Bartaman Patrika
কলকাতা
 

নুঙ্গি মোড়ে দুই গোষ্ঠীর হাতাহাতি 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: দুই গোষ্ঠীর দুই বচসা ও হাতাহাতি ঘিরে সোমবার উত্তেজনা ছড়াল মহেশতলা থানার নুঙ্গি মোড়ে। পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই দুই গোষ্ঠীর মধ্যে ব্যাপক দ্বন্দ্ব চলছে দীর্ঘদিন ধরে। এদিন এক গোষ্ঠী মহেশতলা থানায় অভিযোগ জানাতে আসছিল।
বিশদ
সেক্টর ফাইভে বিক্ষোভ-মিছিল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে কর্মী ছাঁটাইয়ের প্রতিবাদে সোমবার যৌথভাবে সল্টলেক সেক্টর ফাইভে মিছিল করল অল ইন্ডিয়া আইটি ও আইটস এমপ্লয়িজ ইউনিয়ন (এআইআইটিইইউ), সিটু ও ডিওয়াইএফআই। কলেজ মোড় থেকে মিছিল করার পর এসডিএফ মোড়ে একটি সভা হয়।
বিশদ

ভাঙড়ে শুরু জনপরিষেবা মেলা 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: জন পরিষেবা নিয়ে প্রচার এবং মানুষের মাঝে পরিষেবার প্রসার ঘটাতে সোমবার ভাঙড় ১ ব্লক প্রাঙ্গনে আয়োজিত হল জন পরিষেবা মেলা। এদিন এই মেলার উদ্বোধন করেন গ্রামোন্নয়ন ও পঞ্চায়েত দপ্তরের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়।
বিশদ

বারুইপুরে পাঁচিলে ধাক্কা গাড়ির, জখম ৭ 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ছাগল বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পাঁচিলে ধাক্কা মারল একটি গাড়ি। সোমবার সকালে ঘটনাটি ঘটেছে বারুইপুর থানার বেগমপুর কাটাখাল সংলগ্ন ওলিবেরিয়া এলাকায়। 
বিশদ

বারুইপুর, সোনারপুরে ২ বধূর দেহ উদ্ধার 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: দুই গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়াল। রবিবার রাতে ঘরের দরজা ভেঙে এক গৃহবধুর ঝুলন্ত দেহ উদ্ধার হল। পুলিস জানিয়েছে, মৃত বধূর নাম সুবালা মণ্ডল (৫৫)। ঘটনাটি ঘটেছে বারুইপুরের মদারাট পঞ্চায়েতের মধুবনপুর কালীনগর এলাকায়। 
বিশদ

বারাসত রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়ে ছাত্র বিক্ষোভ 

বিএনএ, বারাসত: দ্বিতীয় বর্ষের প্রথম সেমেস্টারের পরীক্ষা নির্ধারিত সময়ের আগে এগিয়ে আনা সহ একগুচ্ছ অভিযোগে সোমবার বারাসত রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ দেখান ছাত্রছাত্রীরা। এরপর ছাত্রছাত্রীদের প্রতিনিধিদল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে কথা বলে। 
বিশদ

বেসরকারি স্কুলের ছাত্র নিখোঁজ, চাঞ্চল্য 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্কুল থেকে নিখোঁজ হয়ে গেল ষষ্ঠ শ্রেণীর এক ছাত্র। বেনিয়াপুকুর থানা এলাকার একটি বেসরকারি স্কুলে এই ঘটনায় চাঞ্চল্য ছড়াল। জানা গিয়েছে, সোমবার নির্ধারিত সময় পেরিয়ে যাওয়ার পরও অক্ষত গুপ্তা নামে ওই ছাত্র বাড়ি না ফেরায় প্রথমে ফুলবাগান থানায় যায় ছাত্রের পরিবার।
বিশদ

চুঁচুড়ার ৮ নং ওয়ার্ডে মিছিল বিজেপির 

বিএনএ, চুঁচুড়া: চুঁচুড়া পুরসভার ৮ নম্বরের ওয়ার্ডের রাস্তা, আবর্জনা সাফাই নিয়ে গাফিলতির অভিযোগ তুলে এলাকায় সোমবার মিছিল করে বিজেপি। স্থানীয় শরৎ সরণী থেকে বিজেপির মিছিল এদিন এলাকা পরিক্রমা করে। আন্দোলনকারীদের অভিযোগ, ৮ নম্বর ওয়ার্ডের অধিকাংশ রাস্তাই বেহাল।
বিশদ

