Bartaman Patrika
কলকাতা
 

গঙ্গাসাগরে অসুস্থদের এয়ার অ্যাম্বুলেন্সে করে হাওড়ায় 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: গঙ্গাসাগরে গিয়ে অসুস্থ হয়ে পড়া তীর্থযাত্রীদের দ্রুত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্স পরিষেবা এবারই প্রথম চালু হয়েছে। প্রথম বছরেই এই ব্যবস্থার কার্যকারিতা প্রমাণিত বলে দাবি করছেন প্রশাসনিক কর্তারা। 
বিশদ
 হরিপালে গাছে যুগলের দেহ

 বিএনএ, চুঁচুড়া: হরিপাল থানার ইলিপুরে একটি গাছ থেকে এক গৃহবধূ ও এক যুবকের ঝুলন্ত মৃতদেহ উদ্ধারকে ঘিরে বুধবার এলাকায় চাঞ্চল্য ছড়ায়। এদিন সকালে স্থানীয়রা প্রথম ওই দু’জনকে একইসঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়।
বিশদ

16th  January, 2020
  হুগলি জেলা বার অ্যাসোসিয়েশনের ভোটে বিপুল জয় তৃণমূলের

 বিএনএ, চুঁচুড়া: হুগলি জেলা বার অ্যাসোসিয়েশন (চুঁচুড়া) নির্বাচনে বিপুল জয় পেল তৃণমূল কংগ্রেসের লিগ্যাল সেল। বুধবার ওই বার অ্যাসোসিয়েশনের নির্বাচনের ফলাফল প্রকাশের পর দেখা যায় সভাপতি পদে তৃণমূলের সুকান্ত চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করে জিতেছেন।
বিশদ

16th  January, 2020
মেয়াদ উত্তীর্ণ বিস্কুট বিক্রির অভিযোগে ধৃত ব্যবসায়ী 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেশ কিছু মেয়াদ উত্তীর্ণ বিস্কুট দোকানে বিক্রি করার অভিযোগে নারকেলডাঙা থানার পুলিস গ্রেপ্তার করল এক ব্যক্তিকে। মঙ্গলবার পুলিস কলকাতার শিবনাথ লেন থেকে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে। বুধবার ধৃতকে শিয়ালদহ আদালতে তোলা হয়। বিচারক ১৮ জানুয়ারি পর্যন্ত পুলিস হেফাজতে রাখার নির্দেশ দেন।
বিশদ

16th  January, 2020
রাজচন্দ্রপুর, ধূলাগড় এবং ডানকুনিতে লাইন বাড়লে বিকল্প ব্যবস্থা
টোলপ্লাজায় ফাস্ট্যাগ না থাকা গাড়ির নগদে শুল্ক মেটাতে খোলা থাকছে একটি লেন 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও হাওড়া: এবার জাতীয় সড়কগুলির টোলপ্লাজায় একাধিক নয় কেবল একটি করে লেন খোলা রাখা হবে নগদে টোল মেটানোর জন্য। ‘ন্যাশনাল হাইওয়েস অথরিটি অব ইন্ডিয়া’-র কলকাতা রিজিওনাল অফিস সূত্রের খবর, আগে ঠিক ছিল, ১ ডিসেম্বর থেকে ফাস্ট্যাগের মাধ্যমে টোল আদায়ের ব্যবস্থা রূপায়ণ করা হবে।  
বিশদ

16th  January, 2020
বাটানগরে বাইক-স্কুটির মুখোমুখি সংঘর্ষ, মৃত তিন 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বুধবার বিকেলে মহেশতলা থানার বাটানগরে পথ দুর্ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে। একটি স্কুটি ও মোটরবাইকের মুখোমুখি সংঘর্ষের ফলেই এই দুর্ঘটনা বলে পুলিস জানিয়েছে। আহত হয়েছেন আরও দু’জন। 
বিশদ

16th  January, 2020
বিশ্বব্যাঙ্কের ১৯০ কোটি টাকায় মুণ্ডেশ্বরী নদী সংস্কার
বোরো চাষে আরামবাগ ও আমতার সেচে স্থায়ী সমাধান হবে, দাবি সেচকর্তাদের 

বিএনএ, চুঁচুড়া: বিশ্বব্যাঙ্কের ১৯০ কোটি টাকায় হুগলির মুণ্ডেশ্বরী নদী সংস্কার করা হবে। একইসঙ্গে ততদিনে বোরো চাষের জন্যে পুরশুড়া-শ্রীরামপুর স্লুইস গেটের কাছ থেকে দামোদর নদকে খানাকুল-২ পঞ্চায়েতের চিংড়ায় নিয়ে যাওয়া হবে। 
বিশদ

