Bartaman Patrika
কলকাতা
 

রবীন্দ্র সরোবর
সাঁতার কাটতে গিয়ে ডুবে মৃত্যু প্রবীণ সাঁতারুর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের শহরে মৃত্যু হল এক প্রবীণ সাঁতারুর। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটল রবীন্দ্র সরোবরের ভিতরে অভিজাত অ্যান্ডারসন হাউসের ইন্ডিয়ান লাইফ সেভিং সোসাইটিতে (আইএলএসএস)। সংশ্লিষ্ট ক্লাবের সুইমিং পুলে প্রায় এক-দেড় ঘণ্টা তল্লাশির পর ওই সাঁতারুর দেহ উদ্ধার করে কলকাতা পুলিসের বিপর্যয় মোকাবিলা বাহিনী।  
বিশদ
কিশোরীকে ফুসলিয়ে নিয়ে যাওয়ার অভিযোগে যুবক গ্রেপ্তার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিয়ের প্রতিশ্রুতি দিয়ে এক ১৬ বছরের কিশোরীকে ফুসলিয়ে নিয়ে যাওয়ার অভিযোগে গ্রেপ্তার হল এক যুবককে। গ্যাস স্ট্রিটের বাসিন্দা ওই যুবকের নাম মহম্মদ জাহিদ। মঙ্গলবার ধৃতকে শিয়ালদহ কোর্টে তোলা হলে বিচারক তাকে ১৩ ডিসেম্বর পর্যন্ত পুলিস হেফাজতে রাখার নির্দেশ দেন।
বিশদ

গঙ্গায় জঞ্জাল ফেলা ঠেকাতে নদীতীরে ভ্যাট বসবে হাওড়ায় 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: গঙ্গায় জঞ্জাল ফেলে দূষণ ঠেকাতে গঙ্গা তীরবর্তী সমস্ত গ্রাম পঞ্চায়েতে ভ্যাট তৈরি করবে জেলা প্রশাসন। ইতিমধ্যেই এই নিয়ে জেলা প্রশাসনের কর্তারা প্রতিটি পঞ্চায়েত সমিতির সঙ্গে কথা বলেছে। এর মধ্যেই সাঁকরাইল ব্লকে পাঁচটি ভ্যাট তৈরির প্রক্রিয়া শুরু হয়েছে।
বিশদ

চুরির অভিযোগ, দুষ্প্রাপ্য বিদেশি ছুরি, চামচ সহ আটক ১ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইংল্যান্ড ও আমেরিকায় তৈরি দুষ্প্রাপ্য কাটলারি সেট (ছুরিকাঁচি) উদ্ধার করল বালিগঞ্জ থানার পুলিস। গ্রেপ্তার করা হয়েছে মেঘনাথ মণ্ডল নামে এক ব্যক্তিকে। কোথা থেকে এগুলি চুরি করে আনা হয়েছে, তা জানার চেষ্টা করছে পুলিস। এই ঘটনায় আর কেউ জড়িত কি না, তা জানার চেষ্টা হচ্ছে। 
বিশদ

৬ মাসের বেতন বকেয়া, ভাটপাড়ায় পুর পরিষেবা লাটে 

বিএনএ, বারাকপুর: ভাটপাড়া পুরসভায় অস্থায়ী কর্মীদের বেতন ছয় মাসের বকেয়া। এ কারণে সিংহভাগ অস্থায়ী কর্মী কাজে যাচ্ছেন না। যার ফলে পুর পরিষেবা লাটে উঠেছে। অস্থায়ী কর্মীদের আন্দোলনে প্রায়শই উত্তেজনা ছড়ায় ভাটপাড়া পুরসভায়। অস্থায়ী কর্মীদের বেতন বকেয়া থাকার কারণে আন্দোলনে নামেন তাঁরা।  
বিশদ

চোখের ইনস্টিটিউটে আউটডোরে টিকিট বিভ্রাট, দুর্ভোগ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার সকালে বেশ কিছুক্ষণ রাজ্যের চোখের চিকিৎসার উৎকর্ষকেন্দ্র মেডিক্যাল কলেজস্থিত রিজিওনাল ইনস্টিটিউট অব অবথ্যালমোলজিতে (আরআইও) কম্পিউটার আউটডোর টিকিট করা বন্ধ হয়ে যায়। ভোর থেকে লম্বা লাইনে দাঁড়িয়ে থাকা বহু রোগী ও বাড়ির লোকজন ক্ষোভে ফেটে পড়েন।
বিশদ

