Bartaman Patrika
কলকাতা
 

মারধর ও শ্লীলতাহানির মামলায় গোপন জবানবন্দি দিলেন তরুণী 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক তরুণীকে মারধর ও শ্লীলতাহানির অভিযোগ ওঠে দুই অটোচালকের বিরুদ্ধে। প্রতিবাদ করতে গিয়ে ওই তরুণীর পুরুষ বন্ধুও ওই অটোচালকদের হাতে নিগৃহীত হন বলে অভিযোগ।
বিশদ
২ সপ্তাহ ধরে বন্ধ খড়দহ-রিষড়া ফেরি পরিষেবা, দুর্ভোগে যাত্রীরা 

বিএনএ, বারাকপুর: গত দুই সপ্তাহ ধরে খড়দহ-রিষড়া ফেরি পরিষেবা বন্ধ। খড়দহের শ্যামসুন্দর ঘাটে জেটি মেরামতি না হওয়ায় এই পরিষেবা বন্ধ রয়েছে। এই ঘাট দিয়ে যাতায়াতকারী হাজার হাজার যাত্রী দুর্ভোগে পড়েছেন। বন্ধ হয়ে গিয়েছে খড়দহ স্টেশন থেকে শ্যামসুন্দর ঘাট পর্যন্ত অটো পরিষেবা। কবে চালু হবে ফেরি পরিষেবা?
বিশদ

পাকা ধানে মই দিয়ে গেল বুলবুল, বলছেন হিঙ্গলগঞ্জের বাসিন্দারা 

সুজয় মণ্ডল, হিঙ্গলগঞ্জ: উত্তর ২৪ পরগনা জেলার সুন্দরবন লাগোয়া ব্লক হিঙ্গলগঞ্জ, হাসনাবাদ, সন্দেশখালি প্রভৃতি ব্লকগুলির উপর ঘূর্ণিঝড় বুলবুল আছড়ে পড়ায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। একদিকে প্রবল বর্ষণে নদীর জল বেড়েছে, অন্যদিকে নদীর জলোচ্ছাসে বাঁধের অবস্থাও আশঙ্কাজনক।  
বিশদ

৪৪টি পাম্প চালিয়ে দুপুরের পর জল নামনো হল হাওড়া শহরে 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: প্রবল বৃষ্টিতে হাওড়া শহরের বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে পড়ল। শনিবার সকাল থেকে টানা বৃষ্টিতে শহরের বিভিন্ন এলাকা সন্ধ্যা থেকেই জলমগ্ন হতে শুরু করে। রাতে বৃষ্টি বাড়তে জল আরও বাড়ে। অবস্থা এমন জায়গায় যায় যে, শহরে ৪৪টি পাম্প চালিয়েও রবিবার বেলা পর্যন্ত জল নামানো যায়নি।  
বিশদ

বুলবুলের তাণ্ডবে হুগলিতে সব্জি আর আলু চাষে ব্যাপক ক্ষতি 

বিএনএ, চুঁচুড়া: বুলবুলের তাণ্ডবে হুগলির খরিফ ধানের এক তৃতীয়াংশ ক্ষতিগ্রস্ত হল। জেলা প্রশাসনের তরফে প্রাথমিক ক্ষয়ক্ষতির রিপোর্টে এমনটাই উঠে এসেছে। সব্জির ক্ষেত্রে এই ক্ষতির পরিমাণ প্রায় ৮০ এবং আলুর ক্ষেত্রে তা প্রায় ৯২ শতাংশ। চাষবাসের এই বিপুল ক্ষতি হলেও বসতির ক্ষেত্রে অবশ্য ক্ষতির পরিমাণ তুলনায় কম। 
বিশদ

পানশালায় গোলমাল থামাতে গিয়ে আক্রান্ত পুলিস, ধৃত ২ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পানশালায় গোলমাল ঠেকাতে গিয়ে আক্রান্ত হল পুলিসকে। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে পার্ক স্ট্রিটে। কর্তব্যরত পুলিসকর্মীদের মারধর করার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে দু’জনকে। 
বিশদ

আত্মহত্যায় উদ্যোগী যুবক বাঁচলেন পুলিসের উদ্যোগে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আত্মহত্যা করতে যাওয়া এক যুবকের প্রাণ বাঁচল পুলিসি তৎপরতায়। শনিবার রাতে হেস্টিংস থানার দ্বিতীয় হুগলি সেতুর উপরের ঘটনা। ওই যুবককে সেতুর উপর থেকে কোনওরকমে উদ্ধার করে নিয়ে আসা হল থানায়। 
বিশদ

