Bartaman Patrika
কলকাতা
 

আরটিআই-এর উত্তরে কবুল হাসপাতালের
কতজন রোগীকে রেফার হচ্ছেন, জানেই না পিজি 

বিশ্বজিৎ দাস, কলকাতা: যত রোগী ভর্তি হতে পারেন, তার চেয়ে বেশি রোগী রেফার হন এখানে। এটাই রোজনামচা। কিন্তু, যাঁরা রেফার হলেন, তাঁদের ভবিতব্য কী হল, অন্য হাসপাতালে বেড পেলেন কি পেলেন না, বা নিদেনপক্ষে স্রেফ পরিসংখ্যানের খাতিরেও সেই হিসেব রাখা—কোনওটাই হয় না এখানে।
বিশদ
উল্টোডাঙায় বিজেপি কর্মীদের উপরে হামলা, অভিযুক্ত তৃণমূল কাউন্সিলারের অনুগামীরা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সংশোধনী নাগরিকত্ব আইনের প্রচারে বাড়ি বাড়ি গিয়ে লিফলেট বিলির সময় বিজেপি কর্মী-সমর্থকদের উপরে হামলার অভিযোগ উঠল। অভিযোগ শাসকদলের স্থানীয় কাউন্সিলার অনিন্দ্য রাউত এবং তাঁর লোকজনের বিরুদ্ধে। রবিবার উল্টোডাঙা থানায় আক্রান্তরা অভিযোগ দায়ের করেছেন। 
বিশদ

24th  February, 2020
সাতসকালে রাস্তার উপর আবর্জনার স্তূপ, সাফাই কাজ দেখতে বেরিয়ে ক্ষুব্ধ মেয়র 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গাড়ি নিয়ে যেতে যেতেই নজর ঘোরাচ্ছিলেন রাস্তার সর্বত্র। আর তখনই টালিগঞ্জ থানার উল্টোদিকে শ্যামাপ্রসাদ মুখার্জি রোড এবং লাগোয়া ফুটপাতের উপর দেখা গেল, বিপুল আবর্জনা স্তূপাকারে রাখা। রয়েছে পরিত্যক্ত সোফা, বালিশ সহ নানা সামগ্রী। 
বিশদ

24th  February, 2020
কলকাতা পুরসভা স্বাস্থ্যসাথী প্রকল্পে নতুন করে নাম অন্তর্ভুক্তির কাজ শুরু করছে  

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ‘স্বাস্থ্যসাথী’ নিয়ে বিশেষ অভিযানে নামছে কলকাতা পুরসভা। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী মঙ্গলবার থেকেই বরোভিত্তিক ক্যাম্প করে শহরের গরিব, দুঃস্থ, অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকদের এই প্রকল্পের আওতায় নিয়ে আসার কাজ শুরু হবে। 
বিশদ

24th  February, 2020
পরীক্ষার মরশুমে আইনকে বুড়ো আঙুল দেখিয়ে বারাকপুরে দেদার বাজছে মাইক 

বিএনএ, বারাকপুর: মাধ্যমিক পরীক্ষা এখনও শেষ হয়নি। কিন্তু আইনকে বুড়ো আঙুল দেখিয়ে বারাকপুর শহরে দেদার বাজছে মাইক, সাউন্ড সিস্টেম। পরীক্ষার্থীদের কান ঝালাপালা। কোথাও কোথাও রাতভর চলছে মাইক বাজিয়ে নানান অনুষ্ঠান। শব্দ দানবে অতিষ্ঠ অভিভাবকরা।  
বিশদ

24th  February, 2020
শিশুকে নিয়ে পথ হারানো মাকে পরিবারের কাছে ফিরিয়ে দিল হাওড়া পুলিস 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পথ হারিয়ে ফেলা মা ও তাঁর শিশুসন্তানকে পরিবারের কাছে ফিরিয়ে দিল হাওড়া পুলিস। তারা জানিয়েছে, শনিবার রাতে বছর তিরিশের এক মহিলাকে তাঁর শিশুসন্তান কোলে নিয়ে এজেসি বোস-বি গার্ডেন থানা এলাকার কোলে মার্কেট চত্বরে ঘুরতে দেখা যায়। কর্তব্যরত ট্রাফিক পুলিস প্রথমে বিষয়টি নজর করে।
বিশদ

