Bartaman Patrika
কলকাতা
 

সাগর, কাকদ্বীপ, গোসাবা, কুলতলিতে বাঁধ ভেঙে জল বসত এলাকায়
ডুবে যাওয়া ট্রলারের আরও ২ মৎস্যজীবীর দেহ উদ্ধার, আজ ফের চলবে তল্লাশি 

নিজস্ব প্রতিনিধি, কাকদ্বীপ: বুলবুলের তাণ্ডবের জেরে মারা গিয়েছেন আরও দু’জন মৎস্যজীবী। সোমবার দুপুরে নামখানার পাতিবুনিয়া খেয়াঘাট সংলগ্ন চরার জঙ্গল থেকে তাঁদের দেহ উদ্ধার হয়েছে। নাম অসিত ভুঁইঞা (৪০) ও শেখ মুজিবর রহমান (৩৬)। প্রথম ব্যক্তির বাড়ি কুলপির নিশ্চিন্তপুর গ্রামে।  
বিশদ
হিঙ্গলগঞ্জ, হাসনাবাদ, সন্দেশখালির বিস্তীর্ণ এলাকা এখনও বিদ্যুৎহীন
ধ্বংসের তাণ্ডবলীলা সরিয়ে ধীরে ধীরে জেগে উঠছে প্রাণ, ব্যাপক ক্ষতি ধানের 

বিএনএ, হিঙ্গলগঞ্জ: বুলবুলের তাণ্ডবের রেশ কাটিয়ে ধীরে ধীরে ঘুরে দাঁড়াচ্ছে বসিরহাট। রাস্তার উপর পড়ে থাকা গাছ ও বিদ্যুতের তার সরিয়ে সোমবার বিকেল থেকে যাতায়াত ব্যবস্থাও অনেকটা স্বাভাবিক হয়েছে। ত্রাণ শিবির থেকে সিংহভাগ মানুষ বাড়িতে ফিরে গিয়েছেন।
বিশদ

12th  November, 2019
আকাশপথে বুলবুলের প্রকোপ পরিদর্শন মুখ্যমন্ত্রীর
মৃত মৎস্যজীবীর স্ত্রীকে ২ লক্ষ টাকার
চেক মমতার, সঙ্গে চাকরির ব্যবস্থাও

দেবাঞ্জন দাস, কাকদ্বীপ: বুলবুলের প্রকোপে নামখানায় ডুবে যাওয়া একটি ট্রলারের মৎস্যজীবী মৃত সঞ্জয় দাসের স্ত্রী ববিতার হাতে সোমবার ২ লক্ষ টাকার চেক তুলে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি দেড় বছরের বাচ্চার ভবিষ্যতের কথা চিন্তা করে ববিতাকে একটি কাজের ব্যবস্থা করে দেওয়ার জন্য নির্দেশও দেন দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক পি উলগানাথনকে। 
বিশদ

12th  November, 2019
পাথরপ্রতিমার জি প্লট
ইন্দ্রপুর ও সুরেন্দ্রগঞ্জ যেন ধ্বংস হয়ে যাওয়া দ্বীপ, খাদ্য-আশ্রয়, বিদ্যুৎ কিছুই নেই 

বিমল বন্দ্যোপাধ্যায়, পাথরপ্রতিমা: ঘরের একটাও টালি নেই। বাঁশের বাখারির ফাঁক গলে আকাশ আর সোনালী রোদ কাদামাখা মাটির মেঝেতে এসে পড়েছে। পাশের মাটির দেওয়ালটা ফেটে হেলে গিয়েছে। যে কোনও মুহূর্তে ধসে যেতে পারে। সেই কারণে দড়ি দিয়ে তা একটি গাছের সঙ্গে বাঁধা হয়েছে।  
বিশদ

12th  November, 2019
ভাটপাড়ায় অস্থায়ী কর্মীদের মারধরের অভিযোগ চেয়ারম্যান ও অনুগামীদের বিরুদ্ধে, আজ কর্মবিরতি 

