Bartaman Patrika
কলকাতা
 

সোনারপুরে প্রাক্তন সেনার অ্যাকাউন্ট থেকে ১ লক্ষ ৩০ হাজার গায়েব 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: প্রাক্তন সেনাকর্মীর অ্যাকাউন্ট থেকে গায়েব ১ লক্ষ ৩০ হাজার টাকা। তবে একবারে নয়, অভিনব উপায়ে ওই সেনাকর্মীর অ্যাকাউন্ট থেকে ওই বিপুল পরিমাণ টাকা গায়েব করা হয়েছে। পুলিসের কাছে অভিযোগ অনুযায়ী, নিত্যদিন ৪০ টাকা করে তাঁর অ্যাকাউন্ট থেকে টাকা তোলা হয়েছে।  
বিশদ
গুড়াপে একাধিক ওষুধের দোকানে মদ বিক্রি, অভিযানে ধরল পুলিস 

বিএনএ, চুঁচুড়া: ওষুধের দোকান থেকে বাজেয়াপ্ত হল মদ। সোমবার একাধিক ওষুধের দোকানে অভিযান চালিয়ে ওই মদ বাজেয়াপ্ত করেছে গুড়াপ থানার পুলিস। ওই ঘটনায় দু’জনকে পুলিস গ্রেপ্তার করেছে। ওষুধের দোকানের আড়ালে এভাবে মদ বিক্রির ব্যবস্থা দেখে চোখ কপালে উঠেছে পুলিসেরও।
বিশদ

10th  December, 2019
ফের ‘অসুস্থ’, শেষমেশ হাসপাতালেই ভর্তি টুম্পা, পিছল জেরাপর্ব 

বিএনএ, চুঁচুড়া: শেষপর্যন্ত হাসপাতালেই ভর্তি করতে হল টুম্পাকে। স্বামী খুনে অভিযুক্ত ওই মহিলাকে রবিবার রাতে পুলিস হেফাজত থেকে হাসপাতালে পাঠাতে হয়। দু’বছর পালিয়ে থাকার পরে শুক্রবার পুলিসের হাতে ধরা পড়ার পরেই জেরায় জেরবার টুম্পা হাসপাতালে ভরতি হওয়ার ছক কষেছিল বলে পুলিস সূত্রেই জানা গিয়েছিল।
বিশদ

10th  December, 2019
কাঁকিনাড়ায় বন্ধ পেপার মিলের দেওয়াল ভেঙে মৃত ২, জখম ৩ 

বিএনএ, বারাকপুর: সোমবার সকালে কাঁকিনাড়ার ঘোষপাড়া রোডে আর্যসমাজ মোড়ের কাছে বন্ধ পেপার মিলের দেওয়াল ভেঙে পড়ায় দুই জনের মৃত্যু হল। দুর্ঘটনায় আহত হয়েছেন তিন জন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। বন্ধ পেপার মিলের দেওয়াল একাধিক জায়গায় বিপজ্জনক অবস্থায় রয়েছে। যা নিয়ে এলাকাবাসীর ক্ষোভ রয়েছে।  
বিশদ

10th  December, 2019
বারুইপুরে নির্মীয়মাণ আবাসনে রহস্য-বিস্ফোরণ, জখম ৩ ছাত্র 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: দিনদুপুরে বিস্ফোরণে কেঁপে উঠল গোটা এলাকা। নির্জন এলাকায় নির্মীয়মাণ আবাসনে বিস্ফোরণে গুরতর আহত হল তিন স্কুল ছাত্র। সোমবার দুপুরে এমনই ঘটনা ঘটেছে বারুইপুর থানার মদারাট পঞ্চায়েতের কালীনগর এলাকায়। পুলিস জানিয়েছে, আহত ছাত্রদের নাম মানব সর্দার, রাজ শেখ ও রাজেশ সর্দার।  
বিশদ

10th  December, 2019
আলিপুর মহিলা জেল পরিদর্শন রাজ্য মানবাধিকার কমিশনের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিচার প্রক্রিয়া চলার সময় বছরের পর বছর জেলে রয়েছে বলে আলিপুর মহিলা জেলের বন্দিরা রাজ্য মানবাধিকার কমিশনের সদস্যদের কাছে উষ্মা প্রকাশ করল। ঘটনায় ওই জেল কর্তৃপক্ষের কাছে রিপোর্ট তলব করল রাজ্য মানবাধিকার কমিশন। আজ, মঙ্গলবার বিশ্ব মানবাধিকার দিবস।  
বিশদ

10th  December, 2019
উলুবেড়িয়ার উড়ালপুল ও উদয়নারায়ণপুরের সেতুর উদ্বোধন 

সংবাদদাতা, উলুবেড়িয়া: বহু প্রতীক্ষার অবসানে উলুবেড়িয়া উড়ালপুল এবং উদয়নারায়ণপুরের রাজা উদয়নারায়ণ সেতুর উদ্বোধন হল সোমবার। এদিন খড়্গপুরের এক অনুষ্ঠান মঞ্চ থেকে এই দু’টি সেতু উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 
বিশদ

