Bartaman Patrika
কলকাতা
 

সুজাপুরে গাড়ি ভাঙচুরে সাসপেন্ড আরও ২
নৈহাটিতে বিস্ফোরণের ঘটনায়
তিন পুলিস অফিসার সাসপেন্ড

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নৈহাটিতে গঙ্গার পাড়ে বোমা নিষ্ক্রিয় করার সময় ঘটনাস্থলে থাকা অফিসারদের গাফিলতি ছিল। যে কারণে বিস্ফোরণ এত ভয়াবহ আকার নিয়েছে। প্রাথমিক তদন্তে এই তথ্যপ্রমাণ উঠে আসার পরই বুধবার তিন পুলিস কর্মীকে সাসপেন্ড করা হল। যার মধ্যে রয়েছেন নৈহাটি থানার ইন্সপেক্টর ইনচার্জ, বম্ব ডিকেটশন ও ডিসপোজাল স্কোয়াডের ওসি এবং অন্য এক অফিসার। 
বিশদ
গঙ্গাসাগর: দক্ষিণ ২৪ পরগনায় ভোটার তালিকা সংশোধনের মেয়াদ বাড়ল ৫ দিন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গঙ্গাসাগর মেলার জন্য দক্ষিণ ২৪ পরগনা জেলায় ভোটার তালিকা সংশোধনের কাজ পাঁচদিন বাড়ানো হল। বুধবার ছিল ভোটার তালিকা সংশোধনের জন্য আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন। বিশদ

16th  January, 2020
শিক্ষকের চাকরির টোপ দিয়ে পৌনে ৩ লক্ষ টাকা আত্মসাৎ কালীঘাটে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাথমিক স্কুলে শিক্ষক পদে চাকরি করে দেওয়ার টোপ দিয়ে রাজপুরের বাসিন্দা এক যুবকের কাছ থেকে ২ লক্ষ ৮০ হাজার টাকা নেওয়ার অভিযোগে কালীঘাট থানায় মামলা দায়ের হল। অভিযোগের তির সৌমিত্র চক্রবর্তী ওরফে গোপাল সহ অন্যদের বিরুদ্ধে। অভিযুক্ত গোপালও সোনারপুরের বাসিন্দা বলে জানা গিয়েছে। 
বিশদ

16th  January, 2020
বাইকে সিকিম ভ্রমণে বেরিয়ে রায়গঞ্জে দুর্ঘটনায় মৃত্যু কোন্নগরের যুবকের 

বিএনএ, রায়গঞ্জ: সিকিমের রাবাংলা বাইকে চেপে ভ্রমণে বেরিয়েছিলেন হুগলির বাসিন্দা কৌশিক মল্লিক (৪৪)। রায়গঞ্জের সোহারই মোড় এলাকায় পথ দুর্ঘটনায় মৃত্যু হলো তাঁর। পুলিস জানিয়েছে,মৃত ব্যক্তি হুগলির কোন্নগরের নবগ্রামের রাণী রাসমণি রোডের বাসিন্দা ছিলেন। পেশায় নবগ্রামে একটি নেশামুক্তি কেন্দ্রের কর্ণধার ছিলেন তিনি। 
বিশদ

16th  January, 2020
বনগাঁ ম্যাজিস্ট্রেট কোর্টে এফিডেভিট
নিয়ে আইনজীবী-কর্মীদের মারপিট

 বিএনএ, বারাসত: বনগাঁ মহকুমা শাসকের অফিসের ম্যা঩জিস্ট্রেট কোর্টে এফিডেভিট করাকে কেন্দ্র করে আইনজীবী ও সরকারি কর্মীদের মধ্যে মারপিটের ঘটনায় ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। ম্যাজিস্ট্রেট কোর্টের চেয়ার টেবিল সহ অন্যান্য সামগ্রী ভাঙচুর করার অভিযোগ ওঠে আইনজীবীদের বিরুদ্ধে।
বিশদ