বেআইনি নির্মাণ: বাবা মেয়ের কারাদণ্ড  

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তিনতলার প্রতিটি তলই তৈরি হয়েছিল পুরসভার অনুমতি না নিয়ে। ছিল না পুরসভার বৈধ কোনও নকশাও। তাই বেআইনি নির্মাণের মামলা দায়ের হয়েছিল বাড়ির মালিক অভিযুক্ত বাবা মেয়ের বিরুদ্ধে। সেই মামলায় সোমবার ওই দু’জনকে দু’বছর কারাদণ্ডের আদেশ দিল আদালত। 
বিশদ

গাদিয়াড়া লঞ্চঘাটে ভাঙচুর যাত্রীদের 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: অফিস টাইমে লঞ্চ না পেয়ে সোমবার শ্যামপুরের গাদিয়াড়া লঞ্চঘাটে ভাঙচুর চালালেন যাত্রীরা। পরে খবর পেয়ে শ্যামপুর থানার পুলিস গিয়ে অবস্থা নিয়ন্ত্রণে আনে।
বিশদ

তারকেশ্বরে মাছ বিতরণ মৎস্যচাষিকে 

সংবাদদাতা, তারকেশ্বর: পশ্চিমবঙ্গ সরকারের মৎস্য দপ্তরের পক্ষ থেকে ৩৮ জন মাছচাষিকে সোমবার মাছ ও চুন বিতরণ করা হল। 
বিশদ

হাসপাতালে ভর্তি নুসরত জাহান

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন জনপ্রিয় অভিনেত্রী তথা সংসদ সদস্য নুসরত জাহান। গতকাল রাত ৯টা নাগাদ তাঁকে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। নুসরতের অফিস থেকে বিবৃতি জারি করে বলা হয়েছে, শ্বাসকষ্ট জনিত সমস্যার জেরে হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি।
বিশদ

18th  November, 2019
কামড় খেয়ে সাপকে নিয়ে হাসপাতালে গেলেন কৃষক

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সাপের কামড় খেয়ে জীবন্ত সাপকে ব্যাগবন্দি করে সোজা হাসপাতালে ছুটলেন রোগী। এমনই ঘটনা ঘটেছে ক্যানিংয়ের জীবনতলার থানার ইটখোলা এলাকায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে বিষাক্ত সাপে কামড়ায় ইটখোলার বাসিন্দা গোলামবারি সর্দারকে।  
বিশদ

18th  November, 2019
পঞ্চসায়রকাণ্ডে ধৃত ট্যাক্সিচালকের পুলিস হেফাজত
মহিলাকে যৌন নির্যাতন করা হয়েছিল, আদালতে জানাল সরকারপক্ষ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পঞ্চসায়রকাণ্ডের পাঁচদিন পর পুলিসের হাতে গ্রেপ্তার হওয়া ট্যাক্সিচালক উত্তম রামকে জেরা করেই বাকি অভিযুক্তদের হদিশ পেতে চাইছে পুলিস। তদন্তকারীরা দফায় দফায় ধৃতকে জেরা করছেন। শনিবার রাতে নরেন্দ্রপুরের গঙ্গাজোয়ারা থেকে উত্তম রামকে গ্রেপ্তার করে পুলিস। 
বিশদ

18th  November, 2019
কামালগাজি থেকে বারুইপুর
রাস্তা সারাইয়ে মন্ত্রীকে চিঠি মিমির, সাংসদ তহবিলের টাকা দিন, পাল্টা ববি 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: কামালগাজি সেতু থেকে বারুইপুর বাইপাসের রাস্তা দীর্ঘদিন ধরে বেহাল। তা নিয়ে তৃণমূল কংগ্রেসের যাদবপুর লোকসভা কেন্দ্রের সংসদ সদস্য মিমি চক্রবর্তী পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে চিঠি দেওয়ায় বিতর্ক তৈরি হয়েছে। সংসদ সদস্যর চিঠি দেওয়ার বিষয় নিয়ে যারপনাই অসন্তুষ্ট হয়েছেন মন্ত্রী ফিরহাদ হাকিম।
বিশদ