মধ্যমগ্রামে অগ্নিদগ্ধ হয়ে জখম পুলিস কর্মী ও স্ত্রীর মৃত্যু 

বিএনএ, বারাসত: মধ্যমগ্রামে অগ্নিকাণ্ডের ঘটনায় জখম পুলিস কর্মী ও তাঁর স্ত্রীর মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, তাঁদের নাম মধুসূদন দত্ত (৫৮) ও শান্তি দত্ত (৪২)। এই ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমেছে। মঙ্গলবার বিকেলে মৃত গৃহবধূর বাপের বাড়ির তরফে মধুসূদনবাবুর নামে থানায় খুনের লিখিত অভিযোগ দায়ের করা হয়। 
বিশদ

প্রেমিকাকে খুনের ঘটনায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রেমিকাকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করার ঘটনায় এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিল আদালত। ওই অপরাধীর নাম সরোজ রায় ওরফে সুশান্ত। মঙ্গলবার আলিপুরের পঞ্চদশ অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক ইন্দ্রনীল ভট্টাচার্য ওই আদেশ দিয়েছেন।  
বিশদ

সল্টলেকের বিডি মার্কেটে প্লাস্টিক দেখে ক্ষুব্ধ মেয়র 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেকের বিডি মার্কেটে প্লাস্টিকের ব্যবহার দেখে ক্ষুব্ধ বিধাননগরের মেয়র কৃষ্ণা চক্রবর্তী। ৭ দিনের মধ্যে এটা বন্ধ না হলে তিনি ব্যবস্থা নেবেন বলে ব্যবসায়ীদের জানিয়ে দিলেন। এদিন সেখানকার ব্যবসায়ীদের ট্রেড লাইসেন্স, বকেয়া ভাড়া ও নথি সংক্রান্ত সমস্যার সমাধানে শিবিরের উদ্বোধন করেন তিনি। 
বিশদ

বারুইপুরে বিস্ফোরণস্থলে পুলিস ও ফরেনসিক টিম 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বারুইপুরের মদারহাট পঞ্চায়েতের কালীনগরের একটি নির্মীয়মাণ আবাসনে বোমা ফেটে তিনজন স্কুল পড়ুয়া জখম হয়। মঙ্গলবার দুপুরে সেখানেই সরজমিনে ঘুরে দেখল সিআইডির একটি দল। পাঁচ সদস্যর ওই দলে বম্ব স্কোয়াডের অভিজ্ঞ লোকও ছিল।  
বিশদ

চন্দননগরে একটি এজলাস বয়কট আইনজীবীদের 

বিএনএ, চুঁচুড়া: এসিজেএম দেরিতে আদালতে আসেন, এই অভিযোগে মঙ্গলবার চন্দনননগর আদালতের এক এসিজেএমের এজলাস বয়কট করেন আইনজীবীরা। তার ফলে এদিন আদালতে আসা বিচারপ্রার্থীরা ওই এজলাসে বিচার পাননি।
বিশদ

উলুবেড়িয়ায় ন্যায্য মূল্যে পেঁয়াজ বিক্রি শুরু 

সংবাদদাতা, উলুবেড়িয়া: মঙ্গলবার থেকে উলুবেড়িয়ায় সরকারি উদ্যোগে ন্যায্য মূল্যে পেঁয়াজ বিক্রি শুরু হল। এদিন উলুবেড়িয়া বিডিও অফিসে ৫৯ টাকা কেজি দরে ৫০০ গ্রাম করে পেঁয়াজ বিক্রি করা হয়। ব্লকের হীরাপুরের একটি স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা পেঁয়াজ বিক্রি করেন।
বিশদ

সাগরে জেলার ২৫-তম বইমেলার উদ্বোধন 

নিজস্ব প্রতিনিধি, সাগর: এখন থেকে সরকার পোষিত গ্রন্থাগারে সদস্য হতে চাইলে কোনও পয়সা লাগবে না। একেবারে বিনামূল্যে গ্রন্থাগারের সদস্য হয়ে বই পড়ার সুযোগ পাবেন স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া থেকে যুবক-যুবতী থেকে প্রবীণ-প্রবীণারা। সব বয়সের পাঠককে আরও বেশি করে গ্রন্থাগারমুখী করতে এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।  
বিশদ

উস্তিতে জল নেওয়া বিবাদ, নিগৃহীত ছাত্রী 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: উস্তি থানার পাইকপাড়ায় কলের জল নেওয়াকে কেন্দ্র করে পড়শির সঙ্গে বিবাদে নিগৃহীত হয়েছে এক উচ্চমাধ্যমিকের ছাত্রী। ওই পড়ুয়া এখন চিকিৎসাধীন।
বিশদ

রায়দিঘিতে অস্ত্রসহ ৫ ডাকাত গ্রেপ্তার 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: মঙ্গলবার ভোরে কাশীনগরের চক্রতীর্থে ডাকাতির উদ্দেশে জড়ো হওয়া পাঁচজনকে গ্রেপ্তার করল রায়দিঘি থানার পুলিস। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে রিভলভার ও বোমা।
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, খড়্গপুর: মঙ্গলবার সকালে চীনা মাঞ্জায় গলা কেটে খড়্গপুর শহরে এক স্কুলছাত্রের মর্মান্তিক মৃত্যু হল। তার নাম মহম্মদ সাদেক(১৫)। বাড়ি পাঁচবেড়িয়া কাজি মহল্লায়। সে সাউথ সাইড হাই স্কুলে অষ্টম শ্রেণীতে পড়ত।  ...

