Bartaman Patrika
কলকাতা
 

হাডকো মোড়ে বাসের চাকায় পিষ্ট বৃদ্ধ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাসের চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হল এক বৃদ্ধের। মঙ্গলবার বেলা সাড়ে ১২টা নাগাদ ঘটনাটি ঘটেছে উল্টোডাঙা থানার হাডকো মোড়ের কাছে। ইন্দ্রশেখর মিশ্র (৭২) নামে ওই ব্যক্তি ২০১ নম্বর রুটের একটি বেসরকারি বাসে উঠছিলেন।
বিশদ
গাইঘাটায় আগুনে ছাই বাড়ি 

বিএনএ, বারাসত: সোমবার সন্ধ্যায় অগ্নিকাণ্ডের জেরে গাইঘাটা থানা এলাকায় এক গৃহস্থের বাড়ি ভস্মীভূত হয়ে গিয়েছে। প্রাথমিক তদন্তে দমকল কর্মীদের অনুমান, সন্ধ্যা প্রদীপ জ্বালাতে গিয়ে বেড়ায় আগুন লেগে এই দুর্ঘটনা ঘটেছে।
বিশদ

মেট্রোয় আগুন-মহড়া 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যে কোনও ধরনের হামলার মোকাবিলায় তৎপরতা বৃদ্ধিতে গত রবিবার মেট্রো রেলে বিশেষ মহড়া চালিয়েছিল এনএসজি কমান্ডো। মেট্রো রেল সূত্রের খবর, ওই দিনই দমদম স্টেশনে আগুন-মহড়াও চালায় মেট্রো রেল কর্তৃপক্ষ।
বিশদ

জোর করে পুরসভা দখলের পরিকল্পনা বাদ দিন: ফিরহাদ
হুগলির দলীয় বৈঠকে পর্যবেক্ষকের সামনেই ধুন্ধুমার তর্কে জড়ালেন তৃণমূল নেতারা 

বিএনএ, চুঁচুড়া: নিজের ক্ষমতায় পুরসভায় জিততে হবে। জোর করে দখলের পরিকল্পনা থাকলে তা বাদ দিয়ে এখন থেকে সাংগঠনিক প্রস্তুতি শুরু করে দিন। রবিবার দলের বৈঠকে এসে স্পষ্ট ভাষায় জেলা নেতৃত্বকে সতর্ক করে দিয়ে গেলেন তৃণমূল কংগ্রেসের হুগলির পরিদর্শক তথা রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। 
বিশদ

10th  December, 2019
যাদবপুর এটিএম জালিয়াতি কাণ্ডে সাফল্য
অটোয় চেপে তাড়া, বাড়ি বাড়ি তল্লাশি, সিনেমার
কায়দায় দিল্লিতে গ্রেপ্তার রোমানিয়ান নাগরিক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘স্কিমার’ মেশিন লাগিয়ে মহানগরীর এটিএম জালিয়াতি কাণ্ডে রোমানিয়ার এক নাগরিককে গ্রেপ্তার করলেন কলকাতা পুলিসের ব্যাঙ্ক জালিয়াতি দমন শাখার গোয়েন্দারা। ধৃতের নাম সিলভিউ ফ্লোরিন স্পিরিডন। সোমবার বিকেলে দিল্লির গ্রেটার কৈলাসের একটি ফ্ল্যাট থেকে গ্রেপ্তার করা হয় তাকে। 
বিশদ

10th  December, 2019
অর্থসংকটে বাতিল ৬টি সংস্থার চুক্তি
সপ্তাহখানেক দুর্ভোগের শেষে বরানগরে জঞ্জাল সাফাইয়ের জট কাটল, আশ্বাস পুরসভার 

বিএনএ, বারাকপুর: বরানগর পুরসভায় চলছে আর্থিক সংকট। সাফাইকাজে যুক্ত ছয়টি সংস্থার চুক্তি বাতিল করা হয়েছে। এর জেরে পুরসভার ৩৪টি ওয়ার্ডই কার্যত জঞ্জালের স্তূপে পরিণত হয়েছে। ভ্যাট থেকে রাস্তায় গড়িয়ে পড়ছে জঞ্জাল। গত এক সপ্তাহ ধরে বরানগরবাসী ভ্যাটগুলির পাশ দিয়ে যাতায়াতের সময় নাকে রুমাল চাপা দিচ্ছেন। 
বিশদ

