Bartaman Patrika
কলকাতা
 

  ডেঙ্গু সংক্রান্ত প্রকৃত তথ্য ‘চেপে’ যাচ্ছে বারাকপুর পুরসভা, অভিযোগ বিরোধীদের

 বিএনএ, বারাকপুর: পুর এলাকায় ডেঙ্গু আক্রান্তের তথ্য আড়াল করছে বারাকপুর পুরসভা। পুরসভার চেয়ারম্যানের দাবি, ডেঙ্গু জ্বরে আক্রান্ত কেউ নেই। এবছর একজন মাত্র ডেঙ্গুতে মারা গিয়েছেন। বিরোধীরা অবশ্য বলছে, চেয়ারম্যান সব তথ্য ‘চেপে’ যাচ্ছেন।
বিশদ
স্বনির্ভর গোষ্ঠীর উৎপাদিত পণ্য দ্রুত বিপণনের নির্দেশ, কাজ তদারকিতে নোডাল অফিসার 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: দেশে গত ৪৫ বছরের মধ্যে সবচেয়ে বেশি বেকারত্বের সমস্যায় চরম অনিশ্চয়তায় ভুগছে গোটা দেশ। এই অবস্থায় রাজ্যের বেকার যুবক ও যুবতীদের জন্য বিশেষ প্রকল্প গ্রহণ করছে সরকার। মূলত গ্রামাঞ্চল ও শহরাঞ্চলের বেকার যুবতীদের নিয়ে স্বনির্ভর গোষ্ঠী গঠন করে কর্মসংস্থানের ব্যবস্থা করতে চলেছে রাজ্য। 
বিশদ

  বাসন্তীতে ফের এলাকা দখলের লড়াই
তৃণমূলের দুই গোষ্ঠীর, বোমা, জখম ২

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: আবারও তুমুল গোষ্ঠীদ্বন্দ্বে উত্তপ্ত হল বাসন্তী। রবিবার রাতে বাসন্তী থানার অন্তর্গত ফুলমালঞ্চ পঞ্চায়েতের খাসচকে শাসকদলের যুব বাহিনীর সঙ্গে মাদার সংগঠনের কর্মী-সমর্থকদের দফায় দফায় সংঘর্ষে উত্তেজনা ছড়াল। চলল তুমুল বোমাবাজি।
বিশদ

মাথায় গুরুতর জখম ডোমজুড়ের যুবক এসএসকেএমে সুস্থ ‘দিদিকে বলো’তে ফোন করে

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বাবা বাড়ি বাড়ি দুধ বিক্রি করেন। গত ২ নভেম্বর ইঞ্জিন ভ্যান থেকে পড়ে গিয়ে মাথায় মারাত্মক আঘাত পান ডোমজুড়ের পাকুড়িয়ার বাসিন্দা বছর ২০’র ঋত্বিক ঘোষ। বেসরকারি হাসপাতালে চিকিৎসা করানোর ক্ষমতা ছিল না বাবা নেপাল ঘোষের।
বিশদ

  সলুয়ায় ভূগর্ভস্থ জল তুলে বিক্রি, কারখানা বন্ধ করল পুরসভা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেআইনি জল উত্তোলন করে তা বাজারে বিক্রি করা হচ্ছে। সম্প্রতি বিধাননগর পুরসভার পাঁচ নম্বর ওয়ার্ডের সলুয়া এলাকায় এরকম অভিযোগ ওঠে। বাসিন্দারা ছবি সহ সেই কারখানার সমস্ত তথ্য স্থানীয় কাউন্সিলার তথা পুরসভাকে জানায়। বিশদ

  পুলিসের ছাড়পত্র না এলে সার্কাস হবে না: মেয়র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা পুরসভা অনুমোদন দিলেও পার্ক সার্কাস ময়দানে সার্কাসের তাঁবু ফেলায় সায় দেয়নি কলকাতা পুলিস। তবে পুলিস ‘নো অবজেকশন’ না দিলে তাঁদের কিছুই করার নেই বলে সোমবার জানিয়ে দিলেন মেয়র ফিরহাদ হাকিম। বিশদ

  স্কুলগুলিকে রোজ মিড ডে মিলের তালিকা প্রকাশ করতেই হবে, সিদ্ধান্ত

 বিএনএ, চুঁচুড়া: মিড ডে মিলে প্রতিদিন কী খাওয়ানো হচ্ছে তার তালিকা প্রকাশ করতেই হবে। তা না হলে সংশ্লিষ্ট স্কুলের বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ করতে হবে। সোমবার জেলা পরিষদের শিক্ষা স্থায়ী সমিতির বৈঠকে ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিশদ

 চুরি যাওয়ার কয়েক ঘণ্টার মধ্যে উদ্ধার হীরের আংটি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চুরি যাওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই হীরের আংটি উদ্ধার করল পুলিস। গ্রেপ্তার করা হয়েছে সীমা সর্দার নামে এক পরিচারিকাকে। পুলিস সূত্রে জানা গিয়েছে, ডোভার লেনে একটি বাড়িতে পার্টি ছিল। সেখানে অনেকেই আসেন।
বিশদ

