Bartaman Patrika
কলকাতা
 

 আর জি কর-এর মর্গে ইঁদুরের অবাধ যাতায়াত, জানা গেল অন্তর্তদন্তে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে দেহ রাখার কুলিং চেম্বারে অবাধ যাতায়াত ইঁদুরের। সোমবার ওই মর্গে শম্ভুনাথ দাস নামে এক রোগীর দেহ ইঁদুরে খুবলে খাওয়ার পর হাসপাতালের অন্তর্তদন্তে এই তথ্য উঠে এসেছে।
বিশদ
 বরানগরে নর্দমায় উদ্ধার নরকঙ্কাল

বিএনএ, বারাকপুর: মঙ্গলবার সকালে বরানগর পুরসভার তিন নম্বর ওয়ার্ডের গোপাললাল ঠাকুর রোডে নর্দমা থেকে উদ্ধার হল একটি মানুষের কঙ্কাল। নর্দমা পরিষ্কার করতে গিয়ে ওই কঙ্কাল দেখেন সাফাই কর্মীরা। খবর দেওয়া হয় পুলিসে। পুলিস এসে কঙ্কালটি উদ্ধার করে। পুলিস সূত্রে জানা গিয়েছে, কঙ্কালের করোটি ও দুই হাত নেই।
বিশদ

21st  August, 2019
 এখনও জলে ডুবে হাওড়া শহরের একাংশ

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বৃষ্টি ছেড়ে গিয়েছে রবিবার। কিন্তু, সোমবার রাত পর্যন্ত জলে ডুবে ছিল হাওড়া শহরের ২১ নম্বর ওয়ার্ডের বেলিলিয়াস লেনের একাংশ। আর এই ঘটনায় পুরসভার ভূমিকা নিয়ে সাধারণ মানুষ ভীষণ ক্ষুব্ধ ও বিরক্ত।
বিশদ

21st  August, 2019
 শিবপুরে দোকানে লুট, মালিককে মারধর

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুক্রবার রাতে শিবপুরের পিটিআর শেডের এলাকায় একটি মেশিনারি সামগ্রীর দোকান থেকে বেশ কিছু যন্ত্রাংশ নিয়ে চলে যায় দুই দুষ্কৃতী। এমনকী, এই নিয়ে প্রতিবাদ করলে দোকানের মালিক নাসু নাসাদ নামে এক ব্যক্তিকে তারা হুমকিও দেয়।
বিশদ

21st  August, 2019
 জখম বাঁদর, শামুকখোল, বাজ উদ্ধার

সংবাদদাতা, উলুবেড়িয়া: মোটরবাইকের ধাক্কায় জখম একটি পূর্ণবয়স্ক বাঁদরকে উদ্ধার করল বনদপ্তর। স্থানীয় সূত্রে খবর, সোমবার রাতে জগৎবল্লভপুরের তালপুকুর এলাকায় বাঁদরটি রাস্তা পেরনোর সময় একটি বাইকের ধাক্কায় গুরুতর জখম হয়। মঙ্গলবার সকালে বনকর্মীরা বাঁদরটিকে উদ্ধার করে সল্টলেকের প্রাণী স্বাস্থ্য কেন্দ্রে পাঠান।
বিশদ

21st  August, 2019
 দিলীপের সামনেই বিজেপির
দুই গোষ্ঠীর মারপিট
অস্বস্তিতে গেরুয়া শিবির

বিএনএ, বারাসত: বসিরহাটে দলীয় কর্মসূচিতে আসা বিজেপির রাজ্য সভাপতির গাড়ির সামনে দলের দুই গোষ্ঠীর মারপিটের ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। এই ঘটনায় বিজেপি নেত্রী বলে দাবি করা এক মহিলাকে রাস্তায় মারধর করে পোশাক ছিঁড়ে দেওয়া হয় বলে অভিযোগ। যদিও বিজেপি নেতৃত্বের দাবি, ওই মহিলা বেশ কিছুদিন আগেই তৃণমূলে ঢুকেছেন।
বিশদ