16th  January, 2020
১৮ মাসের বকেয়া মিলবে ফেব্রুয়ারিতেই
আচমকা বন্ধ বাউল শিল্পীভাতা
‘পরিত্রাণ’ দিদিকে বলোতে ফোনে

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সরকারি লোকপ্রসার শিল্প প্রকল্পে নাম নথিভুক্ত জেলার নামী বাউল শিল্পী পার্থ চট্টোপাধ্যায়। মুখে মুখে গান বাঁধা ও তাতে সুর দেওয়ার ক্ষেত্রে জেলায় তাঁর ধারে কাছে হাতে গোনা কয়েকজন আছেন। এমন একজন শিল্পীর আর্থিক অনটন তাঁকে প্রায় ভিক্ষাবৃত্তির দিকে নিয়ে গিয়েছিল। 
বিশদ

16th  January, 2020
  নিউ বারাকপুরে নোয়াই খাল সংস্কারকাজে ৫টি বাড়িতে ফাটল, সঙ্কটে বাসিন্দারা

 বিএনএ, বারাসত: নিউ বারাকপুর পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের নোয়াই খাল লাগোয়া পাঁচটি বাড়িতে ফাটলের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। এলাকাবাসীর অভিযোগ, নোয়াই খাল সংস্কারের জন্য প্রচুর পরিমাণে মাটি তোলা হচ্ছে। অবৈজ্ঞানিকভাবে মাটি তোলার ফলেই এই ঘটনা ঘটেছে। বিশদ

16th  January, 2020
উত্তরপাড়ায় ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তার ৪ 

বিএনএ, চুঁচুড়া: উত্তরপাড়ার ছিনতাই মামলায় চারজনকে গ্রেপ্তার করল পুলিস। মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে প্রথমে দু’জনকে ধরে পুলিস। তাদের জিজ্ঞাসাবাদ করে আরও দুই কুখ্যাত দুষ্কৃতীকে রাতেই গ্রেপ্তার করা হয়। ধৃতদের বুধবার শ্রীরামপুর আদালতে হাজির করা হয়েছিল। 
বিশদ

16th  January, 2020
বিয়ের টোপ দিয়ে আর্থিক প্রতারণার অভিযোগ, টালিগঞ্জে ধৃত আইনজীবী 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিয়ের টোপ দিয়ে একের পর এক মহিলার সঙ্গে শারীরিক সম্পর্ক তৈরি করে লক্ষ লক্ষ টাকা প্রতারণার ঘটনায় এক আইনজীবীকে গ্রেপ্তার করল টালিগঞ্জ মহিলা থানা। পুলিস জানিয়েছে, ধৃতের নাম অর্কপ্রতিম চৌধুরী।
বিশদ

16th  January, 2020
দাশনগরে বাইক চালক যুবক গাড়িতে পিষ্ট 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: চলন্ত অবস্থায় একটি ভ্যানকে অতিক্রম করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টোদিক থেকে আসা একটি প্রাইভেট গাড়ির সামনে পড়েন এক যুবক। বাইক চালক যুবককে একেবারে পিষে দেয় প্রাইভেট কার। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। বুধবার সকাল ৭টা নাগাদ এই দুর্ঘটনা ঘটে দাশনগর থানার কাছে। 
বিশদ

16th  January, 2020
হাওড়ার পুলিস কমিশনার হলেন কুণাল আগরওয়াল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাওড়ার পুলিস কমিশনার হলেন কুণাল আগরওয়াল। তিনি বিধাননগর পুলিস কমিশনারেটের যুগ্ম পুলিস কমিশনার পদে ছিলেন। হাওড়ার বর্তমান কমিশনার গৌরব শর্মাকে এনফোর্সমেন্ট ব্রাঞ্চের ডিআইজি করা হল।
বিশদ

16th  January, 2020
চিংড়িঘাটায় ফুট ওভারব্রিজ হচ্ছে, ডাকা হয়েছে টেন্ডার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইএম বাইপাসের চিংড়িঘাটা মোড়ে রাস্তা পারাপার করা দুঃসহ হয়ে দাঁড়িয়েছে। কিছুকাল আগে রাস্তা পার হতে গিয়ে ভয়াবহ দুর্ঘটনা ঘটে। তারপরেই সেখানে একটি ফুট ওভারব্রিজ তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হয়। বেলেঘাটার চাউলপট্টি রোড থেকে সল্টলেকের জলবায়ু বিহার আবাসনের সামনে পর্যন্ত ফুটব্রিজটি তৈরি করা হবে।  
বিশদ

