Bartaman Patrika
কলকাতা
 

হাল ছেড়েই দিয়েছিলেন নির্মাণকর্মীর পরিবার
সরকারি কর্মীদের তৎপরতায় ৪ বছর ঝুলে থাকা চিকিৎসা সহায়তার টাকা মিলল 

বিএনএ, চুঁচুড়া: প্রায় চার বছর ধরে আটকে থাকা নির্মাণকর্মীর চিকিৎসা সহায়তার টাকা মিলল শ্রমদপ্তরের উদ্যোগে। হারিয়ে যাওয়া ফাইল খুঁজে নির্মাণকর্মীকে টাকা পাইয়ে দেওয়ার উদ্যোগ প্রকাশ্যে আসতেই অসংগঠিত শ্রমিক মহলে সাড়া পড়েছে।  
বিশদ
জয়েন্টে মোবাইল ধরতে বিশ্ববিদ্যালয়কে ৩টি যন্ত্র
ম্যারাথনের আয়োজন করতে চান যাদবপুরের পড়ুয়ারা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ম্যারাথনের আয়োজন করতে চাইছেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। এ নিয়ে প্রস্তাবও জমা পড়েছে কর্তৃপক্ষের কাছে। এমনটা আয়োজন করতে রাজি তারা। যদিও সমস্ত অনুমতি পেলে তবেই তা করা যাবে বলে কর্তারা জানিয়েছেন। 
বিশদ

25th  January, 2020
কল্যাণী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সহ উপাচার্যের মধ্যে তুমুল বিতণ্ডা, বিস্মিত শিক্ষামহল 

বিএনএ, বারাকপুর: কল্যাণী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সহ উপাচার্যের প্রকাশ্যে বাগবিতণ্ডা! শুক্রবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে এই দৃশ্য দেখে হতবাক হয়ে যান সকলে। কথা কাটাকাটির পর সহ উপাচার্য গৌতম পাল উপাচার্যের ঘরের সামনে অবস্থানে বসেন। কিছুক্ষণ পর তিনি ‘অসুস্থ’ বোধ করেন। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে শিক্ষামহলে।  
বিশদ

25th  January, 2020
বাগুইআটিতে আবাসনের ছাদ থেকে পড়ে
৫ তলার শেডে আটকে প্রাণ রক্ষা তরুণীর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাগুইআটিতে ছয় তলার ছাদ থেকে পড়ে গিয়ে পাঁচ তলার রোদ-বৃষ্টি আটকানোর শেডে পা আটকে বরাতজোরে রক্ষা পেলেন এক তরুণী। তাঁর নাম রিচা গুপ্তা। তেঘরিয়ায় ভিআইপি রোড সংলগ্ন একটি আবাসনে শুক্রবার বিকেলে ঘটনাটি ঘটেছে। প্রায় এক ঘণ্টার টানটান নাটকীয় পরিস্থিতির পর পুলিস ও স্থানীয়রা তাঁকে উদ্ধার করেন। 
বিশদ

25th  January, 2020
২৬শে জঙ্গি হানার সতর্কবার্তা না থাকলেও শহরজুড়ে নিরাপত্তা বলয় লালবাজারের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা পুলিসের কাছে সুনির্দিষ্ট জঙ্গি হানার কোনও সতর্কবার্তা নেই। তবুও সাধারণতন্ত্র দিবস উপলক্ষে ফি বছরের মতো কলকাতা সহ রেড রোডের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করছে লালবাজার। রেড রোডের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যপাল জগদীপ ধনকার উপস্থিত থাকবেন। 
বিশদ

25th  January, 2020
যোধপুর পার্কে তৃণমূল-বিজেপি সংঘর্ষের পর দুই থানার ওসিকে তলব সিপির 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লেক থানার যোধপুর পার্কে বৃহস্পতিবার রাতে তৃণমূল-বিজেপি সংঘর্ষের ঘটনায় সাধারণতন্ত্র দিবসের নিরাপত্তা বিষয়ক বৈঠকের পর লেক এবং ঠাকুরপুকুর থানার ওসিকে আলাদা করে তলব করেন পুলিস কমিশনার অনুজ শর্মা। তবে তাঁদের মধ্যে ঠিক কী নিয়ে কথা হয়েছে, তা জানা যায়নি।  
বিশদ

