Bartaman Patrika
কলকাতা
 

  ঘুমের ওষুধ মেশানো বিস্কুট খাইয়ে কেপমারি, ধৃত ১

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাইপাসের ধারে এক নামী বেসরকারি হাসপাতালে কেপমারির ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছেন লালবাজারের ওয়াচ শাখার গোয়েন্দারা। ঘটনাটি ঘটেছে ফুলবাগান থানা এলাকায়। ধৃতের নাম পলাশ রায় (৩৪)। বিশদ
  শিবপুরে পরীক্ষার্থী অসুস্থ

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া ও বিএনএ, চুঁচুড়া: সোমবার মাধ্যমিক পরীক্ষা চলাকালীন শিবপুরের রবীন্দ্র বিদ্যমন্দিরে পরীক্ষা দিতে যাওয়া এক পরীক্ষার্থী আচমকা অসুস্থ হয়ে পড়ে। স্কুল সূত্রে জানা গিয়েছে, তার নাম সায়ন্তন লাহা।
বিশদ

অসুস্থ ছাত্রী পরীক্ষা দিল
বি এন বসু হাসপাতালে

বিএনএ, বারাকপুর: মাধ্যমিকের অঙ্ক পরীক্ষা চলাকালীন পলতা শান্তিনগর হাইস্কুলে অসুস্থ হয়ে পড়ল এক ছাত্রী। তাকে দ্রুত ভর্তি করা হয় বারাকপুর বি এন বসু হাসপাতালে। সেখানেই খানিকটা সুস্থ হওয়ার পর পরীক্ষা দিয়েছে ছাত্রী।
বিশদ

  লিলুয়ায় বধূর অস্বাভাবিক মৃত্যু, খুনের অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় খুনের অভিযোগ তুলল তাঁর পরিবার। রবিবার দুপুরে হাওড়ার লিলুয়ায় ওই ঘটনা ঘটেছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, ইতি দে (৩২) নামে ওই গৃহবধূকে তাঁর শ্বশুরবাড়ির একটি ঘর থেকে প্রায় অচৈতন্য অবস্থায় দরজা ভেঙে উদ্ধার করা হয়। বিশদ

পোলবায় সোনার দোকানের
সিন্দুক নিয়ে গেল চোরের দল

 বিএনএ, চুঁচুড়া: পোলবা থানার ডুবিভেড়ি বাজারের একটি সোনার দোকান থেকে সিন্দুকই চুরি করে নিয়ে গেল দুষ্কৃতীরা। সোমবার ভোররাতে দোকানের তালা কেটে সোনার গয়না সহ অন্যান্য দামি জিনিসও দুষ্কৃতীরা নিয়ে গিয়েছে। বিশদ

৬ মাস কেটে গেলেও বিশ্বাস দম্পতি খুনের কিনারা হল না
তিউড়িয়ার সেই বাগানবাড়ির এখন ভুতুড়ে দশা, ধারেকাছে যান না কেউই 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সোনারপুরের খেয়াদহ-১ তিউড়িয়া বাগানবাড়ির বিশ্বাস দম্পতি খুনের পর ছ’ মাস কেটে গিয়েছে। শোরগোল ফেলে দেওয়া এই রহস্যজনক খুনের ঘটনায় জড়িত একজনও ধরা পড়েনি। খুনের কারণও বের করতে পারেনি পুলিস। স্বাভাবিকভাবে বাগানবাড়ির ওই খুন নিয়ে এতদিন বাদেও রহস্যই রয়ে গিয়েছে। 
বিশদ

24th  February, 2020
শহরে প্রথম শুরু হল ১১ নম্বর ওয়ার্ডে
বস্তির বাড়িগুলির শৌচাগারে ২৪ ঘণ্টা জল পরিষেবা নিয়ে বিশেষ উদ্যোগী পুরসভা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘শহরের বস্তি যার, কলকাতা পুরসভার সিংহাসন তার।’ বিগত বাম আমল থেকে এই কথাটিকে সবথেকে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। শহরের বস্তি উন্নয়নের ব্যাপারে প্রথম থেকে কোনওরকম খামতি দেয়নি পুর প্রশাসন। 
বিশদ

