Bartaman Patrika
কলকাতা
 

  এলাকার দখল নিয়ে তৃণমূল-বিজেপি সংঘর্ষ বাগনানে, বাড়ি ভাঙচুর, বোমাবাজি

 সংবাদদাতা, উলুবেড়িয়া: এলাকার দখল কার হাতে থাকবে তা নিয়ে তৃণমূল কংগ্রেস ও বিজেপির সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল বাগনানের ওড়ফুলি গ্রাম পঞ্চায়েতের রানাপাড়া। শুক্রবার রাতে সংঘর্ষ চলাকালীন ব্যাপক বোমাবাজির পাশাপাশি বাড়ি ভাঙচুরের অভিযোগ ওঠে দু’পক্ষের বিরুদ্ধে।
বিশদ
এক বছর পার, তবুও ‘ডালা’
যন্ত্রণায় ভুগছে বাগরি মার্কেট

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেটে গেল এক বছর। কিন্তু বাগরি আছে, সেই বাগরিতেই! গত বছর ১৫ সেপ্টেম্বর গভীর রাতে বড়সড় অগ্নিকাণ্ডে সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গিয়েছিল শহরের অন্যতম এই বড় মার্কেটটি। বিধ্বংসী অগ্নিকাণ্ডে মার্কেটের আটটি ব্লকের মধ্যে ‘এ’ ব্লক সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায়।
বিশদ

15th  September, 2019
আবার সত্য ডাক্তার রোডে গর্তে চাকা
পড়ে উল্টে গেল ট্রাক, অবরোধ বাসিন্দাদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিকাশির সমস্যা চরমে। জমা জল বেরতে না পেরে রাস্তার মাঝেই দঁড়িয়ে থাকছে। ফলে রাস্তায় বাড়ছে খানাখন্দ। সেই রাস্তাতেই ফের দুর্ঘটনা। শুক্রবার গভীর রাতে খিদিরপুরের সত্য ডাক্তার রোডে চিনি সমেত উল্টে গেল একটি ট্রাক।
বিশদ

15th  September, 2019
‘স্বাস্থ্য বান্ধব শারদ সম্মান’-এর সূচনা
নাগরিকরা সচেতন হলেই ডেঙ্গু,
ম্যালেরিয়া নির্মূল সম্ভব: ফিরহাদ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নাগরিকরা সচেতন হলেই ডেঙ্গু-ম্যালেরিয়ার মতো মশাবাহিত রোগ নির্মূল করা সম্ভব। সচেতনতা বৃদ্ধিই সবথেকে জরুরি বিষয়। তার পাশাপাশি মানুষকে সুস্থ রাখা, বাঁচিয়ে রাখার প্রয়াসের অন্যতম মাধ্যম হচ্ছে এই ‘স্বাস্থ্য বান্ধব’। শনিবার কলকাতা পুরসভার স্বাস্থ্য বিভাগ আয়োজিত এবছরের ‘স্বাস্থ্য বান্ধব শারদ সম্মান’-এর সূচনা করে এমনই জানালেন মেয়র ফিরহাদ হাকিম। বিশদ

15th  September, 2019
  বেআইনি নির্মাণ ভাঙতে গিয়ে আক্রান্ত
পুরকর্মীরা, রিপোর্ট তলব ক্ষুব্ধ মেয়রের

 ঩নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দু’দিন আগে বেলেঘাটার ৩৪ নম্বর ওয়ার্ডে একটি বেআইনি নির্মাণ ভাঙতে গিয়ে আক্রান্ত হন কলকাতা পুরসভার বিল্ডিং বিভাগের কর্মীরা। সেই ঘটনায় বেলেঘাটায় শাসকদলের ঘনিষ্ঠ এক নেতার যোগসাজশের অভিযোগ ওঠে। বিশদ

15th  September, 2019
সব ভাষাকেই সম্মান জানানো উচিত: মমতা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হিন্দি দিবসে এক দেশ ও এক ভাষার পক্ষে সওয়াল করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অবশ্য সব ভাষাকে সম্মান জানানো উচিত বলে মনে করেন। বিশদ

15th  September, 2019
ডেঙ্গুর থাবা হুগলিতেও, পোলবা-দাদপুরে আক্রান্ত ৩

বিএনএ, চুঁচুড়া: হুগলি জেলাতে ডেঙ্গু থাবা বসাতে শুরু হয়েছে। গত এক সপ্তাহে জেলায় জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে। এর সিংহভাগই ডেঙ্গু আক্রান্ত বলে জেলার বিভিন্ন হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। গত তিনদিনে জেলা সদর লাগোয়া পোলবা-দাদপুর ব্লকের একজন আশাকর্মী সহ তিনজন ডেঙ্গু আক্রান্ত হয়েছে।
বিশদ

