Bartaman Patrika
কলকাতা
 

পুলকার দুর্ঘটনা: ২ বালকই সঙ্কটজনক
মস্তিষ্কের ব্রেন স্টেম ক্ষতিগ্রস্ত,
তারই মধ্যে ব্যথায় সাড়া

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ৩৬ ঘণ্টা পার। কিন্তু, এখনও জ্ঞান ফেরেনি পোলবার মারাত্মক পথ দুর্ঘটনায় গুরুতর আহত দুই বালক— দীপ্তাংশু ভকত এবং ঋষভ সিং-এর। দু’জনেই ভেন্টিলেশনে রয়েছে। ঋষভের অবস্থা অত্যন্ত সঙ্কটাপন্ন হওয়ায় শেষ চেষ্টার জন্য রাখা হয়েছে ইকমো নামে এক জীবনদায়ী যন্ত্রে। প্রথমজন পিজি হাসপাতালের ট্রমা সেন্টারের আটতলার আইসিইউতে রয়েছে।
বিশদ
নৈহাটিতে শ্রাদ্ধের মাসখানেক পর ঘরে
ফিরলেন নিখোঁজ বৃদ্ধ, হতবাক পরিবার

বিএনএ, নৈহাটি: ‘মৃত’ বৃদ্ধ বাড়িতে ফিরে এলেন। যাঁর মৃতদেহ হাসপাতাল থেকে বাড়িতে নিয়ে শ্মশানঘাটে দাহ করা হয়েছিল, যাঁর মাসখানেক আগে শ্রাদ্ধানুষ্ঠান পার হয়েছে, তিনিই জীবিত অবস্থায় দরজায় কড়া নাড়লেন। বাড়ির লোকজন, পাড়া প্রতিবেশীরা বৃদ্ধকে দেখে হতবাক! সকলের সন্দেহ জাগে, ইনি কি তিনিই? নাকি প্রেতাত্মা! 
বিশদ

16th  February, 2020
মেট্রোয় কম ভাড়ায় দ্রুত গন্তব্যে,
যাত্রী কমেছে, দাবি অটো চালকদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেট্রোর জেরে যাত্রী কমায় মাথায় হাত পড়েছে সল্টলেকের অটো চালকদের। মূলত সিটি সেন্টার থেকে সেক্টর ফাইভের উইপ্রো মোড় পর্যন্ত যাত্রী অনেকটাই কমে গিয়েছে বলে দাবি চালকদের। তাঁদের দাবি, শুক্রবার অফিসের সময় মোটামুটি ঠিক থাকলেও, বাকি সময়ে যাত্রী অনেক কমেছে। শনিবারও একই প্রবণতা দেখা গিয়েছে। 
বিশদ

16th  February, 2020
নাগরিকরা সচেতন না হলে ডেঙ্গু নির্মূল হবে না, বার্তা ফিরহাদের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডেঙ্গু নিয়ে নাগরিকদের সচেতন হওয়ার আর্জি জানালেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। ডেঙ্গু সহ মশাবাহিত বিভিন্ন রোগ নির্মূল করাকে যতক্ষণ না মানুষ নিজের আন্দোলন ও দায়িত্ববোধ মনে করবেন, ততক্ষণ সাফল্য আসবে না। তাই পুরসভার উদ্যোগের পাশাপাশি জনসাধারণকে এগিয়ে আসতে হবে। 
বিশদ

16th  February, 2020
ফলতায় বন্ধ সংস্থা, বিক্ষোভ 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ফলতা অবাধ বাণিজ্য কেন্দ্রের একটি সংস্থার একটি ইউনিট বন্ধ করে দেওয়ার নোটিসের জেরে কর্মচারীদের মধ্যে শোরগোল পড়েছে। কারণ, সংশ্লিষ্ট একটি ইউনিট বন্ধ হওয়ায়, প্রায় ৩০০ কর্মী কর্মহীন হয়ে গেলেন। 
বিশদ

16th  February, 2020
দমদমে ২টি বাড়িতে আগুন 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার সন্ধ্যায় দমদমে দু’টি জায়গায় আগুন লাগল। দমদম স্টেশনের কাছে একটি বাড়িতে সন্ধ্যা ৭টা নাগাদ আগুন লাগে। টিনের চালের বাড়ির সামনে দু’টি স্টেশনারি ও ইলেক্ট্রিকের দোকান ছিল। আগুন ছড়িয়ে পড়ে। কালো ধোঁয়ায় ভরে যায় চারিদিক। দমকলের ৩টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনে। 
বিশদ