24th  February, 2020
এবার নিজস্ব বাজারগুলি থেকে আয় বাড়াতে উদ্যোগী হুগলি জেলা পরিষদ 

বিএনএ, চুঁচুড়া: নিজস্ব তহবিলে বাড়াতে এবার হুগলি জেলা পরিষদ পরিচালিত বাজারগুলি থেকে আয় করতে উদ্যোগ নিল পরিষদ কর্তৃপক্ষ। জেলার চারটি জেলা পরিষদ বাজার কর্তৃপক্ষকে আগামী সপ্তাহে বৈঠকে ডাকা হয়েছে।  
বিশদ

24th  February, 2020
সৌরবিদ্যুৎ প্রকল্পের জন্য ইছাপুর নর্থল্যান্ড এস্টেটে কাটা হল ২০০টি গাছ 

বিএনএ, ইছাপুর: ইছাপুর নর্থল্যান্ড এস্টেটে কাটা হল ২০০টি গাছ। ইছাপুর মেটাল অ্যান্ড স্টিল ফ্যাক্টরি কর্তৃপক্ষের দাবি, গড়ে উঠবে সৌর বিদ্যুৎ প্রকল্প। তাই বন দপ্তরের অনুমতি নিয়েই গাছ কাটা হয়েছে। তবে এলাকার বাসিন্দারা এই বৃক্ষ নিধনের প্রতিবাদে সরব হয়েছেন। তাঁদের প্রশ্ন, এতগুলি গাছ কাটার অনুমোদন দেওয়া হল কেন?  
বিশদ

24th  February, 2020
সম্পত্তির লোভে তুতো ভাইকে খুন, বাংলাদেশ পালাতে গিয়ে গ্রেপ্তার 

বিএনএ, বারাসত: সম্পত্তির লোভে খুড়তুতো ভাইকে গলা টিপে খুনের অভিযোগে স্বরূপনগর থানার পুলিস এক যুবককে গ্রেপ্তার করেছে। ধৃতের নাম রবিশঙ্কর গাইন। ধৃতকে রবিবার বসিরহাট জেলা আদালতে তোলা হলে বিচারক সাত দিনের হেফাজতের নির্দেশ দিয়েছেন।  
বিশদ

24th  February, 2020
তৃণমূলের প্রাথমিক শিক্ষক সংগঠনের পঞ্চম বৈদ্যবাটি চক্র সম্মেলন 

বিএনএ, চুঁচুড়া: রবিবার বৈদ্যবাটিতে তৃণমূল প্রাথমিক শিক্ষক সংগঠনের পঞ্চম বৈদ্যবাটি চক্র সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের উদ্বোধন করেন সংগঠনের জেলা সভাপতি তথা হুগলি জেলা পরিষদের কর্মাধ্যক্ষ মনোজ চক্রবর্তী।
বিশদ

24th  February, 2020
স্ত্রীকে প্রার্থী ঘোষণা করে প্রচারে চুঁচুড়ার তৃণমূল কাউন্সিলার, বিতর্ক 

বিএনএ, চুঁচুড়া: তৃণমূল কংগ্রেস এখনও প্রার্থী ঘোষণা করেনি। কিন্তু নিজের স্ত্রীকে প্রার্থী ঘোষণা করে প্রচারে নামার অভিযোগ উঠেছে চুঁচুড়া পুরসভার তৃণমূল কাউন্সিলার সঞ্জয় পালের বিরুদ্ধে। অভিযোগ শুধু প্রচার করাই নয়, গোটা প্রচারের ভিডিও তিনি নিজের স্যোসাল মিডিয়াতে দিয়েও আর এক দফা প্রচারের চেষ্টা করেছেন। 
বিশদ

24th  February, 2020
শ্রীরামপুর ওয়ালস হাসপাতালে সন্তান বদলের অভিযোগ, চাঞ্চল্য 

বিএনএ, চুঁচুড়া: হাসপাতালের আয়ারা এসে জানিয়েছিল পুত্রসন্তান হয়েছে। তার জন্যে সদ্য বাবা হওয়া সুকান্ত দাসের কাছ থেকে ৫০০ টাকা নিয়েও যায় তারা। কিন্তু তারপরেই হাসপাতাল কর্তৃপক্ষ জানায় সুকান্তবাবুর কন্যসন্তান হয়েছে। গোটা ঘটনায় বাচ্চা বদলে দেওয়া সহ প্রতারণার অভিযোগ তুলেছেন সিঙ্গুরের বাসিন্দা সুকান্তবাবু।
বিশদ