10th  December, 2019
টালা জলপ্রকল্পের কাজ
শনিবার সকাল থেকে জল বন্ধ উত্তর ও মধ্য কলকাতায়, দক্ষিণ ও শহরতলির কিছু অংশে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গার্ডেনরিচের পর এবার টালা জলপ্রকল্পের একাধিক কাজের জন্য আগামী ১৪ ডিসেম্বর, শনিবার পানীয় জল সরবরাহ বন্ধ থাকবে গোটা উত্তর ও মধ্য কলকাতায় এবং দক্ষিণ কলকাতা ও শহরতলির কিছু অংশে। 
বিশদ

10th  December, 2019
গ্রামবাসীর উদ্যোগে বন্ধ করা হয়েছে পিকনিক
হরিপালের গ্রামে শীত পড়তেই ভিড় বাড়ছে পরিযায়ী অতিথিদের 

অমিত চৌধুরী, হরিপাল: হরিপাল থানার কৈকালা গ্রাম পঞ্চায়েতের বলদবাঁধ গ্রামে প্রতিবছর শীতের সময় ভিড় করে পরিযায়ী পাখি। বিদেশি পাখির আগমনকে ঘিরে একসময় এলাকায় পিকনিকের আসর বসলেও স্থানীয় মানুষ উদ্যোগ নিয়ে পাখিদের নিশ্চিন্তে অস্থায়ী ঠিকানায় বাস করতে বন্ধ করে দিয়েছেন পিকনিক।  
বিশদ

10th  December, 2019
একাধিক ত্রুটি-বিচ্যুতি, ক্ষোভ মেয়রেরও
কেইআইপি’র দায়িত্বপ্রাপ্ত কর্তাদের তুলোধোনা করলেন ডেপুটি মেয়র 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত বছর বর্ষার পর কলকাতা পরিবেশ উন্নয়ন প্রকল্প (কেইআইপি)-এর ত্রুটিপূর্ণ কাজ নিয়ে একের পর এক প্রশ্ন উঠেছিল। এই প্রকল্পের অধীনে প্রায় ১২ বছরে কলকাতা পুর এলাকায় নিকাশি সংক্রান্ত যে যে কাজ হয়েছে, তার সিংহভাগ ক্ষেত্রেই ধরা পড়েছে নানা ত্রুটি-বিচ্যুতি।  
বিশদ

10th  December, 2019
শহরবাসীকে সতর্ক করছে লালবাজার
বিদেশি নাগরিককে বাড়ি ভাড়া দিয়ে তথ্য গোপন করলে ৮ বছরের জেল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতায় এটিএম-এ ‘স্কিমার’ মেশিন লাগিয়ে জালিয়াতির তদন্তে নেমে সম্প্রতি গোয়েন্দারা জানতে পেরেছেন, বিদেশি নাগরিকদের বাড়ি ভাড়া দিলেও সেই তথ্য স্থানীয় থানায় জানাচ্ছেন না অধিকাংশ শহরবাসী। অথচ ফরেনার্স অ্যাক্ট অনুসারে এটি গুরুতর অপরাধ।  
বিশদ

10th  December, 2019
লোটাকম্বল নিয়ে হাজির আন্দোলনকারীরা
বেতন বৃদ্ধির দাবিতে পিজিতে দিনরাত অবস্থানে নার্সরা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যতক্ষণ না দাবি মিটছে, নড়ানো যাবে না। এই পণ করেই অবস্থানস্থলে রাত জাগার অভিনব অবস্থান-বিক্ষোভে নামল এসইউসিআই পন্থী নার্সিং সংগঠন নার্সেস ইউনিটি। 
বিশদ

10th  December, 2019
কলকাতার তরুণের মৃত্যু নিয়ে ক্ষোভ পরিজনদের
এবার ডেঙ্গুতে মৃত্যু হল বিষ্ণুপুরের যুবকের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও দক্ষিণ ২৪ পরগনা: কলকাতার পর এবার বিষ্ণুপুর। ডেঙ্গুতে মৃত্যু হল আরও এক যুবকের। রবিবার দুপুরে ইএম বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় ওই যুবকের। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম সুরজিৎ সামন্ত (৩৮)।
বিশদ

