Bartaman Patrika
কলকাতা
 

বীজপুরে বিজেপি নেতার উপর হামলা, অভিযুক্ত তৃণমূল 

বিএনএ, বারাকপুর: রবিবার দুপুরে বীজপুর থানার ধানকল বাজারে এক বিজেপি নেতার উপর হামলার ঘটনা ঘটল। বিজেপির অভিযোগ, তৃণমূলের দুষ্কৃতী বাহিনী এই হামলা চালিয়েছে। যদিও অভিযোগ অস্বীকার করেছে শাসক দল। তাদের বক্তব্য, বিজেপির গোষ্ঠীকোন্দলের জেরে এই ঘটনা।  
বিশদ
দত্তপুকুরে অভিযান চালিয়ে উদ্ধার ৩টি তক্ষক, গ্রেপ্তার ২ 

বিএনএ, বারাসত: শনিবার দত্তপুকুরে অভিযান চালিয়ে কেন্দ্র ও রাজ্যের বদনপ্তরের অপরাধ দমন শাখা ও সিআইডি দুই চোরা কারবারিকে গ্রেপ্তার করেছে। ধৃতদের কাছ থেকে তিনটি তক্ষক উদ্ধার হয়েছে। ধৃতদের নাম আবদুল্লা রহমান ও সহিদুল আলি। তাদের বাড়ি মধ্যমগ্রাম থানা এলাকায়। 
বিশদ

02nd  December, 2019
উত্তর দমদমে বিজেপি-তৃণমূল সংঘর্ষে উত্তেজনা ছড়াল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পোস্টার লাগানোর সময় উত্তর দমদম পুরসভা এলাকার কাদিহাটিতে বিজেপি কর্মীদের উপর তৃণমূলের হামলার অভিযোগ উঠল। ঘটনায় ৩ জন জখম হয়েছেন। একজনের অবস্থা গুরুতর। তবে বিজেপি কর্মীদের বিরুদ্ধে উত্তেজনা ছড়ানোর পাল্টা অভিযোগ তুলেছে তৃণমূল।  
বিশদ

02nd  December, 2019
পশ্চিমবঙ্গ শিক্ষক সমিতির কলকাতা জেলার সম্মেলন 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অনুষ্ঠিত হল পশ্চিমবঙ্গ শিক্ষক সমিতির কলকাতা জেলার সম্মেলন। সেখানে একাধিক দাবি নিয়ে সরকারের কাছে দরবার করা হবে বলে ঠিক হয়েছে। তার মধ্যে অন্যতম হল শিক্ষকদের অবসরের বয়স ৬২ করার দাবি। কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতা দেওয়ার দাবিও উঠে আসে সম্মেলনে।
বিশদ

02nd  December, 2019
আমতলায় যুবক খুনের চেষ্টায় গ্রেপ্তার অভিযুক্ত 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বিষ্ণুপুরের আমতলার পানহাটায় যুবককে কুপিয়ে খুনের চেষ্টার ঘটনায় অবশেষে পুলিস গ্রেপ্তার করল মৃত অভিযুক্তকে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম শেখ শাহিদ। মগরাহাটের ঝিনকিতে বাড়ি। ডায়মন্ডহারবার জেলা পুলিসের সুপার ভোলানাথ পাণ্ডে জানিয়েছেন, গত ২৬ নভেম্বর ঘটনাটি ঘটেছিল। 
বিশদ

02nd  December, 2019
মেট্রো স্টেশনে তরুণীদের ছবি তুলে আটক যুবক 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেট্রো স্টেশনে তরুণীদের ছবি তোলার অভিযোগে পাকড়াও করা হল এক যুবককে। শনিবার সন্ধ্যায় সেন্ট্রাল মেট্রো স্টেশনে এই ঘটনা ঘটে। ধৃতের নাম বিল্বমঙ্গল সারদা। বাড়ি দক্ষিণ ২৪ পরগনার ঢোলারহাটে। ধৃতের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৫৪ডি ধারায় মামলা রুজু করা হয়েছে। 
বিশদ

