Bartaman Patrika
কলকাতা
 

দক্ষিণ ২৪ পরগনায় বাইরে থেকে
আসা ১৫৩ জনকে খুঁজছে পুলিস 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বিদেশ থেকে এ পর্যন্ত দক্ষিণ ২৪ পরগনার দু’টি স্বাস্থ্য জেলায় আগতদের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪৭ জন। এর বাইরে ভিন রাজ্যে কর্মসূত্রে গিয়ে বাড়ির ফেরার সংখ্যা হল ৮৬৮৮ জন। 
বিশদ
সুরক্ষার দাবিতে কর্মবিরতি 

বিএনএ, বারাসত: করোনা আতঙ্কের আবহে নিজেদের সুরক্ষার দাবি জানিয়ে মঙ্গলবার সকাল থেকে কর্মবিরতি করেন বনগাঁ মহকুমা হাসপাতালের প্রায় ১৫০ জন অস্থায়ী কর্মী। তাঁরা হাসপাতালের নিরাপত্তা বিভাগের পাশাপাশি ওয়ার্ড বয়, অফিস সহ বিভিন্ন বিভাগে কাজ করেন।  
বিশদ

25th  March, 2020
বারাসতে প্রবীণদের জন্য পুলিসের হেল্পলাইন 

বিএনএ, বারাসত: চরম করোনা আতঙ্কের জেরে লকডাউন ঘোষণা হওয়ায় সাধারণ মানুষ ঘরবন্দি হয়ে রয়েছেন। এই পরিস্থিতিতে বাড়িতে একা থাকা বৃদ্ধ ও বৃদ্ধারা চরম সংকটের মধ্যে পড়তে পারেন। কারও খাবারের সংকট দেখা দিতে পারে, কেউ বা চিকিৎসাজনিত সমস্যায় পড়তে পারেন। 
বিশদ

25th  March, 2020
পুলিস সক্রিয়, বারুইপুর পুরসভার ভাইস
চেয়ারম্যানের আচরণ ঘিরেই উঠল প্রশ্ন

দক্ষিণ ২৪ পরগনা 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: লকডাউন ভাঙার খেলায় মাতল বারুইপুর, সোনারপুর উত্তর, সোনারপুর দক্ষিণ, মহেশতলা, বজবজ। কোথাও দলবেঁধে চায়ের দোকানে কোথাও রাস্তা মোড়ে আড্ডা দিতে দেখা গিয়েছে অনেককে। এছাড়াও মাছের পাইকারি বাজারে ভিড় লক্ষ্য করা গিয়েছে।  বিশদ

25th  March, 2020
লকডাউন উপেক্ষা করে সকালে দেদার
আড্ডা-বাজার-জটলা, পুলিসের লাঠি

উত্তর ২৪ পরগনা 

বিএনএ, বারাসত ও বারাকপুর: করোনার দ্রুত সম্প্রসারণ রুখতে যে লকডাউনের পদক্ষেপ রাজ্য সরকার নিয়েছে, তাকে উপেক্ষা করেই উত্তর ২৪ পরগনার বিভিন্ন জায়গায় চলল দেদার আড্ডা, বাজারহাট, পাড়ার মোড়ে মোড়ে জটলা।  
বিশদ

25th  March, 2020
গলির মধ্যে ভিড় কমছে না,
কড়া ব্যবস্থার দাবি বিধাননগরে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বড় রাস্তা, পাড়ার মোড়ের চিত্র সন্তোষজনক হলেও গলির ভিড় কিছুতেই কমছে না। সল্টলেক তথা বিধাননগর পুর এলাকায় সর্বত্রই এই চিত্র দেখা গেল মঙ্গলবারও। 
বিশদ

25th  March, 2020
করোনা: ২৬ বাম বিধায়ক উন্নয়ন
তহবিল থেকে দিচ্ছেন ২.৬০ কোটি  

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিরোধী আসনে থাকলেও করোনা পরিস্থিতির মোকাবিলায় রাজনৈতিক বিভেদ ভুলে রাজ্যের বাম বিধায়করা প্রত্যেকে তাঁদের এলাকা উন্নয়ন তহবিল থেকে এই খাতে ১০ লক্ষ টাকা করে সরকারের কোষাগারে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।  
বিশদ

25th  March, 2020
আইডি’সহ ৭টি হাসপাতাল পরিদর্শন মুখ্যমন্ত্রীর
করোনা লড়াইয়ে স্বাস্থ্যকর্মী-ডাক্তারদের
মনোবল বৃদ্ধিতে পথে নামলেন মমতা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে করোনা মোকাবিলায় নিজেদের প্রাণের ঝুঁকি উপেক্ষা করে নিয়োজিত লক্ষাধিক স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকের মনোবল বাড়াতে এবার পথে নামলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার বেলা তিনটেয় নবান্নে এক সাংবাদিক বৈঠক করেই আচমকা হাসপাতালগুলিতে হাজির হন তিনি। 
বিশদ

