Bartaman Patrika
কলকাতা
 

শলপে স্কুলের মিড ডে মিল ও অঙ্গনওয়াড়ি কেন্দ্রে বিনামূল্যে আড়াই কেজি পেঁয়াজ দেবে পঞ্চায়েত 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পেঁয়াজের দাম বৃদ্ধির ফলে মিড ডে মিলের রান্না করা কঠিন হয়ে যাচ্ছে। তাই অঙ্গনওয়াড়ি কেন্দ্র ও স্কুলে মিড ডে মিল চালাতে আড়াই কেজি করে পেঁয়াজ দেওয়ার সিদ্ধান্ত নিল ডোমজুড়ের শলপ-১ গ্রাম পঞ্চায়েত। 
বিশদ
প্রয়োজনের তুলনায় নার্সের সংখ্যা নগণ্য, স্বাস্থ্যকেন্দ্র চালাতে হিমশিম অবস্থা কামারহাটি পুরসভার 

বিএনএ, কামারহাটি: কামারহাটি পুরসভার স্বাস্থ্য বিভাগে মাত্র পাঁচজন নার্স রয়েছেন। এত কম সংখ্যক নার্স থাকায় পুরসভার স্বাস্থ্যকেন্দ্র গুলি চালাতে হিমশিম খাচ্ছেন আধিকারিকরা। তাঁরা বলেন, মোট ২৮ জন নার্স থাকার কথা। কিন্তু রয়েছেন মাত্র পাঁচজন। চিকিৎসকের সংখ্যাও কম। 
বিশদ

09th  December, 2019
ডোমজুড়ের কাটালিয়া শিল্পতালুকের নর্দমায় রাসায়নিক মিশ্রিত জল, বিপদের মুখে সাধারণ মানুষ 

দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: শিল্পতালুক থেকে বের হওয়া নর্দমার জলে রাসায়নিক মিশ্রণ থাকায় বিপদে পড়েছেন ডোমজুড়ের বিস্তীর্ণ এলাকার লোকজন। কাটলিয়া শিল্পতালুকে শতাধিক ছোট ও বড় কারখানা আছে। তার মধ্যে বেশ কয়েকটি রাসায়নিক কারখানাও আছে। 
বিশদ

09th  December, 2019
কলকাতা পুরসভা: অর্থসঙ্কটে ধুঁকলেও ওয়েভার স্কিমে ১৩ কোটি টাকা ছাড় রিয়েল এস্টেটগুলিকে 

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: দীর্ঘদিন ধরে জমে থাকা সম্পত্তি কর আদায় করতে আইন সংশোধন করে সুদ এবং জরিমানা ছাড়ের সিদ্ধান্ত নিয়েছিলেন কলকাতার তৎকালীন মেয়র শোভন চট্টোপাধ্যায়। কিন্তু সেই ছাড় দিতে হলে পুর কোষাগারের রাজস্ব ক্ষতির আশঙ্কা ঘনিষ্ঠ মহলে করেছিলেন পুর আধিকারিকরা। 
বিশদ

09th  December, 2019
তেলের কারখানা থেকে বেরচ্ছে দুর্গন্ধযুক্ত গ্যাস, উলুবেড়িয়ার বাহিরতফায় সমস্যায় বাসিন্দারা 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: জনবসতির মধ্যে থাকা একটি তেলের কারখানা থেকে নিয়মিত দুর্গন্ধযুক্ত গ্যাস বের হওয়ার প্রতিবাদে রবিবার উলুবেড়িয়া পুরসভার ৩০ নম্বর ওয়ার্ডের বাহিরতফা সহ কয়েকটি এলাকার বাসিন্দারা উলুবেড়িয়া-আমতা রোড অবরোধ করে বিক্ষোভ দেখান। 
বিশদ

09th  December, 2019
চেতলায় অটো দুর্ঘটনা
ছ’দিন লড়াইয়ের পর মৃত্যু যুবকের, খবর পেয়ে বাড়ি গেলেন মেয়র 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রায় ছ’দিন মৃত্যুর সঙ্গে লড়াই চালানোর পর অবশেষে হার মানলেন গোবিন্দ আঢ্যি রোডের বাসিন্দা তাপস পাল (২৫)। গত সোমবার রাতে চেতলায় অটো উল্টে জখম হয়েছিলেন ওই যুবক। রবিবার সকালে হাসপাতালে মৃত্যু হয় তাঁর। মৃত্যুর খবর পেয়ে রবিবার বিকেলে তাপস পালের বাড়িতে যান মেয়র ফিরহাদ হাকিম।  
বিশদ

09th  December, 2019
সংগঠনগুলিকে ছাত্রভোটের জন্য পড়ুয়াদের তালিকা দেওয়া নিয়ে যাদবপুরে বৈঠক আজ 

