Bartaman Patrika
কলকাতা
 

  বেলঘরিয়া, বিরাটি, ডানলপের একমুখী
ব্রিজের স্বাস্থ্য পরীক্ষায় টেন্ডার নোটিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টালার মতো উত্তর শহরতলির ব্রিজগুলির অবস্থাও ভালো নয়। কয়েকটি ব্রিজে লোড কমানোর জন্য ভারী পণ্যবাহী গাড়ি চলাচল বন্ধ করা হয়েছে। সেই সব ব্রিজের স্বাস্থ্য পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে পূর্ত দপ্তর। তালিকায় রয়েছে বেলঘরিয়া, বিরাটি এবং ডানলপের একমুখী ব্রিজ। বিশদ
বরাদ্দ ৮২ কোটি, ১৬টি নতুন রাস্তা তৈরি করবে হুগলি জেলা পরিষদ 

অভিজিৎ চৌধুরী, চুঁচুড়া, বিএনএ: বাংলা গ্রাম সড়ক যোজনার দ্বিতীয় দফায় হুগলি জেলা পরিষদের প্রায় ৮২ কোটি টাকায় ১০০ কিলোমিটার নতুন রাস্তা তৈরির পরিকল্পনা অনুমোদন পেল। রাজ্য সরকারের তরফে ওই টাকা অনুমোদনের বিষয়টি সম্প্রতি জেলা পরিষদকে জানানো হয়েছে।  
বিশদ

হাবড়ায় জামাইবাবুকে মারধর, অভিযুক্ত ২ শ্যালক

 বিএনএ, বারাসত: দিদি ও জামাইবাবুর সাংসারিক ঝামেলায় নাক গলিয়ে জামাইবাবুকে বেধড়ক মারধর করার অভিযোগ উঠল দুই শ্যালকের বিরুদ্ধে। এই ঘটনায় গুরুতর জখম পরিমল দাসকে প্রথমে হাবড়া স্টেট জেনারেল হাসপাতাল ও পরে বারাসত জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিশদ

 লেকটাউনে তৃণমূল পার্টি অফিসে হামলা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লেকটাউনে তৃণমূলের পার্টি অফিসে বাইক বাহিনী হামলা করেছে বলে অভিযোগ তুললেন দক্ষিণ দমদম পুরসভার ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার মানসরঞ্জন রায়। বিশদ

ইকো পার্কের কাছে মেট্রোর পিলারে ধাক্কা মারল গাড়ি, মৃত ৩ 

কলকাতা, নিজস্ব প্রতিনিধি: নিউটাউনে গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারালেন তিনজন যাত্রী। জানা গিয়েছে, আজ সকালে নিউ টাউনের নারকেল বাগান মোড় থেকে বিমানবন্দরের দিকে যাচ্ছিল গাড়িটি। ইকো পার্কের কাছে বাঁক নিতে গেলে নিয়ন্ত্রণ হারিয়ে মেট্রোর একটি পিলারে ধাক্কা মারে গাড়িটি।  
বিশদ

12th  November, 2019
সোনার গয়নার ডিজাইন প্রতিযোগিতায়
আন্তর্জাতিক স্বীকৃতি উলুবেড়িয়ার সঞ্জয়ের

পাপ্পা গুহ, উলুবেড়িয়া: সোনার গয়নায় কারুকার্য করে আন্তর্জাতিক ক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্য পেলেন উলুবেড়িয়ার সঞ্জয় প্রামাণিক। স্বীকৃতি স্বরূপ ব্রোঞ্জ পদক দেওয়া হয় তাঁকে। সঞ্জয় উলুবেড়িয়ার দক্ষিণ বিধানসভা কেন্দ্রের বালিচাতুরি গ্রাম পঞ্চায়েতের গাজোনকল গ্রামের বাসিন্দা।
বিশদ

12th  November, 2019
ঝড়ের রাতে ছেলেকে নিষেধ করেও
শেষমেশ গাছে চাপা পড়েই মৃত্যু বৃদ্ধার 

বিশ্বজিৎ মাইতি, ছোট সাহেবখালি, বিএনএ: রবিবার ভোরে প্রচণ্ড ঝড়ে উল্টে পড়া বাবলা গাছ না কেটে, বাড়িতে ঢোকার জন্য ছেলেকে বারবার সতর্ক করছিলেন বৃদ্ধা প্রভাতী মৃধা (৬৪)। ছেলেকে সতর্ক করা বৃদ্ধা নিজেই যে গাছের নীচে চাপা পড়ে প্রাণ হারাবেন ভাবতে পারেনি কেউই।
বিশদ

12th  November, 2019
শান্তিনিকেতন থেকে ফেরার পথে হঠাৎ সিঙ্গুর বিডিও অফিসে রাজ্যপাল 

বিএনএ, চুঁচুড়া: শান্তিনিকেতন থেকে ফেরার পথে সিঙ্গুর ঘুরে গেলেন রাজ্যপাল জগদীপ ধনকার। সোমবার বিকালে তিনি ঝটিকা সফরে সিঙ্গুর বিডিও অফিসে আসেন। এদিন বিডিও ছুটিতে থাকায় এবং জয়েন্ট বিডিওরা অন্যত্র ব্যস্ত থাকায় অফিসে পদস্থ কর্মীরা কার্যত কেউ ছিলেন না। 
বিশদ

