট, কংগ্রেস ও ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (আইএসএফ)-এর মধ্যে আসন সমঝোতা নিয়ে আলোচনা চলছে। রবিবার ব্রিগেডের মঞ্চে দেখা গেল তিন দলকেই। বিশদ

02nd  March, 2021
রাজ্যে ১৯৩ আসনে লড়বে
এসইউসি, ঘোষিত তালিকা 

সব বড় দল বা শিবির যখন আসন এবং প্রার্থী ঠিক করার কাজে ব্যস্ত, তখন সকলকে টেক্কা দিয়ে গোটা রাজ্যে ১৯৩টি কেন্দ্র থেকে বিধানসভা ভোটে লড়ার কথা ঘোষণা করে দিল এসইউসি।  
বিশদ

02nd  March, 2021
কোভিডে মৃত্যু শূন্য, স্বস্তিতে স্বাস্থ্যদপ্তর 

৮ এপ্রিলের পর এই প্রথম সোমবার কোভিডে কারও মৃত্যু হয়নি। প্রায় ১০ মাস বাদে এই ঘটনায় কিছুটা পরিতৃপ্ত স্বাস্থ্যদপ্তর। স্বাস্থ্য অধিকর্তা ডাঃ অজয় চক্রবর্তী বলেন, এতদিন বাদে মৃত্যুর সংখ্যা শূন্যে নামল।  
বিশদ

02nd  March, 2021
প্রকোপ নিয়ে দুশ্চিন্তার মধ্যে
শুরু হচ্ছে গণ টিকাকরণ

করোনার প্রকোপ বৃদ্ধির নতুন উদ্বেগের মধ্যেই আজ, সোমবার শুরু হচ্ছে গণ টিকাকরণ। ষাটোর্ধ্ব যে কোনও নাগরিকের পাশাপাশি ২০ ধরনের তালিকাভুক্ত রোগের শিকার ৪৫-৫৯ বছর বয়সি কো-মরবিড রোগীদের মধ্যে এই পর্বে টিকাকরণ প্রক্রিয়া চলবে। বিশদ

01st  March, 2021
ভোটে কালো টাকার হদিশ দিন
মানুষও, চাইছে আয়কর দপ্তর 

বিধানসভা ভোট ঘোষণার পর থেকেই রাজ্যে আদর্শ আচরণবিধি চালু হয়ে গিয়েছে। পাশাপাশি শুরু হয়েছে ভোটকেন্দ্রিক খরচের উপর নজরদারিও। রাজ্যের কোথায় কীভাবে রাজনৈতিক দলগুলি খরচ করছে বা করবে, তার উপর কড়া নজরদারি শুরু করেছে আয়কর দপ্তর। 
বিশদ

01st  March, 2021
নজরদারিতে ফ্লাইং স্কোয়াড,
ভিডিও সার্ভিলেন্স টিম 

প্রতিবারই নির্বাচনের আগে টাকা, মদ এবং অন্যান্য মাদকদ্রব্য দিয়ে ভোটারদের প্রভাবিত করার চেষ্টার অভিযোগ ওঠে। তাই বিধানসভা নির্বাচনের আগে ভিএসটি এবং ফ্লাইং স্কোয়াড টিম গঠন করল নির্বাচন কমিশন। 
বিশদ

01st  March, 2021
গ্রামের মন জয়ে রুদ্রনীল-অঞ্জনাদের
জেলায় প্রার্থী করাতে পারে বিজেপি 

শুধু কলকাতা নয়। গেরুয়া শিবিরে যোগদানকারী তারকাদের একটি অংশকে প্রার্থী করা হোক জেলাতেও। এমনটাই চাইছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। আর সেইমতোই তৈরি হচ্ছে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে বিজেপির প্রার্থী তালিকা।  
বিশদ

01st  March, 2021
বড়বাজারে তোলাবাজি
চক্রের ‘পান্ডা’ গ্রেপ্তার 

বড়বাজারে ‘তোলাবাজি’ চক্রের এক পান্ডাকে অবশেষে গ্রেপ্তার করল পুলিস। ধৃতের নাম অধেশকুমার দুবে। রবিবার ধৃতকে ব্যাঙ্কশাল কোর্টে তোলা হয়। বিচারক তাকে ৪ মার্চ পর্যন্ত পুলিস হেফাজতে রাখার নির্দেশ দেন। 
বিশদ

