Bartaman Patrika
কলকাতা
 

এজেসি বোস ফ্লাইওভারে
জখম বাইক আরোহী

 

জেসি বোস ফ্লাইওভারে পথ দুর্ঘটনায় জখম হলেন বাইক আরোহী। তীব্র গতিতে আসা একটি স্করপিও নিয়ন্ত্রণ হারিয়ে মেরামতির জন্য আগে থেকেই দাঁড়িয়ে থাকা পুলিসের গাড়িতে ধাক্কা মারে। এই ধাক্কার অভিঘাতে পুলিসের গাড়িটি সামনে থাকা বাইকে ধাক্কা মারে।  বিশদ
অভিযুক্তকে আনা হল কলকাতায়

এটিএম অক্ষত রেখে টাকা লোপাটের ঘটনায় পাঞ্জাবের জলন্ধরে জেলবন্দি এক অভিযুক্তকে কলকাতায় নিয়ে আসা হল। অভিযোগ, কলকাতায় যে দলটি এইভাবে টাকা তুলেছে সেই দলের সদস্য সোমানি।
বিশদ

শিয়ালদহ কোর্টের সদর
দরজা  সারানো হল

 

প্রায় সপ্তখানেক খারাপ হয়ে পড়েছিল শিয়ালদহ কোর্টের সদর দরজা। এনিয়ে আইনজীবী থেকে বিচারপ্রার্থীরা পড়েছিলেন চরম সমস্যায়। তাঁরা ক্ষোভ প্রকাশও করেন।
বিশদ

কুকুরকে নির্যাতন, শাস্তির দাবি

কল্যাণী মেডিক্যাল কলেজের কাছে একটি কুকুরের পিঠে কেউ বা কারা স্ক্রু ড্রাইভার গেঁথে দেয়। অভিযুক্তদের কঠোর শাস্তির দাবি তুলেছেন পশুপ্রেমীরা।
বিশদ

কলকাতায় ৯০ টাকা পেরল ডিজেল

সোমবার দেশে ফের একবার বাড়ল জ্বালানি তেলের দাম। এদিন লিটার পিছু পেট্রলে ২৯ পয়সা এবং ডিজেলে ৩০ পয়সা দাম বেড়েছে। এনিয়ে গত ছ’সপ্তাহে ২৪ বার বৃদ্ধি পেল পেট্রল ও ডিজেল।
বিশদ

সাইবার হানার ছক, স্পর্শকাতর
হাজারো তথ্য পাচার চীনা চরের

৬১৩৯৮। ছোট এই নম্বরই আপাতত ঘুম কেড়েছে ভারতের নিরাপত্তা এজেন্সিগুলির। কারণ, এটি চীনা গুপ্তচর সংস্থার সাইবার চরবৃত্তি  ইউনিটের কোড নম্বর।
বিশদ

14th  June, 2021
নেপাল হয়ে থাইল্যান্ডে পালানোর
ছক কষেছিল ভুল্লার, স্বীকারোক্তি ভরতের

কলকাতা থেকে সড়কপথে নেপালে পালানোর ছক কষেছিল গ্যাংস্টার জয়পাল সিং ভুল্লার। এর জন্য সে গাড়ির খোঁজ করছিল। সেখান থেকে থাইল্যান্ডে পাড়ি দেওয়াই লক্ষ্য ছিল তার।
বিশদ

14th  June, 2021
নির্বাচনের পরও হাওড়ায় দলবদল নিয়ে
চলছে চর্চা, জল্পনা তৃণমূলের অন্দরেও

বিধানসভা নির্বাচনের আগের কয়েক মাসে তৃণমূল ও বিজেপির মধ্যে দলবদল নিয়ে চলছিল তুমুল ডামাডোল। সেই নির্বাচন শেষ হওয়ার প্রায় এক মাসের মাথায় আবারও এই দুই দলের মধ্যে বদলাবদলিকে কেন্দ্র করে ব্যাপক জল্পনা শুরু হয়েছে।
বিশদ

14th  June, 2021
২ কোটি টাকার সাইবার জালিয়াতি কাণ্ড
চাল ব্যবসায়ী পরিচয়ে নোয়াপাড়ায়
ফ্ল্যাট ভাড়া নিয়েছিল ধৃত মূল পাণ্ডা