বিএনএ, বারাকপুর: সোমবার ভাটপাড়া পুরসভার অস্থায়ী কর্মীদের মারধরের অভিযোগ উঠল চেয়ারম্যান সৌরভ সিং ও তাঁর অনুগামীদের বিরুদ্ধে। আগ্নেয়াস্ত্র দেখিয়ে মারধর করা হয়েছে বলে অভিযোগ। এই ঘটনায় পুলিসের কাছে লিখিত অভিযোগ করেছেন অস্থায়ী কর্মীরা। আজ, মঙ্গলবার কাজে যোগ দেবেন না বলে জানিয়েছেন তাঁরা।  
বিশদ

12th  November, 2019
বুলবুলের জেরে বলাগড়ে গঙ্গা ভাঙন ব্যাপক আকার নিয়েছে, আতঙ্কের গ্রাসে এলাকা 

বিএনএ, চুঁচুড়া: বুলবুলের জেরে নতুন করে বলাগড়ে গঙ্গা ভাঙনের আতঙ্ক শুরু হয়েছে। শনিবার বুলবুলের হানার সময়ে চরকৃষ্ণবাটি থেকে চরখয়েরমারি এলাকার মধ্যে পাঁচটি বাড়ি ও বেশকিছু জমি গঙ্গায় তলিয়ে গিয়েছে। এমনিতেই প্রতিবছর ভাঙনের আতঙ্ক নিয়ে বেঁচে থাকা এই এলাকার মানুষজনের মধ্যে নতুন করে ভাঙন নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে।  
বিশদ

12th  November, 2019
অনিয়মিত বৃষ্টিপাতে বাড়বে ডেঙ্গু, ওয়ার্ডে ওয়ার্ডে নজরদারি বাড়াতে নির্দেশ অতীনের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘বুলবুল’-এর তেমন প্রভাব কলকাতায় না পড়লেও সেই ঘূর্ণিঝড়ের জেরে শনিবার দিনভর বৃষ্টি হয়েছে। এমনকী, অনিয়মিত বৃষ্টিপাতের পূর্বাভাসও রয়েছে। এই অবস্থায় ডেঙ্গুর জীবাণুবাহী মশার বাড়বাড়ন্ত যে হবে, তা একপ্রকার নিশ্চিত পুরসভার স্বাস্থ্য বিভাগের কর্তারা। 
বিশদ

12th  November, 2019
আচার্য প্রফুল্লচন্দ্র রোডে বড়সড় ধস, তীব্র যানজটে ফাঁসল উত্তর কলকাতার একাংশ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আবার শহরের রাস্তায় বড়সড় ধস। যার জেরে সোমবার সকালে তীব্র যানজটে নাকাল হল উত্তর কলকাতার সিংহভাগ এলাকা। কলকাতা পুলিস ও পুরসভা সূত্রে জানা গিয়েছে, এদিন সকাল ১১টা নাগাদ শিয়ালদহে জগৎ সিনেমার উল্টোদিকে আচার্য প্রফুল্লচন্দ্র রোডে রাস্তার একাংশ প্রায় ৭-৮ ফুট বসে যায়। 
বিশদ

12th  November, 2019
খড়দহে নিত্যদিন দুষ্কৃতী তাণ্ডবে ঐতিহ্যবাহী রাস উৎসবে নিরাপত্তা নিয়ে আশঙ্কা 

বিএনএ, বারাকপুর: আজ, মঙ্গলবার থেকে খড়দহে শুরু হচ্ছে রাস উৎসব। তবে খড়দহের ১৪, ১৫, ১৬, ১৭ নম্বর ওয়ার্ডে দুষ্কৃতী দৌরাত্মে এলাকার বাসিন্দারা আতঙ্কিত। প্রতি বছর রাস উৎসবে গভীর রাত পর্যন্ত মহিলারা যাতায়াত করেন। কিন্তু এবার বাড়ি থেকে বের হতে ভয় পাচ্ছেন। 
বিশদ

12th  November, 2019
ইস্ট-ওয়েস্ট পথে কতটা সুষ্ঠুভাবে চলছে ট্রেন? দেখতে ফের ট্রায়াল রান মেট্রোর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের ইস্ট-ওয়েস্ট মেট্রো পথে ট্রায়াল রান শুরু হল। এর আগে নানা দফায় পরীক্ষামূলকভাবে ট্রেন চালানোর সময় কিছু গরমিল নজরে এসেছিল মেট্রোর কর্তাদের। বাণিজ্যিকভাবে পরিষেবা শুরুর আগে যতটা সম্ভব সুষ্ঠুভাবে ট্রেন চালানোর উদ্দেশ্যেই ফের পরীক্ষামূলকভাবে ট্রেন চালিয়ে দেখা হচ্ছে বলে মেট্রো রেল সূত্রের খবর। 
বিশদ