20th  August, 2019
উধাও ২৫ হাজার টাকার
ডিম ও ৩০০ বস্তা চাল

মিড ডে মিলে পড়ুয়াদের পাতে নুন-ফেনাভাত

বিএনএ, চুঁচুড়া: মিড ডে মিলে কার্যত পুকুর চুরি! আর তার জেরেই কচিকাঁচা স্কুল পড়ুয়াদের কপালে দুপুরের খাবারে জুটল কেবল ফ্যানভাত, নুন আর লঙ্কা। হুগলির জেলা সদর চুঁচুড়ার পুরসভার মধ্যে অবস্থিত চুঁচুড়া বালিকা বাণীমন্দিরে সোমবার ঘোষিতভাবে মিড ডে মিলে এহেন মেনুই ছিল।
বিশদ

20th  August, 2019
 পুরসভার অদূরে ভেঙে পড়ল বিপজ্জনক বাড়ির অংশ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার কলকাতা পুরভবন থেকে ঢিলছোঁড়া দূরত্বে ১এ, এস এন ব্যানার্জি রোডে একটি বিপজ্জনক বাড়ির অংশ ভেঙে পড়ল। সোমবার দুপুরে এই ঘটনায় এক ভাড়াটিয়া জখম হন। পুরনো বাড়ির ওই অংশ ভেঙে পড়ায় ভিতরে আটকে পড়েন তিনি।
বিশদ

20th  August, 2019
রেলের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ
লক্ষ্মীকান্তপুর স্টেশন সংলগ্ন এলাকায় কোমর সমান জলে নাজেহাল বাসিন্দারা

সত্যজিৎ বন্দ্যোপাধ্যায়, লক্ষ্মীকান্তপুর: বৃষ্টি হলেই ফি বছর কোমর সমান জল। সেই জল ঢুকছে ঘরে, দালানে। ফলে দুর্ভোগ পোহাতে হচ্ছে লক্ষ্মীকান্তপুর স্টেশনের ২নং প্ল্যাটফর্ম সংলগ্ন এলাকার বাসিন্দাদের। পানীয় জল মিলছে না। সেই কল জলের তলায়। দুর্গন্ধযুক্ত জমা জল রাস্তাময়। তাতে পা ডুবিয়েই যাতায়াত করতে হচ্ছে স্থানীয়দের।
বিশদ

20th  August, 2019
সোনার বিস্কুট কোথায় রেখেছিস
পুলিসের ছদ্মবেশে ঢুকে
বড়সড় ডাকাতি নরেন্দ্রপুরে

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: নিত্যদিনের মতোই রাতের খাবার খেয়ে প্রৌঢ়া মা মায়া দত্ত এবং ছেলে অরূপ দত্ত শুয়ে পড়েছিলেন। আচমকাই গভীর রাতে বাইরে থেকে দরজায় টোকা মেরে কেউ ডাকাডাকি করে। প্রথমে বিষয়টি বুঝতে পারেননি ওই দু’জন।
বিশদ

20th  August, 2019
পাটুলি থানার ওসিকে ক্ষমা চাওয়ার দাবি
আইনজীবীকে কোমরে দড়ি বেঁধে হাজির করার অভিযোগ, ক্ষোভে ফেটে পড়লেন সতীর্থরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোর্টের নির্দেশ না থাকা সত্ত্বেও এক আইনজীবীকে বাড়ি থেকে উচ্ছেদ ও তাঁকে কোমরে দড়ি দিয়ে বেঁধে কোর্টে পেশ করার অভিযোগ উঠল পাটুলি থানার বিরুদ্ধে। সেই ঘটনায় সোমবার আলিপুর আদালতে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। আইনজীবীরা বয়কট করেন একটি এজলাস।
বিশদ