24th  February, 2020
করোনা ভাইরাসের থাবা শহরের মেট্রো রেলে
চীন থেকে বিশেষজ্ঞরা আসতে না
পারায় পিছচ্ছে চীনা রেকের ট্রায়াল 

প্রসেনজিৎ কোলে, কলকাতা: এবার করোনা ভাইরাসের থাবা খোদ শহরে! আরও নির্দিষ্ট করে বললে, শহরের লাইফ লাইন পাতাল রেলে! না, শহর বা শহরের লাইফ লাইনে করোনা আক্রান্ত নিয়ে নতুন কোনও তথ্য নেই। তবে চীন দেশে ওই ভাইরাসের বাড়বাড়ন্তেই এবার থমকে যেতে বসেছে মেট্রো রেলে আসা চীনা রেকের ট্রায়াল রান। 
বিশদ

24th  February, 2020
চিঠি, ছবি, ইন্টারভিউ
জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডের বিচার চেয়ে
কবিগুরুর দীর্ঘ লড়াই, প্রদর্শনী ভিক্টোরিয়ায়

সৌম্যজিৎ সাহা, কলকাতা: জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডের প্রতিবাদে ইংরেজদের দেওয়া ‘নাইটহুড’ উপাধি ত্যাগ করেছিলেন রবীন্দ্রনাথ ঠাকুর। বাঙালি তথা তামাম দেশবাসী এই তথ্য জানে। কিন্তু কবিগুরু এখানেই থেমে যাননি। এই নারকীয় ঘটনার বিচার চেয়ে লন্ডনে হাজির হয়েছিলেন তিনি।  
বিশদ

24th  February, 2020
ফেসবুক লাইভ করে আত্মহত্যার তোড়জোড়,
বন্ধুর ১০০ ডায়ালে বাড়ি গিয়ে বাঁচাল পুলিস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফেসবুক লাইভে দেখতে পাচ্ছেন, বন্ধু আত্মহত্যা করতে চলেছেন। ঘরের সিলিংয়ে দড়িও টাঙিয়ে ফেলেছেন। চোখের সামনে এমনটা দেখে, মোবাইল থেকে ১০০ ডায়ালে ফোন করে লালবাজারে গোটা ঘটনার কথা জানালেন অপর বন্ধু। সেই বন্ধু ও লালবাজারের তৎপরতায় প্রাণে বাঁচানো গেল বছর ২৫-এর যুবককে। 
বিশদ

24th  February, 2020
আইসিইউ থেকে জেনারেল বেডে
বিপন্মুক্ত হওয়ার পর গুনগুন গান দিব্যাংশের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরিচিতদের দেখে হাসি, তারপর বাবা-মা ও ঘনিষ্ঠজনদের সঙ্গে কথা বলা। এবার আপনমনে গুন গুন করে গানও গাইছে ছোট্ট দিব্যাংশ। শুধু তাই নয়, আটদিন টানা ট্রমা কেয়ার-এর আইসিইউতে থাকার পর রবিবার তাকে জেনারেল বেড-এ পাঠানো হয়েছে। ট্রমা কেয়ার বাড়ির ১০ তলার জেনারেল ওয়ার্ডে সে এখন ভর্তি।  
বিশদ

24th  February, 2020
বিয়ের আগে হাবড়ায় বাইক দুর্ঘটনায় যুবতীর মৃত্যু, গুরুতর জখম প্রেমিক 

বিএনএ, বারাসত: রবিবার বিকেলে হাবড়ার চোংদা মোড়ে মর্মান্তিক বাইক দুর্ঘটনায় এক যুবতীর মৃত্যু হয়েছে। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন তাঁর প্রেমিক। মৃত যুবতীর নাম পূজা ঘোষ (২২)। তাঁর বাড়ি গাইঘাটার রামপুর এলাকায়। জখম যুবকের নাম কানাইলাল সাহা। পুলিস জানিয়েছে, ঘাতক লরির খোঁজে তল্লাশি শুরু করা হয়েছে।  
বিশদ