12th  November, 2019
পকসো মামলায় যুবককে খালাস দিয়ে আইও-র তদন্তে অসন্তোষ বিচারকের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক পকসো মামলায় অভিযুক্ত যুবককে বেকসুর খালাস দিয়ে তদন্তকারী অফিসার কল্পনা রায়ের তদন্তে তীব্র অসন্তোষ প্রকাশ করল আদালত।  বিশদ

12th  November, 2019
অস্টিনের নামে ভুয়ো মেল, সাইবার জালিয়াতিতে উধাও সাড়ে ১১ লাখ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নামী অস্টিন ডিস্ট্রিবিউটর প্রাইভেট লিমিটেডের এম ডি সঞ্জয়কুমার পাটোডিয়ার ই-মেল আইডি নকল করে জাল আইডি তৈরি করে অভিনব সাইবার জালিয়াতি হল শহরে। অক্টোবর মাসের মাঝামাঝি এই ঘটনা ঘটেছে। এতে ওই সংস্থার প্রায় সাড়ে ১১ লক্ষ টাকা খোয়া গিয়েছে বলে অভিযোগ। 
বিশদ

12th  November, 2019
পাঁচলার বিধায়কের বিরুদ্ধে ঘরছাড়া করার অভিযোগ পঞ্চায়েত প্রধানের 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের জেরে পাঁচলার জলাবিশ্বনাথপুর গ্রাম পঞ্চায়েতের প্রধানকে পরিবার নিয়ে বাড়ি ছেড়ে অন্যত্র থাকতে হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এই নিয়ে ওই প্রধান হাওড়ার পুলিস সুপারের (গ্রামীণ) কাছে অভিযোগ দায়ের করেছেন। 
বিশদ

12th  November, 2019
চাকরি পাইয়ে দেওয়ার নামে তথ্য হাতিয়ে ১০ লক্ষ টাকা গায়েব বালিতে 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: চাকরি পাইয়ে দেওয়ার নাম করে এক ব্যক্তির ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ১০ লক্ষ টাকা তুলে নিল প্রতারকরা। ঘটনাটি ঘটেছে বালির মাকালতলায়। পুলিস জানিয়েছে, এই এলাকার বাসিন্দা মলিন দাস পেশায় কম্পিউটার ইঞ্জিনিয়ার। তিনি দেরাদুনে একটি সংস্থায় চাকরি করছেন।
বিশদ

12th  November, 2019
২৫ হাজার সরকারি প্রতিষ্ঠানে ফের ‘আচমকা’ পরিদর্শন হবে হুগলিতে 

বিএনএ, চুঁচুড়া: নাগরিক পরিষেবা নিয়ে মহা পরিদর্শন অভিযান করার পরিকল্পনা নিল হুগলি জেলা প্রশাসন। জেলাশাসক ওয়াই রত্নাকর রাওয়ের নির্দেশে তিনদিনে ২৫ হাজার সরকারি প্রতিষ্ঠানে পরিষেবা খতিয়ে দেখতে আচমকা অভিযান করা হবে।
বিশদ

12th  November, 2019

Pages: 12345

একনজরে
অলকাভ নিয়োগী, বর্ধমান, বিএনএ: মুখে ‘শিল্প আমাদের ভবিষ্যৎ’ স্লোগান দিলেও বামফ্রন্ট সরকারের আমলেই বন্ধ হয়েছিল ‘বর্ধমান ডেয়ারি’। টানা ১০ বছর বন্ধ থাকার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে ওই বর্ধমান ডেয়ারি থেকে মাদার ডেয়ারিতে রূপান্তরিত হয়ে চালু হয়েছে।  ...