16th  January, 2020
বনগাঁয় মূক-বধির যুবতীকে ধর্ষণের অভিযোগ

বিএনএ, বারাসত: বনগাঁ থানার সবাইপুরে এক মূক ও বধির যুবতীকে ধর্ষণ করার অভিযোগ উঠল প্রতিবেশী যুবকের বিরুদ্ধে। অভিযুক্ত যুবকের নাম সাইদুল মণ্ডল। পুলিস জানিয়েছে, সে পলাতক। তার খোঁজে তল্লাশি শুরু হয়েছে। 
বিশদ

16th  January, 2020

Pages: 12345

একনজরে
জীবানন্দ বসু, কলকাতা: গত কয়েক মাস ধরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তথা রাজ্য সরকারের সঙ্গে অহি-নকুল সম্পর্ক তৈরি হয়েছে রাজ্যপালের। সম্প্রতি শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় তাঁর সঙ্গে দেখা করায় সমঝোতার আবহ তৈরি হলেও পরবর্তীকালে নানা ইস্যুতে ফের সংঘাতের বাতাবরণ ফিরে এসেছে।  ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: শুধুমাত্র নামের আদ্যক্ষর ব্যবহার করে টিকিট বুকিং করা যাবে না। দিতে হবে পুরো নাম এবং পদবি। দালালরাজ আটকাতে এবার টিকিট ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কথা রাখতে ব্যর্থ মোহন বাগান কর্তারা। তাঁরা আনতে পারলেন না নতুন ইনভেস্টর কিংবা স্পনসর। শেষ পর্যন্ত এটিকের সঙ্গে সংযুক্তিকরণের পথেই হাঁটতে হল ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ আগমনের সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪১: মহান বিপ্লবী সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণ
১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির জন্ম
১৯৪৫: গীতিকার ও চিত্রনাট্যকার জাভেদ আখতারের জন্ম
২০১০: কমিউনিস্ট নেতা তথা পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯. ২০ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৯০.১৯ টাকা ৯৪.৫৮ টাকা
ইউরো ৭৭.১০ টাকা ৮০.৮৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০, ৩৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮, ৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৮, ৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ মাঘ ১৪২৬, ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, সপ্তমী ২/৪০ দিবা ৭/২৮। চিত্রা ৪৭/৪ রাত্রি ১/১৩। সূ উ ৬/২৩/৭, অ ৫/৯/৫১, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ৮/৩২ গতে ১০/৪১ মধ্যে পুনঃ ১২/৫০ গতে ২/১৭ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি। বারবেলা ৯/৪ গতে ১১/৪৫ মধ্যে। কালরাত্রি ৮/২৮ গতে ১০/৭ মধ্যে। 
২ মাঘ ১৪২৬, ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, সপ্তমী ১২/৪/১৯ দিবা ১১/১৫/২৬। হস্তা ০/৩/৫ প্রাতঃ ৬/২৬/৫৬ পরে চিত্রা নক্ষত্র দং ৫৬/৯/৪১ শেষরাত্রি ৪/৫৩/৩৪। সূ উ ৬/২৫/৪২, অ ৫/৮/৫৬, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে ও ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে ও ১২/৫৫ গতে ২/২৩ মধ্যে ও ৩/৫১ গতে ৫/৯ মধ্যে এবং রাত্রি ৭/৩ গতে ৮/৪৭ মধ্যে ও ৩/৪৪ গতে ৪/৩৬ মধ্যে। কালবেলা ১০/২৬/৫৫ গতে ১১/৪৭/১৯ মধ্যে, কালরাত্রি ৮/২৮/৮ গতে ১০/৭/৪৩ মধ্যে । 
মোসলেম: ২১ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: নানাভাবে অর্থ আগমনের সুযোগ। বৃষ: নতুন কাজের সুযোগ। মিথুন: বিদেশ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৪১: মহান বিপ্লবী সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণ১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির ...বিশদ

07:03:20 PM

অস্ট্রেলিয়াকে হারিয়ে ভারত ৩৬ রানে জিতল 

09:55:34 PM

অস্ট্রেলিয়া ২৩৫/৫ (৪০ ওভার), টার্গেট ৩৪১ 

08:50:02 PM

অস্ট্রেলিয়া ১৫১/২ (২৬ ওভার), টার্গেট ৩৪১

07:46:57 PM

অস্ট্রেলিয়াকে ৩৪১ রানের টার্গেট দিল ভারত 

05:12:00 PM