Bartaman Patrika
কলকাতা
 

হাওড়া শহরে রাস্তা মেরামতের আরও ৮ কোটি টাকার অনুমোদন এল 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়া শহরের রাস্তা মেরামতের জন্য ইতিমধ্যেই ১৬ কোটি টাকা বরাদ্দ করেছে পুর ও নগরোন্নয়ন দপ্তর। তার মধ্যে মধ্য হাওড়া এলাকার ১৬টি রাস্তার জন্য চার কোটি টাকা আগেই এসেছিল। তার টেন্ডার প্রক্রিয়াও শেষ হয়ে গিয়েছে। আগামী সপ্তাহেই তার কাজ শুরু হবে। 
বিশদ
বারাসত পুরসভার ১৫০ বছর পূর্তি অনুষ্ঠানের বর্ণাঢ্য সূচনা আজ 

বিএনএ, বারাসত: আজ, শনিবার বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে বারাসত পুরসভার ১৫০ বছর পূর্তি অনুষ্ঠানের সূচনা হচ্ছে। বর্তমান ও অতীতের মেলবন্ধন ঘটাতে শোভাযাত্রায় ঘোড়ার গাড়ি, গোরুর গাড়ি, মনীষীদের ট্যাবলোর পাশাপাশি আধুনিক সময়ের বাইক নিয়ে যুবকরা উপস্থিত থাকবে।
বিশদ

07th  December, 2019
গিরিশ পার্কে বহুতলের বেসমেন্টে আগুন, ছাই ক্যুরিয়ারের গুদাম 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বড়সড় অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়ে গেল একটি দশ তলার বাড়ির বেসমেন্টের গুদাম। শুক্রবার দুপুরে গিরিশ পার্কের বিবেকানন্দ রোডে এই ঘটনায় উত্তেজনা ছড়ায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, একটি বেসরকারি ক্যুরিয়ার সংস্থার গুদাম ছিল ওই বেসমেন্টে। 
বিশদ

07th  December, 2019
পাওনা টাকা না পেয়ে যুবককে খুন করে দেহ গঙ্গায়, গ্রেপ্তার ৪ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পাওনা টাকা না মেটানোয় খুনের পর যুবকের দেহ ভাসিয়ে দেওয়া হল গঙ্গায়। বন্দর এলাকার নাদিয়ালে এই ঘটনাকে ঘিরে শুক্রবার সকাল থেকেই উত্তেজনা ছড়ায়। তবে তাড়াহুড়োয় দেহ বেশি দূরে ছুঁড়ে ফেলতে পারেনি অভিযুক্তরা। ওই যুবকের মৃতদেহ অল্প কিছুক্ষণ পরেই ভেসে ওঠে। স্থানীয়রাই পুলিসে খবর দেন।  
বিশদ

07th  December, 2019
প্রচার মাধ্যমে মিথ্যা ভাষণ দেওয়ায় অভিযোগ দায়ের পুলিসের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক মানসিক ভারসাম্যহীন তরুণীকে রাতে রাস্তায় ঘুরতে দেখে জগৎপুর পুলিস আউটপোস্টে তাকে নিয়ে আসা এক মহিলার বিরুদ্ধে অভিযোগ দায়ের করল বাগুইআটি থানার পুলিস।
বিশদ

07th  December, 2019
সাগরমেলায় এবার নিরবচ্ছিন্ন বিদ্যুতের ব্যবস্থা হচ্ছে: মন্ত্রী 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আসন্ন গঙ্গাসাগর মেলায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থার জন্য যাবতীয় পদক্ষেপ গ্রহণ করছে রাজ্য সরকার। রাজ্য বিদ্যুৎ দপ্তর এজন্য এ বছর অন্তত ছ’কোটি টাকা আনুমানিক ব্যয় ধরেছে। একটি বা দুটি নয়, এবার তিনটি বিকল্প সরবরাহ লাইনের বন্দোবস্ত রাখছে তারা এজন্য। 
বিশদ

07th  December, 2019
অঙ্গনওয়াড়িতে পান্তাভাত, পরিদর্শন পঞ্চায়েত কর্তাদের 

বিএনএ, চুঁচুড়া: বাসিন্দাদের ক্ষোভ নিরসনে পাণ্ডুয়ার পান্তাভাত খাওয়ানোতে অভিযুক্ত স্কুল পরিদর্শন করল স্থানীয় পঞ্চায়েত কর্তারা। শুক্রবার পঞ্চায়েতের পদাধিকারীদের একটি দল ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্রে যান। সেখানে তাঁরা বাসিন্দাদের পাশাপাশি ওই স্কুলের শিক্ষিকার সঙ্গেও কথা বলেন। জিজ্ঞাসাবাদ করা হয় শিক্ষার্থীদেরও। 
বিশদ

