Bartaman Patrika
কলকাতা
 

আগামী সপ্তাহেই হাওড়ার সব রাস্তায় তাপ্পি দেওয়ার কাজ শুরু করবে পুরসভা 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পুজোর মধ্যে হাওড়া শহরের সমস্ত রাস্তায় তাপ্পি দেওয়ার কাজ শেষ করে দেওয়া হবে। আগামী সপ্তাহ থেকেই তাপ্পি দেওয়ার কাজ শুরু করা হবে বলে পুরসভা কর্তৃপক্ষ জানিয়েছে। বর্ষার পর খারাপ রাস্তাগুলি নতুন করে তৈরি করা হবে।  
বিশদ
শরীরচর্চার বার্তা দিতে ফুটবল খেললেন চিকিৎসকরা 

বিএনএ, চুঁচুড়া: সুস্থতার জন্যে শরীরচর্চার বার্তা দিয়ে ফুটবল খেললেন চিকিৎসকরা। রবিবার মা সারদা হাসপাতালের উদ্যোগে কোন্নগর হাইস্কুল মাঠে ওই চিকিৎসকদের ওই ফুটবল প্রতিযোগিতা হয়।
বিশদ

16th  September, 2019
হাসপাতাল তৈরির পথে বাধা বেআইনি নির্মাণ ভাঙল পুরসভা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাসপাতাল তৈরির পথে অন্তরায় ছিল জবরদখল। বারবার সতর্ক করেও কলকাতা পুরসভার সেই জমির দখল ছাড়েনি জবরদখলকারীরা। এবার তাই তাদের বেআইনি নির্মাণ ভাঙল কলকাতা পুরসভা। 
বিশদ

16th  September, 2019
চন্দননগরে জগদ্ধাত্রী পুজোর খুঁটিপুজো শুরু 

বিএনএ, চুঁচুড়া: চন্দননগরের জগদ্ধাত্রী পুজোর ঢাকে কাঠি পড়ে গেল। রবিবার চন্দননগরের হেলাপুকুর সর্বজনীনের উদ্যোগে হয়ে গেল খুঁটি পুজো। এদিন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী দিতিপ্রিয়াকে এনে বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যে দিয়ে উদ্যোক্তারা খুঁটি পুজো করেন।
বিশদ

16th  September, 2019
ডেঙ্গু আক্রান্তদের দেখতে ভাঙড়ে স্বাস্থ্য আধিকারিকরা 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ভাঙড়ে একটি গ্রামে ডেঙ্গুতে আক্রান্তদের দেখতে নলমুড়ি হাসপাতাল পরিদর্শন করলেন হেল্থ সার্ভিসের অধিকর্তা অজয় চক্রবর্তী। রবিবার বিকেলে তিনি হাসপাতালে গিয়ে রোগীদের সঙ্গে কথা বলেন।
বিশদ

16th  September, 2019
কল্যাণী বিশ্ববিদ্যালয়ে কেরিয়ার হাবের সূচনা 

বিএনএ, বারাকপুর: কল্যাণী বিশ্ববিদ্যালয়ে কেরিয়ার হাবের উদ্বোধন হল। কেন্দ্রীয় সরকারের রাষ্ট্রীয় উচ্চতর শিক্ষা অভিযান দপ্তর এর জন্য ১৫ কোটি টাকা বরাদ্দ করেছে। শনিবার একটি অনুষ্ঠানের মাধ্যমে কেরিয়ার হাবের উদ্বোধন হয়। 
বিশদ

16th  September, 2019
 হাওড়ায় টোটো বন্ধ হচ্ছে না, চালানো হবে নির্দিষ্ট রুটে

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়া শহরে এই মুহূর্তে কোনও টোটো বন্ধ করা হবে না। পুরানো যত টোটো চলাচল করছে, তা চলতে দেওয়া হবে। রাজ্য সরকার কোনও বেকার যুবককে কর্মচ্যুত করতে চায় না। রবিবার হাওড়া শরৎ সদনে টোটোচালকদের নিয়ে এক বৈঠকে এই কথা জানিয়ে দিলেন রাজ্যের সমবায়মন্ত্রী অরূপ রায়। 
বিশদ

16th  September, 2019
কাঁকিনাড়ার খুনের ঘটনায় গ্রেপ্তার ৩ 

বিএনএ, বারাকপুর: কাঁকিনাড়া স্টেশনে ছিনতাইয়ে বাধা দিতে গিয়ে যুবক খুনের ঘটনায় তিন দুষ্কৃতী গ্রেপ্তার করল রেলপুলিস। শনিবার রাতে কলকাতা এন আর এস হাপাতালে ভর্তি থাকা এক দুষ্কৃতীকে প্রথমে গ্রেপ্তার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদের পর আরও দুই দুষ্কৃতীর নাম পায় পুলিস। রবিবার ভোরে তাদের গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

