Bartaman Patrika
কলকাতা
 

সব্জির চড়া দাম: শেওড়াফুলি পাইকারি বাজারে অভিযান পুলিসের 

বিএনএ, চুঁচুড়া: সব্জির চড়া দাম নিয়ে অভিযোগের প্রেক্ষিতে হুগলি জেলা জুড়ে অভিযান চালানোর পরিকল্পনা নিয়েছে চন্দননগর কমিশনারেটের পুলিস। রবিবার শেওড়াফুলির পাইকারি বাজারে আচমকাই পুলিসের এনফোর্সমেন্ট শাখার অফিসাররা অভিযান চালান।
বিশদ
সোদপুরে বিজেপি কর্মীদের উপর হামলার প্রতিবাদে মিছিল 

বিএনএ, বারাসত: ঘোলায় বিজেপি কর্মীদের উপর গুলি চালানোর ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে রবিবার সকালে বিক্ষোভ কর্মসূচি পালন করে বিজেপি নেতৃত্ব। সোদপুর ট্রাফিক মোড় থেকে ঘোলা থানা পর্যন্ত বিক্ষোভ মিছিলের পর সংসদ সদস্য অর্জুন সিংয়ের নেতৃত্বে বিজেপির প্রতিনিধি দল থানায় গিয়ে দুষ্কৃতীদের গ্রেপ্তারের দাবি জানান। 
বিশদ

18th  November, 2019
জ্বরে আক্রান্ত হয়ে প্রৌঢ়ের মৃত্যু, ডেঙ্গুর দাবি পরিবারের 

বিএনএ, বারাসত: শনিবার রাতে অশোকনগর কল্যাণগড় পুরসভা এলাকায় জ্বরে আক্রান্ত হয়ে এক প্রৌঢ়ের মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য তৈরি হয়েছে। মৃতের নাম বাবলু দত্ত (৫০)। তাঁর বাড়ি ১৮ নম্বর ওয়ার্ডের সারদাপল্লি এলাকায়। 
বিশদ

18th  November, 2019
খড়দহে শিক্ষকের বাড়িতে চুরি, বিক্ষোভের মুখে পুলিস 

বিএনএ, বারাসত: শনিবার রাতে খড়দহ থানা এলাকায় অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষকের বাড়িতে চুরির ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়ায়। দুষ্কৃতীরা লক্ষাধিক টাকার সোনার গয়না ও নগদ টাকা চুরি করে চম্পট দিয়েছে। রবিবার ঘটনার তদন্তে আসা পুলিসকে ঘিরে বিক্ষোভ দেখায় এলাকাবাসী।
বিশদ

18th  November, 2019
সিপিএম কর্মীকে মারধরের প্রতিবাদে আমতায় মিছিল 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: এলাকায় দুষ্কৃতী দৌরাত্মের প্রতিবাদে রবিবার আমতার সারদা বাজারে মিছিল করল সিপিএম। উপস্থিত ছিলেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। ওই মিছিলে পা মেলান স্থানীয় কংগ্রেস বিধায়ক অসিত মিত্রও।
বিশদ

18th  November, 2019
জনসংযোগে গিয়ে বিক্ষোভের মুখে চুঁচুড়ার বিধায়ক 

বিএনএ, চুঁচুড়া: এবার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্নের মুখে পড়তে হল চুঁচুড়ার তৃণমূল কংগ্রেস বিধায়ক অসিত মজুমদারকে। রবিবার বিধায়ক দেবানন্দপুরে জনসংযোগ করতে গিয়েছিলেন। সেখানেই তাঁকে লাগাতার চুরি নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয়।
বিশদ

18th  November, 2019
লক্ষাধিক টাকার ব্যাঙ্ক জালিয়াতির শিকার যুবক 

বিএনএ, বারাসত: ব্যাঙ্ক জালিয়াতির শিকার হলেন এক যুবক। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে বসিরহাটের সাইপালা এলাকায়। পুলিসের কাছে শুভজিৎ পাল নামে সাইপালা এলাকার এক বাসিন্দা অভিযোগ করেন, শনিবার ব্যাঙ্ক থেকে এক ব্যক্তি তাঁকে ফোন করেন।
বিশদ

18th  November, 2019
তারকেশ্বরে বন্ধ রেলগেট পেরতে গিয়ে মৃত্যু

সংবাদদাতা, তারকেশ্বর: সাইকেল সহ বন্ধ রেলগেট পার হওয়ার সময় ট্রেনের ধাক্কায় মৃত্যু হল এক ব্যক্তির। মৃত ব্যক্তির নাম শ্যামসুন্দর চক্রবর্তী (৫০)।
বিশদ