সংবাদদাতা, গঙ্গারামপুর: বোল্লাকালীর অন্যতম ভোগ চিনির বাতাসা তৈরিতে ব্যস্ত হয়ে পড়েছেন মিষ্টি বিক্রেতারা। শুক্রবারই মায়ের পুজো। তাই নাওয়াখাওয়া ভুলে কয়েক কুইন্টাল চিনি জাল দিয়ে তৈরি হচ্ছে কদমা, বাতাসা। দূরদূরান্ত থেকেন বোল্লাকালীর পুজো দিতে আসেন ভক্তেরা।   ...

 নয়াদিল্লি, ১২ নভেম্বর (পিটিআই): কংগ্রেস নেতা শশী থারুরের বিরুদ্ধে জামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করল দিল্লি আদালত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করায় তাঁর বিরুদ্ধে মামলা দায়ের হয়। ...

 ইসলামাবাদ, ১২ নভেম্বর (পিটিআই): প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের চিকিৎসার জন্য লন্ডনে যাওয়ার বিষয়টি মন্ত্রিসভায় অনুমাদনের আগে বিস্তারিত আলোচিত হল বিশেষ সাব-কমিটির বৈঠকে। পাক সরকারের তরফে প্রতিশ্রুতি দেওয়া হলেও দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত শরিফের নাম এখনও রয়েছে দেশের ‘নো ফ্লাই’ তালিকায়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। ব্যবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম

11th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৭০ টাকা ৭২.৮৫ টাকা
পাউন্ড ৮৯.০৬ টাকা ৯৩.৩৬ টাকা
ইউরো ৭৬.৭৩ টাকা ৮০.৪৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
12th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৫৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯, বুধবার, প্রতিপদ ৩৪/৩৬ রাত্রি ৭/৪২। কৃত্তিকা ৪০/২৩ রাত্রি ১০/১। সূ উ ৫/৫১/২৯, অ ৪/৫০/১৫, অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ৮/৩ মধ্যে পুনঃ ১০/১৫ গতে ১২/২৭ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৬/৩৪ মধ্যে পুনঃ ৮/১৯ গতে ৩/১৫ মধ্যে, বারবেলা ৮/৩৫ গতে ৯/৫৮ মধ্যে পুনঃ ১১/২১ গতে ১২/৪৩ মধ্যে, কালরাত্রি ২/৩৬ গতে ৪/১৪ মধ্যে।
 ২৬ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯, বুধবার, প্রতিপদ ৩৪/২৪/৩৯ রাত্রি ৭/৩৮/৩৩। কৃত্তিকা ৪২/২৪/১১ রাত্রি ১০/৫০/২১, সূ উ ৫/৫২/৪১, অ ৪/৫০/৫২, অমৃতযোগ দিবা ৬/৪৭ মধ্যে ও ৭/৩০ গতে ৮/১২ মধ্যে ও ১০/২১ গতে ১২/২৯ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৬/৩৩ মধ্যে ও ৮/১৯ গতে ৩/২৪ মধ্যে, বারবেলা ১১/২১/৪৪ গতে ১২/৪৪/০ মধ্যে, কালবেলা ৮/৩৭/১৩ গতে ৯/৫৯/২৯ মধ্যে, কালরাত্রি ২/৩৭/১২ গতে ৪/১৪/৫৬ মধ্যে।
১৫ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বিবাহের যোগাযোগ হবে। বৃষ: কোনও বকেয়া অর্থ পাবার যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৭৮০- শিখ সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা মহারাজ রঞ্জিত সিংয়ের জন্ম১৮৫০- স্কটিশ সাহিত্যিক ...বিশদ

07:03:20 PM

বায়ুদূষণের জেরে আগামী ২ দিন দিল্লিতে স্কুল বন্ধ 

07:49:58 PM

খড়্গপুরে নাকা চেকিংয়ের সময় এক ব্যবসায়ীর থেকে উদ্ধার হল ১৮ লক্ষ টাকা 

04:01:42 PM

যুব মোর্চার পুরসভা অভিযান ঘিরে উত্তেজনা 
যুব মোর্চার কলকাতা পুরসভা অভিযান ঘিরে ব্যাপক উত্তেজনা। চাঁদনি চকে ...বিশদ

03:26:39 PM

প্রধান বিচারপতির দপ্তরও আরটিআই-এর আওতায়, ঐতিহাসিক রায় সুপ্রিম কোর্টের 
সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির অফিস তথ্য জানার অধিকার (আরটিআই) আইনের ...বিশদ

03:21:00 PM