Bartaman Patrika
কলকাতা
 

ব্যান্ডেলের তৃণমূল নেতা খুনে মূল অভিযুক্ত সুপারি কিলার গ্রেপ্তার 

বিএনএ, চুঁচুড়া: ব্যান্ডেলে তৃণমূল নেতা দিলীপ রামকে খুনের ঘটনায় মূল অভিযুক্ত সুপারি কিলার মহম্মদ আকবরকে নাগপুর থেকে গ্রেপ্তার করল চন্দননগর পুলিস। তার কাছ থেকে তিনটি পিস্তল ও ১০ রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিস। পুলিস জানিয়েছে, গত ৩০ জুন ব্যান্ডেল স্টেশনের কাছে খুন হন তৃণমূল নেতা দিলীপ রাম। 
বিশদ
শেওড়াফুলির কাছে ভিড়ে ঠাসা ট্রেন থেকে পড়ে মৃত্যু ৩ যুবকের

বিএনএ, চুঁচুড়া: ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ফের দুর্ঘটনা একই জায়গায়। শেওড়াফুলি স্টেশনের পরে বাজারের রেল গেটের কাছে। এবার চলন্ত ট্রেন থেকে পড়ে মৃত্যু হল শেখ মাহরুখ (২৫) নামে এক যুবকের। এদিন তিনি ব্যান্ডেল লোকাল ধরে চন্দননগরে এক আত্মীয়ের বাড়িতে যাচ্ছিলেন।
বিশদ

06th  November, 2019
অশ্বিনীনগরে বৃদ্ধের হাত-পা বেঁধে লুটপাট, আটক দুই রাজমিস্ত্রি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অশীতিপর বৃদ্ধের হাত-পা বেঁধে লুটপাট চালাল একদল দুষ্কৃতী। সোমবার মাঝরাতে আড়াইটে থেকে চারটের মধ্যে এই লুটপাটের ঘটনা ঘটেছে যাদবপুর থানা এলাকার ১০১এ অশ্বিনীনগরে। 
বিশদ

06th  November, 2019
দঃ দমদমে স্টেডিয়াম তৈরি শেষ জানুয়ারিতে, জানালেন মন্ত্রী 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ দমদমে সুরের মাঠে নির্মীয়মাণ স্টেডিয়াম আগামী জানুয়ারিতে উদ্বোধন হবে। এখানে বিভিন্ন ধরনের খেলা হবে বলে জানালেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। মঙ্গলবার দুপুরে নির্মীয়মাণ ইন্ডোর ও আউটডোর স্টেডিয়াম পরিদর্শন করেন তিনি। মন্ত্রী জানান, দমদম বাংলা ও দেশকে অনেক ভালো ক্রীড়াবিদ উপহার দিয়েছে।  
বিশদ

06th  November, 2019
দক্ষিণেশ্বরে মহিলা স্বাস্থ্যকর্মীকে ফেসবুকে গণধর্ষণের হুমকি 

বিএনএ, বারাকপুর: দক্ষিণেশ্বরের এক মহিলা স্বাস্থ্যকর্মীকে ফেসবুকে গণধর্ষণের হুমকি দেওয়া হয়েছে। ফেক প্রোফাইল থেকে হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ। ওই স্বাস্থ্যকর্মী বেলঘরিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। জানানো হয়েছে বারাকপুর সাইবার সেলেও।  
বিশদ

06th  November, 2019
আজ পর্ণশ্রীতে সেই জলাশয় দেখতে যাবেন মেয়র 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পর্ণশ্রীর পঞ্চাননতলা লেনের ভরাট করা জলাশয়টি দেখতে আজ, বুধবার মেয়র ফিরহাদ হাকিম যাচ্ছেন। তাঁর সঙ্গে পুর আধিকারিকরাও থাকবেন।
বিশদ

06th  November, 2019
গার্ডেনরিচ ফ্লাইওভারে বাইক উল্টে হত যুবক 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের গার্ডেনরিচ উড়ালপুলের উপরে দুর্ঘটনা। মৃত্যু হল এক বাইক চালকের। মঙ্গলবার ভোররাতে ঘটনাটি ঘটেছে। পুলিস জানিয়েছে, মৃত চালকের নাম আরবাজ হোসেন (২১)। বাড়ি মেটিয়াবুরুজের মুদিয়ালিতে। পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই যুবক বাইকে করে সামগ্রী নিয়ে যাচ্ছিলেন।
বিশদ