হিন্দি ও ইংরেজিতে সমান পারদর্শী। কিন্তু, বাংলা বলতে পারে না। নিজেকে ভিন রাজ্যের চাল ব্যবসায়ী হিসেবে পরিচয় দিয়ে নোয়াপাড়ায় ফ্ল্যাট ভাড়া নিয়েছিল হায়দরাবাদে দু’কোটি টাকার সাইবার জালিয়াতি কাণ্ডের মূলপাণ্ডা নাল্লামথু অনিল কুমার।
বিশদ

14th  June, 2021
টাকা চেয়ে ব্যবসায়ীকে
মারধর, চলল গুলিও

দিনে দুপুরে বেহালার মুচিপাড়া এলাকায় টাকা চেয়ে এক ব্যবসায়ীকে মারধরের অভিযোগ উঠল। একইসঙ্গে ঘটনাস্থলে বেশ কয়েক রাউন্ড গুলি চলেছে বলেও অভিযোগ করেছেন স্থানীয়রা। 
বিশদ

14th  June, 2021
কল্যাণীর কোভিড হাসপাতালে
নিম্নমানের খাবারের অভিযোগ
ঠিকাদার সংস্থাকে শোকজ করার নির্দেশ

কল্যাণীর এনএসএস কোভিড হাসপাতালে এবার রোগীদেরকে পচা খাবার দেওয়ার অভিযোগ উঠেছে ঠিকাদার সংস্থার বিরুদ্ধে। এর আগেও ওই হাসপাতলের বিরুদ্ধে দালালচক্র সহ একাধিক বিষয়ে নিয়ে অভিযোগ উঠেছিল।
বিশদ

14th  June, 2021
ত্রাণের সঙ্গে সুন্দরবন
ঢাকছে প্লাস্টিকে

ত্রাণ বিলির সঙ্গে সঙ্গে সুন্দরবনের বিভিন্ন এলাকা প্লাস্টিকে ঢেকেছে। ছড়াচ্ছে দূষণও। এখানকার প্রকৃতিকে প্লাস্টিক মুক্ত করতে তাই কাজে নেমে পড়লেন পুলিস, ব্লক প্রশাসনের কর্মী এবং স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা।
বিশদ

14th  June, 2021
ভিড় করে ‘ত্রাণ ট্যুরিজম’,
সংক্রমণ বৃদ্ধির শঙ্কা

দুর্গত মানুষদের কাছে ত্রাণ পৌঁছে দেওয়া মহান দায়িত্বের মধ্যে পড়ে। এর মধ্যে দিয়ে সামাজিক কর্তব্য বোধও প্রকাশ পায়। কিন্তু করোনাকালে ত্রাণ দেওয়ার নামে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার মানুষ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন ও সংস্থার নাম করে সুন্দরবনের প্রত্যন্ত অঞ্চলে চলে আসায় অন্য বিপদের গন্ধ পাচ্ছে জেলা প্রশাসন।
বিশদ

14th  June, 2021
সঙ্ঘ পরিচালিত সংস্থার অনুষ্ঠানে রাজনৈতিক
হিংসা নিয়ে ভাষণ দেবেন রাজ্যপাল ধনকার

আর কোনও রাখঢাক নয়। এবার সরাসরি আরএসএস পরিচালিত সংস্থার আমন্ত্রণে ভাষণ দিতে চলেছেন বাংলার ‘বহু বিতর্কিত’ রাজ্যপাল জগদীপ ধনকার।
বিশদ

14th  June, 2021
সংবাদমাধ্যমে মুখ খোলায় আধিকারিকেরই
শাস্তি চায় ওয়েবকুপার গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় ইউনিট

ভুয়ো মার্কশিট কাণ্ডে সংবাদমাধ্যমের কাছে মুখ খুলে বিশ্ববিদ্যালয়ের সুনাম কালিমালিপ্ত করেছেন এক উন্নয়ন আধিকারিক। এমনই অভিযোগ তুলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানাল অধ্যাপক সংগঠন ওয়েবকুপার গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় ইউনিট। 
বিশদ

14th  June, 2021

Pages: 12345

একনজরে
করোনা আতঙ্কের মধ্যে দেশে কোপা আমেরিকা আয়োজনের বিপক্ষে সুর চড়িয়েছিল ব্রাজিল দল। টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ানোরও ইঙ্গিতও ছিল নেইমার-কাসেমিরোদের বক্তব্যে। ...

বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী সামসুন্নাহার স্মৃতি ওরফে পরীমণিকে ধর্ষণ ও খুনের চেষ্টার অভিযোগে এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করল পুলিস। ধৃতের নাম নাসির মেহমুদ। ...