20th  August, 2019
 ৩ দিন বন্ধ থাকবে অরবিন্দ সেতু, বিকল্প পথ ঘোষণা করল পুলিস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভার বহনের ক্ষমতা পরীক্ষার জন্য ২২ আগস্ট রাত সাড়ে এগারোটা থেকে বন্ধ করে দেওয়া হবে অরবিন্দ সেতু। ২৫ তারিখ রাত ১১টায় কাজ শেষ হওয়ার পর পুনরায় এই সেতু খুলে দেওয়া হবে যান চলাচলের জন্য।
বিশদ

20th  August, 2019
হাইল্যান্ড পার্কে নাকা চেকিংয়ে নিগৃহীত পুলিস
সার্জেন্টকে ধাক্কা, সিভিক ভলান্টিয়ারের হাত কামড়ে দিল মত্ত বাইক আরোহী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহরের বুকে বেপরোয়া গাড়ির বলি হয়েছেন দু’জন নিরীহ মানুষ। সেই ঘটনাতে আরও বেশি করে নড়েচড়ে বসেছে পুলিস। এবার সেই বেপরোয়া যান রুখতে গিয়েই আক্রান্ত হল পুলিস। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে সার্ভে পার্ক থানার হাইল্যান্ড পার্কের সামনে সার্ভিস রোডে।
বিশদ

20th  August, 2019
বডিগার্ড লাইনের পুকুরে চাকরিপ্রার্থীর রহস্যমৃত্যুতে আটক কনস্টেবল সহ ২

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বডিগার্ড লাইনে মালদহের চাকরিপ্রার্থী প্রসেনজিৎ সিনহার রহস্যমৃত্যুর ঘটনায় অভিযুক্ত কলকাতা পুলিসের কনস্টেবল ইন্দ্রজিৎ মণ্ডল এবং ডাক বিভাগের কর্মী বিশ্বজিৎ মণ্ডলকে আটক করে দফায় দফায় জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিস। ধৃত ইন্দ্রজিৎ ও বিশ্বজিৎ সম্পর্কে দুই ভাই।
বিশদ

20th  August, 2019
গাড়ি কোম্পানিকে চিঠি দিল লালবাজার
জাগুয়ার দুর্ঘটনার তদন্তভার গেল গোয়েন্দা বিভাগের হাতে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্ঘটনার আগে আরসালান পারভেজের গাড়ির সমস্ত যন্ত্রাংশ ঠিকঠাক কাজ করেছিল কি না, তা জানতে বিশেষজ্ঞদের দ্বারস্থ হল পুলিস। ইতিমধ্যেই জাগুয়ারের কাছে চিঠি পাঠানো হয়েছে লালবাজারের তরফে। সোমবার গভীর রাতে গাড়িটি পরীক্ষা করেন বিশেষজ্ঞরা। সেখান থেকে সংগ্রহ করা হয়েছে গাড়ির ডেটা রেকর্ডার।
বিশদ

20th  August, 2019

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, তেহট্ট: বুধবার সকালে তেহট্ট থানার বেতাই বাজারে কৃষ্ণনগর-করিমপুর রাজ্য সড়কে যন্ত্রচালিত মোটরভ্যানের ধাক্কায় জখম হলেন এক বৃদ্ধা। তেহট্ট থানার বেতাই পোস্টঅফিস পাড়ার বাসিন্দা সুনীতা দত্ত নামে ওই বৃদ্ধাকে স্থানীয়রা উদ্ধার করে তেহট্ট মহকুমা হাসপাতালে ভর্তি করেছে। ...

সংবাদদাতা, নকশালবাড়ি: বুধবার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক বিক্ষোভ প্রদর্শন করেন। কলেজের অতিথি অধ্যাপকদের স্থায়ী করার বিষয়ে রাজ্য সরকার সম্প্রতি উদ্যোগ নিয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, বেঙ্গালুরু: কাল, শুক্রবার স্যামসাং বাজারে নিয়ে আসছে উন্নতমানের মোবাইল গ্যলাক্সি নোট টেন ও টেন প্লাস। এস পেন নামের একটি কলম দিয়ে এই মোবাইল পরিচালনা করা যাবে। ...