10th  December, 2019
হাওড়ায় বাইক দুর্ঘটনায় জখম ছেলের চিকিৎসা অমিল হাসপাতালে, জুটল পুলিসের মার 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: দুর্ঘটনায় জখম ছেলের চিকিৎসা হাওড়া জেলা হাসপাতাল কর্তৃপক্ষ না করার প্রতিবাদ করায় এক বৃদ্ধ ও তাঁর অন্য ছেলেকে মারধর করার অভিযোগ উঠল পুলিসের বিরুদ্ধে। হাওড়া থানার ভগবান গাঙ্গুলি লেনের বাসিন্দা সমর গঙ্গোপাধ্যায় এই নিয়ে সোমবার হাওড়ার পুলিস কমিশনারের কাছে অভিযোগ দায়ের করেছেন। 
বিশদ

10th  December, 2019
নেশা করে অত্যাচার, রডের আঘাতে ভাগ্নের মৃত্যু, মামা-মামি গ্রেপ্তার দত্তপুকুরে 

বিএনএ, বারাসত: ভাগ্নেকে পিটিয়ে খুনের অভিযোগ উঠল মামা ও মামির বিরুদ্ধে। রবিবার রাতে দত্তপুকুর থানার বামুনগাছি মাঝের পাড়ার এই ঘটনায় এলাকায় তীব্র চাঞ্চল্য ছড়ায়। মৃতের নাম সানি শূর (২৬)। খুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে, পুলিস ছোট মামা আশিস কর ও বড় মামি মাম্পি করকে গ্রেপ্তার করেছে। 
বিশদ

10th  December, 2019
হাইড্রেন নির্মাণের জেরে এন এন বাগচি রোড ভাসছে, খাটালের জল ঘরে

বিএনএ, বারাকপুর: প্রাকৃতিক কোনও দুর্যোগ নেই। তবু বারাকপুর পুরসভার ২৩ নম্বর ওয়ার্ডের এন এন বাগচি রোড পুরো জলমগ্ন। গত সাতদিন ধরে নরকযন্ত্রণা ভোগ করছেন এই পাড়ার বাসিন্দারা। একটি হাইড্রেন নির্মাণের কাজ চলায় জলমগ্ন হওয়ার ঘটনা ঘটেছে বলে পুরসভার কর্তারা জানান।  
বিশদ

10th  December, 2019

Pages: 12345

একনজরে
গুয়াংঝৌ, ১০ ডিসেম্বর: বিশ্ব চ্যাম্পিয়নশিপ ব্যাডমিন্টনে সোনা জেতার পর ফর্ম হারিয়েছেন পিভি সিন্ধু। বছরের শেষ টুর্নামেন্ট ওয়ার্ল্ড ট্যুর ফাইনালে খেতাব ধরে রাখাই লক্ষ্য গোপীচাঁদের এই ছাত্রীর। ওয়ার্ল্ড ট্যুর ফাইনালে বিশ্বের প্রথম আটজন খেলার সুযোগ পেয়েছেন। সিন্ধুর এখন র‌্যাঙ্কিং ১৫।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য নার্সিং কাউন্সিলের রেজিস্ট্রারের সই ও লেটারহেড জাল করে ভুয়ো নার্সিং স্কুল খুলে প্রতারণা ব্যবসা চালানো হচ্ছে বলে কিছুদিন আগেই অভিযোগ করা হয়েছিল বিধাননগর উত্তর থানায়। এবার রানিগঞ্জ থানায়ও একই অভিযোগ জানিয়ে অবিলম্বে লোক ঠকানোর এই ব্যবসা ...

নয়াদিল্লি, ১০ ডিসেম্বর (পিটিআই): নাগরিকত্ব সংশোধনী বিলের বিরুদ্ধে সংসদের বাইরে আরও সরব কংগ্রেস। দলের দুই অন্যতম প্রধান মুখ রাহুল এবং প্রিয়াঙ্কা গান্ধী সোশ্যাল সাইটে এই বিলের বিরুদ্ধে সুর চড়ালেন। তাঁদের দু’জনের মতে, গণতন্ত্র ধ্বংস করার ষড়যন্ত্র করছে কেন্দ্র।   ...