16th  January, 2020
দেগঙ্গায় বিজেপি কর্মীর কারখানা লক্ষ্য করে দেদার বোমাবাজি

 বিএনএ, বারাসত: মঙ্গলবার রাতে দেগঙ্গায় বিজেপি কর্মীর কারখানা লক্ষ্য করে বোমাবাজির অভিযোগকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে। বিজেপির অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা এই ঘটনা ঘটিয়েছে। যদিও শাসক দলের তরফে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে। পুলিস জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।
বিশদ

16th  January, 2020
  ফুরফুরা শরিফ উন্নয়ন কর্তৃপক্ষের বৈঠকে নতুন ৬ কোটি টাকার প্রকল্প

 বিএনএ, চুঁচুড়া: ২০১৯-’২০ অর্থবর্ষে নতুন করে ৬ কোটি টাকার উন্নয়ন প্রকল্প হাতে নিল ফুরফুরা শরিফ উন্নয়ন কর্তৃপক্ষ। বুধবার ফুরফুরা শরিফে ওই উন্নয়ন কর্তৃপক্ষের বৈঠকে এনিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে।
বিশদ

16th  January, 2020
জ্যাভেলিনের আঘাতে জখম সৌরদীপের অবস্থা কিছুটা ভালো 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাথায় জ্যাভেলিনের মারাত্মক আঘাত পাওয়া হাওড়ার শ্যামপুরের ষষ্ঠ শ্রেণীর স্কুলছাত্র সৌরদীপ বেরার অবস্থা আগের থেকে কিছুটা ভালো। বুধবার এমনটাই জানা গিয়েছে পিজি হাসপাতাল সূত্রে।
বিশদ

16th  January, 2020
গঙ্গাসাগরে অসুস্থদের এয়ার অ্যাম্বুলেন্সে করে হাওড়ায় 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: গঙ্গাসাগরে গিয়ে অসুস্থ হয়ে পড়া তীর্থযাত্রীদের দ্রুত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্স পরিষেবা এবারই প্রথম চালু হয়েছে। প্রথম বছরেই এই ব্যবস্থার কার্যকারিতা প্রমাণিত বলে দাবি করছেন প্রশাসনিক কর্তারা। 
বিশদ

16th  January, 2020
 হরিপালে গাছে যুগলের দেহ

 বিএনএ, চুঁচুড়া: হরিপাল থানার ইলিপুরে একটি গাছ থেকে এক গৃহবধূ ও এক যুবকের ঝুলন্ত মৃতদেহ উদ্ধারকে ঘিরে বুধবার এলাকায় চাঞ্চল্য ছড়ায়। এদিন সকালে স্থানীয়রা প্রথম ওই দু’জনকে একইসঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়।
বিশদ

16th  January, 2020
  হুগলি জেলা বার অ্যাসোসিয়েশনের ভোটে বিপুল জয় তৃণমূলের

 বিএনএ, চুঁচুড়া: হুগলি জেলা বার অ্যাসোসিয়েশন (চুঁচুড়া) নির্বাচনে বিপুল জয় পেল তৃণমূল কংগ্রেসের লিগ্যাল সেল। বুধবার ওই বার অ্যাসোসিয়েশনের নির্বাচনের ফলাফল প্রকাশের পর দেখা যায় সভাপতি পদে তৃণমূলের সুকান্ত চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করে জিতেছেন।
বিশদ

16th  January, 2020
মেয়াদ উত্তীর্ণ বিস্কুট বিক্রির অভিযোগে ধৃত ব্যবসায়ী 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেশ কিছু মেয়াদ উত্তীর্ণ বিস্কুট দোকানে বিক্রি করার অভিযোগে নারকেলডাঙা থানার পুলিস গ্রেপ্তার করল এক ব্যক্তিকে। মঙ্গলবার পুলিস কলকাতার শিবনাথ লেন থেকে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে। বুধবার ধৃতকে শিয়ালদহ আদালতে তোলা হয়। বিচারক ১৮ জানুয়ারি পর্যন্ত পুলিস হেফাজতে রাখার নির্দেশ দেন।
বিশদ