25th  March, 2020
থাকছে ১২ মাসের জন্য সুদ মকুবের প্রসঙ্গও
করোনা: প্রধানমন্ত্রীর উদ্দেশে লেখা সর্বদলীয়
চিঠির খসড়ায় হাজার কোটির প্যাকেজ দাবি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মারণ করোনা মোকাবিলায় মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে অবিলম্বে এক হাজার কোটি টাকার আর্থিক প্যাকেজ দেওয়া হোক। সেইসঙ্গে রাজ্য সরকারের ঘাড়ে থাকা ঋণের উপর অন্তত এক বছরের জন্য সুদ মকুব এবং করোনা সংক্রমণ নির্ধারণের জন্য প্রয়োজনীয় কিট সহ অন্যান্য জরুরি সরঞ্জাম সরবরাহ করা হোক। 
বিশদ

25th  March, 2020
লকডাউনে বন্ধ ইস্ট-ওয়েস্ট মেট্রোর
টানেল কাটা, মাটির নীচে স্টেশন তৈরি 

প্রসেনজিৎ কোলে, কলকাতা, করোনা ভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণ করার জন্য ইস্ট-ওয়েস্ট মেট্রো রেলের টানেল কাটার কাজ গত কয়েকদিন ধরে বন্ধ করে দেওয়া হয়েছে। কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড সূত্রের খবর, শুধু তাই নয়, মাটির নীচে স্টেশন তৈরির কাজও আপাতত বন্ধ। 
বিশদ

25th  March, 2020
জেনারেল ইমার্জেন্সি বন্ধ আগামী সপ্তাহে
মেডিক্যাল কলেজ হচ্ছে রাজ্যে
করোনা চিকিৎসার বিশেষ কেন্দ্র  

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার গোটা মেডিক্যাল কলেজকেই করোনা চিকিৎসার কেন্দ্র হিসেবে পরিণত করার সিদ্ধান্ত নিল রাজ্য স্বাস্থ্য দপ্তর। এর আগে মেডিক্যালের ২৪০ শয্যার সুপার স্পেশালিটি বাড়িটিকে করোনা হাসপাতাল করার ভাবনা হয়েছিল। 
বিশদ

25th  March, 2020
ভুয়ো খবর জানিয়ে পুলিসের
কাছে পরপর ফোন হাওড়ায় 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বিদেশ বা ভিনরাজ্য থেকে এসে লুকিয়ে আছেন-এমন অভিযোগ, রটনা, সত্যিমিথ্যের মিলমিশে মঙ্গলবার লকডাউনের প্রথম দিন কাটল হাওড়ায়। বিভিন্ন থানার পুলিস থেকে প্রশাসনিক কর্তারা এরকম অভিযোগ সংক্রান্ত একের পর এক ফোনে জেরবার হতে থাকলেন।  
বিশদ

25th  March, 2020
ভিড় আর জটলা ভাঙতেই সক্রিয় থাকতে হল
পুলিসকে, আজ থেকে আরও কড়া পদক্ষেপ

হাওড়া-হুগলিতে কোথাও কোথাও চলল লাঠি 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া ও বিএনএ, চুঁচুড়া: হাওড়া এবং হুগলির বিভিন্ন এলাকায় মঙ্গলবার সকালে পুলিসকে মূলত সক্রিয় থাকতে হল ভিড় আর জটলা ভাঙতে। সকাল থেকেই বহু মানুষ রাস্তায় নেমে এসেছিলেন।  
বিশদ

25th  March, 2020
করোনা মোকাবিলায় সাহায্যের আবেদন 

বিএনএ, চুঁচুড়া: করোনা পরিস্থিতির মোকাবিলায় মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে সাহায্যের আবেদন করে মোবাইল বার্তা পাঠাচ্ছে তৃণমূল মাধ্যমিক শিক্ষক সমিতির হুগলি জেলা শাখা। সোমবার রাত থেকে সংগঠনের জেলা সভাপতি রবীন্দ্রনাথ ভট্টাচার্য ওই আবেদন সহ মোবাইল বার্তা পাঠাতে শুরু করেছেন।  
বিশদ