06th  November, 2019
জলসঙ্কট, বেলেঘাটায় অবরোধ বাসিন্দাদের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জলসঙ্কটের অভিযোগ দীর্ঘদিনের। বারবার পুরসভার কর্তাদের অভিযোগ জানিয়েও মেলেনি সুরাহা। তাই এবার রাস্তায় নেমে অবরোধ করলেন বেলেঘাটার কলিমুদ্দিন সরকার লেনের বাসিন্দারা। মঙ্গলবার এই ঘটনার জেরে সাময়িক যানজট হয়।
বিশদ

06th  November, 2019
ব্যাঙ্ক জালিয়াতি মামলায় ধৃতের পুলিস হেফাজত 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডেবিট কার্ডের তথ্য হাতিয়ে ব্যাঙ্ক থেকে ৪০ হাজার টাকা জালিয়াতির অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে। গয়ার বাসিন্দা ওই ব্যক্তির নাম রাজকুমার মিস্ত্রি। সে একটি অন্য মামলায় জেল হেফাজতে ছিল।
বিশদ

06th  November, 2019
যাদবপুর: লিখিত প্রতিশ্রুতির দাবিতে আন্দোলনে আফসু 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তরপত্র ফাঁসকাণ্ডে অভিযুক্ত গবেষকের রেজিস্ট্রেশন বাতিলের দাবিতে আন্দোলনে নামল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কলা শাখার ছাত্র সংগঠন আফসু। মঙ্গলবার তারা মিছিল করে সহ উপাচার্য চিরঞ্জীব ভট্টাচার্যের কাছে স্মারকলিপি দেয়।
বিশদ

06th  November, 2019
ফুলেশ্বরে চলন্ত ট্রেন থেকে পড়ে কলেজ ছাত্রীর মৃত্যু 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বাড়ি থেকে প্রাইভেট টিউশন পড়াতে যাওয়ার পথে চলন্ত ট্রেন থেকে পড়ে এক কলেজ ছাত্রীর মৃত্যু হল। তাঁর নাম বনি সাঁতরা (২০)। বাড়ি বাউড়িয়ার রামেশ্বরনগরে। তিনি উলুবেড়িয়া কলেজের কলা বিভাগের প্রথম বর্ষের ছাত্রী।
বিশদ

06th  November, 2019
নাগেরবাজারে বেসরকারি হাসপাতালে রোগীর মরণঝাঁপ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নাগেরবাজারে এক বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা রোগীর অস্বাভাবিক মৃত্যু হল। গভীর রাতে তাঁর দেহ উদ্ধার হয়। পুলিস সূত্রে জানা গিয়েছে, প্রাথমিক তদন্তে অনুমান, সাত তলা উঁচু ছাদ থেকে ঝাঁপ দেওয়ায় ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। মৃতের নাম স্বপনকুমার রায় (৬১)।  
বিশদ

06th  November, 2019
উলুবেড়িয়ায় চলন্ত বাস থেকে পড়ে মৃত্যু মহিলার 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মঙ্গলবার সকালে ৬ নম্বর জাতীয় সড়কে উলুবেড়িয়া ঘোষপাড়ায় চলন্ত বাস থেকে পড়ে এক মহিলার মৃত্যু হল। তাঁর নাম মিনু মান্না (৩৪)। তাঁর বাড়ি উলুবেড়িয়ায়। পুলিস জানিয়েছে, তিনি কারখানায় কাজের জন্য উলুবেড়িয়া থেকে বাস ধরে প্রতিদিন সাঁকরাইল যেতেন।
বিশদ

06th  November, 2019
আমতায় আইন ও নার্সিং কলেজের জমি পরিদর্শন 

সংবাদদাতা, উলুবেড়িয়া: আমতার গুজারপুর বড়পোল এলাকায় ওয়াকফ বোর্ডের জমিতে একটি আইন কলেজ ও নার্সিং কলেজ তৈরির সিদ্ধান্ত নিল রাজ্য সরকার।  বিশদ

06th  November, 2019
২৮ জানুয়ারি কলকাতা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন
 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ২৮ জানুয়ারি কলকাতা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন হবে। বিশ্ববিদ্যালয় সূত্রে এমনটাই জানা গিয়েছে। তবে এবারের সমাবর্তনে কাউকে ডিএসসি সম্মান দেওয়া হচ্ছে না বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে।  
বিশদ

06th  November, 2019

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সংবাদদাতা, নবদ্বীপ: রাস উৎসবকে সামনে রেখে নবদ্বীপে ফেরিঘাটগুলিতে নিরাপত্তা বাড়ানো হল। রাসের দিনগুলিতে ফেরিঘাট দিয়ে কয়েক লক্ষ মানুষের আনাগোনা লেগে থাকে। ফলে তাদের পারাপার ও নিরাপত্তা নিয়ে নবদ্বীপের ফেরিঘাট কর্তৃপক্ষ উদ্যোগী হয়েছেন। পাশাপাশি নবদ্বীপ পুরসভা ও ব্লক প্রশাসনও এনিয়ে তৎপর। ...