01st  March, 2021
চাকরির ভুয়ো মেসেজে
রাজ্যের বদনামের চেষ্টা, বিতর্ক 
তদন্তে পুলিস

ভুয়ো মেসেজ ঘিরে বিতর্ক। বিভিন্ন লোকের মোবাইলে এসেছে চাকরি প্রাপ্তির মেসেজ। তাও আবার পশ্চিমবঙ্গ সরকারের নাম করে। ভোট ঘোষণার পর কীভাবে চাকরির ইন্টারভিউ কল আসতে পারে, তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়। যদিও নবান্ন সূত্রে জানানো হয়েছে, এই ধরনের কোনও ইন্টারভিউ নেই। 
বিশদ

01st  March, 2021
কাল মালদহে সভা করতে
আসছেন যোগী আদিত্যনাথ 

আগামীকাল, মঙ্গলবার বিধানসভা ভোটে বিজেপির হয়ে প্রচারে বাংলায় আসছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। উত্তরবঙ্গ থেকেই এবার রাজ্যে ভোটপ্রচার শুরু করছেন হিন্দুত্বের এই ‘পোস্টার বয়’।  
বিশদ

01st  March, 2021
বেতন নিয়ে আশ্বাস, অবস্থান আন্দোলন প্রত্যাহার
করলেন আনএডেড মাদ্রাসা শিক্ষকরা 

রাজ্য সরকারের তরফে বেতনের ব্যাপারে লিখিত আশ্বাস পাওয়ার পর শনিবার তাঁদের অবস্থান আন্দোলন প্রত্যাহার করে নিলেন আনএডেড মাদ্রাসার শিক্ষকরা। সল্টলেকে বিকাশ ভবনের কাছে গত ১২ ফেব্রুয়ারি থেকে ওয়েস্টবেঙ্গল রেকগনাইজড আন এডেড মাদ্রাসা টিচার্স অ্যাসোসিয়েশনের ডাকে এই অবস্থান আন্দোলন চলছিল। 
বিশদ

01st  March, 2021
বেসরকারি হাসপাতালে ২৫০ টাকায় ভ্যাকসিন 
উর্ধ্বসীমা বেঁধে দিল কেন্দ্র, দিনে ৫ লক্ষ
মানুষকে টিকা দিতে প্রস্তুতি বাংলায়

বেসরকারি হাসপাতালে সর্বোচ্চ ২৫০ টাকায় মিলবে ভ্যাকসিনের এক-একটি ডোজ। শনিবার কেন্দ্রীয় সরকার এক বিবৃতি জারি করে এই উর্ধ্বসীমা বেঁধে দিল। যদিও এর মধ্যে পূর্বঘোষিত ১০০ টাকার সার্ভিস চার্জ যুক্ত হবে, নাকি ২৫০ টাকার মধ্যেই থাকবে সেই সার্ভিস চার্জ—তা নিয়ে ধোঁয়াশা রয়েছে।  
বিশদ

28th  February, 2021

Pages: 12345

একনজরে
আপনারা কেমন আছেন? ভোট দিতে কোনও অসুবিধা হবে বলে মনে হচ্ছে কি? যদি কোনও অসুবিধা মনে হয়, তাহলে আমাদের সেকথা নির্ভয়ে বলতে পারেন। এছাড়াও যদি কোনও সমস্যা হয়, তাহলে আমাদের সঙ্গে সব সময় যোগাযোগ করবেন।   ...

মঙ্গলবার রাতে আগ্নেয়াস্ত্র সমেত তিন দুষ্কৃতীকে মোথাবাড়ি থানার পুলিস গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম শেখ আয়েশ, শেখ এজাবুল এবং আজিজুর রহমান। ...

নির্ঘণ্ট প্রকাশের পরই ভোটে মগ্ন বাংলা। নেতা থেকে কর্মীরা মিছিল, সমাবেশ আয়োজনে ব্যস্ত। নেতার ঝাঁঝালো বক্তব্য‌ উপভোগ করছে জনতাও। ...