25th  January, 2020
উলুবেড়িয়া হাসপাতালের ভিতরে বিপজ্জনক জলের ট্যাঙ্ক, আতঙ্গে বাসিন্দারা 

সংবাদদাতা, উলুবেড়িয়া: বিপজ্জনকভাবে হেলে রয়েছে জলের ট্যাঙ্ক। উলুবেড়িয়া ইএসআই হাসপাতালের ভিতরে রয়েছে এই ট্যাঙ্ক। ফলে হাসপাতাল চত্বরে যাঁরা থাকেন, আতঙ্ক গ্রাস করেছে তাঁদের। বিশেষ করে বাঁকুড়ার সারেঙ্গায় যেভাবে ট্যাঙ্ক ভেঙে পড়ার দৃশ্য দেখা গিয়েছে, তাতে এই আতঙ্ক দ্বিগুণ হয়েছে। 
বিশদ

25th  January, 2020
স্বাস্থ্য দপ্তরে চাকরির নাম করে প্রতারণা, এসএসকেএম থেকে গ্রেপ্তার পাণ্ডা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্বাস্থ্য দপ্তরে চাকরি দেওয়ার নাম করে প্রতারণা করার এক চক্রের হদিশ পেল কলকাতা পুলিস। চক্রের পাণ্ডাকে এসএসকেএম চত্বর থেকে শুক্রবার পাকড়াও করেছে ভবানীপুর থানার পুলিস। তার কাছ থেকে উদ্ধার হয়েছে নগদ চার লক্ষ টাকা, ভুয়ো নিয়োগপত্র ও সোনার অলঙ্কার।  
বিশদ

25th  January, 2020
টালা ব্রিজ ভাঙার বিজ্ঞপ্তি জারি হল, বন্ধ হচ্ছে ৩১ জানুয়ারি মধ্যরাত থেকে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টালা ব্রিজ ভাঙার বিজ্ঞপ্তি জারি হল শুক্রবার। ৩১ জানুয়ারি রাত ১২টায় গাড়ি চলাচল বন্ধ করা হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে। ১ ফেব্রুয়ারি থেকে টালা ব্রিজটি ঘিরে ভাঙার কাজ শুরু হবে। পূর্ত দপ্তরের অংশ কোন সংস্থা ভাঙবে তা টেন্ডার করে বরাত দেওয়া হয়ে গিয়েছে। এর জন্য খরচ ধরা হয়েছে চার কোটি টাকা। 
বিশদ

25th  January, 2020
ফেব্রুয়ারিতে ছাত্রী সংসদের ভোট চায় ডায়মন্ডহারবার মহিলা বিশ্ববিদ্যালয় 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছাত্রী সংসদের নির্বাচন নিয়ে অনেকটাই পিছিয়ে ডায়মন্ডহারবার মহিলা বিশ্ববিদ্যালয়। কবে তাদের ভোট হবে, তার দিনক্ষণ এখনও ঠিক হয়নি বলে জানা গিয়েছে। যদিও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অনুরাধা মুখোপাধ্যায় জানিয়েছেন, ফেব্রুয়ারি মাসেই তা করার চেষ্টা করা হচ্ছে।
বিশদ

25th  January, 2020
অভিনেত্রী দেবশ্রীকে প্রতারণা মামলায় ধৃতকে হেফাজতে নিল পুলিস 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অভিনেত্রী তথা বিধায়ক দেবশ্রী রায়ের দায়ের করা একটি প্রতারণা মামলায় বারাকপুর জেলে থাকা সুমন বোস নামে এক অভিযুক্তকে তাদের হেফাজতে নিল কলকাতা পুলিস। শুক্রবার আলিপুর আদালত ধৃতকে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত পুলিস হেফাজতে রাখার নির্দেশ দেয়। 
বিশদ