25th  March, 2020
হুগলিতে সক্রিয় স্বাস্থ্য দপ্তর  

সংবাদদাতা, তারকেশ্বর: জেলায় এখনো পর্যন্ত কোনো পজিটিভ করোনা ভাইরাস রোগী না থাকলেও লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকা কোয়ারেন্টাইন এর রোগীদের সামাল দিতে হিমশিম খাচ্ছে জেলা স্বাস্থ্যদপ্তর।  
বিশদ

25th  March, 2020

Pages: 12345

একনজরে
বিএনএ, মেদিনীপুর: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে শালবনীর সিমেন্ট কারখানায় আটকে থাকা ভিনরাজ্যের শ্রমিকদের এক মাসের রেশনের ব্যবস্থা করা হল। লকডাউনের জেরে সিমেন্ট কারখানার সেকেন্ড ইউনিটে ভিনরাজ্যের সাড়ে চারশো শ্রমিক আটকে পড়েছিলেন।  ...

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৮ মার্চ: সামাজিক দূরত্বেই জনসংযোগের উপায় খুঁজছে সিপিএম। করোনা মোকাবিলায় লকডাউনের জেরে ঘরবন্দি দেশের আর্থিকভাবে দুর্বল মানুষদের মধ্যে এবার খাবার বিতরণ করবে দল। ...

বিএনএ, শিলিগুড়ি: বৃহস্পতিবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা ভাইরাস সংক্রমণের পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তাতে বাধা পড়ে। এই পরিস্থিতিতে সোমবার থেকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে চালু হতে চলেছে ভাইরাল রিসার্চ সেন্টার অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার বা ভিআরডিএল ল্যাব। ...

  তেল আভিব, ২৮ মার্চ (পিটিআই): বিশ্বজুড়ে করোনা ভাইরাস নিয়ে আতঙ্কের মধ্যেই ৩১৪ জন নাগরিককে দেশে ফিরিয়ে দেওয়ার জন্য এয়ার ইন্ডিয়াকে ধন্যবাদ জানাল ইজরায়েল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে আগ্রহ বাড়বে। তবে তা বাস্তবায়িত হওয়াতে সমস্যা আছে। লোহা ও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৭: বারাকপুরে মঙ্গল পাণ্ডের নেতৃত্বে শুরু হল সিপাহী বিদ্রোহ
১৯২৯: অভিনেতা উৎপল দত্তের জন্ম
১৯৮২: তেলুগু দেশম পার্টির প্রতিষ্ঠা





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৫৯ টাকা ৭৫.৩১ টাকা
পাউন্ড ৮৯.৬০ টাকা ৯২.৮৬ টাকা
ইউরো ৮০.৮৪ টাকা ৮৩.৮৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
28th  March, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৫ চৈত্র ১৪২৬, ২৯ মার্চ ২০২০, রবিবার, (চৈত্র শুক্লপক্ষ) পঞ্চমী ৫১/৫ রাত্রি ২/২। কৃত্তিকা ২৪/১৪ দিবা ৩/১৮। সূ উ ৫/৩৫/৫২, অ ৫/৪৭/৮, অমৃতযোগ দিবা ৬/৩৫ গতে ৯/৪০ মধ্যে। রাত্রি ৭/২১ গতে ৮/৫৬ মধ্যে, বারবেলা ১০/১০ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ১/৯ গতে ২/৩৮ মধ্যে।
১৫ চৈত্র ১৪২৬, ২৯ মার্চ ২০২০, রবিবার, পঞ্চমী ৪১/৩৯/১২ রাত্রি ১০/১৭/২৪। কৃত্তিকা ১৬/৫০/৮ দিবা ১২/২১/৪৬। সূ উ ৫/৩৭/৪৩, অ ৫/৪৭/২২। অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে ও ১২/৫২ গতে ১/৪১ মধ্যে এবং রাত্রি ৬/৩৬ গতে ৭/২২ মধ্যে ও ১২/১ গতে ৩/৬ মধ্যে। কালবেলা ১১/৪২/৩২ গতে ১/১৩/৪৫ মধ্যে।
 ৪ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
আগামী কয়েকদিন অত্যন্ত গুরুত্বপূর্ণ: মোদি 

11:26:20 AM

স্বাস্থ্যকর্মীদের লড়াই অনুপ্রেরণা যোগাচ্ছে: মোদি 

11:26:09 AM

নিয়মভঙ্গকারীরা জীবন নিয়ে খেলছেন: মোদি 

11:26:01 AM

দেশকে সুরক্ষিত রাখতেই হবে: মোদি 

11:25:54 AM

নিজে সুস্থ থাকুন, অন্যকে সুস্থ রাখুন: মোদি 

11:25:48 AM

সাধারণ মানুষের সুরক্ষার জন্যই লকডাউন: মোদি 

11:25:39 AM