18th  November, 2019
ট্রলার ডুবিতে এখন নিখোঁজ সাতজন 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রায়দিঘি ও নামখানার পাতিবুনিয়া ট্রলার ডুবির নিখোঁজ সাতজনের কোনও হদিশ মেলেনি। রায়দিঘির ছাইমারির ঠিক উল্টোদিকে রায়দিঘির ডুবে যাওয়া ট্রলারটি তোলা হয়েছে। কিন্তু তার মধ্যে থেকে কোনও দেহ পাওয়া যায়নি। স্বাভাবিকভাবে অনেকে মনে করছেন, সমুদ্রে তা ভেসে গিয়েছে। 
বিশদ

18th  November, 2019
ফের বাজেয়াপ্ত বিদেশি সিগারেট 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের কলকাতা থেকে বাজেয়াপ্ত হল বিদেশি সিগারেট। চিত্তরঞ্জন অ্যাভিনিউ লাগোয়া তারাচাঁদ দত্ত স্ট্রিটে একটি গোডাউনে শনিবার হানা দেন শুল্ক দপ্তরের অফিসাররা।
বিশদ

18th  November, 2019
ইকো পার্কের জলাশয়ে ডুবে মৃত্যু শিশুর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জলে ডুবে মর্মান্তিক মৃত্যু হল চার বছরের এক শিশুর। শনিবার এমনই ঘটনা ঘটেছে ইকো পার্কের ভিতরে থাকা চিলড্রেন্স পার্কের ৪ নম্বর গেটের কাছে। পুলিস জানিয়েছে, মৃত শিশুর নাম শেখ আবেজ।  
বিশদ

17th  November, 2019
ডেঙ্গু দমনে বিশেষ অভিযানে হাওড়া পুরসভা, চলবে আরও পক্ষকাল ধরে

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ডেঙ্গুতে হাওড়া শহরে ইতিমধ্যেই চারজনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা সরকারিভাবে দেড় হাজার ছাড়িয়ে গিয়েছে। অবস্থা নিয়ন্ত্রণের বাইরে যাচ্ছে দেখে জেলা প্রশাসনের উদ্যোগে শনিবার ডেঙ্গু রোধে বিশেষ অভিযান শুরু করল হাওড়া পুরসভা।
বিশদ

17th  November, 2019
বুলবুলের প্রভাবেই দিকভ্রষ্ট শুশুক উদ্ধার
শ্যামপুরের খালে, ছাড়া হল রূপনারায়ণে 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া ও কলকাতা: শনিবার সকালে শ্যামপুরের অনন্তপুরের আঁটিলাপাড়ায় নদী সংলগ্ন একটি খালে একটি গাঙ্গেয় ডলফিন বা শুশুক আটকে পড়ে। স্থানীয় লোকজন সেটি দেখতে পেয়ে বন দপ্তরকে খবর দেন। বন দপ্তর সেটি উদ্ধার করে নদীতে ছেড়ে দেয়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে স্থানীয় লোকজন প্রথম ওই শুশুকটি দেখতে পান।
বিশদ

17th  November, 2019
  উদয়নারায়ণপুরে অজ্ঞান না করে ১২ বছরের ছাত্রের চক্ষু অপারেশন

 সংবাদদাতা, উলুবেড়িয়া: উদয়নারায়ণপুরের গুটিসিংটির বাসিন্দা সৌরভ দাসের ছোট থেকেই চোখের সমস্যা। ষষ্ঠ শ্রেণীর এই ছাত্র স্কুলের বোর্ডে লেখা সেভাবে দেখতে না পাওয়ায় শিক্ষকের পরামর্শে তাকে নিয়ে আসা হয় উদয়নারায়ণপুর স্টেট জেনারেল হাসপাতালে।
বিশদ

17th  November, 2019
রামমন্দির থেকে ফুলশয্যায় বসে জামাই কার্তিক,
বাঁশবেড়িয়ার কার্তিক পুজো সাজছে হরেক থিমে

 বিএনএ, চুঁচুড়া: আজ, রবিবার থেকে বাঁশবেড়িয়া, চুঁচুড়ায় শুরু হচ্ছে কার্তিক পুজোর উৎসব। ইতিমধ্যেই শুক্রবার রাত ও শনিবার মিলিয়ে একঝাঁক পুজোর উদ্বোধন হয়ে গিয়েছে। নানান আদলের মণ্ডপ আর আলোয় সেজে উঠেছে বাঁশবেড়িয়ার অলিগলি। ছোট এই এলাকার পথের বাঁকে বাঁকে কার্তিক পুজো হয়। শুধু তাই নয়, কার্তিকপুজোয় নানান দেবদেবীর পুজোকে কেন্দ্র করে উৎসবের শহর হয়ে ওঠে বাঁশবেড়িয়া।
বিশদ