02nd  December, 2019
বিষ্ণুপুরে সোনার দোকানে ডাকাতি 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বিষ্ণুপুরের বলাখালি হাট এলাকায় সোনার দোকানে চুরির কিনারা হয়নি। তার ২৪ ঘণ্টার মধ্যেই নেপালগঞ্জের হাট এলাকায় বড়সড় ডাকাতির ঘটনা ঘটল। নৈশপ্রহরীদের বেঁধে অন্য একটি ঘরের ভিতরে ঢুকিয়ে আটকে দিয়ে একটি সোনার দোকানে অবাধে লুট চালাল দুষ্কৃতীরা।
বিশদ

02nd  December, 2019
গাড়ির ধাক্কায় মৃত স্কুটার আরোহীর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গাড়ির ধাক্কায় মৃত্যু হল এক স্কুটার আরোহীর। রবিবার বিকেল তিনটে নাগাদ দুর্ঘটনাটি ঘটেছে বাইপাসের উপর টেগোর পার্কে। মৃতের নাম সজল গোস্বামী (৩৭)। বাড়ি যাদবপুরে।
বিশদ

02nd  December, 2019
গাড়ির ধাক্কায় মৃত স্কুটার আরোহীর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গাড়ির ধাক্কায় মৃত্যু হল এক স্কুটার আরোহীর। রবিবার বিকেল তিনটে নাগাদ দুর্ঘটনাটি ঘটেছে বাইপাসের উপর টেগোর পার্কে। মৃতের নাম সজল গোস্বামী (৩৭)। বাড়ি যাদবপুরে। এদিন দুপুরে তিনি বাইক নিয়ে ব্যক্তিগত কাজে যাচ্ছিলেন।
বিশদ

02nd  December, 2019
 শরিকি ঝামেলায় কাকাকে গুলি করে খুনের অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বাস্তুবাড়ি সহ রাস্তা নিয়ে বিবাদের জের। থানায় মীমাংসায় যাওয়ার দিনই ঘরের মধ্যে ঢুকে কাকাকে প্রথমে লাঠি দিয়ে মাথায় আঘাত করে, তারপর তাঁকে গুলিখুনের অভিযোগ উঠল মৃতের ভাইপোর বিরুদ্ধে। বিশদ

01st  December, 2019
  টেস্টে ফেল, বিক্ষোভ স্কুলে

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: উচ্চ মাধ্যমিকের টেস্ট পরীক্ষায় ফেল করার কারণে অকৃতকার্যদের এবার পরীক্ষা দিতে না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে স্কুল কর্তৃপক্ষ। সেকারণেই স্কুলের সামনে বিক্ষোভ দেখাল অকৃতকার্য হওয়া ছাত্রী ও তাদের অভিভাবকরা। বিশদ

01st  December, 2019
 হাইল্যান্ড পার্কে আত্মঘাতী হলেন মহিলা কাউন্সেলর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সার্ভে পার্ক থানার অভিজাত আবাসন হাইল্যান্ড পার্কে গায়ে আগুন দিয়ে আত্মঘাতী হলেন এক মহিলা। নাম অলোকপ্রাণা মিত্র। পেশায় কাউন্সেলর ওই মহিলাকে বিয়ের পর থেকেই তার স্বামী মানসিক ও শারীরিক নিগ্রহ করতেন বলে অভিযোগ। বিশদ

01st  December, 2019
যুবকের ডান চোখ বাদ, চিকিৎসায় গাফিলতির অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চিকিৎসার গাফিলতিতে ডান চোখ হারাতে হয়েছে এক ছাপাখানার মিস্ত্রিকে, শনিবার এমনই অভিযোগ উঠল রাজ্যে চক্ষু চিকিৎসার সরকারি উৎকর্ষকেন্দ্র রিজিওনাল ইনস্টিটিউট অব অবথ্যালমোলজিতে (আরআইও)। রাজা নস্কর (২৬) নামে বারুইপুরের ধবধবির বাসিন্দা ওই যুবকের ডান চোখে সোমবার পেরেক ঢুকে যায়।
বিশদ