সল্টলেক-দমদম এলাকায় ঝড়ে ভাঙল কয়েকটি গাছ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুলুবুলের ছোঁয়ায় বিক্ষিপ্ত ভাবে কয়েকটি জায়গায় গাছ পড়ে যাওয়া, তার ছিঁড়ে যাওয়া, হোর্ডিং ভেঙে যাওয়ার মতো ঘটনা ঘটল সল্টলেক-দমদম এলাকায়। কলকাতার উপর দিয়ে যাওয়ার সময় বুলবুলের শক্তিক্ষয় হওয়ায় সেখানে ও সংলগ্ন এলাকায় ক্ষয়ক্ষতি কম হয়েছে।  
বিশদ

গোলাবাড়ি থেকে গ্রেপ্তার টিকিট দালাল চক্রের পাণ্ডা 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শনিবার রাতে গোলাবাড়ি থানার কাফুর গলি এলাকা থেকে ট্রেনের টিকিট দালাল চক্রের এক পাণ্ডাকে পুলিস গ্রেপ্তার করেছে। তার নাম মহম্মদ রিজওয়ান। শনিবার রাতে আরপিএফ এবং গোলাবাড়ি থানার পুলিস তার দোকানে হানা দেয়।
বিশদ

মদের আসরে গোলমালে মাথা থেঁতলে যুবক খুন 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মদের আসরে গোলমালের মধ্যে থেঁতলে খুন করা হল এক যুবককে। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে টালিগঞ্জ থানা এলাকার শরৎ বোস রোডে। মৃত যুবকের নাম মনোজ বৈঠা (৩২)। তিনি রাজা বসন্ত রায় রোডে ইস্ত্রির দোকান চালাতেন। ঘটনায় অভিযুক্ত লালবাবু সদাইকে গ্রেপ্তার করেছে পুলিস।
বিশদ

বাঁশবেড়িয়ায় কার্তিক পুজো উপলক্ষে শোভাযাত্রা 

বিএনএ, চুঁচুড়া: জগদ্ধাত্রী পুজো মিটতে না মিটতেই এবার হুগলির আর এক উৎসব কার্তিক পুজোর পদধ্বনি শুরু হয়ে গেল। মূলত বাঁশবেড়িয়া, সাহাগঞ্জের এই পুজোর কাঠামো পুজো আগেই হয়ে গিয়েছিল। রবিবার ৫০ বছর পূর্তি হওয়াকে সামনে রেখে রবিবার উদ্যোক্তারা বর্ণাঢ্য শোভাযাত্রা করে বাঁশবেড়িয়ায়।
বিশদ

আটক ১০ লাখ টাকার হেরোইন, গ্রেপ্তার এক 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্ট্র্যান্ড রোড এলাকায় তল্লাশি চালিয়ে হেরোইন বাজেয়াপ্ত করল কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। গ্রেপ্তার করা হয়েছে ভরত রাও নামে এক মাদক কারবারিকে। তার কাছ থেকে মিলেছে ১৩০ গ্রাম হেরোইন। যার আন্তর্জাতিক মূল্য প্রায় ১০ লক্ষ টাকা বলে দাবি পুলিসের।
বিশদ

বৃদ্ধের ডেবিট কার্ডে প্রতারণা, গ্রেপ্তার যুবক 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রযুক্তিতে সড়গড় না হওয়া বৃদ্ধের অসহায়তার সুযোগ নিয়ে ডেবিট কার্ড প্রতারণা করে সোনা কেনার অভিযোগ উঠল এক মোবাইল দোকানের কর্মীর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে সল্টলেকে।
বিশদ

বারাকপুরে গঙ্গায় ৪০ হাজার মাছ ছাড়া হল 

বিএনএ, বারাকপুর: রবিবার সকালে বারাকপুরের গান্ধী ঘাটে নমামি গঙ্গে প্রকল্পে ৪০ হাজার মাছ ছাড়া হল। সেন্ট্রাল ইনল্যান্ড ফিসারিজ রিসার্চ ইনস্টিটিউটের উদ্যোগে এদিন ওই মাছ ছাড়া হয়। 
বিশদ

সোনারপুর বইমেলার উদ্বোধন ৬ ডিসেম্বর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ৩০তম সোনারপুর বইমেলা শুরু হতে চলেছে। আগামী ৬ ডিসেম্বর উদ্বোধন। চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত। সোনারপুর ক্লাব সমন্বয় সম্মিলনীর উদ্যোগে সোনারপুর স্টেশন সংলগ্ন রেল কোয়ার্টার পার্কে হবে এই বইমেলা।
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাজারে এল বেঙ্গল টাইলস-এর নতুন টাইল ‘লাসট্রা’। এটি আদতে বড় আকারের স্ল্যাব, যা ৮০০ X ১৬০০, ৬০০ X ১২০০ বা এমন ধরনের ...

বিএনএ, জলপাইগুড়ি: ২০১৫ সালের বিধ্বংসী অগ্নিকাণ্ডের পরও শিক্ষা নেননি জলপাইগুড়ির দিনবাজারের ব্যবসায়ীরা। এই বাজারে অগ্নি নির্বাপণ ব্যবস্থা নিয়ে কোনওরকম ব্যবস্থা নেই। ঘিঞ্জি দিনবাজার কার্যত জতুগৃহে পরিণত হয়ে রয়েছে।  ...