16th  September, 2019
 কুলপি রোডের ধারে গঙ্গা থেকে উদ্ধার যুবকের দেহ

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রবিবার দুপুরে জয়নগর থানার কুলপি রোডের ধারে গঙ্গা থেকে এক অজ্ঞাত পরিচিত ব্যক্তির (২৮) দেহ উদ্ধার হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, এদিন দুপুরে পথচলতি মানুষ জলের মধ্যে দেহটি দেখতে পায়। খবর পেয়ে জয়নগর থানার পুলিস এলাকায় যায়।
বিশদ

16th  September, 2019
 মা উড়ালপুল থেকে পড়ে মৃত্যু, রহস্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার বিকেলে মা উড়ালপুলের গড়িয়াগামী র‌্যাম্পের নীচে মিলল এক ব্যক্তির দেহ। পুলিস জানিয়েছে, মৃতের নাম সাজাব মুর্মু (৩৯)। বাড়ি দক্ষিণ দিনাজপুরের কুশমাণ্ডিতে। এই মৃত্যু নিয়ে রহস্য দানা বেঁধেছে।
বিশদ

16th  September, 2019
রাজারহাটে উদ্ধার যুবকের দেহ, সন্দেহ খুন 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজারহাটে জলাশয় থেকে এক যুবকের দেহ উদ্ধার হল। মৃতের নাম কবিরুল গাজি (২৭)। পুলিস সূত্রে জানা গিয়েছে, একটি পুকুরের মধ্যে ভাসমান অবস্থায় রবিবার দেহটি উদ্ধার হয়েছে। রাজারহাট বিষ্ণুপুর-২ গ্রাম পঞ্চায়েতে শিলপোতা এলাকার ঘটনা।  
বিশদ

16th  September, 2019
 মৌমাছির হানায় থমকাল বিমান

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একঝাঁক মৌমাছির হানায় থমকে গেল বিমানের উড়ান। রবিবার সকাল ১১টা ৩০ মিনিট নাগাদ ঘটনাটি ঘটে কলকাতা বিমানবন্দরে। দমকলের ইঞ্জিন এসে জল ছিটিয়ে মৌমাছিমুক্ত করে বিমানটিকে তার গন্তব্যস্থলের উদ্দেশে রওনা করানো হয়।
বিশদ

16th  September, 2019
কাল-পরশু জমা পড়বে রিপোর্ট
বউবাজারের কয়েকটি বাড়িতে
শীঘ্রই ফেরানো হবে বাসিন্দাদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বউবাজারের বিপর্যস্ত এলাকায় ক্ষয়ক্ষতি হয়নি, এমন বাড়িগুলিতে এবার বাসিন্দাদের ফেরানোর কাজ শুরু হবে। ইস্ট-ওয়েস্ট মেট্রোর সুড়ঙ্গ তৈরি করতে গিয়ে বউবাজারের যে অংশ বিপর্যয়ের মধ্যে পড়েছে, সেই এলাকায় বেশ কিছু বাড়ি রয়েছে, যেগুলির কোনও ত্রুটি এখনও চোখে পড়েনি।
বিশদ

15th  September, 2019
২ দিনে দুই ছেলেকে হারালেন মা
স্টেশনে ছিনতাইয়ের চেষ্টা,
বাধা দেওয়ায় খুন যুবক

বিএনএ, কাঁকিনাড়া: শুক্রবার গভীর রাতে কাঁকিনাড়া স্টেশনের ৩ নম্বর প্ল্যাটফর্মে ছিনতাইয়ে বাধা দেওয়ায় এক হাতুড়ে চিকিৎসককে বোমা ও গুলি মেরে খুন করল দুষ্কৃতীরা। বিহার থেকে এক বন্ধুকে সঙ্গে নিয়ে তিনি মজফ্ফপুর প্যাসেঞ্জার ধরে নদীয়ার ভীমপুরের বাড়ি ফিরছিলেন।
বিশদ