16th  February, 2020
পিজি’র দুই আইসিইউতে জোর লড়াই দিচ্ছে দুই সংজ্ঞাহীন খুদে
কেন সামনের সিটে বসল, কেন দেরিতে উদ্ধার হল, ভাগ্যকে দুষছেন ছোট্ট ঋষভের প্রতিবেশীরা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সকাল-সন্ধ্যা পাড়ার কাকুদের সঙ্গে ‘ঢিসুম, ঢিসুম’ করা প্রাণোচ্ছ্বল ঋষভ পিজি হাসপাতালের কার্ডিথোরাসিক বিভাগের আইসিইউতে প্রতি সেকেন্ডে লড়াই করছে। শনিবার তার প্রতিবেশীদের মুখে ছিল একটাই কথা—কী কুক্ষণে যে সামনের সিটে বসেছিল একরত্তি ছেলেটা!  
বিশদ

16th  February, 2020
সিএএ নিয়ে বিরোধিতার পাল্টা কটাক্ষ গেরুয়া শিবিরের
বিদেশি পয়সায় বিরিয়ানি খাইয়ে অশিক্ষিতদের বসিয়ে রাখা হয়েছে পার্ক সার্কাসে: দিলীপ ঘোষ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কিছু অশিক্ষিত-অসচেতন মানুষকে টাকা দিয়ে, বিরিয়ানি খাইয়ে সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) বিরোধিতা করা হচ্ছে। বিদেশি পয়সায় এসব করে দেখানোর চেষ্টা হচ্ছে, লোক আমাদের সঙ্গে রয়েছে। 
বিশদ

16th  February, 2020
দুর্ঘটনার আতঙ্ক এখনও কাটেনি খুদেদের মন থেকে
মনে হল আটকে গিয়েছি, গাড়ির দরজা খুঁজে পাচ্ছিলাম না, একটা কাকু টেনে বের করল 

বিএনএ, চুঁচুড়া: কামদেবপুরের স্কুলছাত্র বোঝাই গাড়ি দুর্ঘটনাগ্রস্ত হওয়া এবং তিনজন খুদে পড়ুয়ার আশঙ্কজনক অবস্থায় চিকিৎসাধীন থাকার ঘটনায় অভিভাবক মহলকে তীব্র আতঙ্ক গ্রাস করেছে। জেলাজুড়েই পুলকারে করে শিক্ষার্থীদের স্কুলে পাঠানোর ব্যাপক চল আছে। আর ঘটনার পরে এই অংশের অভিভাবক মহলে এখন আতঙ্কের আবহ। 
বিশদ

16th  February, 2020
‘টক টু মেয়র’-এ কড়া বার্তা ফিরহাদ হাকিমের
বেআইনি নির্মাণ একটা ‘অসুখ’, কড়া
পদক্ষেপ করুন, নাহলে দ্রুত ছড়াবে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেআইনি নির্মাণ একটা অসুখ। যা রোগের মতো সহজেই ছড়িয়ে পড়ে। বেআইনি নির্মাণ নিয়ে যদি প্রশাসন কড়া পদক্ষেপ না নেয়, তাহলে তো মানুষ, যা খুশি তাই করবে। তখন কোনও আইনেরই দরকার নেই। প্রশাসনেরও দরকার নেই। তাই কড়া পদক্ষেপ করুন। প্রথমে নোটিস দিন, তাতে কাজ না হলে এফআইআর করুন। এরপর বেআইনি নির্মাণ ভেঙে ফেলুন। 
বিশদ

16th  February, 2020
প্রায় পরিত্যক্ত গাড়ি, রিসোল করা টায়ার
খোঁয়াড়ের মতো বাচ্চা ঢুকিয়ে বেপরোয়া  গতিতে চলছে পুলকার, ঠুঁটো পুলিস 

বিএনএ, বারাসত ও বারাকপুর: পোলবার কামদেবপুরে মর্মান্তিক পথ দুর্ঘটনার পর রাজ্য জুড়ে পুলকারের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। উত্তর ২৪ পরগনা জেলাতেও পুলকার নিয়ে অভিভাবকরা চরম আতঙ্কে রয়েছেন। অভিভাবকদের অভিযোগ, কার্যত পরিত্যক্ত হয়ে যাওয়া গাড়িকেই খুদে পড়ুয়াদের স্কুলে আনা-নেওয়ার কাজে ব্যবহার করা হচ্ছে বিভিন্ন জায়গায়। 
বিশদ