01st  December, 2019
  দত্তপুকুরে শিশু খুনের তদন্তে ২ তৃণমূল নেতা দোষীদের আড়াল করছেন, পোস্টার

 বিএনএ, বারাসত: দত্তপুকুরের কড়েয়া কদম্বগাছি গ্রামে খুন হওয়া শিশু কন্যা কুলসুম খাতুনের (৬) ঘটনা নিয়ে নতুন করে চাঞ্চল্য ছড়াল এলাকায়। শনিবার সকালে বারাসত ১ পঞ্চায়েত সমিতির সভাপতি আরশাদুজ্জামান ও দেগঙ্গা পঞ্চায়েত সমিতির সভাপতি মফিদুল হক শাহাজির (মিন্টু) ছবি দিয়ে পোস্টার দেখতে পান এলাকাবাসী।
বিশদ

01st  December, 2019
  বনগাঁর রাস্তা থেকে উদ্ধার বিহারের মানসিক ভারসাম্যহীন যুবক বাড়ি ফিরলেন

 বিএনএ, বারাসত: বনগাঁর রাস্তা থেকে মাস ছয়েক আগে উদ্ধার হওয়া বিহারের মানসিক ভারসাম্যহীন যুবককে পরিবারের সঙ্গে মিলিয়ে দিল হ্যাম রেডিও। বিকাশ কুমার নামের ওই যুবককে শনিবার বনগাঁ মহকুমা হাসপাতাল থেকে বাড়ি ফিরিয়ে নিয়ে যান পরিবারের সদস্যরা। বিশদ

01st  December, 2019

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ২ ডিসেম্বর (পিটিআই): পশ্চিম জর্ডনের খামারে একটি অস্থায়ী ধাতব বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনায় আট শিশু সহ ১৩ জন পাকিস্তানির মৃত্যু হয়েছে। গুরুতর জখম হয়েছে তিনজন। উদ্ধারকারীদের পক্ষে জানানো হয়েছে যে, এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে দক্ষিণ শোনার (পশ্চিম আম্মান থেকে ৫০ ...

সংবাদদাতা, বিষ্ণুপুর: কেন্দ্রীয় হারে মহার্ঘ্যভাতা, সংশোধিত বেতনক্রম চালু সহ মোট ৯ দফা দাবিতে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির সদস্যরা সোমবার বাঁকুড়া জেলা বিদ্যালয় পরিদর্শকের অফিসে অবস্থান ও প্রতীকী অনশন কর্মসূচি পালন করেন। এদিন সকাল ১০টা থেকে অফিসের সামনে শিক্ষকরা ধর্নায় বসেন। ...

সংবাদদাতা, গাজোল: শীত এখনও সেভাবে না পড়লেও মাল্টার জন্য এখন থেকেই অপেক্ষা শুরু হয়ে গিয়েছে মালদহে। অনেকটা কমলালেবুর মতোই দেখতে এই ফল বিগত দুয়েকবছর ধরে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অঙ্গনওয়াড়ি কেন্দ্র চালানোর খরচের ৯০ শতাংশ আগে কেন্দ্রীয় সরকার দিত। এখন দিচ্ছে ৪০ শতাংশ। ফলে রাজ্য সরকারকে দিতে হচ্ছে বাকি ৬০ শতাংশ টাকা। পরিস্থিতি এরকম হলেও রাজ্য সরকার অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলি চালিয়ে যাবে বলে সোমবার বিধানসভায় জানিয়েছেন মুখ্যমন্ত্রী ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