রাঁচি, ৭ নভেম্বর (পিটিআই): ঝাড়খণ্ডের গিরিডিতে এক মহিলার মৃত্যুর ঘটনায় তাঁর পরিবারের দাবি, না খেতে পেয়ে তিনি মারা গিয়েছেন। যদিও রাজ্য প্রশাসনের তরফে অনাহারে মৃত্যুর ...

সংবাদদতা, আলিপুরদুয়ার: ২০২১ সালে বিধানসভা ভোট। তার আগেই রয়েছে আলিপুরদুয়ার পুরসভার ভোট। এই জোড়া নির্বাচনকে পাখির চোখ করে জেলায় বন্ধ চা বাগানের ইস্যুকে হাতিয়ার করে তেড়েফুঁড়ে ময়দানে নেমে পড়েছে গেরুয়া বাহিনী। অন্যদিকে বিজেপির প্রধান প্রতিপক্ষ রাজ্যের শাসক দল তৃণমূল শিবিরে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৮: স্বাধীনতা সংগ্রামী বিপিনচন্দ্র পালের জন্ম
১৮৬২: মুঘল সাম্রাজ্যের শেষ সম্রাট বাহাদুর শাহ জাফরের মৃত্যু
১৮৬৭: বিজ্ঞানী মেরি কুরির জন্ম
১৮৮৮: নোবেলজয়ী বিজ্ঞানী চন্দ্রশেখর বেঙ্কটরমনের জন্ম
১৯২৩: সাহিত্যিক ও সমাজসেবী অশ্বিনীকুমার দত্তের মৃত্যু
১৯৫৪: অভিনেতা কমল হাসানের জন্ম
১৯৭১: অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর জন্ম
১৯৭৯: অভিনেত্রী রাইমা সেনের জন্ম

07th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৮ টাকা ৭২.৬৪ টাকা
পাউন্ড ৮৯.১২ টাকা ৯৩.৪৫ টাকা
ইউরো ৭৬.৭৪ টাকা ৮০.৪৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৬/৩০ দিবা ১২/২৫। পূর্বভাদ্রপদ ১৫/৫৯ দিবা ১২/১২। সূ উ ৫/৪৮/২৭, অ ৪/৫২/২১, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৪ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১৩ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৫ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৬ গতে ৯/৪৩ মধ্যে। 
২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৫/৫৮/১৯ দিবা ১২/১২/৪৩। পূর্বভাদ্রপদ ১৭/৫৮/২৫ দিবা ১/০/৪৫, সূ উ ৫/৪৯/২৩, অ ৪/৫৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৪৪ মধ্যে ও ৭/২৭ গতে ৯/৩৬ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৩৭ মধ্যে ও ৩/২০ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ৫/৩৯ গতে ৯/১১ মধ্যে ও ১১/৫০ গতে ৩/২২ মধ্যে ও ৪/১৫ গতে ৫/৫০ মধ্যে, বারবেলা ৮/৩৫/২১ গতে ৯/৫৮/২০ মধ্যে, কালবেলা ৯/৫৮/২০ গতে ১১/২১/১৮ মধ্যে, কালরাত্রি ৮/৭/১৬ গতে ৯/৪৪/১৭ মধ্যে। 
১০ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: টসে জিতে হায়দরাবাদের বিরুদ্ধে প্রথমে ব্যাট নিল দিল্লি

07:13:52 PM

আজকের রাশিফল 
মেষ: ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বৃষ: কর্মক্ষেত্রে সাফল্য আসবে। মিথুন: উচ্চবিদ্যায় ভালো ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৬২- সঙ্গীত জগতের কিংবদন্তি পুরুষ ওস্তাদ আলাউদিন খাঁর জন্ম।১৮৯৫- জার্মান ...বিশদ

07:03:20 PM

আগামীকাল অযোধ্যা মামলার রায় ঘোষণা করবে সুপ্রিম কোর্ট

09:17:50 PM

এবার হকি বিশ্বকাপ ভারতে
২০২৩ সালে পুরুষদের এফআইএইচ হকি বিশ্বকাপ আয়োজন করবে ভারত। ...বিশদ

05:08:38 PM

পদত্যাগ করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী
 মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন দেবেন্দ্র ফড়নবিশ। সরকার গড়ার ...বিশদ

05:01:39 PM