24th  February, 2020
হারিয়ে গিয়েছে প্রাণচাঞ্চল্য, ঋষভের 
শোকে এখনও বিষণ্ণ বেনিয়াপাড়া 

বিএনএ, চুঁচুড়া: শনিবার কলকাতা থেকে ছোট্ট ঋষভের মরদেহ শ্রীরামপুরে আনার পরে শোকের বিস্ফোরণ দেখা গিয়েছিল। রবিবারও সেই শোকের আবহ বজায় ছিল। আচমকাই যেন বেনিয়াপাড়া লেন শান্ত হয়ে গিয়েছে। রবিবারেও এক অদ্ভুত বিষণ্ণতা গ্রাস করে রেখেছিল গোটা এলাকাকে। প্রাত্যহিক পরিবেশের স্বাভাবিক চেনা ছন্দ যে এলাকায় এখনও ফেরেনি, তা স্পষ্ট বোঝা যাচ্ছিল।
বিশদ

24th  February, 2020
সাবধানতার সঙ্গে এগচ্ছে মেট্রোর টানেল কাটার কাজ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট-ওয়েস্ট মেট্রোর টানেল কাটার জন্য বউবাজার এলাকায় চৈতন্য সেন লেন, হিদারাম ব্যানার্জি লেন থেকে আরও কয়েকটি পরিবারকে সরিয়ে দেওয়া হয়েছে। ইস্ট-ওয়েস্ট মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, প্রাথমিক প্রস্তুতি পর্ব মিটিয়ে পিছিয়ে থাকা দ্বিতীয় টানেলটি কাটার কাজ শুরু হয়েছে।
বিশদ

24th  February, 2020
সাঁকরাইল
রিভলভারের বাঁট দিয়ে মাথায় আঘাত করার অভিযোগে গ্রেপ্তার পঞ্চায়েত প্রধানের স্বামী 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: এক ব্যক্তিকে রিভলভারের বাঁট দিয়ে মাথায় জোরালো আঘাত এবং ব্যাপক মারধরের অভিযোগে রবিবার সাঁকরাইল থানার পুলিস একজনকে গ্রেপ্তার করে। ধৃত ব্যক্তি স্থানীয় গ্রাম পঞ্চায়েত প্রধানের স্বামী। পুলিস সূত্রে জানা গিয়েছে, চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে সাঁকরাইল থানা এলাকার পাকুড়তলা গ্রামে। ধৃতের নাম সুব্রত দাস। 
বিশদ

24th  February, 2020

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, রামপুরহাট: বহু বছর আগে তারাপীঠে বর্ণময় দোল উৎসব হলেও সময়ের সঙ্গে সঙ্গে তা বদলে যায়। প্রাচীন গরিমা ফিরিয়ে আনতে গত বছর থেকে শান্তিনিকেতনের আদলে তারাপীঠেও বসন্তোৎসব শুরু করে মন্দির কমিটি। এবছর সেই আড়ম্বর আরও বাড়তে চলেছে।   ...

 কুয়ালামপুর, ২৪ ফেব্রুয়ারি (এএফপি): আচমকা পদত্যাগ করলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মহাথির মহম্মদ। সোমবার তিনি পদত্যাগ করতেই দেশে নতুন করে রাজনৈতিক অস্থিরতা তৈরি হয়েছে। এদিন রাজার কাছে পদত্যাগ পত্র জমা দেন তিনি। ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 বেঙ্গালুরু, ২৪ ফেব্রুয়ারি (পিটিআই): দক্ষিণ আফ্রিকার মাটিতে আগেই ধরা পড়েছিল আন্ডারওয়ার্ল্ড ডন রবি পূজারি। তারপর তাকে নিয়ে যাওয়া হয় সেনেগালে। এবার সেনেগাল থেকে প্রত্যর্পণ প্রক্রিয়া সম্পূর্ণ করার পর সোমবার ফ্রান্স হয়ে তাকে বেঙ্গালুরুতে নিয়ে আসেন গোয়েন্দারা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের পঠন-পাঠনে আগ্রহ বাড়বে। কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তির যোগ। বিশেষত সরকারি বা আধা সরকারি ক্ষেত্রে যোগ প্রবল। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩২ - অ্যাডলফ হিটলার জার্মান নাগরিকত্ব লাভ করেন
১৯৩৮- ক্রিকেটার ফারুক ইঞ্জিনিয়ারের জন্ম
১৯৪৮- অভিনেতা ড্যানির জন্ম
১৯৫৭ - শিশুসাহিত্যিক ও কবি সুনির্মল বসুর মৃত্যু
১৯৬৯- পশ্চিমবঙ্গে ক্ষমতায় এল দ্বিতীয় যুক্তফন্ট্র সরকার
১৯৭৪ - বলিউডের অভিনেত্রী দিব্যা ভারতীর জন্ম
১৯৮১- অভিনেতা শাহিদ কাপুরের জন্ম
১৯৮৮- ভারতের প্রথম ভূমি থেকে ভূমি ক্ষেপনাস্ত্র ‘পৃথ্বী’র সফল উৎক্ষেপণ
২০০১- কিংবদন্তী ক্রিকেটার স্যার ডন ব্র্যাডম্যানের মৃত্যু
২০০৯- বাংলাদেশ রাইফেলস বাহিনীতে বিদ্রোহ, ঢাকায় সংঘর্ষে মৃত্যু ৭৪ জনের