ইন্ডিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন (আইএফএ) আয়োজিত উত্তরবঙ্গ কাপের খেলার তৃতীয় দিনে বাগসরাই ইউনাইটেড সাঁওতাল অ্যাসোসিয়েশন ২-০ গোলে পরাজিত করল দার্জিলিংয়ের হিমালয়ান স্পোর্টিং ক্লাবকে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নিকট বন্ধু দ্বারা বিশ্বাসঘাতকতা। গুরুজনের স্বাস্থ্যহানি। মামলা-মোকদ্দমায় পরিস্থিতি নিজের অনুকূলে থাকবে। দাম্পত্য জীবনে ভুল বোঝাবুঝিতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫১: জিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়ার প্রতিষ্ঠা
১৮৫২: রুশ লেখক নিকোলাই গোগোলের মৃত্যু
১৮৫৬: কবি তরু দত্তের জন্ম
১৯১৮: প্রথম ধরা পড়ে স্প্যানিশ ফ্লু, এরপর দুনিয়া জুড়ে ছড়িয়ে পড়ে এই রোগ
১৯২৫: নাট্যকার ও লেখক জ্যোতিরিন্দ্রনাথ ঠাকুরের মৃত্যু
১৯৮০: টেনিস খেলোয়াড় রোহন বোপান্নার জন্ম
১৯৮০: জিম্বাবোয়ের জাতীয়তাবাদী নেতা রবার্ট মুগাবের নির্বাচনে জয়, মুগাবে দেশের প্রথম কৃষ্ণাঙ্গ প্রধানমন্ত্রী
২০০১: হিন্টেজ রিবেইরোর দুর্যোগ, পর্তুগালের উত্তরপ্রান্তে এক সেতু ভেঙে ৭০ জনের মৃত্যু হয়েছিল
২০০৯: মানবতা ধ্বংসকারী এবং যুদ্ধ উন্মাদ সুদানের প্রেসিডেন্ট ওমর হাসান আল-বাসিরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আন্তর্জাতিক ক্রিমিনাল কোর্ট  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.২৪ টাকা ৭৩.৯৫ টাকা
পাউন্ড ১০০.১৬ টাকা ১০৩.৬৮ টাকা
ইউরো ৮৬.৭২ টাকা ৮৯.৯২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৫, ৮০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৩, ৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৪, ১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৮, ৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৮, ৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২০ ফাল্গুন ১৪২৭, বৃহস্পতিবার, ৪ মার্চ ২০২১। ষষ্ঠী ৪০/০ রাত্রি ৯/৫৯। বিশাখা নক্ষত্র ৪৪/৫৫ রাত্রি ১১/৫৭। সূর্যোদয় ৫/৫৯/২৫, সূর্যাস্ত ৫/৩৭/১৯। অমৃতযোগ রাত্রি ১/১২ গতে ৩/৩১ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/৩৩ মধ্যে পুনঃ ১০/৩৯ গতে ১২/৫৮ মধ্যে বারবেলা ২/৪২ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪৮ গতে ১/২১ মধ্যে। 
১৯ ফাল্গুন ১৪২৭, বৃহস্পতিবার, ৪ মার্চ ২০২১। ষষ্ঠী রাত্রি ১/৫৯। বিশাখা নক্ষত্র রাত্রি ৩/৫৪। সূর্যোদয় ৬/৩, সূর্যাস্ত ৫/৩৭। অমৃতযোগ রাত্রি ১২/৫৫ গতে ৩/১৯ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/২৯ মধ্যে ও ১০/৩১ গতে ১২/৫৬ মধ্যে। কালবেলা ২/৪৩ গতে ৫/৩৭ মধ্যে। কালরাত্রি ১১/৪৯ গতে ১/২৩ মধ্যে। 
১৯ রজব। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
দার্জিলিংয়ে একটি হোটেলে আগুন
দার্জিলিংয়ের একটি হোটেলে আগুন। ঘটনাস্থলে দমকলের ৩টি ইঞ্জিন। এখনও পর্যন্ত ...বিশদ

05:34:00 PM

দুর্গাপুর এক্সপ্রেসওয়ে সংলগ্ন এলাকা থেকে আগ্নেয়াস্ত্র সহ আটক ১ 

05:16:00 PM

চতুর্থ টেস্ট: প্রথম ইনিংস ইংল্যান্ড ২০৫ রানে অলআউট 

05:12:00 PM

শহরে বিজেপির বিরুদ্ধে প্রতিবাদ সভা সংবিধান বাঁচাও, বাংলা বাঁচাও মঞ্চ-এর

04:33:00 PM

তৃণমূলে যোগ দিলেন সঙ্গীতশিল্পী অদিতি মুন্সি

04:29:00 PM

বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরলেন টলি তারকা সুভদ্রা মুখোপাধ্যায়

03:17:08 PM