16th  February, 2020
সিঁথিকাণ্ডের জের
জেরা পর্বে পুলিসকর্মীদের পোশাকে বডি
ক্যাম লাগানোর পরিকল্পনা লালবাজারের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিঁথিকাণ্ডকে ঘিরে বিতর্কে কলকাতা পুলিস। আর সেই বিতর্কের জেরেই এবার লক-আপে জেরার সময় পুলিসকর্মীরা যাতে বিশেষ ব্যবস্থা নেন, সেই ভাবনাচিন্তা শুরু করল লালবাজার।  
বিশদ

16th  February, 2020
কোনায় পড়শিদের সঙ্গে ঝামেলা, আত্মঘাতী যুবক, প্ররোচনার অভিযোগে গ্রেপ্তার ৩ 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাঁটাপথের একটি রাস্তা নিয়ে প্রতিবেশীদের সঙ্গে গোলমাল চলছিল কোনার নস্করপাড়ার বাসিন্দা একটি পরিবারের। সেই গোলমালের জেরে মায়ের হেনস্তা রুখতে গিয়ে লাঞ্ছিত হয়েছিলেন এক যুবক। সেই ঘটনার একদিন পর শনিবার সকালে যুবকের মৃতদেহ উদ্ধার হয়। 
বিশদ

16th  February, 2020
নাবালিকাকে অপহরণের অভিযোগে গ্রেপ্তার নাবালক, পাকড়াও আশ্রয়দাতাও 

বিএনএ, বারাসত: নাবালিকা ছাত্রীকে অপহরণের অভিযোগে বাগদা থানার পুলিস এক নাবালককে গ্রেপ্তার করেছে। ওই নাবালক ও নাবালিকাকে আশ্রয় দেওয়ার অভিযোগে পুলিস সুদীপ মুখোপাধ্যায় নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। ধৃত নাবালককে এদিন জুভেনাইল আদালতে তোলা হলে বিচারক তাকে হোমে পাঠানোর নির্দেশ দিয়েছেন।  
বিশদ

16th  February, 2020
সেচব্যবস্থার উন্নয়ন ও বন্যা নিয়ন্ত্রণে প্রকল্পের প্রস্তুতি বৈঠক উদয়নারায়ণপুরে 

সংবাদদাতা, উলুবেড়িয়া: সেচব্যবস্থার উন্নয়ন এবং বন্যা নিয়ন্ত্রণে ওয়েস্ট বেঙ্গল মেজর ইরিগেশন আ্যান্ড ফ্লাড ম্যানেজমেন্ট প্রজেক্টের কাজের প্রস্তুতি বৈঠক সারলেন হাওড়ার জেলাশাসক মুক্তা আর্য। শনিবার দুপুরে উদয়নারায়ণপুর বিধানসভায় সেচ বিভাগের পেঁড়ো শাখার অফিসে এই বৈঠক করেন। 
বিশদ

16th  February, 2020

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, রায়গঞ্জ: শুধু লুট করাই নয়, পুলিসের নাগালের বাইরে থাকতে প্রমাণ লোপাটে টার্গেটকে খুন করাও উদ্দেশ্য থাকে হাইওয়ে গ্যাংয়ের। কাউকে একবার টার্গেট করলে কিভাবে তার উপর হামলা চালানো যায়, সেব্যাপারে রীতিমতো আঁটঘাট বেঁধে তবেই ‘অপারেশন’ চালানো হয় বলেও জানা গিয়েছে।  ...

সংবাদদাতা, লালবাগ: শনিবার রাতে নবগ্রাম থানার পলসণ্ডায় ৩৪নম্বর জাতীয় সড়কের পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকে আগুন লাগায় চাঞ্চল্য ছড়ায়। প্রথমে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করেন। পরে খবর পেয়ে বহরমপুর থেকে দমকলের দু’টি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনলেও ট্রাকে থাকা সমস্ত ...