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: ছাত্রছাত্রীদের তালিকা সংগঠনগুলিকে দেওয়া হবে কি না, তা নিয়ে আজ, সোমবার বৈঠক ডাকা হল। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট ওয়েলফেয়ার বোর্ডের বৈঠক ডাকা হয়েছে। বৈঠকটি জরুরি ভিত্তিতে ডাকা হয়েছে বলে জানানো হয়েছে। 
বিশদ

09th  December, 2019
শব্দ দূষণের প্রতিবাদ করায় নিগৃহীত তরুণী, অভিযুক্ত কাঁচরাপাড়ার তৃণমূল কাউন্সিলার 

বিএনএ, বারাকপুর: শব্দ দূষণের প্রতিবাদ করায় কাঁচরাপাড়ায় এক তরুণীকে নিগ্রহের অভিযোগ উঠল শাসক দলের কাউন্সিলারের বিরুদ্ধে। সোশ্যাল মিডিয়ায় ওই তরুণী ভিডিও পোস্ট করায় নিন্দার ঝড় উঠেছে। যদিও এই ঘটনা নিয়ে অভিযুক্ত কাউন্সিলারের কোনও বক্তব্য মেলেনি। পুরসভার তৃণমূলের চেয়ারম্যান জানান, একটি অভিযোগ হয়েছে। 
বিশদ

09th  December, 2019
বিমানে পাখির ধাক্কা সামলাতে বেঙ্গালুরুর সংস্থাকে আনা হচ্ছে কলকাতা বিমানবন্দরে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা বিমানবন্দরে ওঠানামার সময় বিমানে পাখির ধাক্কা লাগার ঘটনা বেড়েই চলেছে। যার জেরে বহু বিমানের যন্ত্রাংশের ক্ষতি হচ্ছে। বাড়ছে জরুরি অবতরণ। এই সমস্যা স্থানীয় স্তরে সমাধান হবে না বলেই মনে করছেন কলকাতা বিমানবন্দরের কর্তারা। 
বিশদ

09th  December, 2019
বারাসত প্যারীচরণ সরকার সরকারি স্কুলে প্রাক প্রাথমিক এবার ইংরেজি মাধ্যমেও 

বিএনএ, বারাসত: আগামী শিক্ষাবর্ষ থেকে বারাসত প্যারীচরণ সরকার সরকারি স্কুলের প্রাক প্রাথমিকে ইংরেজি মাধ্যমে পঠন পাঠন শুরু হবে। শুক্রবার শিক্ষা দপ্তরের তরফে স্কুল কর্তৃপক্ষকে চিঠি দিয়ে অনুমোদনের বিষয়টি জানানো হয়েছে। এই সংক্রান্ত চিঠি পাওয়ার পর স্কুলের শিক্ষকদের মধ্যে খুশির হাওয়া ছড়িয়েছে।  
বিশদ

09th  December, 2019
চিকিৎসায় গাফিলতির পাঁচ অভিযোগে প্রায় সাড়ে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহরের বিভিন্ন প্রাইভেট হাসপাতালে চিকিৎসায় গাফিলতির অভিযোগের চারটি ঘটনায় সব মিলিয়ে ১০ লক্ষ ৪০ হাজার টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিল রাজ্য স্বাস্থ্য কমিশন। 
বিশদ

09th  December, 2019
ইঞ্জিনিয়ারিংয়ে ওপেন ইলেক্টিভ চালুর প্রক্রিয়া শুরু যাদবপুর বিশ্ববিদ্যালয়ে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিবিসিএস-এর নিয়ম অনুযায়ী এক ফ্যাকাল্টির পড়ুয়া অন্য ফ্যাকাল্টির বিষয় নিয়ে পড়তে পারবেন। এবার ইঞ্জিনিয়ারিংয়েও সেইরকম প্রক্রিয়া চালু হতে চলেছে যাদবপুরে। এ নিয়ে কাজ শুরু করে দিয়েছে তারা। এর নাম দেওয়া হয়েছে ওপেন ইলেক্টিভ। সিবিসিএসের সঙ্গে তফাৎ একটাই। 
বিশদ

09th  December, 2019
কাজের প্রতিশ্রুতি দিয়ে তামিলনাড়ু নিয়ে গিয়ে বধূকে ধর্ষণের অভিযোগ 

বিএনএ, বারাসত: কাজের প্রতিশ্রুতি দিয়ে গৃহবধূকে তামিলনাড়ু নিয়ে গিয়ে ধর্ষণের অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। বসিরহাটের হাসনাবাদ থানা এলাকার এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে। অভিযুক্ত যুবকের নাম মইনুর গাজী। পুলিস জানিয়েছে, অভিযুক্ত যুবকের খোঁজে তল্লাশি চলছে। 
বিশদ

09th  December, 2019
সল্টলেকে প্রেসিডেন্সির ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ, তদন্ত শুরু 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেকে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর শ্লীলতাহানি করা হয়েছে বলে অভিযোগ উঠল। রবিবার এই ঘটনায় বিধাননগর উত্তর থানায় এফআইআর দায়ের করা হয়েছে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে।
বিশদ