16th  January, 2020
রাজচন্দ্রপুর, ধূলাগড় এবং ডানকুনিতে লাইন বাড়লে বিকল্প ব্যবস্থা
টোলপ্লাজায় ফাস্ট্যাগ না থাকা গাড়ির নগদে শুল্ক মেটাতে খোলা থাকছে একটি লেন 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও হাওড়া: এবার জাতীয় সড়কগুলির টোলপ্লাজায় একাধিক নয় কেবল একটি করে লেন খোলা রাখা হবে নগদে টোল মেটানোর জন্য। ‘ন্যাশনাল হাইওয়েস অথরিটি অব ইন্ডিয়া’-র কলকাতা রিজিওনাল অফিস সূত্রের খবর, আগে ঠিক ছিল, ১ ডিসেম্বর থেকে ফাস্ট্যাগের মাধ্যমে টোল আদায়ের ব্যবস্থা রূপায়ণ করা হবে।  
বিশদ

16th  January, 2020
বাটানগরে বাইক-স্কুটির মুখোমুখি সংঘর্ষ, মৃত তিন 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বুধবার বিকেলে মহেশতলা থানার বাটানগরে পথ দুর্ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে। একটি স্কুটি ও মোটরবাইকের মুখোমুখি সংঘর্ষের ফলেই এই দুর্ঘটনা বলে পুলিস জানিয়েছে। আহত হয়েছেন আরও দু’জন। 
বিশদ

16th  January, 2020
বিশ্বব্যাঙ্কের ১৯০ কোটি টাকায় মুণ্ডেশ্বরী নদী সংস্কার
বোরো চাষে আরামবাগ ও আমতার সেচে স্থায়ী সমাধান হবে, দাবি সেচকর্তাদের 

বিএনএ, চুঁচুড়া: বিশ্বব্যাঙ্কের ১৯০ কোটি টাকায় হুগলির মুণ্ডেশ্বরী নদী সংস্কার করা হবে। একইসঙ্গে ততদিনে বোরো চাষের জন্যে পুরশুড়া-শ্রীরামপুর স্লুইস গেটের কাছ থেকে দামোদর নদকে খানাকুল-২ পঞ্চায়েতের চিংড়ায় নিয়ে যাওয়া হবে। 
বিশদ

16th  January, 2020

Pages: 12345

একনজরে
ডার্বির ইতিহাসে প্রথম পাঁচ গোলদাতার মধ্যে একমাত্র বাঙালি তিনি। আট ও নয়ের দশকে তাঁকে ঘিরে আবর্তিত হত সমর্থকদের স্বপ্ন। দুই প্রান্ত থেকে ভেসে আসা বল ...

 ওয়াশিংটন, ১৭ জানুয়ারি: কথায় বলে, চোরা না শোনে ধর্মের কাহিনী’। পাকিস্তানের ক্ষেত্রে এই প্রবাদ যে কতটা লাগসই, ফের তার প্রমাণ মিলল। মার্কিন পারমাণবিক অস্ত্র এবং তা বহনে সক্ষম ক্ষেপণাস্ত্র তৈরির প্রযুক্তি চোরাচালানে আরও একবার নাম জড়াল পাকিস্তানের। ...

বিএনএ, আরামবাগ: পথ দুর্ঘটনায় আরামবাগে মৃত দুঃস্থ যুবকের শেষকৃত্য সম্পন্ন করতে আর্থিক সাহায্যের জন্য পথে নামলেন মুসলিম সম্প্রদায়ের স্থানীয় যুবকরা। বর্তমান পরিস্থিতিতে শহরে সম্প্রীতির এমন ...