24th  February, 2020
গ্রেপ্তার চার
ময়দান থেকে ফের ইয়াবা বাজেয়াপ্ত করল এসটিএফ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের কলকাতা থেকে ধরা পড়ল নিষিদ্ধ মাদক ট্যাবলেট ইয়াবা। ময়দান এলাকায় দুটি গাড়িতে তল্লাশি চালিয়ে ১৩.৬৮৩ কেজি ইয়াবা বাজেয়াপ্ত করেছে কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। গ্রেপ্তার করা হয়েছে চারজনকে। এদের মধ্যে দু’জন মণিপুরের ও বাকি দু’জন মালদহের বাসিন্দা বলে জানা গিয়েছে।  
বিশদ

24th  February, 2020
মেট্রোর পিলার থেকে পা ফস্কে নীচে পড়ে জখম ঠিকাকর্মী 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাসখানেক আগে জলের ট্যাঙ্ক সংস্কার করতে গিয়ে উপর থেকে পড়ে মৃত্যু হয়েছিল এক ঠিকাকর্মীরা। তখন প্রশ্ন উঠেছিল, এই ঠিকাকর্মীদের প্রয়োজনীয় নিরাপত্তা নিয়ে। এবার একইরকমভাবে, কলকাতা বিমানবন্দর-নিউ গড়িয়া মেট্রো প্রকল্পের সঙ্গে যুক্ত এক কর্মী উপর থেকে পড়ে গুরুতর জখম হলেন।  
বিশদ

24th  February, 2020
চিৎপুর লকগেটের উড়ালপুলের তলায় ঝুপড়িতে আগুন 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চিৎপুর লকগেটে উড়ালপুলের তলায় ঝুপড়িতে আগুন লেগে আতঙ্ক ছড়াল। আগুনের শিখায় উড়ালপুলের উপরে থাকা বিদ্যুতের তারেও আগুন লেগে যায়। বিদ্যুৎ সংযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে যায়। আগুনে সেতুর নীচের অংশও সামান্য ক্ষতিগ্রস্ত হয়।  বিশদ

24th  February, 2020

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, রামপুরহাট: বহু বছর আগে তারাপীঠে বর্ণময় দোল উৎসব হলেও সময়ের সঙ্গে সঙ্গে তা বদলে যায়। প্রাচীন গরিমা ফিরিয়ে আনতে গত বছর থেকে শান্তিনিকেতনের আদলে তারাপীঠেও বসন্তোৎসব শুরু করে মন্দির কমিটি। এবছর সেই আড়ম্বর আরও বাড়তে চলেছে।   ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সংবাদদাতা, গাজোল: মহানগরীর সাই ক্যাম্পাস মাঠে আয়োজিত ইন্টার কলেজ স্টেট স্পোর্টস গেমস চ্যাম্পিয়নশিপের এই বছরের প্রতিযোগিতায় মালদহ জেলার নাম উজ্জ্বল করল পুরাতন মালদহের গৌড় মহাবিদ্যালয়ের খেলোয়াড়রা। ২৩ ও ২৪ ফেব্রুয়ারি, দু’দিনব্যাপী রাজ্যস্তরের অ্যাথলেটিক খেলায় সোমবার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।  ...

