Bartaman Patrika
কলকাতা
 
 

শহরে গঙ্গার ঘাটে ভীড়ের মধ্যে বড়দের কাঁধে চেপে বিসর্জন দেখার আনন্দ। ছবি: অতূণ বন্দ্যোপাধ্যায়।

নেই ধরপাকড়, পুজোয় হেলমেটবিহীন বাইক চালকদের দখলেই থাকল শহর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সপ্তমীর রাতে পাটুলি সংলগ্ন ই এম বাইপাসের উপর মোটরবাইক নিয়ে যাচ্ছেন তিন যুবক। কারও মাথাতেই হেলমেট নেই। উদ্দাম গতিতে ছুটছে বাইক। একই দৃশ্য দেখা গেল প্রিন্স আনোয়ার শাহ রোডে। হেলমেটের কোনও বালাই নেই। গতিতেও নিয়ন্ত্রণ নেই।  
বিশদ
পুজোর দিনগুলিতে বিধাননগর এলাকায় দুর্ঘটনায় মৃত ৫ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুজোর দিনগুলিতে পথ দুর্ঘটনায় বিধাননগর কমিশনারেট এলাকায় মৃত্যু হল পাঁচজনের। এছাড়াও আরও চারজন গুরুতর আহত হন। পুলিস জানিয়েছে, নিউটাউনে গাড়ি উল্টে একজনের এবং লেকটাউন ও হলদিরামে বাইক দুর্ঘটনায় চারজনের মৃত্যু হয়েছে। এছাড়াও ছোট ছোট একাধিক দুর্ঘটনার ঘটনা ঘটেছে পুজোর দিনগুলিতে। 
বিশদ

দক্ষ হাতে উৎসব সামলালেন পুলিসকর্মীরা, প্রশংসা সিপির 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উৎসব কাপে দক্ষতার সঙ্গে আইনশৃঙ্খলা ও যান সামলে সিপির প্রশংসা কুড়োলেন বাহিনীর সদস্যরা। পুলিসকর্মীদের বিজয়ার শুভেচ্ছা জানানোর পাশাপাশি তাঁদের উদ্দেশে নগরপাল অনুজ শর্মার বার্তা, কলকাতায় পুজোর যে বন্দোবস্ত করা হয়, তা দেশের মধ্যে সবচেয়ে বড়। 
বিশদ

দশমীতে গুলি করে যুবক খুন কাঁচরাপাড়ায় 

বিএনএ, বারাকপুর: দশমীর ভোরে কাঁচরাপাড়ার পানবস্তি এলাকায় খুব কাছ থেকে গুলি করে খুন করা হল এক যুবককে। এই ঘটনায় মূল অভিযুক্ত এখনও ফেরার। পুলিসের একটি সূত্রের খবর, পুরনো শত্রুতার জেরে এই খুনের ঘটনা ঘটতে পারে। তবে তদন্ত চালাচ্ছে পুলিস। এক বছর আগে কাঁচরাপাড়ায় দশমীর রাতেই গুলি করে এক শিশুকে খুন করা হয়েছিল।
বিশদ

দুর্গা নিরঞ্জনের সঙ্গেই জগদ্ধাত্রী পুজোর ঢাকে কাঠি চন্দননগরে 

বিএনএ, চুঁচুড়া: দুর্গা প্রতিমা গঙ্গাজলে নিরঞ্জন হতেই ঢাকে কাঠি পড়ে যায় চন্দননগরের ঐতিহ্যবাহী জগদ্ধাত্রী পুজোর। প্রাচীন রীতি মেনে মঙ্গলবার দশমীতেই চন্দননগরের প্রায় শতাধিক জগদ্ধাত্রী পুজোর কাঠামো পুজো হয়েছে। 
বিশদ

বনগাঁয় মদ্যপদের হাতে আক্রান্ত পুলিস 

বিএনএ, বারাসত: দশমীর রাতে বনগাঁর মতিগঞ্জ এলাকায় একদল মদ্যপদের হাতে আক্রান্ত হলেন বনগাঁ থানার এক এএসআই ও সিভিক ভলান্টিয়াররা। এই ঘটনায় দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম প্রসেনজিৎ কুণ্ডু ও সঞ্জয় বিশ্বাস। তাদের বাড়ি বনগাঁ শহরেই।
বিশদ

চলতি বছরেই পাতাল পথে আরও
৬টি নয়া এসি রেক নামতে চলেছে

প্রসেনজিৎ কোলে, কলকাতা: মেট্রো রেলের যাত্রীদের জন্য সুখবর। আগামী ডিসেম্বরের মধ্যে নতুন ছ’টি এসি রেক নামতে চলেছে পাতাল পথের যাত্রী পরিষেবায়। কেবল নয়া এসি রেক নামানোই নয়, মেট্রো রেলের বিশ্বস্ত সূত্রে জানা গিয়েছে, সব কিছু ঠিকঠাক থাকলে আগামী নভেম্বর মাস থেকে ফের কাজের দিনে ট্রেনের সংখ্যা বাড়তে চলেছে। 
বিশদ