15th  September, 2019
বারাকপুরে যৌনপল্লিতে
গুলি করে খুন যৌনকর্মীকে

বিএনএ, বারাকপুর: শনিবার দুপুরে বারাকপুরের তালপুকুর যৌনপল্লিতে এক যৌনকর্মীকে গুলি করে খুনের ঘটনা ঘটল। এই ঘটনায় দুই যুবককে গ্রেপ্তার করেছে টিটাগড় থানার পুলিস। ধৃতদের কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে। তাদের মধ্যে ঝামেলার জেরেই এই খুন বলে পুলিসের প্রাথমিক তদন্তে অনুমান।
বিশদ

15th  September, 2019
বউবাজারে অন্তত ৩০টি বাড়ি ভাঙতে হবে,
সমীক্ষার পর নবান্নের বৈঠকে জানাল মেট্রো

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট-ওয়েস্ট মেট্রোর সুড়ঙ্গের কাজের জন্য বউবাজারে কমপক্ষে ৩০টি বাড়ি ভাঙতে হবে। ইতিমধ্যে কয়েকটি বাড়ি ভাঙা হয়েছে। শুক্রবার নবান্নের বৈঠকে এ কথাই জানিয়ে দিলেন কলকাতা মেট্রো রেলওয়ে কর্পোরেশন লিমিটেডের (কেএমআরসিএল) ম্যানেজিং ডিরেক্টর মানস সরকার।
বিশদ

14th  September, 2019
বউবাজারে ভুয়ো আবেদন ঠেকাতে ব্যবস্থা
ক্ষতিপূরণের জন্য আবেদনের
সঙ্গে দিতে হবে মুচলেকা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এমন সমস্যার কথা শোনা যাচ্ছিল কয়েকদিন আগে থেকেই। বউবাজারের সুড়ঙ্গ বিপর্যয়ে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করতে গিয়ে দেখা যাচ্ছিল, প্রাথমিক ধারণার চেয়ে বেশি সংখ্যক পরিবার সেখানে নথিভুক্ত হতে চলেছে।
বিশদ

14th  September, 2019
বাম ছাত্র-যুবদের নবান্ন অভিযান
পুলিসের সঙ্গে সংঘর্ষে হাওড়া ময়দান
চত্বর রণক্ষেত্র, লাঠি, গ্যাস, জল কামান

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বাম ছাত্র-যুব সংগঠনগুলির ডাকে শুক্রবার নবান্ন অভিযানকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিল হাওড়া ময়দান চত্বর। এদিন পুলিসের ব্যারিকেড ভেঙে বাম ছাত্র-যুব কর্মীরা নবান্নের দিকে যাওয়ার চেষ্টা করলে পুলিসের সঙ্গে খণ্ডযুদ্ধ বেধে যায়।
বিশদ

14th  September, 2019
ফেসবুকে আলাপ থেকে প্রেম
অবৈধ সম্পর্কের টানাপোড়েনে
যুগলে আত্মঘাতী

 বিএনএ, বারাকপুর: ফেসবুকের মাধ্যমে আলাপ থেকে বিবাহ বহির্ভূত সম্পর্ক। আর সেই সম্পর্কের টানাপোড়েনে যুগলে আত্মঘাতী হল। শুক্রবার শিমুরালির রূপপুর রেল গেটের কাছ থেকে দু’জনের ক্ষতবিক্ষত মৃতদেহ উদ্ধার করল রেল পুলিস। প্রাথমিক তদন্তে পুলিসের অনুমান, দু’জনে আত্মঘাতী হয়েছে। ঘটনার তদন্তে নেমেছে রানাঘাট জিআরপি।
বিশদ

14th  September, 2019
ফেসবুকে পরিচয় থেকে ঘনিষ্ঠতা,
বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস, গ্রেপ্তার

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ফেসবুকে আলাপ। সেই সূত্রে ঘনিষ্ঠতার জেরে শারীরিক সম্পর্ক এবং তারপর বিয়ের প্রতিশ্রুতি দিয়েছিল প্রেমিক রেলকর্মী প্রদীপ সিং। পরে প্রদীপ বিয়ে করতে অস্বীকার করলে প্রেমিকা বিষয়টি থানায় অভিযোগ করেন।
বিশদ

14th  September, 2019
কেরলেও নেকলেস চুরির অভিযোগে
গ্রেপ্তার হয়েছিল হীরে চোর মান্নান

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একই কায়দায় কেরল থেকে হীরের নেকলেস চুরির অভিযোগে গ্রেপ্তার হয়েছিল হুগলির গুপ্তিপাড়ার বাসিন্দা তথা মুম্বইয়ের জাভেরি বাজারে হীরের দালাল মান্নান শেখ। ২০১৭ সালে কেরল পুলিস তাকে গ্রেপ্তার করেছিল।
বিশদ