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০৯ টাকা ৭২.৮০ টাকা
পাউন্ড ৯১.৪৬ টাকা ৯৪.৭৫ টাকা
ইউরো ৭৬.৩৯ টাকা ৭৯.৩৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৪,০৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪১,৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪২,৪২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৯,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৯,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ ফাল্গুন ১৪২৬, ২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার, (ফাল্গুন শুক্লপক্ষ) দ্বিতীয়া ৪৮/৫৬ রাত্রি ১/৪০। পূর্বভাদ্রপদ ৩২/৪১ রাত্রি ৭/১০। সূ উ ৬/৫/৫৩, অ ৫/৩৪/৩, অমৃতযোগ দিবা ৮/২২ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৬/২৩ মধ্যে পুনঃ ৮/৫৪ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৩/৩৫ মধ্যে। বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪২ মধ্যে। কালরাত্রি ৭/৮ গতে ৮/৪২ মধ্যে।
১২ ফাল্গুন ১৪২৬, ২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার, দ্বিতীয়া ৪৪/১৯/৩৫ রাত্রি ১১/৫২/৪৪। পূর্ব্বভাদ্রপদ ২৯/২৩/৪১ সন্ধ্যা ৫/৫৪/২২। সূ উ ৬/৮/৫৪, অ ৫/৩৩/৫। অমৃতযোগ দিবা ৮/১৩ গতে ১০/৩৫ মধ্যে ও ১২/৫৭ গতে ২/৩২ মধ্যে ও ৩/১৯ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ৬/২৯ মধ্যে ও ৮/৫৬ গতে ১১/২২ মধ্যে ও ১/৪৮ গতে ৩/২৫ মধ্যে। কালবেলা ১/১৬/৩১ গতে ২/৪২/২ মধ্যে। কালরাত্রি ৭/৭/৩৪ গতে ৮/৪২/২ মধ্যে।
৩০ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তির যোগ। বৃষ: গৃহে কোনও শুভ কাজ হওয়ার যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯৩২ - অ্যাডলফ হিটলার জার্মান নাগরিকত্ব লাভ করেন১৯৩৮- ক্রিকেটার ফারুক ...বিশদ

07:03:20 PM

মুর্শিদাবাদের কলাবাগানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, ভস্মীভূত বেশ কয়েকটি বাড়ি 
মুর্শিদাবাদের ধুলিয়ান এলাকার কলাবাগানে গ্যাস সিলিন্ডার ফেটে ভয়াবহ অগ্নিকাণ্ড। দুর্ঘটনায় ...বিশদ

05:52:00 PM

ডেবরার বালিচকে বাইক দুর্ঘটনায় এক এনভিএফ কর্মীর মৃত্যু, জখম ৩ 

05:48:00 PM

রায়গঞ্জে শুরু ব্যাপক বৃষ্টি 

05:47:00 PM

দিল্লিতে সংঘর্ষ, মৃতের সংখ্যা বেড়ে ৯

05:47:00 PM