07th  December, 2019
নাবালিকাকে যৌন নির্যাতন, ধৃতের ১০ বছর কারাদণ্ড 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নাবালিকাকে যৌন নির্যাতনের অভিযোগে শুক্রবার ধৃতের ১০ বছর সশ্রম কারাদণ্ডের নির্দেশ দিলেন আলিপুরের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক সোনিয়া মজুমদার। আদালত সূত্রে জানা গিয়েছে, আসামির নাম শম্ভু হালদার। বিচারক বলেন, কারাদণ্ডের পাশাপাশি আসামিকে ২০ হাজার টাকা জরিমানা দিতে হবে।  
বিশদ

07th  December, 2019
অ্যাপ ক্যাবে অস্বস্তি মহিলার, পুলিস ফেরাল বাড়িতে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চালকের আচরণ ভালো লাগছিল না। তার উপর একটি বাইক তাঁকে অনুসরণ করছিল। অ্যাপ নির্ভর ট্যাক্সিতে তাই অস্বস্তি বোধ করতে শুরু করেন এক মহিলা। নেমে গিয়ে ১০০ ডায়ালে ফোন করেন পুলিসকে।
বিশদ

07th  December, 2019
বার্ধক্য ও বিধবা ভাতা খাতে বেতন দান উপপ্রধানের 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: গ্রামের বৃদ্ধ-বৃদ্ধাদের আর্থিক সুবিধা দিতে সলপ গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান তাঁর বেতনের টাকা বার্ধক্য ও বিধবা ভাতা খাতে ব্যয় করছেন। শুক্রবারই ২০ জনের তালিকা তৈরি করে পঞ্চায়েতে জমা করা হয়েছে। তাঁদের মাসে ৪০০ টাকা করে দেওয়া হবে।
বিশদ

07th  December, 2019
হায়দরাবাদের প্রশংসা পেল বৈদ্যবাটির পুলিসও 

বিএনএ, চুঁচুড়া: হায়দরাবাদে ধর্ষকদের এনকাউন্টারের ঘটনায় পটকা ফাটিয়ে পুলিসকে রাখি পরালেন বৈদ্যবাটির বাসিন্দারা। বিশেষত স্থানীয় মহিলাদের উদ্যোগে পুলিসকে প্রশংসা করে এদিন রাখিবন্ধন কর্মসূচি পালিত হয়।
বিশদ

07th  December, 2019
সাঁকরাইলে প্রশাসনিক বৈঠক জেলাশাসকের 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সমস্ত দপ্তরের অফিসারদের নিয়ে এবার ব্লক অফিসে গিয়ে বৈঠক করে কাজের হালহকিকত খতিয়ে দেখতে শুরু করলেন হাওড়ার জেলাশাসক মুক্তা আর্য। বৃহস্পতিবার তিনি সাঁকরাইল ব্লকে প্রশাসনিক বৈঠক করেন। এর আগে তিনি আমতা-২ ব্লকেও প্রশাসনিক বৈঠক করেছিলেন।
বিশদ

07th  December, 2019
বারাকপুরে অন্তর্দেশীয় মৎস্য প্রশিক্ষণ শিবির 

বিএনএ, বারাকপুর: মৎস্যজীবীদের আয় দ্বিগুণ করার লক্ষ্যে অন্তর্দেশীয় প্রশিক্ষণ শিবির অনুষ্ঠিত হল বারাকপুরের কেন্দ্রীয় অন্তর্দেশীয় মৎস্য অনুসন্ধান সংস্থায়। গত পাঁচদিন ধরে চলা এই শিবির শেষ হল শুক্রবার।
বিশদ

07th  December, 2019
শ্রীরামপুরে লরি-গাড়ি সংঘর্ষ, জখম ২ 

বিএনএ, চুঁচুড়া: শ্রীরামপুর বটতলার কাছে শুক্রবার সকালে লরি ও চার চাকা গাড়ির মুখোমুখি সংঘর্ষের জেরে গাড়ির দুই আরোহী গুরুতর জখম হয়। অন্যদিকে লরিটি একটি দোকান ঘরের ভেতরে ঢুকে পড়ায় তা আংশিকভাবে ক্ষতিগ্রস্ত হয়।
বিশদ

07th  December, 2019
শিশুকে যৌন নিগ্রহ, গ্রেপ্তার ১ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছ’বছরের শিশুকে যৌন নিগ্রহের অভিযোগ উঠল। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে বন্দর এলাকায়। পুলিস সূত্রে জানা গিয়েছে, শেখ দানিশ নামে এক যুবক শিশুটিকে লজেন্স খাওয়ানোর লোভ দেখিয়ে বাথরুমে নিয়ে যায়।
বিশদ

07th  December, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, ইসলামপুর: শনিবার দুপুরে চাকুলিয়া থানার শিকারপুরে পাটবোঝাই একটি চলন্ত ট্রাক্টরে হঠাৎ আগুন লেগে প্রায় তিন লক্ষ টাকার পাট ভস্মীভূত হয়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। স্থানীয়রা জানিয়েছেন, চাকুলিয়া হাট থেকে এক ব্যবসায়ী পাট কিনে ট্রাক্টরে চাপিয়ে নিয়ে বিহারের কিষাণগঞ্জে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় শর্তে পরিবেশবান্ধব ইলেকট্রিক বাস চালানোর জন্য দ্বিতীয়বার টেন্ডার ডেকেও তেমন সাড়া মিলল না। রাজ্যের নানা জায়গায় চালাতে ১৫০টি ইলেকট্রিক বাসের জন্য ...