15th  September, 2019
চুরি করতে এসে ভাত-ডাল-ভাজা
রান্না করে খেল চোরের দল

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ফাঁকা বাড়িতে চুরি করতে ঢুকে রান্নাঘরে ঢুকে ভাত-ডাল রান্নার পর পেট পুরে খেয়ে আলমারি ভেঙে নগদ ও সোনার গয়না মিলিয়ে লক্ষাধিক টাকা মূল্যের জিনিস হাতিয়ে চম্পট দিয়েছে চোরের দল। শুক্রবার গভীর রাতে এমন ঘটনা ঘটেছে নরেন্দ্রপুর থানার পূর্ব আদর্শনগরে।
বিশদ

15th  September, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, নবদ্বীপ: দরিদ্রতাকে উপেক্ষা করে নবদ্বীপের অষ্টম শ্রেণীর ছাত্র রাজ দেবনাথ রাজ্য স্কুল গেমস প্রতিযোগিতায় জিমন্যাস্টিক বিভাগে দ্বিতীয় স্থান দখল করেছে। খুশির হওয়া নবদ্বীপে। ...

 ইসলামাবাদ, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): আংশিক স্বস্তি পেলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের কন্যা মারিয়ম শরিফ। দলের সহ সভানেত্রী পদে থাকার ক্ষেত্রে তাঁর আর কোনও বাধা রইল না। তবে, দলের কার্যকরী কোনও পদে তিনি বসতে পারবেন না। ...

সংবাদদাতা, হলদিয়া: হলদিয়া শিল্পশহরে একদিন আগেই শুরু হয়ে গেল বিশ্বকর্মাপুজো। মঙ্গলবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত একাধিক বড় শিল্পসংস্থার পুজো উদ্বোধন করেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী ও ...

 নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): দেশের আর্থিক মন্দা নিয়ে ফের সরব কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। দেশের অর্থনীতির বিপর্যয়ের দায় এড়াতে পারে না মোদি সরকার। নজর ঘোরানোর ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তি সম্ভাবনা। মাতৃস্থানীয় কারও শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যা-শিক্ষায় উন্নতি।প্রতিকার— ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস
১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস
১৮৯৯- সাহিত্যিক ও চিন্তাবিদ রাজনারায়ণ বসুর মৃত্যু
১৯৫০- অভিনেত্রী শাবানা আজমির জন্ম
১৯৭৬- ব্রাজিলের ফুটবলার রোনাল্ডোর জন্ম
২০০৬- ফুটবলার সুদীপ চট্টোপাধ্যায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০২ টাকা ৭২.৭৩ টাকা
পাউন্ড ৮৭.৬০ টাকা ৯০.৮০ টাকা
ইউরো ৭৭.৬২ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ৩১/৫১ সন্ধ্যা ৬/১২। অশ্বিনী ৩/১১ দিবা ৬/৪৪। সূ উ ৫/২৭/৩১, অ ৫/৩৪/৪১, অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৭/৫৩ মধ্যে পুনঃ ১০/১৮ গতে ১২/৪৪ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৭/১০ মধ্যে পুনঃ ৮/৪৫ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৮/২৯ গতে ১০/০ মধ্যে পুনঃ ১১/৩১ গতে ১/১ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫৮ মধ্যে।
৩১ ভাদ্র ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ২৪/৪০/১০ দিবা ৩/১৯/১৪। অশ্বিনী ০/৫/৪৪ প্রাতঃ ৫/২৯/২৮, সূ উ ৫/২৭/১০, অ ৫/৩৬/৩০, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/২৭ মধ্যে, বারবেলা ১১/৩১/৫০ গতে ১/৩/১ মধ্যে, কালবেলা ৮/২৯/৩০ গতে ১০/০/৪৪ মধ্যে, কালরাত্রি ২/২৯/৩০ গতে ৩/৫৮/২০ মধ্যে। 
১৮ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। বৃষ: অগ্নি, বিদ্যুৎ থেকে সতর্ক হওয়া ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস১৮৯৯- ...বিশদ

07:03:20 PM

মোদিকে তাদের আকাশপথ ব্যবহার করতে দেবে না পাকিস্তান
 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মার্কিন সফরের জন্য পাকিস্তানের আকাশপথ ব্যবহার ...বিশদ

08:02:00 PM

দ্বিতীয় টি২০: টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত বিরাট কোহলির 

06:40:25 PM

প্রধানমন্ত্রীর সঙ্গে ভালো কথা হয়েছে: মমতা 
দীর্ঘ দিন পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একান্তে বৈঠক করলেন ...বিশদ

05:31:00 PM

খানাকুল ও পুরশুড়া থেকে তৃণমূলে যোগ দিলেন ১২জন
 

খানাকুল ও পুরশুড়া থেকে গ্রাম পঞ্চায়েত প্রধান সহ ১২ জন ...বিশদ

05:15:00 PM