মাদ্রিদ ১০ ডিসেম্বর (পিটিআই): গ্রিন হাউস গ্যাসের নির্গমণের মাত্রা কমিয়ে এনে আন্তর্জাতিক মঞ্চে উচ্চ প্রশংসিত হল ভারত। মঙ্গলবার মাদ্রিদে জলবায়ু সংক্রান্ত শীর্ষ সম্মেলন সিওপি-২৫’-এ ‘ক্লাইমেক্স চেঞ্জ পারফরমেন্স ইনডেক্স (সিসিপিআই) প্রকাশিত হয়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মানসিক অস্থিরতার জন্য পঠন-পাঠনে আগ্রহ কমবে। কর্মপ্রার্থীদের যোগাযোগ থেকে উপকৃত হবেন। ব্যবসায় যুক্ত হলে শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২২: অভিনেতা দিলীপকুমারের জন্ম
১৯২৪: সাহিত্যিক সমরেশ বসুর জন্ম
১৯৩৫: প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের জন্ম
১৯৪২: সঙ্গীত পরিচালক আনন্দ শংকরের জন্ম
১৯৬১: অভিনেতা তুলসী চক্রবর্তীর মৃত্যু
১৯৬৯: ভারতীয় দাবাড়ু বিশ্বনাথন আনন্দের জন্ম
২০০৪: সঙ্গীতশিল্পী এম এস শুভলক্ষ্মীর মৃত্যু
২০১২: সেতারশিল্পী রবিশঙ্করের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪২ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৯১.১৯ টাকা ৯৫.৫৯ টাকা
ইউরো ৭৬.৭৫ টাকা ৮০.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,২৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, চতুর্দশী ১২/৩ দিবা ১০/৫৯। রোহিণী অহোরাত্র। সূ উ ৬/১০/১৮, অ ৪/৪৯/০, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৩৫ গতে ৮/১৮ মধ্যে পুনঃ ১০/২৫ গতে ১২/৩৩ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৬/৩৫ মধ্যে পুনঃ ৮/২২ গতে ৩/৩০ মধ্যে, বারবেলা ৮/৫০ গতে ১০/১০ মধ্যে পুনঃ ১১/৩০ গতে ১২/৫০ মধ্যে, কালরাত্রি ২/৪৯ গতে ৪/৩০ মধ্যে।
২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, চতুর্দশী ১১/৩৯/৪১ দিবা ১০/৫১/২৭। কৃত্তিকা ০/৪১/৪৪ প্রাতঃ ৬/২৮/১৭, সূ উ ৬/১১/৩৫, অ ৪/১/১৭, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৪৪ গতে ৮/৩২ মধ্যে ও ১০/৩৩ গতে ১২/৪০ মধ্যে এবং রাত্রি ৫/৪৮ গতে ৬/৪১ মধ্যে ও ৮/২৯ গতে ৩/৩৯ মধ্যে, কালবেলা ৮/৫১/২ গতে ১০/১০/৪৫ মধ্যে, কালরাত্রি ২/৫১/২ গতে ৪/৩১/১৯ মধ্যে।
১৩ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মপ্রার্থীদের যোগাযোগ থেকে উপকৃত হবেন। বৃষ: কর্মসূত্রে স্থান পরিবর্তন হতে পারে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯২২: অভিনেতা দিলীপকুমারের জন্ম১৯২৪: সাহিত্যিক সমরেশ বসুর জন্ম১৯৩৫: প্রাক্তন রাষ্ট্রপতি ...বিশদ

07:03:20 PM

তৃতীয় টি-২০: ৬৭ রানে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ জয় ভারতের 

10:43:00 PM

তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজ ১৪১/৬ (১৫ ওভার) 

10:23:54 PM

তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজ ৯৭/৪ (১০ ওভার)

09:54:00 PM

 তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজ ৪১/৩ (৬ ওভার)

09:34:43 PM