25th  January, 2020
বৃদ্ধাকে ছুরি দেখিয়ে টাকা ও গয়না হাতানোর দায়ে দোষী সাব্যস্ত ১ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পথ হারানো বৃদ্ধাকে একা পেয়ে চোখে লঙ্কার গুঁড়ো ছিটিয়ে দিয়েছিল এক দুষ্কৃতী। এরপর তাঁকে ছুরি দেখিয়ে সোনার গয়না ও ব্যাগ থেকে টাকা হাতিয়ে চম্পট দিয়েছিল এক যুবক। সেই ঘটনায় তপসিয়ার বাসিন্দা অভিযুক্ত মহম্মদ পিয়ারা ওরফে রাজকুমারকে (৩৫) দোষী সাব্যস্ত করল আদালত। 
বিশদ

25th  January, 2020
কুমোরটুলিতে সরস্বতীর সাজে শোলার বদলে বাড়ছে জরির কাজ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উৎপাদন কম থাকায় দাম বাড়ছে হু হু করে। সেকারণেই কুমোরটুলিতে শোলার বদলে সরস্বতী প্রতিমার সাজে ব্যবহার বাড়ছে জরির অলঙ্কারের। মৃৎশিল্পীদের কথায়, প্রতিমা তৈরির সরঞ্জামের দাম লাফিয়ে বাড়ছে। এর মধ্যে যদি প্রতিমা শোলার অলঙ্কারে সাজাতে হয়, তাহলে ঢাকের দায়ে মনসা বিক্রি হয়ে যাবে। 
বিশদ

25th  January, 2020
হুগলির ৩৮টি প্রাথমিক বিদ্যালয় সংস্কারে অর্থ অনুমোদন 

বিএনএ, চুঁচুড়া: হুগলি জেলার ৩৮টি প্রাথমিক বিদ্যালয় সংস্কারের জন্যে প্রায় দেড় কোটি টাকা অনুমোদন করল রাজ্য বিদ্যালয় শিক্ষা দপ্তর। এসপ্তাহেই ওই নির্দেশিকা জেলায় এসে পৌঁছেছে। জানা গিয়েছে, গড়ে প্রতিটি বিদ্যালয়ের সংস্কার কাজের জন্যে প্রায় লক্ষাধিক টাকা বরাদ্দ করা হয়েছে।  
বিশদ

25th  January, 2020
হাওড়া পুরভোটে সব আসনে প্রার্থী দেবে শিবসেনা 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়া পুরসভার আসন্ন নির্বাচনে সবক’টি ওয়ার্ডেই প্রার্থী দেবে শিবসেনা। গত পুরসভা নির্বাচনে হাওড়ায় কোথাও প্রার্থী না দিলেও গত লোকসভা নির্বাচনে তাদের প্রার্থী ছিল এখানে। পাশাপাশি তারা রাজ্যের সব পুরসভা নির্বাচনে এবং ২০২১-এর বিধানসভা নির্বাচনেও শক্তি অনুযায়ী প্রার্থী দেবে। 
বিশদ

25th  January, 2020

Pages: 12345

একনজরে
গোয়ালিয়র, ২৭ জানুয়ারি (পিটিআই): মধ্যপ্রদেশের গোয়ালিয়র সেন্ট্রাল জেলে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করল এক বন্দি। নাম নরোত্তম রাওয়াত। গত ২৩ জানুয়ারি থেকে জেলে ছিল সে। রবিবার রাতে জেল চত্বরের একটি গাছ থেকে নরোত্তমের ঝুলন্ত দেহ উদ্ধার হয়।  ...

বিএনএ, বহরমপুর: এবার প্রতিটি বিধানসভা কেন্দ্রে তিনজন করে পিওসি (পয়েন্ট অব কন্ট্রাক্ট) নিয়োগ করবে টিম পিকে। প্রতিটি জেলা থেকে বিধায়ক এবং ব্লক সভাপতিদের কাছ থেকে বিধানসভা কেন্দ্রভিত্তিক তিনজনের নাম চেয়ে পাঠানো হয়েছিল। সেইমতো জেলা থেকে নাম পাঠানো হয়েছে।   ...