10th  December, 2019
মধ্যমগ্রামে সস্ত্রীক অগ্নিদগ্ধ পুলিস কর্মী, ভর্তি আর জি করে 

বিএনএ, বারাসত: সোমবার সন্ধ্যায় মধ্যমগ্রামের দেশবন্ধু রোডে কলকাতা পুলিসের এক কর্মীর বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। তাতে অগ্নিদগ্ধ হয়েছেন ওই পুলিস কর্মী ও তাঁর স্ত্রী। নাম মধুসূধন দত্ত (৫৮) এবং শান্তি দত্ত (৪২)। গুরুতর জখম অবস্থায় তাঁদের কলকাতার আর জি কর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

10th  December, 2019
পার্ক স্ট্রিট গণধর্ষণ মামলায় এখনই হস্তক্ষেপ নয়: হাইকোর্ট 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিম্ন আদালতে চলা পার্ক স্ট্রিট গণধর্ষণ মামলায় এখনই হস্তক্ষেপের দরকার নেই। সোমবার জানিয়ে দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্ত।  
বিশদ

10th  December, 2019
ঠিকার জমিতে বাড়ি তৈরির অনুমোদন দিতে বিশেষ সেল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঠিকা টেন্যান্সির জমিতে বসবাস করা নাগরিকরা যাতে ওই জমিতেই নিজস্ব বাড়ি তৈরি করতে পারেন, তার জন্য কিছুদিন আগে আইনে পরিবর্তন এনেছে রাজ্য সরকার। এই আইন বদলের ফলে ঠিকা প্রজারা বা তাদের থেকে ভাড়া নিয়ে বসবাস করা নাগরিকরা সরকারের লিজ-হোল্ডারে পরিণত হবেন।  
বিশদ

10th  December, 2019
বিধাননগরে বিল্ডিং প্ল্যান অনুমোদন হবে অনলাইনে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিল্ডিং প্ল্যান অনুমোদনের কাজে গতি বাড়াতে ও প্রক্রিয়া আরও স্বচ্ছ করতে এবার বিধাননগর পুরসভায় বিল্ডিং প্ল্যান অনুমোদন দেওয়া হবে অনলাইনে। রাজ্য সরকারের পক্ষ থেকে এ বিষয়ে পুরসভায় নির্দেশিকা এসেছে।
বিশদ

10th  December, 2019
রক্তচক্ষু দেখিয়ে নাগরিকত্ব বিল পাশ করছে: চন্দ্রিমা 

বিএনএ, চুঁচুড়া: রক্তচক্ষু দেখিয়ে নাগরিকত্ব বিল পাশ করছে। কিন্তু, বিল আইনে পরিণত করতে পারবে না। সোমবার শ্রীরামপুরে দলীয় মহিলা সংগঠনের সমাবেশে এসে হুমকি দিলেন রাজ্য তৃণমূল মহিলা কংগ্রেসের সভানেত্রী তথা মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। এদিন এনআরসি থেকে ক্যাব, কেন্দ্রীয় সরকারের পদক্ষেপ নিয়ে আক্রমণাত্মক ছিলেন চন্দ্রিমা। 
বিশদ

10th  December, 2019
খেজুরের প্যাকেটে মাদক, ধৃতদের পুলিস হেফাজত 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খেজুরের প্যাকেট থেকে উদ্ধার হওয়া মাদক সোমবার পরীক্ষার জন্য পাঠানো হল ল্যাবরেটরিতে। পাশাপাশি নিষিদ্ধ মাদক পাচারের ঘটনায় ধৃত তিনজনকে সোমবার ব্যাঙ্কশালের নগর দায়রা আদালতে তোলা হয়। সরকারি আইনজীবী বিশ্বজিৎ বর্ধন আদালতে বলেন, ধৃতরা মাদকের বড় কারবারি। 
বিশদ

10th  December, 2019
কলকাতা বিশ্ববিদ্যালয়ে ডিন নিয়োগ নিয়ে ধোঁয়াশা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা বিশ্ববিদ্যালয়ের ডিনদের মেয়াদ সোমবারই শেষ হয়েছে। কিন্তু তাঁদের মেয়াদবৃদ্ধি বা নতুন ডিন নিয়োগ নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি। এদিন ডিনরা জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের তরফে তাঁদের সন্ধ্যা পর্যন্ত কোনও চিঠি দেওয়া হয়নি।
বিশদ

10th  December, 2019
অশোকনগরে মেয়েকে খুনের চেষ্টায় বাবা গ্রেপ্তার 

বিএনএ, বারাসত: বাড়ির অমতে বিয়ে করায় মেয়েকে কুপিয়ে খুনের চেষ্টার ঘটনায় অশোকনগর থানার পুলিস অভিযুক্ত বাবাকে গ্রেপ্তার করেছে। ধৃতের নাম দুলাল মজুমদার। তার বাড়ি অশোকনগরের জনকল্যাণ পল্লি। রবিবার রাতে পুলিস হাওড়ার বেলুড় থেকে তাকে গ্রেপ্তার করে।  
বিশদ