18th  November, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শয়নে স্বপনে এখন শুধুই গোলাপি টেস্ট। যার উন্মাদনা কেবল সমর্থকদের মধ্যে সীমাবদ্ধ নয়। উত্তেজনা ছড়িয়ে পড়েছে ভারতীয় ক্রিকেটারদের মধ্যেও। দেশের মাটিতে প্রথমবার ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

মাইসুরু, ১৮ নভেম্বর: রবিবার মাইসুরুতে একটি বিয়েবাড়িতে যোগ দিতে গিয়ে আততায়ীর হামলায় গুরুতর জখম হলেন কর্ণাটকের কংগ্রেস বিধায়ক তনভির সাইত। তাঁর উপর ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায় এক ব্যক্তি। ...

সংবাদদাতা, ইসলামপুর: সোমবার সকালে উত্তর দিনাজপুর জেলার গোয়ালপোখর থানার বেলন গ্রাম পঞ্চায়েতের পটুয়া এলাকায় ধান খেতে এক অজ্ঞাতপরিচয়ের যুবকের মৃতদেহ উদ্ধার হয়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মলাভ কিছু বিলম্ব হবে। প্রেম-ভালোবাসায় সাফল্য লাভ ঘটবে। বিবাহযোগ আছে। উত্তপ্ত বাক্য বিনিময় থেকে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৪ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৯১.০৬ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.৮৫ টাকা ৮০.৮১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১ দিবা ৩/৩৬। অশ্লেষা ৩৮/৩৮ রাত্রি ৯/২২। সূ উ ৫/৫৫/২২, অ ৪/৪৮/২৩, অমৃতযোগ দিবা ৬/৪০ মধ্যে পুনঃ ৭/২৩ গতে ১১/০ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৪৯ মধ্যে পুনঃ ১/৩৪ গতে ৩/১৯ মধ্যে পুনঃ ৫/৫ গতে উদয়াবধি, বারবেলা ৭/১৬ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৫ মধ্যে, কালরাত্রি ৬/২৭ গতে ৮/৫ মধ্যে। 
২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১৯/২৬/৫২ দিবা ১/৪৩/৫৬। অশ্লেষা ৩৬/১/৪১ রাত্রি ৮/২১/৫১, সূ উ ৫/৫৭/১১, অ ৪/৪৮/১৯, অমৃতযোগ দিবা ৬/৫০ মধ্যে ও ৭/৩০ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/২৮ গতে ৮/২১ মধ্যে ও ৯/১৪ গতে ১১/৫৪ মধ্যে ও ১/৪১ গতে ৩/২৮ মধ্যে ও ৫/১৪ গতে ৫/৫৮ মধ্যে, বারবেলা ৭/১৮/৩৬ গতে ৮/৪০/১ মধ্যে, কালবেলা ১২/৪৩/১৫ গতে ২/৫/৪০ মধ্যে, কালরাত্রি ৬/২৭/৪ গতে ৮/৫/৪০ মধ্যে।
২১ রবিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
মাথাভাঙায় রেলের টিকিট কাটতে গিয়ে প্রহৃত ছাত্র, বিক্ষোভ 
কোচবিহারের মাথাভাঙা শহরের এনবিএসটিসির টার্মিনাসে রেলের টিকিট কাউন্টারে প্রহৃত হলেন ...বিশদ

01:18:04 PM

কোচবিহারের কামিনীর ঘাট গ্রামে দম্পতি মৃতদেহ উদ্ধার, তদন্তে পুলিস 

01:17:00 PM

বাঁকুড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু 
রাজমিস্ত্রির সাথে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল এক ...বিশদ

01:11:00 PM

কোচবিহার থেকে গঙ্গারামপুরের উদ্দেশে রওনা দিলেন মুখ্যমন্ত্রী 
কোচবিহার সফর শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজবাড়ী স্টেডিয়াম থেকে হেলিকপ্টারে ...বিশদ

01:05:00 PM

আলিপুরদুয়ারে সাফাই কর্মীদের কর্মবিরতি
 

আলিপুরদুয়ারের দুর্গাবাড়ি রাস মেলার মাঠে জঞ্জাল সাফাই করার সময় পুররসভার ...বিশদ

01:04:00 PM

বাগনানে বোমাবাজির ঘটনায় জখমদের দেখতে যাবেন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক রাজু বন্দ্যোপাধ্যায়

12:58:00 PM