আমডাঙায় বাস-ডাম্পার সংঘর্ষে জখম ১৫

 বিএনএ, বারাসত: সোমবার দুপুরে আমডাঙার ৩৪ নম্বর জাতীয় সড়কে যাত্রী বোঝাই বাস ও ডাম্পারের সংঘর্ষের ঘটনায় ১৫ জন যাত্রী জখম হয়েছেন। জখমদের প্রথমে আমডাঙা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র ও পরে বারাসত জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, প্রত্যেকের শারীরিক অবস্থা স্থিতিশীল।
বিশদ

  পেট্রাপোলে বাইকে অটোর ধাক্কা, প্রতিবাদে অবরোধ

 বিএনএ, বারাসত: পেট্রাপোল থানার হরিদাসপুর বাজারে অটো ও বাইকের সংঘর্ষের ঘটনায় তীব্র উত্তেজনা ছড়ায়। এলাকাবাসীর অভিযোগ, অটো চালকের দোষ থাকলেও উল্টে বাইক চালককে মারধর করা হয়। এরই প্রতিবাদে এলাকাবাসী প্রায় একঘন্টা যশোর রোড অবরোধ করে বিক্ষোভ দেখায়।
বিশদ

  মোবাইল টাওয়ার বসানোর নামে প্রতারণা, গ্রেপ্তার ২

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জমি বা বাড়ির ছাদে মোবাইল টাওয়ার বসিয়ে দেওয়ার নামে প্রতারণার অভিযোগের দু’জনকে গ্রেপ্তার করল নিউটাউন থানার পুলিস। রবিবার রাতে দুই অভিযুক্তকে গৌরাঙ্গনগর থেকে গ্রেপ্তার করা হয়।
বিশদ

 রাজারহাটে তক্ষক সহ গ্রেপ্তার ৩

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তক্ষক সহ তিনজনকে গ্রেপ্তার করল রাজারহাট থানার পুলিস। সোমবার ১২টা নাগাদ রাইগাছির শেষমোড় এলাকায় কয়েকজন যুবক একটি তক্ষক বিক্রি করার চেষ্টা করছে, পুলিসের কাছে এরকম খবর আসে। বিশদ

  মেটিয়াবুরুজে গুলিবিদ্ধ আরএসএস কর্মী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বন্দর এলাকায় গুলিবিদ্ধ হলেন এক স্কুল শিক্ষক। সোমবার বেলা সাড়ে ন’টা নাগাদ ঘটনাটি ঘটে মেটিয়াবুরুজে। আহত বীরবাহাদুর সিং গুলিবিদ্ধ অবস্থায় এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন। এই ঘটনাকে ঘিরে এলাকায় উত্তেজনা ছড়ায়।
বিশদ

বিধায়ক এলাকা উন্নয়নের তহবিলে বরাদ্দ বৃদ্ধির দাবি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধায়ক এলাকা উন্নয়ন তহবিলে বরাদ্দ অর্থ বৃদ্ধির দাবি উঠল বিধানসভায়। সোমবার প্রশ্নোত্তর পর্বে বিরোধী কংগ্রেস এবং সিপিএমের কয়েকজন বিধায়ক এই প্রসঙ্গটি তোলেন। সেই সময় টেবিল চাপড়িয়ে অর্থ বরাদ্দ বাড়ানোর প্রস্তাবকে সমর্থন করতে দেখা যায় তৃণমূল কংগ্রেসের কয়েকজন বিধায়ককে। 
বিশদ

কসবায় ক্লাব এবং পুকুর দখলকে কেন্দ্র করে ধুন্ধুমার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একটি জলাশয় ও ক্লাবের দখলকে কেন্দ্র করে রবিবার সন্ধ্যায় কসবার ডাঃ জি এস বোস রোডে ধুন্ধুমার কান্ড। এলাকার কুখ্যাত প্রোমোটারের দলবল ওই ক্লাবের উপর চড়াও হয়ে ভাঙচুর চালায় বলে অভিযোগ। 
বিশদ

02nd  December, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, বিষ্ণুপুর: কেন্দ্রীয় হারে মহার্ঘ্যভাতা, সংশোধিত বেতনক্রম চালু সহ মোট ৯ দফা দাবিতে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির সদস্যরা সোমবার বাঁকুড়া জেলা বিদ্যালয় পরিদর্শকের অফিসে অবস্থান ও প্রতীকী অনশন কর্মসূচি পালন করেন। এদিন সকাল ১০টা থেকে অফিসের সামনে শিক্ষকরা ধর্নায় বসেন। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 নয়াদিল্লি, ২ ডিসেম্বর (পিটিআই): পশ্চিম জর্ডনের খামারে একটি অস্থায়ী ধাতব বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনায় আট শিশু সহ ১৩ জন পাকিস্তানির মৃত্যু হয়েছে। গুরুতর জখম হয়েছে তিনজন। উদ্ধারকারীদের পক্ষে জানানো হয়েছে যে, এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে দক্ষিণ শোনার (পশ্চিম আম্মান থেকে ৫০ ...