মসজিদে নামাজ পরতে যাওয়ার সময় দুষ্কৃতীদের হাতে প্রহৃত হলেন এক প্রবীণ ব্যক্তি। কেটে দেওয়া হল দাড়ি। প্রহৃত ব্যক্তির নাম আব্দুল সামাদ। প্রথমে তাঁকে অটো থেকে নামিয়ে জঙ্গলের মধ্যে অবস্থিত একটি কুঁড়ে ঘরে নিয়ে যাওয়া হয়। ...

দু’মাস আগের কথা। সোশ্যাল মিডিয়ায় তুফান তুলে দেওয়াই বিজেপি’র একনিষ্ঠ নেতা-কর্মী হওয়ার অন্যতম মাপকাঠি ছিল। সময়ের ফেরে সেই সোশ্যাল মিডিয়ায় এখন নেতাদের পোস্ট করাই কার্যত ‘ব্যান’ করে দিল বিজেপি নেতৃত্ব। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর ভালো যাবে না। সাংসারিক কলহ বৃদ্ধি। প্রেমে সফলতা। শত্রুর সঙ্গে সন্তোষজনক সমঝোতা। সন্তানের সাফল্যে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৬: জাপানে সুনামিতে ২২ হাজার মানুষের মৃত্যু
১৯৫০: শিল্পপতি লক্ষ্মী মিত্তালের জন্ম
১৯৫৩: চীনের প্রেসিডেন্ট জি জিনপিংয়ের জন্ম
১৯৬০: বর্ধমান বিশ্ববিদ্যালয় স্থাপিত হয়
১৯৬৯: জার্মানির গোলকিপার অলিভার কানের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৪৩ টাকা ৭৪.১৪ টাকা
পাউন্ড ১০১.৬৬ টাকা ১০৫.১৭ টাকা
ইউরো ৮৭.০৬ টাকা ৯০.২৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  June, 2021
পাকা সোনা (১০ গ্রাম) ৪৯, ১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬, ৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ৩০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৭২, ০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৭২, ১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
14th  June, 2021

দিন পঞ্জিকা

৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, মঙ্গলবার, ১৫ জুন ২০২১। পঞ্চমী ৪৫/৪ রাত্রি ১০/৫৭। অশ্লেষা নক্ষত্র ৪১/৫৬ রাত্রি ৯/৪২। সূর্যোদয় ৪/৫৫/৩৮, সূর্যাস্ত ৬/১৮/১২। অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৭ গতে ৪/৩১ মধ্যে। রাত্রি ৭/০ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ২/৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৪ গতে ৩/৩৭ মধ্যে পুনঃ ৪/৩১ গতে ৫/২৪ মধ্যে। রাত্রি ৮/২৫ গতে ৯/৫০ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১৭ গতে ২/৫৭ মধ্যে। কালরাত্রি ৭/৩৮ গতে ৮/৫৮ মধ্যে। 
৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, মঙ্গলবার, ১৫ জুন ২০২১। পঞ্চমী রাত্রি ৭/৩৬। অশ্লেষা নক্ষত্র রাত্রি ৭/৭। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২০।  অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৮ গতে ৩/৪২ মধ্যে ও ৪/৩৫ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ গতে ৯/৫৫ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৭ মধ্যে ও ১/১৮ গতে ২/৫৯ মধ্যে। কালরাত্রি ৭/৪০ গতে ৮/৫৯ মধ্যে। 
৪ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইউরো কাপ: হাঙ্গেরি ০ পর্তুগাল ৩ (ফুলটাইম)

11:28:00 PM

ইউরো কাপ: হাঙ্গেরি ০ পর্তুগাল ০ (হাফটাইম)

10:28:19 PM

যে এলাকায় সংক্রমণ বেশি সেখানে কড়াকড়ি করতে হবে, নির্দেশ রাজ্য প্রশাসনের 
যে এলাকায় সংক্রমণ বেশি সেখানে কড়াকড়ি করতে হবে। আজ, মঙ্গলবার ...বিশদ

07:51:00 PM

করোনা: গত ২৪ ঘণ্টায় উত্তরপ্রদেশে আক্রান্ত ৩৪০, মৃত ৫৭ 

07:39:36 PM

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতীয় দলে কে কে রয়েছেন, জানুন 
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য আজ, মঙ্গলবার ভারতীয় দল ঘোষণা ...বিশদ

07:23:31 PM

করোনা: গত ২৪ ঘণ্টায় উত্তরাখণ্ডে আক্রান্ত ২৭৪, মৃত ১৮ 

07:22:21 PM