 বেঙ্গালুরু, ২৪ ফেব্রুয়ারি (পিটিআই): দক্ষিণ আফ্রিকার মাটিতে আগেই ধরা পড়েছিল আন্ডারওয়ার্ল্ড ডন রবি পূজারি। তারপর তাকে নিয়ে যাওয়া হয় সেনেগালে। এবার সেনেগাল থেকে প্রত্যর্পণ প্রক্রিয়া সম্পূর্ণ করার পর সোমবার ফ্রান্স হয়ে তাকে বেঙ্গালুরুতে নিয়ে আসেন গোয়েন্দারা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের পঠন-পাঠনে আগ্রহ বাড়বে। কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তির যোগ। বিশেষত সরকারি বা আধা সরকারি ক্ষেত্রে যোগ প্রবল। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩২ - অ্যাডলফ হিটলার জার্মান নাগরিকত্ব লাভ করেন
১৯৩৮- ক্রিকেটার ফারুক ইঞ্জিনিয়ারের জন্ম
১৯৪৮- অভিনেতা ড্যানির জন্ম
১৯৫৭ - শিশুসাহিত্যিক ও কবি সুনির্মল বসুর মৃত্যু
১৯৬৯- পশ্চিমবঙ্গে ক্ষমতায় এল দ্বিতীয় যুক্তফন্ট্র সরকার
১৯৭৪ - বলিউডের অভিনেত্রী দিব্যা ভারতীর জন্ম
১৯৮১- অভিনেতা শাহিদ কাপুরের জন্ম
১৯৮৮- ভারতের প্রথম ভূমি থেকে ভূমি ক্ষেপনাস্ত্র ‘পৃথ্বী’র সফল উৎক্ষেপণ
২০০১- কিংবদন্তী ক্রিকেটার স্যার ডন ব্র্যাডম্যানের মৃত্যু
২০০৯- বাংলাদেশ রাইফেলস বাহিনীতে বিদ্রোহ, ঢাকায় সংঘর্ষে মৃত্যু ৭৪ জনের



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০৯ টাকা ৭২.৮০ টাকা
পাউন্ড ৯১.৪৬ টাকা ৯৪.৭৫ টাকা
ইউরো ৭৬.৩৯ টাকা ৭৯.৩৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৪,০৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪১,৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪২,৪২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৯,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৯,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ ফাল্গুন ১৪২৬, ২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার, (ফাল্গুন শুক্লপক্ষ) দ্বিতীয়া ৪৮/৫৬ রাত্রি ১/৪০। পূর্বভাদ্রপদ ৩২/৪১ রাত্রি ৭/১০। সূ উ ৬/৫/৫৩, অ ৫/৩৪/৩, অমৃতযোগ দিবা ৮/২২ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৬/২৩ মধ্যে পুনঃ ৮/৫৪ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৩/৩৫ মধ্যে। বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪২ মধ্যে। কালরাত্রি ৭/৮ গতে ৮/৪২ মধ্যে।
১২ ফাল্গুন ১৪২৬, ২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার, দ্বিতীয়া ৪৪/১৯/৩৫ রাত্রি ১১/৫২/৪৪। পূর্ব্বভাদ্রপদ ২৯/২৩/৪১ সন্ধ্যা ৫/৫৪/২২। সূ উ ৬/৮/৫৪, অ ৫/৩৩/৫। অমৃতযোগ দিবা ৮/১৩ গতে ১০/৩৫ মধ্যে ও ১২/৫৭ গতে ২/৩২ মধ্যে ও ৩/১৯ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ৬/২৯ মধ্যে ও ৮/৫৬ গতে ১১/২২ মধ্যে ও ১/৪৮ গতে ৩/২৫ মধ্যে। কালবেলা ১/১৬/৩১ গতে ২/৪২/২ মধ্যে। কালরাত্রি ৭/৭/৩৪ গতে ৮/৪২/২ মধ্যে।
৩০ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তির যোগ। বৃষ: গৃহে কোনও শুভ কাজ হওয়ার যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯৩২ - অ্যাডলফ হিটলার জার্মান নাগরিকত্ব লাভ করেন১৯৩৮- ক্রিকেটার ফারুক ...বিশদ

07:03:20 PM

মুর্শিদাবাদের কলাবাগানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, ভস্মীভূত বেশ কয়েকটি বাড়ি 
মুর্শিদাবাদের ধুলিয়ান এলাকার কলাবাগানে গ্যাস সিলিন্ডার ফেটে ভয়াবহ অগ্নিকাণ্ড। দুর্ঘটনায় ...বিশদ

05:52:00 PM

ডেবরার বালিচকে বাইক দুর্ঘটনায় এক এনভিএফ কর্মীর মৃত্যু, জখম ৩ 

05:48:00 PM

রায়গঞ্জে শুরু ব্যাপক বৃষ্টি 

05:47:00 PM

দিল্লিতে সংঘর্ষ, মৃতের সংখ্যা বেড়ে ৯

05:47:00 PM