মাদ্রিদ ১০ ডিসেম্বর (পিটিআই): গ্রিন হাউস গ্যাসের নির্গমণের মাত্রা কমিয়ে এনে আন্তর্জাতিক মঞ্চে উচ্চ প্রশংসিত হল ভারত। মঙ্গলবার মাদ্রিদে জলবায়ু সংক্রান্ত শীর্ষ সম্মেলন সিওপি-২৫’-এ ‘ক্লাইমেক্স চেঞ্জ পারফরমেন্স ইনডেক্স (সিসিপিআই) প্রকাশিত হয়। ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

নয়াদিল্লি, ১০ ডিসেম্বর (পিটিআই): নাগরিকত্ব সংশোধনী বিলের বিরুদ্ধে সংসদের বাইরে আরও সরব কংগ্রেস। দলের দুই অন্যতম প্রধান মুখ রাহুল এবং প্রিয়াঙ্কা গান্ধী সোশ্যাল সাইটে এই বিলের বিরুদ্ধে সুর চড়ালেন। তাঁদের দু’জনের মতে, গণতন্ত্র ধ্বংস করার ষড়যন্ত্র করছে কেন্দ্র।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মানসিক অস্থিরতার জন্য পঠন-পাঠনে আগ্রহ কমবে। কর্মপ্রার্থীদের যোগাযোগ থেকে উপকৃত হবেন। ব্যবসায় যুক্ত হলে শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২২: অভিনেতা দিলীপকুমারের জন্ম
১৯২৪: সাহিত্যিক সমরেশ বসুর জন্ম
১৯৩৫: প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের জন্ম
১৯৪২: সঙ্গীত পরিচালক আনন্দ শংকরের জন্ম
১৯৬১: অভিনেতা তুলসী চক্রবর্তীর মৃত্যু
১৯৬৯: ভারতীয় দাবাড়ু বিশ্বনাথন আনন্দের জন্ম
২০০৪: সঙ্গীতশিল্পী এম এস শুভলক্ষ্মীর মৃত্যু
২০১২: সেতারশিল্পী রবিশঙ্করের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪২ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৯১.১৯ টাকা ৯৫.৫৯ টাকা
ইউরো ৭৬.৭৫ টাকা ৮০.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,২৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, চতুর্দশী ১২/৩ দিবা ১০/৫৯। রোহিণী অহোরাত্র। সূ উ ৬/১০/১৮, অ ৪/৪৯/০, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৩৫ গতে ৮/১৮ মধ্যে পুনঃ ১০/২৫ গতে ১২/৩৩ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৬/৩৫ মধ্যে পুনঃ ৮/২২ গতে ৩/৩০ মধ্যে, বারবেলা ৮/৫০ গতে ১০/১০ মধ্যে পুনঃ ১১/৩০ গতে ১২/৫০ মধ্যে, কালরাত্রি ২/৪৯ গতে ৪/৩০ মধ্যে।
২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, চতুর্দশী ১১/৩৯/৪১ দিবা ১০/৫১/২৭। কৃত্তিকা ০/৪১/৪৪ প্রাতঃ ৬/২৮/১৭, সূ উ ৬/১১/৩৫, অ ৪/১/১৭, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৪৪ গতে ৮/৩২ মধ্যে ও ১০/৩৩ গতে ১২/৪০ মধ্যে এবং রাত্রি ৫/৪৮ গতে ৬/৪১ মধ্যে ও ৮/২৯ গতে ৩/৩৯ মধ্যে, কালবেলা ৮/৫১/২ গতে ১০/১০/৪৫ মধ্যে, কালরাত্রি ২/৫১/২ গতে ৪/৩১/১৯ মধ্যে।
১৩ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মপ্রার্থীদের যোগাযোগ থেকে উপকৃত হবেন। বৃষ: কর্মসূত্রে স্থান পরিবর্তন হতে পারে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯২২: অভিনেতা দিলীপকুমারের জন্ম১৯২৪: সাহিত্যিক সমরেশ বসুর জন্ম১৯৩৫: প্রাক্তন রাষ্ট্রপতি ...বিশদ

07:03:20 PM

তৃতীয় টি-২০: ৬৭ রানে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ জয় ভারতের 

10:43:00 PM

তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজ ১৪১/৬ (১৫ ওভার) 

10:23:54 PM

তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজ ৯৭/৪ (১০ ওভার)

09:54:00 PM

 তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজ ৪১/৩ (৬ ওভার)

09:34:43 PM