 আমেদাবাদ, ১৭ জানুয়ারি (পিটিআই): সমস্ত বিদেশি কোম্পানিকে আইন মেনে ভারতে বিনিয়োগ করতে হবে। আমাজনের লগ্নি নিয়ে মন্তব্যের পর শুক্রবার এমনটাই জানালেন কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী পীযূষ গোয়েল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যায় ভালো ফল হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু
১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম
১৯৯৬: রাজনীতিক ও অভিনেতা এন টি রামারাওয়ের মৃত্যু
২০০৩: কবি হরিবংশ রাই বচ্চনের মৃত্যু
২০১৮ – বিশিষ্ট বাঙালি সাংবাদিক ও কার্টুনিস্ট চন্ডী লাহিড়ীর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭১.৮৭ টাকা
পাউন্ড ৯১.২২ টাকা ৯৪.৫১ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৪৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৩৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৮,৯৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ মাঘ ১৪২৬, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, নবমী ৫৪/৫ দিবা ৪/১। স্বাতী ৪৪/৪১ রাত্রি ১২/১৬। সূ উ ৬/২৩/৪, অ ৫/১০/৩৪, অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৫০ মধ্যে। রাত্রি ৭/৪৮ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১২/১২ গতে ১/৫৮ মধ্যে পুনঃ ২/৫১ গতে ৪/৩৬ মধ্যে। বারবেলা ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৭ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৪৮ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৪৯ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। 
৩ মাঘ ১৪২৬, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, অষ্টমী ৬/৩২/৩৮ দিবা ৯/২/৫৩। স্বাতী ৫২/৪১/৩১ রাত্রি ৩/৩০/২৬। সূ উ ৬/২৫/৫০, অ ৫/৯/৩২, অমৃতযোগ দিবা ১০/০ গতে ১২/৫৭ মধ্যে এবং রাত্রি ৭/৫৭ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১৬ গতে ২/০ মধ্যে ও ২/৫২ গতে ৪/৩৬ মধ্যে। কালবেলা ৭/৪৬/১৯ মধ্যে ও ৩/৪৯/৪ গতে ৫/৯/৩২ মধ্যে, কালরাত্রি ৬/৪৯/৪ মধ্যে ও ৪/৪৬/১৮ গতে ৬/২৫/৫৫ মধ্যে। 
২২ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। বৃষ: বুঝেশুনে পদক্ষেপ করলে ভালো হবে। মিথুন: উপার্জন ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম১৯৯৬: ...বিশদ

07:03:20 PM

ট্যাংরায় গাড়ি পার্কিং এলাকায় ভেঙে পড়ল গেট, কিশোরীর মৃত্যু
ট্যাংরার ডি সি দে রোডের একটি গাড়ি পার্কিং এলাকায় গেট ...বিশদ

06:16:44 PM

মুম্বই-পুনে এক্সপ্রেসওয়েতে গাড়ি দুর্ঘটনা, গুরুতর জখম অভিনেত্রী শাবানা আজমি
মুম্বই-পুনে এক্সপ্রেসওয়েতে গাড়ি দুর্ঘটনায় গুরুতর জখম হলেন অভিনেত্রী শাবানা আজমি। ...বিশদ

05:25:00 PM

  কৃষি দপ্তরের কর্মীকে মারধরের অভিযোগ পঞ্চায়েত সহ সভাপতির বিরুদ্ধে
উত্তর দিনাজপুরের রায়গঞ্জের কৃষি দপ্তরে কর্তব্যরত এক কর্মীকে মারধর করার ...বিশদ

03:39:00 PM

আলিপুরদুয়ারে গুপ্তধনের সন্ধান
গুপ্তধনের সন্ধান মিলল আলিপুরদুয়ারের ফালাকাটার আলিনগরে। আজ শনিবার ১০০ দিনের ...বিশদ

03:28:46 PM