10th  December, 2019

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ১০ ডিসেম্বর (পিটিআই): নাগরিকত্ব সংশোধনী বিলের বিরুদ্ধে সংসদের বাইরে আরও সরব কংগ্রেস। দলের দুই অন্যতম প্রধান মুখ রাহুল এবং প্রিয়াঙ্কা গান্ধী সোশ্যাল সাইটে এই বিলের বিরুদ্ধে সুর চড়ালেন। তাঁদের দু’জনের মতে, গণতন্ত্র ধ্বংস করার ষড়যন্ত্র করছে কেন্দ্র।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য নার্সিং কাউন্সিলের রেজিস্ট্রারের সই ও লেটারহেড জাল করে ভুয়ো নার্সিং স্কুল খুলে প্রতারণা ব্যবসা চালানো হচ্ছে বলে কিছুদিন আগেই অভিযোগ করা হয়েছিল বিধাননগর উত্তর থানায়। এবার রানিগঞ্জ থানায়ও একই অভিযোগ জানিয়ে অবিলম্বে লোক ঠকানোর এই ব্যবসা ...

মঙ্গল ঘোষ, গাজোল, সংবাদদাতা: দেশলাইয়ের বিভিন্ন মার্কা ও কাঠি দিয়ে নানা শিল্পকর্ম করে সাড়া ফেলে দিয়েছেন ইংলিশবাজার শহরের বাসিন্দা সুবীর কুমার সাহা। কখনও আর্ট পেপারে ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মানসিক অস্থিরতার জন্য পঠন-পাঠনে আগ্রহ কমবে। কর্মপ্রার্থীদের যোগাযোগ থেকে উপকৃত হবেন। ব্যবসায় যুক্ত হলে শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২২: অভিনেতা দিলীপকুমারের জন্ম
১৯২৪: সাহিত্যিক সমরেশ বসুর জন্ম
১৯৩৫: প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের জন্ম
১৯৪২: সঙ্গীত পরিচালক আনন্দ শংকরের জন্ম
১৯৬১: অভিনেতা তুলসী চক্রবর্তীর মৃত্যু
১৯৬৯: ভারতীয় দাবাড়ু বিশ্বনাথন আনন্দের জন্ম
২০০৪: সঙ্গীতশিল্পী এম এস শুভলক্ষ্মীর মৃত্যু
২০১২: সেতারশিল্পী রবিশঙ্করের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪২ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৯১.১৯ টাকা ৯৫.৫৯ টাকা
ইউরো ৭৬.৭৫ টাকা ৮০.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,২৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, চতুর্দশী ১২/৩ দিবা ১০/৫৯। রোহিণী অহোরাত্র। সূ উ ৬/১০/১৮, অ ৪/৪৯/০, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৩৫ গতে ৮/১৮ মধ্যে পুনঃ ১০/২৫ গতে ১২/৩৩ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৬/৩৫ মধ্যে পুনঃ ৮/২২ গতে ৩/৩০ মধ্যে, বারবেলা ৮/৫০ গতে ১০/১০ মধ্যে পুনঃ ১১/৩০ গতে ১২/৫০ মধ্যে, কালরাত্রি ২/৪৯ গতে ৪/৩০ মধ্যে।
২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, চতুর্দশী ১১/৩৯/৪১ দিবা ১০/৫১/২৭। কৃত্তিকা ০/৪১/৪৪ প্রাতঃ ৬/২৮/১৭, সূ উ ৬/১১/৩৫, অ ৪/১/১৭, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৪৪ গতে ৮/৩২ মধ্যে ও ১০/৩৩ গতে ১২/৪০ মধ্যে এবং রাত্রি ৫/৪৮ গতে ৬/৪১ মধ্যে ও ৮/২৯ গতে ৩/৩৯ মধ্যে, কালবেলা ৮/৫১/২ গতে ১০/১০/৪৫ মধ্যে, কালরাত্রি ২/৫১/২ গতে ৪/৩১/১৯ মধ্যে।
১৩ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মপ্রার্থীদের যোগাযোগ থেকে উপকৃত হবেন। বৃষ: কর্মসূত্রে স্থান পরিবর্তন হতে পারে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯২২: অভিনেতা দিলীপকুমারের জন্ম১৯২৪: সাহিত্যিক সমরেশ বসুর জন্ম১৯৩৫: প্রাক্তন রাষ্ট্রপতি ...বিশদ

07:03:20 PM

তৃতীয় টি-২০: ৬৭ রানে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ জয় ভারতের 

10:43:00 PM

তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজ ১৪১/৬ (১৫ ওভার) 

10:23:54 PM

তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজ ৯৭/৪ (১০ ওভার)

09:54:00 PM

 তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজ ৪১/৩ (৬ ওভার)

09:34:43 PM