দীর্ঘদিনের পরিশ্রমের সুফল আশা করতে পারেন। শেয়ার বা ফাটকায় চিন্তা করে বিনিয়োগ করুন। ব্যবসায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব এইডস দিবস
১৯৪১: দ্বিতীয় বিশ্বযুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্র আক্রমণে চূড়ান্ত অনুমোদন দিলেন জাপানের সম্রাট হিরোহিতো
১৯৫৪: সমাজকর্মী মেধা পাটেকরের জন্ম
১৯৬৩: ভারতের ১৬তম রাজ্য হিসাবে ঘোষিত হল নাগাল্যাণ্ড
১৯৬৫: প্রতিষ্ঠিত হল বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)
১৯৭৪: স্বাধীনতা সংগ্রামী সুচেতা কৃপালিনীর মৃত্যু
১৯৮০: ক্রিকেটার মহম্মদ কাইফের জন্ম
১৯৯৭: বিহারের লক্ষ্মণপুর-বাথে অঞ্চলে ৬৩জন নিম্নবর্গীয়কে খুন করল রণবীর সেনা
১৯৯৯: গায়ক শান্তিদেব ঘোষের মৃত্যু

01st  December, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৪ টাকা ৭২.৬৫ টাকা
পাউন্ড ৯১.০৫ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৫১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ অগ্রহায়ণ ১৪২৬, ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ৪২/৫৩ রাত্রি ১১/১৪। ধনিষ্ঠা ২০/২৯ দিবা ২/১৭। সূ উ ৬/৪/৫৩, অ ৪/৪৭/২৯, অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে পুনঃ ৭/২৯ গতে ১১/৪ মধ্যে। রাত্রি ৭/২৭ গতে ৮/২০ মধ্যে পুনঃ ৯/১৩ গতে ১১/৫২ মধ্যে পুনঃ ১/৩৯ গতে ৩/২৫ মধ্যে পুনঃ ৫/৫২ গতে উদয়াবধি, বারবেলা ৭/২৫ গতে ৮/৪৫ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/৭ মধ্যে, কালরাত্রি ৬/২৭ গতে ৮/৬ মধ্যে। 
১৬ অগ্রহায়ণ ১৪২৬, ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ৪২/৪৮/৩২ রাত্রি ১১/১৩/৪৯। ধনিষ্ঠা ২২/৪৯/২৩ দিবা ৩/১৪/৯, সূ উ ৬/৬/২৪, অ ৪/৪৭/৫২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৭/৪২ গতে ১১/১৩ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৮/২৬ মধ্যে ও ৯/২০ গতে ১২/১ মধ্যে ও ১/৪৯ গতে ৩/৩৬ মধ্যে ও ৫/২৪ গতে ৬/৭ মধ্যে, কালবেলা ১২/৪৭/১৯ গতে ২/৭/৩০ মধ্যে, কালরাত্রি ৬/২৭/৪১ গতে ৮/৭/৩০ মধ্যে। 
৫ রবিয়স সানি  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: দীর্ঘদিনের পরিশ্রমের সুফল আশা করতে পারেন। বৃষ: বন্ধুস্থানীয় কোনও ব্যক্তির সাহায্যে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
বিশ্ব প্রতিবন্ধী দিবস১৮৮২: চিত্রশিল্পী নন্দলাল বসুর জন্ম১৮৮৯: বিপ্লবী ক্ষুদিরাম বসুর ...বিশদ

07:03:20 PM

শহরে এটিএম জালিয়াতি, আরও ১৪টি অভিযোগ দায়ের 
যাদবপুরের পর এবার চারু মার্কেট থানা এলাকা। শহরে ফের জাঁকিয়ে ...বিশদ

05:13:00 PM

বাংলায় এনআরসি হবে না, ধর্মের ভিত্তিতে ভাগাভাগি করা যাবে না: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

04:06:10 PM

বুলবুল: রাজ্যকে আর্থিক সাহায্য পাঠাল কেন্দ্র
বুলবুল-এ ক্ষতিগ্রস্ত রাজ্য হিসাবে পশ্চিমবঙ্গকে আর্থিক সাহায্য পাঠাল কেন্দ্র। রাজ্যকে ...বিশদ

03:42:00 PM

আগামী ২ দিন বসবে না বিধানসভা অধিবেশন
রাজভবনে আটকে রয়েছে বিল । সেখান থেকে বিল না আসায় ...বিশদ

03:36:00 PM