12th  November, 2019
পুলিসি হেনস্তা, হাওড়া স্টেশনে বিক্ষোভ ট্যাক্সি চালকদের, যাত্রী হয়রানি 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ট্রাফিক পুলিস ও সিভিক ভলান্টিয়াররা চালকদের নানাভাবে হেনস্তা করছে, এই অভিযোগে সোমবার হাওড়া স্টেশনে বিক্ষোভ দেখালেন ট্যাক্সি চালকরা।   বিশদ

12th  November, 2019
তরুণ পরিচালকদের ভয় না পাওয়ার
পরামর্শ দিলেন বুদ্ধদেব দাশগুপ্ত 

অভিনন্দন দত্ত, কলকাতা: চলতি কলকাতা চলচ্চিত্র উৎসবে মাস্টার ক্লাস নেওয়ার কথা অ্যান্ডি ম্যাকডাওয়েল ও ভোলকার স্ক্লনডর্ফের। কিন্তু সোমবার সন্ধ্যায় নন্দনে বর্ষীয়ান পরিচালক বুদ্ধদেব দাশগুপ্তের সাংবাদিক সম্মেলনই যেন হয়ে উঠল এক মনোজ্ঞ ‘মাস্টার ক্লাস’।
বিশদ

12th  November, 2019
টালা সেতুর তলায় কংক্রিটের নির্মাণ ও ঝুপড়ি ভাঙল প্রশাসন 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টালা সেতু ভাঙার সিদ্ধান্ত ইতিমধ্যেই নিয়েছে রাজ্য প্রশাসন। সেজন্য সেতুর তলায় থাকা ঝুপড়ির বাসিন্দাদের আগেই সরিয়ে দেওয়া হয়েছিল। সোমবার সকালে সেতুর তলায় থাকা ঝুপড়ি এবং আস্ত কংক্রিটের দোতলা নির্মাণ ভেঙে গুঁড়িয়ে দিল জেসিবি। এদিন সকাল ১১টা থেকে কাজ শুরু করেন প্রশাসনের আধিকারিকরা।  
বিশদ

12th  November, 2019
বুলবুল বিধ্বস্ত
এলাকায় মমতা

টাস্কফোর্স গড়ে ত্রাণে জোর 

দেবাঞ্জন দাস, কাকদ্বীপ: সাইক্লোন ‘বুলবুল’-এর আগ্রাসনের সময় শনিবার গভীর রাত পর্যন্ত নবান্নে বসে সাধারণ মানুষকে উদ্ধার আর ত্রাণ ব্যবস্থার তদারকি করেছিলেন। 
বিশদ

12th  November, 2019
পুলকার দুর্ঘটনায়
পড়ুয়া সহ জখম ২০

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চিৎপুর লকগেটের কাছে ল্যাম্প পোস্টে ধাক্কা মেরে উল্টে গেল একটি স্কুল বাস। সোমবার সকাল সাড়ে ৯টা নাগাদ এই ঘটনা ঘটে। জখম হয় বাসে থাকা স্কুল পড়ুয়া ও অভিভাবকরা। বাসের চালক ও এক পথচারীও জখম হন। এই দু’জনকে আর জি কর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এক অভিভাবিকা ভর্তি হয়েছেন একটি বেসরকারি নার্সিং হোমে। বাকিদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে।
বিশদ

12th  November, 2019
ডোমজুড়ে বাস দুর্ঘটনায় মৃত হেল্পার 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সোমবার সকালে ডোমজুড় গ্রামীণ হাসপাতালের সামনে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে একটি দুধের গাড়িতে ধাক্কা মারলে একজন মারা যান ও চারজন জখম হন। মৃত ব্যক্তি বাসের হেল্পার। তাঁর নাম জানা যায়নি। বয়স আনুমানিক ৩০ বছর।
বিশদ

12th  November, 2019
১১-১৭ নভেম্বর সুন্দরবনের বাফার জোনে ট্যুরিস্ট পারমিট বন্ধ
পর্যটনের মরশুমে বুলবুলের থাবায় তছনছ গোসাবার টাইগার ক্যাম্প, জীবিকা হারিয়ে বিপাকে গ্রামবাসীরা 

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: শুরু হয়ে গিয়েছে পর্যটনের মরশুম। শীতকালে হাজার হাজার পর্যটক প্রাকৃতিক সৌন্দর্যের স্বাদ নিতে হাজির হন সুন্দরবনে। সেইমতো নিজেদের প্রস্তুতিপর্ব শুরু করে দিয়েছিল সুন্দরবনের গোসাবা ব্লকের দয়াপুরের সবক’টি রিসর্ট। চলছিল সাজানো-গোছানোর কাজও।
বিশদ

12th  November, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, নবদ্বীপ: রাজ্য সরকারের বাংলা ভাষায় জয়েন্ট পরীক্ষার দাবি অনর্থক। কেন্দ্র অনেক আগেই সব রাজ্যকে জানিয়েছিল। বাংলার সরকার সেই সময় হ্যাঁ বা না কিছুই বলেনি। এখন নাটকবাজি শুরু করেছে। বাংলার মানুষকে বোঝাচ্ছে আমরা কত বাংলা দরদি।   ...