14th  September, 2019
গায়িকাকে ধর্ষণের চেষ্টার মামলায় তৃণমূল নেতার ১৪ দিনের জেল হেফাজত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মানিকতলার মুরারিপুকুরে গণেশ পুজোর জলসায় গান গাইতে আসা এক গায়িকাকে মাথায় অস্ত্র ঠেকিয়ে ধর্ষণের চেষ্টার অভিযোগে ধৃত স্থানীয় তৃণমূল নেতা সুরজিৎ সাহা ওরফে ভানুর জামিনের আবেদন ফের নাকচ করে দিল আদালত।
বিশদ

14th  September, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, হলদিয়া: হলদিয়া শিল্পশহরে একদিন আগেই শুরু হয়ে গেল বিশ্বকর্মাপুজো। মঙ্গলবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত একাধিক বড় শিল্পসংস্থার পুজো উদ্বোধন করেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী ও ...

সংবাদদাতা, গাজোল: যাত্রীদের সুবিধার্থে পুজোর মুখে চার দিন মালদহ ডিপো থেকে বাড়তি বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা (এনবিএসটিসি)। মালদহ থেকে কলকাতা যাওয়ার জন্য বাড়তি সরকারি বাস চালানো হবে জেনে যাত্রীদের মধ্যেও খুশির হাওয়া ছড়িয়েছে।  ...

সংবাদদাতা, নবদ্বীপ: দরিদ্রতাকে উপেক্ষা করে নবদ্বীপের অষ্টম শ্রেণীর ছাত্র রাজ দেবনাথ রাজ্য স্কুল গেমস প্রতিযোগিতায় জিমন্যাস্টিক বিভাগে দ্বিতীয় স্থান দখল করেছে। খুশির হওয়া নবদ্বীপে। ...

 নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): দেশের আর্থিক মন্দা নিয়ে ফের সরব কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। দেশের অর্থনীতির বিপর্যয়ের দায় এড়াতে পারে না মোদি সরকার। নজর ঘোরানোর ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তি সম্ভাবনা। মাতৃস্থানীয় কারও শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যা-শিক্ষায় উন্নতি।প্রতিকার— ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস
১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস
১৮৯৯- সাহিত্যিক ও চিন্তাবিদ রাজনারায়ণ বসুর মৃত্যু
১৯৫০- অভিনেত্রী শাবানা আজমির জন্ম
১৯৭৬- ব্রাজিলের ফুটবলার রোনাল্ডোর জন্ম
২০০৬- ফুটবলার সুদীপ চট্টোপাধ্যায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০২ টাকা ৭২.৭৩ টাকা
পাউন্ড ৮৭.৬০ টাকা ৯০.৮০ টাকা
ইউরো ৭৭.৬২ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ৩১/৫১ সন্ধ্যা ৬/১২। অশ্বিনী ৩/১১ দিবা ৬/৪৪। সূ উ ৫/২৭/৩১, অ ৫/৩৪/৪১, অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৭/৫৩ মধ্যে পুনঃ ১০/১৮ গতে ১২/৪৪ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৭/১০ মধ্যে পুনঃ ৮/৪৫ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৮/২৯ গতে ১০/০ মধ্যে পুনঃ ১১/৩১ গতে ১/১ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫৮ মধ্যে।
৩১ ভাদ্র ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ২৪/৪০/১০ দিবা ৩/১৯/১৪। অশ্বিনী ০/৫/৪৪ প্রাতঃ ৫/২৯/২৮, সূ উ ৫/২৭/১০, অ ৫/৩৬/৩০, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/২৭ মধ্যে, বারবেলা ১১/৩১/৫০ গতে ১/৩/১ মধ্যে, কালবেলা ৮/২৯/৩০ গতে ১০/০/৪৪ মধ্যে, কালরাত্রি ২/২৯/৩০ গতে ৩/৫৮/২০ মধ্যে। 
১৮ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। বৃষ: অগ্নি, বিদ্যুৎ থেকে সতর্ক হওয়া ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস১৮৯৯- ...বিশদ

07:03:20 PM

মোদিকে তাদের আকাশপথ ব্যবহার করতে দেবে না পাকিস্তান
 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মার্কিন সফরের জন্য পাকিস্তানের আকাশপথ ব্যবহার ...বিশদ

08:02:00 PM

দ্বিতীয় টি২০: টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত বিরাট কোহলির 

06:40:25 PM

প্রধানমন্ত্রীর সঙ্গে ভালো কথা হয়েছে: মমতা 
দীর্ঘ দিন পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একান্তে বৈঠক করলেন ...বিশদ

05:31:00 PM

খানাকুল ও পুরশুড়া থেকে তৃণমূলে যোগ দিলেন ১২জন
 

খানাকুল ও পুরশুড়া থেকে গ্রাম পঞ্চায়েত প্রধান সহ ১২ জন ...বিশদ

05:15:00 PM