09th  December, 2019
বাড়ির অমতে বিয়ে করায় শ্বশুর বাড়ি গিয়ে মেয়েকে কোপাল বাবা 

বিএনএ, বারাসত: বাড়ির অমতে বিয়ে করায় শ্বশুর বাড়িতে গিয়ে মেয়েকে এলোপাথাড়ি কোপ মেরে খুনের চেষ্টা করল বাবা। রবিবার সকালে অশোকনগরের গোলবাজার এলাকার এই ঘটনায় এলাকায় তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে।
বিশদ

09th  December, 2019

Pages: 12345

একনজরে
অর্পণ সেনগুপ্ত, কলকাতা: স্কুলের কাছে ‘প্রায়র পারমিশন’ (পিপি) এসে পৌঁছনোর আগেই শিক্ষক পদপ্রার্থীদের হাতে তা চলে আসছে। আর তার প্রতিলিপি নিয়েই স্কুলে যোগ দিতে চলে আসছেন শিক্ষকরা। রাজ্যের বিভিন্ন স্কুলে এই ঘটনা ঘটছে। বদলির আবেদন করা শিক্ষকদের হাতে এই পিপি ...

সংবাদদাতা, রামপুরহাট: অজ্ঞাতপরিচয় এক সাধুর মৃত্যু হল রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে। রবিবার রাতে তারাপীঠের শ্মশান থেকে অসুস্থ ওই সাধুকে উদ্ধার করে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসে তারাপীঠ থানার পুলিস। সেখানে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।   ...

সংবাদদাতা, পুরাতন মালদহ: ডেঙ্গু নিয়ে আতঙ্ক ছড়িয়েছে চাঁচলে। এই সপ্তাহেই চাঁচলের খরবা প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। কলকাতার একটি নার্সিংহোমে চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় তাঁর।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, ১০ ডিসেম্বর থেকে নিজেদের মার্জিনাল কস্ট অব ফান্ডস বেসড লেন্ডিং রেট বা এমসিএলআর কমাল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (এসবিআই)। এক প্রেস বিবৃতিতে তারা একথা জানিয়ে বলেছে, আগে তাদের বার্ষিক এমসিএলআর ছিল আট শতাংশ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মানবাধিকার দিবস,
১৮৭০- ঐতিহাসিক যদুনাথ সরকারের জন্ম,
১৮৮৮- শহিদ প্রফুল্ল চাকীর জন্ম,
২০০১- অভিনেতা অশোককুমারের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯২.০৭ টাকা ৯৫.৩৭ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.২৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১১/২৬ দিবা ১০/৪৪। কৃত্তিকা ৫৯/২৯ শেষ রাত্রি ৫/৫৭। সূ উ ৬/৯/৩১, অ ৪/৪৮/৪৩, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে। রাত্রি ৭/২৯ গতে ৮/২২ মধ্যে পুনঃ ৯/১৬ গতে ১১/৫৬ মধ্যে পুনঃ ১/৪৩ গতে ৩/৩০ মধ্যে পুনঃ ৫/১৭ গতে উদয়াবধি, বারবেলা ৭/২৮ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ১২/৪৮ গতে ২/৮ মধ্যে, কালরাত্রি ৬/২৮ গতে ৮/৮ মধ্যে। 
২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১০/২/৪৮ দিবা ১০/১২/৫। কৃত্তিকা ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৬/১০/৫৮, অ ৪/৪৯/১৩, অমৃতযোগ দিবা ৭/৩ মধ্যে ও ৭/৪৫ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/৩৫ গতে ৮/২৯ মধ্যে ও ৯/২৩ গতে ১২/৪ মধ্যে ও ১/৫২ গতে ৩/৩৯ মধ্যে ও ৫/২৭ গতে ৬/১২ মধ্যে, কালবেলা ১২/৪৯/৫৩ গতে ২/৯/৩৯ মধ্যে, কালরাত্রি ৬/২৯/২৬ গতে ৮/৯/৩৯ মধ্যে।
 
মোসলেম: ১২ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
বিশ্ব মানবাধিকার দিবস ১৮৬৮- বিশ্বের প্রথম ট্রাফিক বাতি লন্ডনের প্যালেস অব ...বিশদ

04:28:18 PM

আজকের রাশিফল  
মেষ: প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। বৃষ: অর্থভাগ্য খুব ভালো না হলেও ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
বিশ্ব মানবাধিকার দিবস১৮৭০- ঐতিহাসিক যদুনাথ সরকারের জন্ম,১৮৮৮- শহিদ প্রফুল্ল চাকীর ...বিশদ

07:03:20 PM

ঘুড়ির সুতোয় গলা কেটে মৃত স্কুলছাত্র 
চিনা মাঞ্জার বলি স্কুলছাত্র। সুতোর ধারে গলা কেটে মৃত্যু হল ...বিশদ

06:20:33 PM

২৪৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:02:02 PM

আইলিগ: ইস্ট বেঙ্গল ৪-১ গোলে হারাল নেরোকাকে 

04:01:36 PM