বারুইপুরে মণ্ডপ ভাঙচুর, রাস্তা অবরোধ 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বারুইপুর থানার মদারহাট পঞ্চায়েতের দক্ষিণতলায় দুর্গা মণ্ডপে ঢুকে ভাঙচুরের প্রতিবাদে রাস্তা অবরোধ হয়। বুধবার সকাল থেকে এই অবরোধের জেরে বারুইপুর-কুলপি রোডে যান চলাচল বিপর্যস্ত হয়।  
বিশদ

বৈদ্যবাটিতে দুর্ঘটনায় পিসি-ভাইঝির মৃত্যু, উত্তেজনা 

বিএনএ, চুঁচুড়া: পথ দুর্ঘটনায় পিসি-ভাইঝির মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল বৈদ্যবাটির শাসমল পাড়ায়। মঙ্গলবার রাতে বাইকের ধাক্কায় জখম হন পিঙ্কি সিং (৪০) ও তাঁর ভাইঝি অমনি প্রসাদ (৫)। দু’জনকে জখম অবস্থায় স্থানীয় হাসপাতালে ভর্তি করা হলে রাতেই তাঁরা মারা যান।
বিশদ

আমডাঙায় বাস-লরি সংঘর্ষে জখম ৫ 

বিএনএ, বারাসত: বুধবার সকালে ৩৪ নম্বর জাতীয় সড়কের আমডাঙায় বাস ও লরির মুখোমুখি সংঘর্ষে পাঁচজন বাসযাত্রী জখম হয়েছেন। জখমদের বারাসত জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন জাগুলি থেকে ৮৭ নম্বর রুটের একটি বেসরকারি বাস বারাসতের দিকে আসছিল।
বিশদ

বারাসতে নিখোঁজ যুবকের দেহ উদ্ধার পুকুরে 

বিএনএ, বারাসত: বুধবার দুপুরে বারাসতের লেনিন নগর কলোনি এলাকার পুকুর থেকে নিখোঁজ এক যুবকের মৃতদেহ উদ্ধার হল। স্থানীয়রাই পুকুরে জাল ফেলে যুবকের মৃতদেহ উদ্ধার করেন। পুলিসের প্রাথমিক তদন্তে অনুমান, নেশাগ্রস্থ অবস্থায় পুকুরের পাড় দিয়ে যাওয়ার সময় জলে পড়ে গিয়ে যুবকের মৃত্যু হয়েছে। 
বিশদ

উস্তিতে বাইকের সংঘর্ষে মৃত ২ 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: নিরঞ্জন দেখতে যাওয়ার পথে দু’টি মোটরবাইকের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হয়েছে দু’জনের। মঙ্গলবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে উস্তি থানার একতা গ্রাম পঞ্চায়েতের জোড়া বটতলা মোড়ে। পুলিস জানিয়েছে, মৃতদের নাম ভাস্কর বর (৩২) এবং সামাদ হোসেন (৩২)।
বিশদ

এবার ডেঙ্গুতে মারা গেল টাকি গার্লসের পড়ুয়া 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডেঙ্গুতে মৃত্যু হল টাকি গার্লস-এর নবম শ্রেণীর এক ছাত্রীর। নাম রূপসা দাস। বয়স ১৪। বাড়ি ফুলবাগান থানা এলাকায়। পরিবার সূত্রে জানা গিয়েছে, দিন দুয়েক হল জ্বরে ভুগছিল সে। স্থানীয় চিকিৎসককে দেখালে তিনি অবিলম্বে হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। শনিবার বেলেঘাটার ডিভাইন নার্সিংহোমে ভর্তি করা হয় তাকে। রক্ত পরীক্ষার রিপোর্টে ডেঙ্গু ধরা পড়ে। 
বিশদ

রাজারহাটে বাসের সংঘর্ষ, জখম ২০ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একই রুটের দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে আহত হলেন ২০ জন যাত্রী। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছে একটি বাসের চালক। যাত্রীদের মধ্যে চার জনের অবস্থা আশঙ্কাজনক। বুধবার বিকেলে ঘটনাটি ঘটেছে রাজারহাটের বাজেতরফ এলাকায়।  
বিশদ