সংবাদদাতা, গাজোল: শীত এখনও সেভাবে না পড়লেও মাল্টার জন্য এখন থেকেই অপেক্ষা শুরু হয়ে গিয়েছে মালদহে। অনেকটা কমলালেবুর মতোই দেখতে এই ফল বিগত দুয়েকবছর ধরে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

দীর্ঘদিনের পরিশ্রমের সুফল আশা করতে পারেন। শেয়ার বা ফাটকায় চিন্তা করে বিনিয়োগ করুন। ব্যবসায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব এইডস দিবস
১৯৪১: দ্বিতীয় বিশ্বযুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্র আক্রমণে চূড়ান্ত অনুমোদন দিলেন জাপানের সম্রাট হিরোহিতো
১৯৫৪: সমাজকর্মী মেধা পাটেকরের জন্ম
১৯৬৩: ভারতের ১৬তম রাজ্য হিসাবে ঘোষিত হল নাগাল্যাণ্ড
১৯৬৫: প্রতিষ্ঠিত হল বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)
১৯৭৪: স্বাধীনতা সংগ্রামী সুচেতা কৃপালিনীর মৃত্যু
১৯৮০: ক্রিকেটার মহম্মদ কাইফের জন্ম
১৯৯৭: বিহারের লক্ষ্মণপুর-বাথে অঞ্চলে ৬৩জন নিম্নবর্গীয়কে খুন করল রণবীর সেনা
১৯৯৯: গায়ক শান্তিদেব ঘোষের মৃত্যু

01st  December, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৪ টাকা ৭২.৬৫ টাকা
পাউন্ড ৯১.০৫ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৫১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ অগ্রহায়ণ ১৪২৬, ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ৪২/৫৩ রাত্রি ১১/১৪। ধনিষ্ঠা ২০/২৯ দিবা ২/১৭। সূ উ ৬/৪/৫৩, অ ৪/৪৭/২৯, অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে পুনঃ ৭/২৯ গতে ১১/৪ মধ্যে। রাত্রি ৭/২৭ গতে ৮/২০ মধ্যে পুনঃ ৯/১৩ গতে ১১/৫২ মধ্যে পুনঃ ১/৩৯ গতে ৩/২৫ মধ্যে পুনঃ ৫/৫২ গতে উদয়াবধি, বারবেলা ৭/২৫ গতে ৮/৪৫ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/৭ মধ্যে, কালরাত্রি ৬/২৭ গতে ৮/৬ মধ্যে। 
১৬ অগ্রহায়ণ ১৪২৬, ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ৪২/৪৮/৩২ রাত্রি ১১/১৩/৪৯। ধনিষ্ঠা ২২/৪৯/২৩ দিবা ৩/১৪/৯, সূ উ ৬/৬/২৪, অ ৪/৪৭/৫২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৭/৪২ গতে ১১/১৩ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৮/২৬ মধ্যে ও ৯/২০ গতে ১২/১ মধ্যে ও ১/৪৯ গতে ৩/৩৬ মধ্যে ও ৫/২৪ গতে ৬/৭ মধ্যে, কালবেলা ১২/৪৭/১৯ গতে ২/৭/৩০ মধ্যে, কালরাত্রি ৬/২৭/৪১ গতে ৮/৭/৩০ মধ্যে। 
৫ রবিয়স সানি  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: দীর্ঘদিনের পরিশ্রমের সুফল আশা করতে পারেন। বৃষ: বন্ধুস্থানীয় কোনও ব্যক্তির সাহায্যে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
বিশ্ব প্রতিবন্ধী দিবস১৮৮২: চিত্রশিল্পী নন্দলাল বসুর জন্ম১৮৮৯: বিপ্লবী ক্ষুদিরাম বসুর ...বিশদ

07:03:20 PM

শহরে এটিএম জালিয়াতি, আরও ১৪টি অভিযোগ দায়ের 
যাদবপুরের পর এবার চারু মার্কেট থানা এলাকা। শহরে ফের জাঁকিয়ে ...বিশদ

05:13:00 PM

বাংলায় এনআরসি হবে না, ধর্মের ভিত্তিতে ভাগাভাগি করা যাবে না: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

04:06:10 PM

বুলবুল: রাজ্যকে আর্থিক সাহায্য পাঠাল কেন্দ্র
বুলবুল-এ ক্ষতিগ্রস্ত রাজ্য হিসাবে পশ্চিমবঙ্গকে আর্থিক সাহায্য পাঠাল কেন্দ্র। রাজ্যকে ...বিশদ

03:42:00 PM

আগামী ২ দিন বসবে না বিধানসভা অধিবেশন
রাজভবনে আটকে রয়েছে বিল । সেখান থেকে বিল না আসায় ...বিশদ

03:36:00 PM