ওয়াশিংটন, ২১ আগস্ট (পিটিআই): আসন্ন জি-৭ বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কাশ্মীর ইস্যু নিয়ে আলোচনা করবেন বলে জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত ৫ আগস্ট জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে ভারত। এরপরেই বিষয়টি ঘিরে ভারত ও পাকিস্তানের মধ্যেকার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৩৯: মাদ্রাজ (বর্তমান চেন্নাই) শহরের প্রতিষ্ঠা করে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া কোম্পানি
১৮১৮: ভারতে ব্রিটিশ গভর্নর জেনারেল ওয়ারেন হেস্টিংস-এর মৃত্যু
১৯১১: গায়ক দেবব্রত বিশ্বাসের জন্ম
১৯১৫: অভিনেতা শম্ভু মিত্রের জন্ম
১৯৫৫: রাজনীতিক ও প্রখ্যাত চিত্রতারকা চিরঞ্জীবীর জন্ম
১৯৮৯: নেপচুন গ্রহে প্রথম বলয় দেখা গেল



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৯ টাকা ৭২.৩৯ টাকা
পাউন্ড ৮৫.৪৬ টাকা ৮৮.৬১ টাকা
ইউরো ৭৭.৯০ টাকা ৮০.৯০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ষষ্ঠী ৪/২৮ দিবা ৭/৬। ভরণী ৫৩/১১ রাত্রি ২/৩৬। সূ উ ৫/১৯/২১, অ ৬/০/৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৭ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৯ গতে ১/৪ মধ্যে।
৪ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, সপ্তমী ৫৫/২৪/৯ রাত্রি ৩/২৮/৭। ভরণীনক্ষত্র ৪৫/২৬/১৪ রাত্রি ১১/২৮/৫৭, সূ উ ৫/১৮/২৭, অ ৬/২/৫৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৪ গতে ৩/৪ মধ্যে, বারবেলা ৪/২৭/২৫ গতে ৬/২/৫৯ মধ্যে, কালবেলা ২/৫১/৫১ গতে ৪/২৭/২৫ মধ্যে, কালরাত্রি ১১/৪০/৪৩ গতে ১/৫/৯ মধ্যে।
২০ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আজকের রাশিফল
মেষ: কর্মরতদের ক্ষেত্রে শুভ। বৃষ: বিদ্যার্থীদের পঠন-পাঠনে আগ্রহ থাকবে। মিথুন: উপার্জন বাড়বে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৬৩৯: মাদ্রাজ (বর্তমান চেন্নাই) শহরের প্রতিষ্ঠা করে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া ...বিশদ

07:03:20 PM

চন্দ্রযান ২-এর তোলা চাঁদের প্রথম ছবি 
চন্দ্রযান ২-এর তোলা চাঁদের প্রথম ছবি প্রকাশ করল ইসরো ...বিশদ

08:25:16 PM

২৬ আগস্ট পর্যন্ত চিদম্বরমের সিবিআই হেফাজত 
পি চিদম্বরমের ৫ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিল আজ সিবিআই঩য়ের ...বিশদ

06:50:00 PM

ফের আক্রান্ত পুলিস, এবার আমতায়
ফের একবার পুলিসকে মারধর করে উদি ছিঁড়ে নেওয়ার অভিযোগ উঠল। ...বিশদ

04:49:07 PM

রায়গঞ্জে বিজেপি সমর্থকের কান কাটার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে 
রায়গঞ্জের পূর্বপাড়া এলাকায় হাঁসুয়া দিয়ে এক মহিলার কান কেটে নেওয়ার ...বিশদ

04:21:05 PM