লুজিওবেলজানা, ২৭ জানুয়ারি (এএফপি): পদত্যাগের কথা ঘোষণা করলেন স্লোভানিয়ার প্রধানমন্ত্রী মারযান সারেক। সোমবার তিনি নতুন করে নির্বাচনের ডাক দেন। ২০১৮ সালে স্লোভানিয়ার প্রধানমন্ত্রী হন সারেক। ...

সংবাদদাতা, কান্দি: সোমবার সকালে সালার থানার জলসূতি গ্রামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম চঞ্চল দাস (৩৫)। তিনি ওই গ্রামের বাসিন্দা ছিলেন। পুলিস একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে দেহটি ময়নাতদন্তের জন্য পাঠায়।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শিক্ষার জন্য দূরে কোথাও যেতে পারেন। প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বিবাহের কথাবার্তাও পাকা হতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৫৬:দ্বিতীয় মোঘল সম্রাট হুমায়ুনের মৃত্যু
১৮৬৫: স্বাধীনতা সংগ্রামী পাঞ্জাব কেশরী লালা লাজপত রাইয়ের জন্ম
১৮৯৮: ভারতের মাটিতে পা রাখলেন ভগিনী নিবেদিতা
১৯২৫: বিজ্ঞানী রাজা রামান্নার জন্ম
১৯৩০: গায়ক যশরাজের জন্ম
১৯৩৭: গায়িকা সুমন কল্যাণপুরের জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৪ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৯১.৭৩ টাকা ৯৫.০২ টাকা
ইউরো ৭৭.৩৫ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৩২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৭৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ মাঘ ১৪২৬, ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, (মাঘ শুক্লপক্ষ) তৃতীয়া ৫/৩ দিবা ৮/২২। শতভিষা ৭/৩৪ দিবা ৯/২৩। সূ উ ৬/২১/২১, অ ৫/১৭/৩৫, অমৃতযোগ দিবা ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৪ গতে ২/২২ মধ্যে পুনঃ ৩/৫ গতে ৪/৩৩ মধ্যে। রাত্রি ৬/৯ মধ্যে পুনঃ ৮/৪৬ গতে ১১/২২ মধ্যে পুনঃ ২/০ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ৭/৪৩ গতে ৯/৫ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৩৪ মধ্যে। কালরাত্রি ৬/৫৬ গতে ৮/৩৪ মধ্যে।
১৩ মাঘ ১৪২৬, ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, তৃতীয়া ০/৪৫/৪৫ প্রাতঃ ৬/৪২/৩৩। শতভিষা ৪/৩৯/৩৪ দিবা ৮/১৬/৫। সূ উ ৬/২৪/১৫, অ ৫/১৬/২৮, অমৃতযোগ দিবা ৮/৩১ গতে ১০/৪৩ মধ্যে ও ও ১২/৫৬ গতে ২/২৫ মধ্যে ও ৩/৯ গতে ৪/৩৭ মধ্যে এবং রাত্রি ৬/১৩ মধ্যে ও ৮/৪৯ গতে ১১/২৫ মধ্যে। কালবেলা ১/১১/৫৩ গতে ২/৩৩/২৫ মধ্যে। কালরাত্রি ৬/৫৪/৫৬ গতে ৮/৩৩/২৫ মধ্যে।
২ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
গিরিশ পার্ক এলাকায় ১১ মাসের শিশুকে অপহরণের অভিযোগ

27-01-2020 - 04:55:03 PM

আনন্দপুরে একটি বাড়িতে ঢুকে মহিলাকে বেঁধে লুটতরাজ দুষ্কৃতীদের, তদন্তে পুলিস 

27-01-2020 - 04:18:31 PM

৮৩ যাত্রী নিয়ে আফগানিস্তানের গজনিতে ভেঙে পড়ল বিমান

27-01-2020 - 04:15:59 PM

৪৫৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

27-01-2020 - 04:11:36 PM

আলিপুরদুয়ারে খুনের ঘটনায় থানায় আত্মসমর্পণ অভিযুক্তের
আলিপুরদুয়ার শহরের অরবিন্দ নগর এলাকায় বাপি পন্ডিত (২৩) নামের যুবক ...বিশদ

27-01-2020 - 04:11:00 PM

৪৮৩ পয়েন্ট পড়ল সেনসেক্স 

27-01-2020 - 03:27:26 PM