17th  November, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শয়নে স্বপনে এখন শুধুই গোলাপি টেস্ট। যার উন্মাদনা কেবল সমর্থকদের মধ্যে সীমাবদ্ধ নয়। উত্তেজনা ছড়িয়ে পড়েছে ভারতীয় ক্রিকেটারদের মধ্যেও। দেশের মাটিতে প্রথমবার ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

সংবাদদাতা, কান্দি: সোমবার সকালে বড়ঞা থানার বিপ্রশেখর গ্রামে এক প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম বাদল দত্ত(৫২)। তিনি ওই গ্রামের বাসিন্দা ছিলেন।   ...

মাইসুরু, ১৮ নভেম্বর: রবিবার মাইসুরুতে একটি বিয়েবাড়িতে যোগ দিতে গিয়ে আততায়ীর হামলায় গুরুতর জখম হলেন কর্ণাটকের কংগ্রেস বিধায়ক তনভির সাইত। তাঁর উপর ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায় এক ব্যক্তি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মলাভ কিছু বিলম্ব হবে। প্রেম-ভালোবাসায় সাফল্য লাভ ঘটবে। বিবাহযোগ আছে। উত্তপ্ত বাক্য বিনিময় থেকে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৪ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৯১.০৬ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.৮৫ টাকা ৮০.৮১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১ দিবা ৩/৩৬। অশ্লেষা ৩৮/৩৮ রাত্রি ৯/২২। সূ উ ৫/৫৫/২২, অ ৪/৪৮/২৩, অমৃতযোগ দিবা ৬/৪০ মধ্যে পুনঃ ৭/২৩ গতে ১১/০ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৪৯ মধ্যে পুনঃ ১/৩৪ গতে ৩/১৯ মধ্যে পুনঃ ৫/৫ গতে উদয়াবধি, বারবেলা ৭/১৬ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৫ মধ্যে, কালরাত্রি ৬/২৭ গতে ৮/৫ মধ্যে। 
২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১৯/২৬/৫২ দিবা ১/৪৩/৫৬। অশ্লেষা ৩৬/১/৪১ রাত্রি ৮/২১/৫১, সূ উ ৫/৫৭/১১, অ ৪/৪৮/১৯, অমৃতযোগ দিবা ৬/৫০ মধ্যে ও ৭/৩০ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/২৮ গতে ৮/২১ মধ্যে ও ৯/১৪ গতে ১১/৫৪ মধ্যে ও ১/৪১ গতে ৩/২৮ মধ্যে ও ৫/১৪ গতে ৫/৫৮ মধ্যে, বারবেলা ৭/১৮/৩৬ গতে ৮/৪০/১ মধ্যে, কালবেলা ১২/৪৩/১৫ গতে ২/৫/৪০ মধ্যে, কালরাত্রি ৬/২৭/৪ গতে ৮/৫/৪০ মধ্যে।
২১ রবিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
দঃ দিনাজপুরের গঙ্গারামপুরে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

01:40:00 PM

মাথাভাঙায় রেলের টিকিট কাটতে গিয়ে প্রহৃত ছাত্র, বিক্ষোভ 
কোচবিহারের মাথাভাঙা শহরের এনবিএসটিসির টার্মিনাসে রেলের টিকিট কাউন্টারে প্রহৃত হলেন ...বিশদ

01:18:04 PM

কোচবিহারের কামিনীর ঘাট গ্রামে দম্পতির মৃতদেহ উদ্ধার, তদন্তে পুলিস

01:17:00 PM

বাঁকুড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু 
রাজমিস্ত্রির সাথে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল এক ...বিশদ

01:11:00 PM

কোচবিহার থেকে গঙ্গারামপুরের উদ্দেশে রওনা দিলেন মুখ্যমন্ত্রী 
কোচবিহার সফর শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজবাড়ী স্টেডিয়াম থেকে হেলিকপ্টারে ...বিশদ

01:05:00 PM

আলিপুরদুয়ারে সাফাই কর্মীদের কর্মবিরতি
 

আলিপুরদুয়ারের দুর্গাবাড়ি রাস মেলার মাঠে জঞ্জাল সাফাই করার সময় পুরসভার ...বিশদ

01:04:00 PM