 দোহা, ৭ ডিসেম্বর (এএফপি): আফগানিস্তানে শান্তি ফেরাতে তালিবানদের সঙ্গে ফের আলোচনা শুরু করল আমেরিকা। শনিবার, কাতারে দু’পক্ষের মধ্যে এক দফা আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। মাস তিনেক আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হঠাত্ করেই তালিবানদের সঙ্গে আলোচনা স্থগিত করে দিয়েছিলেন। ...

  মেলবোর্ন, ৭ ডিসেম্বর: বিপজ্জনক আচরণ করছিল পিচ। আর সেই কারণে খেলা বন্ধ হয়ে গেল ঐতিহ্যশালী মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। ঘটনাটি ঘটেছে শনিবার। শেফিল্ড শিল্ডের ম্যাচে মুখোমুখি হয়েছিল ভিক্টোরিয়া এবং পশ্চিম অস্ট্রেলিয়া। টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভিক্টোরিয়া। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের প্রতি নজর দেওয়া প্রয়োজন। কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। গুপ্ত শত্রুতার মোকাবিলায় সতর্কতা প্রয়োজন। উচ্চশিক্ষায় বিলম্বিত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৫- অভিনেতা ধর্মেন্দ্রর জন্ম
১৯৭১- ভারত-পাকিস্তান যুদ্ধের সময় করাচি বন্দরে হানা দিল ভারতীয় নৌবাহিনী
১৯৭৪- গণভোটের মাধ্যমে গ্রিসে রাজতন্ত্রের অবসান
১৯৮০- নিউইয়র্কে এক মানসিক প্রতিবন্ধী ভক্তের হাতে খুন হলেন বিখ্যাত ব্রিটিশ পপ গায়ক জন লেনন
১৯৯১- রাশিয়া, বেলারুশ এবং ইউক্রেনের রাষ্ট্রনেতারা সোভিয়েত ইউনিয়ন ভেঙে দেওয়ার জন্য চুক্তিবদ্ধ হলেন এবং স্বাধীন রাষ্ট্রগুলিকে নিয়ে কমনওয়েলথ গঠন করলেন
২০০৯- বাগদাদে বোমা হামলায় নিহত ১২৭ এবং আহত ৪৪৮ জন



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  December, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ অগ্রহায়ণ ১৪২৬, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার, একাদশী ৫/৫৩ দিবা ৮/৩০। অশ্বিনী ৫৩/২৫ রাত্রি ৩/৩০। সূ উ ৬/৮/১৩, অ ৪/৪৮/১৭, অমৃতযোগ দিবা ৬/৫১ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১১/৪৯ মধ্যে পুনঃ ২/৪০ গতে ২/৪০ মধ্যে। রাত্রি ৭/২৮ গতে ৯/১৫ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/৪২ মধ্যে পুনঃ ২/৩৫ গতে উদয়াবধি, বারবেলা ১০/৮ গতে ১২/৪৮ মধ্যে, কালরাত্রি ১/৮ গতে ২/৪৮ মধ্যে।
২১ অগ্রহায়ণ ১৪২৬, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার, একাদশী ৩/১৫/৫২ দিবা ৭/২৭/৫৯। অশ্বিনী ৫৩/১০/৩০ রাত্রি ৩/২৫/৫০, সূ উ ৬/৯/৩৮, অ ৪/৪৮/৪৮, অমৃতযোগ দিবা ৭/১ গতে ৯/৮ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪৫ মধ্যে এবং রাত্রি ৭/৩৩ গতে ৯/২১ মধ্যে ও ১২/২ গতে ১/৫০ মধ্যে ও ২/৪৮ গতে ৬/১০ মধ্যে, কালবেলা ১১/২৯/১৪ গতে ১২/৪৯/৮ মধ্যে, কালরাত্রি ১/৯/২০ গতে ২/৪৯/২৭ মধ্যে।
১০ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। বৃষ: কর্মক্ষেত্রে গোলযোগের অবসান। মিথুন: স্বকীয়তা বজায় রেখে ...বিশদ

07:11:04 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজ ভারতের বিরুদ্ধে ৮ উইকেটে জিতল

10:32:44 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজ ৭৩/১ (১০ ওভার) 

09:47:37 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজকে ১৭১ রানের টার্গেট দিল ভারত 

08:47:23 PM

কোচবিহারে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, জখম ২ 
কোচবিহারে ফের বিজেপি-তৃণমূল সংঘর্ষ। বোমার ঘায়ে জখম দুই তৃণমূল সমর্থক। ...বিশদ

08:23:24 PM

দ্বিতীয় টি২০: ভারত ১৩২/৪ (১৫ ওভার) 

08:19:18 PM