আত্মীয়ের বাড়িতে লুটের চেষ্টা, গ্রেপ্তার দুই 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাড়ি ভাড়ার টাকা জোগাড় করতে নিজের আত্মীয়ের বাড়িতে লুটের পরিকল্পনা করেছিল দূর সম্পর্কের দুই মামাতো ভাই। ঠিক করে, পুজোর মধ্যেই একবালপুর থানা এলাকার ময়ূরভঞ্জ রোডে ওই বাড়িতে তারা হানা দেবে। কেউ যাতে তাদের চিনতে না পারে, সেজন্য মুখোশ পরেই ঢোকে এলাকায়।
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুজো যত এগিয়েছে, ততই কমেছে বিদ্যুতের সর্বোচ্চ চাহিদা। সিইএসসি সূত্রের খবর, মূলত বিভিন্ন প্রতিষ্ঠানে ছুটি থাকায় এবং মাঝে-মধ্যে বৃষ্টির জেরে বিদ্যুতের সর্বোচ্চ চাহিদা ক্রমশ কমেছে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিজাম প্যালেসে সিবিআই দপ্তরে হঠাৎ হাজির হলেন ম্যাথু স্যামুয়েল। বুধবার সকালে তিনি নিজেই চলে আসেন এখানে। তাঁর দাবি, আইফোনের পাসওয়ার্ড জানতে চেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই জন্যই তিনি এসেছেন। ...

পুনে, ৯ অক্টোবর: ভারতের মাটিতে ‘টিম ইন্ডিয়া’কে হারানো কতটা কঠিন, তা বিলক্ষণ টের পেয়েছে দক্ষিণ আফ্রিকা। কারণ, প্রথম টেস্টের প্রথম ইনিংসে ভারতীয় দলের ৫০২ রানের ...

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ি পান্ডাপাড়া সর্বজনীন দুর্গাপুজো কমিটির মণ্ডপে পাশাপাশি দেখা গিয়েছে দিদি-মোদির ফ্লেক্স। পুজো প্যান্ডেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপি’র রাজ্য সভাপতি দিলিপ ঘোষের অভিনন্দনজ্ঞাপক ফ্লেক্সের পাশে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও জলপারইগুড়ি পুরসভার চেয়ারম্যান মোহন ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

মানসিক স্বাস্থ্য দিবস
১৯৫৪: অভিনেত্রী রেখার জন্ম
১৯৬৪: অভিনেতা ও পরিচালক গুরু দত্তের মৃত্যু
২০১১: গজল গায়ক জগজিৎ সিংয়ের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৫.৩৯ টাকা ৮৮.৫৪ টাকা
ইউরো ৭৬.৬০ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ আশ্বিন ১৪২৬, ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৩৫/৪৩ রাত্রি ৭/৫২। শতভিষা ৫১/৩৮ রাত্রি ২/১৪। সূ উ ৫/৩৪/৩৩, অ ৫/১৩/১৭, অমৃতযোগ দিবা ৭/৮ মধ্যে পুনঃ ১/২২ গতে ২/৫৪ মধ্যে। রাত্রি ৬/৩ গতে ৯/২১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে উদয়াবধি, বারবেলা ২/১৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৪ গতে ১২/৫৭ মধ্যে। 
২২ আশ্বিন ১৪২৬, ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৩৫/৪৭/৪২ রাত্রি ৭/৫৩/৫২। শতভিষা ৫৪/১৮/১৬ রাত্রি ৩/১৮/৫, সূ উ ৫/৩৪/৪৭, অ ৫/১৪/৪৭, অমৃতযোগ দিবা ৭/১৩ মধ্যে ও ১/১৩ গতে ২/৪৪ মধ্যে এবং রাত্রি ৫/৫০ গতে ৯/১৩ মধ্যে ও ১১/৪৬ গতে ৩/১৫ মধ্যে ও ৪/১ গতে ৫/৩৫ মধ্যে, বারবেলা ৩/৪৭/১৭ গতে ৫/১৪/৪৭ মধ্যে, কালবেলা ২/১৯/৪৭ গতে ৩/৪৭/১৭ মধ্যে, কালরাত্রি ১১/২৪/৪৭ গতে ১২/৫৭/১৭ মধ্যে। 
মোসলেম: ১০ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: ব্যবসায় যুক্ত হলে ভালো। বৃষ: বিবাহের সম্ভাবনা আছে। মিথুন: ব্যবসায় বেশি বিনিয়োগ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
মানসিক স্বাস্থ্য দিবস১৯৫৪: অভিনেত্রী রেখার জন্ম১৯৬৪: অভিনেতা ও পরিচালক গুরু ...বিশদ

07:03:20 PM

২০১৮ সালে সাহিত্যে নোবেল পাচ্ছেন পোল্যান্ডের ওলগা তোকারজুক এবং ২০১৯ সালে সাহিত্যে নোবেল পাবেন অস্ট্রিয়ার পিটার হ্যান্ডকা

05:15:00 PM

দ্বিতীয় টেস্ট, প্রথম দিন: ভারত ২৭৩/৩ 

04:43:00 PM

সিউড়ি বাজারপাড়ায় পরিত্যক্ত দোতলা বাড়ির একাংশ ভেঙে পড়ল, চাঞ্চল্য 

04:27:12 PM

মুর্শিদাবাদে গায়ে আগুন লাগিয়ে আত্মঘাতী বৃদ্ধ 
রোগ যন্ত্রণা সহ্য করতে না পেরে গায়ে আগুন লাগিয়ে ...বিশদ

03:34:00 PM