বার্সেলোনা, ১০ নভেম্বর: সেলতা ভিগোর ডিফেন্ডার লুকাস ওলাজার বাঁ পায়ের ফ্রি-কিক ম্যাচে সমতা ফেরাতেই গম্ভীর হয়ে গেল কোচ আর্নেস্তো ভালভার্দের মুখ। একরাশ বিরক্তি নিয়ে পাশে ...

ওয়াশিংটন, ১০ নভেম্বর (পিটিআই): আদালতে সাময়িক স্বস্তি পেলেন আমেরিকায় বসবাসকারী ভারতীয়রা। শুক্রবার এইচ১বি ভিসা প্রাপকদের স্বামী বা স্ত্রীর ওয়ার্ক পারমিট বাতিলের আবেদন পুনর্বিবেচনার জন্য নিম্ন আদালতে ফেরত পাঠাল ইউএস কোর্টস অব অ্যাপিলস ফর দ্য ডিস্ট্রিক্ট অব কলম্বিয়া।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত বিষয়ে অশান্তি বৃদ্ধির আশঙ্কা, আত্মীয়-পরিজনের সঙ্গে সম্পর্কের অবনতি। শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম, কর্মক্ষেত্রে গোলযোগের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৯ টাকা ৭২.০৯ টাকা
পাউন্ড ৮৯.৬৮ টাকা ৯২.৯২ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
09th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৫৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৫৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭, ১৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
10th  November, 2019

দিন পঞ্জিকা

২৪ কার্তিক ১৪২৬, ১১ নভেম্বর ২০১৯, সোমবার, চতুর্দশী ৩০/২৯ রাত্রি ৬/২। অশ্বিনী ৩৩/৩৮ রাত্রি ৭/১৭। সূ উ ৫/৫০/১৫, অ ৪/৫১/১৩, অমৃতযোগ দিবা ৭/১৮ মধ্যে পুনঃ ৮/৪৬ গতে ১০/৫৮ মধ্যে। রাত্রি ৭/২৭ গতে ১০/৫৫ মধ্যে পুনঃ ২/২২ গতে ৩/১৪ মধ্যে, বারবেলা ৭/১৩ গতে ৮/৩৫ মধ্যে পুনঃ ২/৬ গতে ৩/২৮ মধ্যে, কালরাত্রি ৯/৪৩ গতে ১১/২১ মধ্যে। 
২৪ কার্তিক ১৪২৬, ১১ নভেম্বর ২০১৯, সোমবার, চতুর্দশী ২৯/৫৩/১ রাত্রি ৫/৪৮/৩৩। অশ্বিনী ৩৫/২৬/১৫ রাত্রি ৮/১/৫১, সূ উ ৫/৫১/২১, অ ৪/৫১/৪৬, অমৃতযোগ দিবা ৭/২৯ মধ্যে ও ৮/৫৪ গতে ১১/৩ মধ্যে এবং রাত্রি ৭/২৩ গতে ১০/৫৮ মধ্যে ও ২/৩০ গতে ৩/২৩ মধ্যে, বারবেলা ২/৬/৪০ গতে ৩/২৯/১৩ মধ্যে, কালবেলা ৭/১৩/৫৪ গতে ৮/৩৬/২৭ মধ্যে, কালরাত্রি ৯/৪৪/৭ গতে ১১/২১/৩৩ মধ্যে। 
১৩ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
কোচবিহারে শুরু রাসমেলা
 

সোমবার ফিতে কেটে রাসমেলার দ্বারোদঘাটন করলেন কোচবিহার রামকৃষ্ণ মঠের অধ্যক্ষ। ...বিশদ

07:43:00 PM

হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন লতা
হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন প্রবাদপ্রতিম গায়িকা লতা মঙ্গেশকর। চেস্ট ইনফেকশনের ...বিশদ

06:09:58 PM

হাসপাতালে ভর্তি লতা মঙ্গেশকর 
অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন প্রবাদপ্রতিম সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর। গত ...বিশদ

04:35:00 PM

বাংলায় জয়েন্ট: ধর্মতলায় অবস্থান বিক্ষোভে তৃণমূল

 বাংলায় জয়েন্ট নয় কেন? কেন্দ্রীয় সরকারের এই বঞ্চনার অভিযোগ তুলে ...বিশদ

04:06:00 PM

মুম্বইতে বৈঠকে শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারে ও এনসিপি প্রধান শারদ পাওয়ার 

01:41:00 PM

ছাত্র বিক্ষোভে উত্তাল জেএনইউ 
ফের পড়ুয়াদের বিক্ষোভের জেরে শিরোনামে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়। ফি বৃদ্ধি ...বিশদ

01:31:23 PM