নিউ ইয়র্ক, ১৬ ফেব্রুয়ারি (এএফপি): কানেক্টিকাটের একটি নাইটক্লাবে গুলিচালনার ঘটনায় প্রাণ হারালেন একজন। আহতের সংখ্যা চার। রবিবার ভোরে ‘ম্যাজেস্টিক লাউঞ্জ’-এর ক্লাবে এক অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী এই হামলা চালায় বলে পুলিস সূত্রে জানা গিয়েছে।   ...

হ্যামিলটন, ১৬ ফেব্রুয়ারি: নিউজিল্যান্ডের কাছে একদিনের সিরিজে হোয়াইটওয়াশের ধাক্কা ভারতীয় দল যে ধীরে ধীরে কাটিয়ে উঠছে, তা বিরাট কোহলিদের দেখলেই বোঝা সম্ভব। ২১ ফেব্রুয়ারি শুরু ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মাঝেমধ্যে মানসিক উদ্বেগের জন্য শিক্ষায় অমনোযোগী হয়ে পড়বে। গবেষণায় আগ্রহ বাড়বে। কর্মপ্রার্থীদের নানা সুযোগ আসবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম
১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা মাইকেল জর্ডনের জন্ম
১৯৮৭ - ভারতীয় কার্টুনিস্ট অসীম ত্রিবেদীর জন্ম।
২০০৯: সঙ্গীত শিল্পী মালবিকা কাননের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯১.৪৩ টাকা ৯৪.৭১ টাকা
ইউরো ৭৫.৮৫ টাকা ৭৮.৮০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
15th  February, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৬০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৪৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,০৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
16th  February, 2020

দিন পঞ্জিকা

৪ ফাল্গুন ১৪২৬, ১৭ ফেব্রুয়ারি ২০২০, সোমবার, (মাঘ কৃষ্ণপক্ষ) নবমী ২১/১ দিবা ২/৩৬। জ্যেষ্ঠা ৫৭/৩৩ শেষরাত্রি ৫/১৪। সূ উ ৬/১১/৩৯, অ ৫/২৯/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪২ মধ্যে পুনঃ ১০/৪৩ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/২০ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১১/২৫ গতে ২/৪৯ মধ্যে। বারবেলা ৭/৩৬ গতে ৯/১ মধ্যে পুনঃ ২/৪০ গতে ৪/৫ মধ্যে। কালরাত্রি ১০/১৫ গতে ১১/৫১ মধ্যে।
৪ ফাল্গুন ১৪২৬, ১৭ ফেব্রুয়ারি ২০২০, সোমবার, নবমী ৩১/৪০/৩৫ রাত্রি ৬/৫৪/৫৬। অনুরাধা ৮/১/৪০ দিবা ৯/২৭/২২। সূ উ ৬/১৪/৪২, অ ৫/২৮/৫৮। অমৃতযোগ দিবা ৭/৩২ মধ্যে ও ১০/৩৮ গতে ১২/৫৮ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১১/২৩ গতে ২/৪১ মধ্যে। কালবেলা ৭/৩৮/৫৯ গতে ৯/৩/১৬ মধ্যে। কালরাত্রি ১০/১৬/৭ গতে ১১/৫১/৫০ মধ্যে।
 ২২ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: কর্মপ্রার্থীদের নানা সুযোগ আসবে। বৃষ: পুরোনো সম্পর্ক থাকলে তা আবার নতুন ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে  
১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা ...বিশদ

07:03:20 PM

স্ত্রীর সাহায্যে তরুণীকে ধর্ষণের অভিযোগ, ধৃত দম্পতি 
বাঘাযতীনে স্ত্রীর সাহায্যে বছর ২২-এর এক তরুণীকে ধর্ষণের অভিযোগ। অভিযুক্ত ...বিশদ

07:34:00 PM

পাকিস্তানের কোয়েটায় বিস্ফোরণ, মৃত কমপক্ষে ৭, জখম ২০

06:58:00 PM

মত্ত অবস্থায় পুলকার চালানোর অভিযোগে আটক চালক 
পোলবায় পুলকার দুর্ঘটনার পর নড়েচড়ে বসেছে প্রশাসন। রাজ্যজুড়ে পুলকার আটকে ...বিশদ

05:58:22 PM

নির্ভয়াকাণ্ডের দোষীদের ফাঁসি ৩ মার্চ
নতুন করে ফের নির্ভয়াকাণ্ডের দোষীদের ফাঁসির দিনক্ষণ ঘোষণা হল। আগামী ...বিশদ

04:22:33 PM