সংবাদদাতা, গঙ্গারামপুর: বোল্লাকালীর অন্যতম ভোগ চিনির বাতাসা তৈরিতে ব্যস্ত হয়ে পড়েছেন মিষ্টি বিক্রেতারা। শুক্রবারই মায়ের পুজো। তাই নাওয়াখাওয়া ভুলে কয়েক কুইন্টাল চিনি জাল দিয়ে তৈরি হচ্ছে কদমা, বাতাসা। দূরদূরান্ত থেকেন বোল্লাকালীর পুজো দিতে আসেন ভক্তেরা।   ...

সংবাদদাতা, বর্ধমান: সর্বভারতীয় স্কুল পর্যায়ের যোগাসন প্রতিযোগিতায় অনূর্ধ্ব-১৭ বিভাগে চ্যাম্পিয়ন হয়ে জেলার মুখ উজ্জ্বল করল সর্বশ্রী মণ্ডল। রিদমিক যোগায় প্রথম হয়ে সে সোনার মুকুট পায়। এমাসের ৪ নভেম্বর সল্টলেকের বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গণে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। ...

সংবাদদাতা, কাটোয়া: দাঁইহাট রাস উৎসব উপলক্ষে মঙ্গল ও বুধবার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে ৭০০ পুলিস কর্মী মোতায়েন করা হল। গোটা শহরজুড়ে পর্যাপ্ত সিসি ক্যামেরায় মুড়ে ফেলা হয়েছে। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তাগুলিতে মঙ্গলবার থেকেই নো-এন্ট্রি চালু করা হয়েছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। ব্যবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম

11th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৭০ টাকা ৭২.৮৫ টাকা
পাউন্ড ৮৯.০৬ টাকা ৯৩.৩৬ টাকা
ইউরো ৭৬.৭৩ টাকা ৮০.৪৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
12th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৫৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯, বুধবার, প্রতিপদ ৩৪/৩৬ রাত্রি ৭/৪২। কৃত্তিকা ৪০/২৩ রাত্রি ১০/১। সূ উ ৫/৫১/২৯, অ ৪/৫০/১৫, অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ৮/৩ মধ্যে পুনঃ ১০/১৫ গতে ১২/২৭ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৬/৩৪ মধ্যে পুনঃ ৮/১৯ গতে ৩/১৫ মধ্যে, বারবেলা ৮/৩৫ গতে ৯/৫৮ মধ্যে পুনঃ ১১/২১ গতে ১২/৪৩ মধ্যে, কালরাত্রি ২/৩৬ গতে ৪/১৪ মধ্যে।
 ২৬ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯, বুধবার, প্রতিপদ ৩৪/২৪/৩৯ রাত্রি ৭/৩৮/৩৩। কৃত্তিকা ৪২/২৪/১১ রাত্রি ১০/৫০/২১, সূ উ ৫/৫২/৪১, অ ৪/৫০/৫২, অমৃতযোগ দিবা ৬/৪৭ মধ্যে ও ৭/৩০ গতে ৮/১২ মধ্যে ও ১০/২১ গতে ১২/২৯ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৬/৩৩ মধ্যে ও ৮/১৯ গতে ৩/২৪ মধ্যে, বারবেলা ১১/২১/৪৪ গতে ১২/৪৪/০ মধ্যে, কালবেলা ৮/৩৭/১৩ গতে ৯/৫৯/২৯ মধ্যে, কালরাত্রি ২/৩৭/১২ গতে ৪/১৪/৫৬ মধ্যে।
১৫ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বিবাহের যোগাযোগ হবে। বৃষ: কোনও বকেয়া অর্থ পাবার যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৭৮০- শিখ সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা মহারাজ রঞ্জিত সিংয়ের জন্ম১৮৫০- স্কটিশ সাহিত্যিক ...বিশদ

07:03:20 PM

বায়ুদূষণের জেরে আগামী ২ দিন দিল্লিতে স্কুল বন্ধ 

07:49:58 PM

খড়্গপুরে নাকা চেকিংয়ের সময় এক ব্যবসায়ীর থেকে উদ্ধার হল ১৮ লক্ষ টাকা 

04:01:42 PM

যুব মোর্চার পুরসভা অভিযান ঘিরে উত্তেজনা 
যুব মোর্চার কলকাতা পুরসভা অভিযান ঘিরে ব্যাপক উত্তেজনা। চাঁদনি চকে ...বিশদ

03:26:39 PM

প্রধান বিচারপতির দপ্তরও আরটিআই-এর আওতায়, ঐতিহাসিক রায় সুপ্রিম কোর্টের 
সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির অফিস তথ্য জানার অধিকার (আরটিআই) আইনের ...বিশদ

03:21:00 PM