Bartaman Patrika
কলকাতা
 

শুনানি হয়নি, হাওড়ার আইনজীবীদের ক্ষোভ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাওড়া আদালত চত্বরে গত বছর যে বিশৃঙ্খলা হয়েছিল, সেই ঘটনার পরিপ্রেক্ষিতে কলকাতা হাইকোর্টে চলা মামলার শুনানি হল না বৃহস্পতিবার।  
বিশদ
নৈহাটিতে বিজেপি অফিসে আগুন 

বিএনএ, বারাকপুর: বুধবার রাতে নৈহাটির গরিফায় বিজেপির কার্যালয়ে আগুন লাগানোর অভিযোগ উঠল শাসক দলের বিরুদ্ধে। এই ঘটনায় উত্তেজনা ছড়ায় এলাকায়। পুলিস পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
বিশদ

নিমতায় মাথা থেঁতলে খুন যুবককে

বিএনএ, বারাকপুর: মাথা থেঁতলে খুন যুবককে। শুধু তাই নয়, খুনের পর পুড়িয়েও দেওয়া হয়েছে তাঁর দেহ। ঘটনাটি উত্তর ২৪ পরগনার নিমতার। নিহত যুবকের নাম শেখ জসিম ওরফে শিখর। পেশায় তিনি একজন হকার বলেই স্থানীয় সূত্রে জানা গিয়েছে।
বিশদ

16th  January, 2020
মেডিক্যালের সাততলা থেকে ঝাঁপ,
মৃত্যু উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার সকালে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালের নতুন চালু হওয়া সুপার স্পেশালিটি বাড়ির সাততলা থেকে ঝাঁপ দিল এক উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী। ওই তলার অন্যান্য রোগীরা ছুটে গিয়ে তাকে আটকানোর চেষ্টা করলেও শেষরক্ষা হল না। আশঙ্কাজনক অবস্থায় তাকে ইমার্জেন্সিতে নিয়ে যাওয়া হয়।
বিশদ

16th  January, 2020
বীজপুরে দুই পরিবারে বিবাদ, দুই মহিলাকে
অ্যাসিড ছুঁড়ে মারার অভিযোগে ধৃত মহিলা

বিএনএ, বারাকপুর: বীজপুর থানা এলাকায় জমি সংক্রান্ত দুই পরিবারের বিবাদের জেরে প্রতিবেশী দুই মহিলাকে লক্ষ্য করে অ্যাসিড ছোঁড়ার অভিযোগ উঠল অপর এক মহিলার বিরুদ্ধে। পুলিস অভিযুক্ত মহিলা অনিমা সরকারকে গ্রেপ্তার করেছে। তার বাড়ি কাঁচরাপাড়ার পাল্লাদহে।
বিশদ

16th  January, 2020
সাগরে গেলেন না অনেকেই
বাবুঘাটের ভাঙা মেলায় ভক্তদের আশীর্বাদী
পুরিয়া বিলোচ্ছেন উজ্জয়িনীর পায়রাবাবা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আক্ষরিক অর্থেই ভাঙা মেলা। বুধবার ভোর থেকেই বাবুঘাটের ‘মিনি গঙ্গাসাগর মেলা’ থেকে বাক্স-প্যাঁটরা গুছিয়ে কেউ গিয়েছেন সাগরে, তো কেউ নিজেদের আখড়ায় ফেরার পথ ধরেছেন। কিন্তু তাতে কী। মাথায় রুদ্রাক্ষের জমকালো ‘মুকুট’ আর সেই রুদ্রাক্ষেরই পোশাক পরে সকাল থেকেই স্বমেজাজে ছিলেন পায়রাবাবা।  
বিশদ

16th  January, 2020
এন্টালিতে গাড়ির ধাক্কায় পাঁচজন জখম মহানগরে পরপর দুর্ঘটনা, মৃত প্রৌঢ়া

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহরে পরপর দুর্ঘটনায় মৃত্যু হল এক প্রৌঢ়ার। জখম হলেন বেশ কয়েকজন। বুধবার দুপুরে গঙ্গাসাগর থেকে ফেরত পুণ্যার্থী ঠাসা সরকারি বাসের ধাক্কায় মৃত্যু হল এক মোটরবাইক আরোহীর। পুলিস জানিয়েছে, মৃতের নাম স্নিগ্ধা দত্ত (৫৬)।
বিশদ

16th  January, 2020
সুজাপুরে গাড়ি ভাঙচুরে সাসপেন্ড আরও ২
নৈহাটিতে বিস্ফোরণের ঘটনায়
তিন পুলিস অফিসার সাসপেন্ড

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নৈহাটিতে গঙ্গার পাড়ে বোমা নিষ্ক্রিয় করার সময় ঘটনাস্থলে থাকা অফিসারদের গাফিলতি ছিল। যে কারণে বিস্ফোরণ এত ভয়াবহ আকার নিয়েছে। প্রাথমিক তদন্তে এই তথ্যপ্রমাণ উঠে আসার পরই বুধবার তিন পুলিস কর্মীকে সাসপেন্ড করা হল। যার মধ্যে রয়েছেন নৈহাটি থানার ইন্সপেক্টর ইনচার্জ, বম্ব ডিকেটশন ও ডিসপোজাল স্কোয়াডের ওসি এবং অন্য এক অফিসার। 
বিশদ

16th  January, 2020
গঙ্গাসাগর: দক্ষিণ ২৪ পরগনায় ভোটার তালিকা সংশোধনের মেয়াদ বাড়ল ৫ দিন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গঙ্গাসাগর মেলার জন্য দক্ষিণ ২৪ পরগনা জেলায় ভোটার তালিকা সংশোধনের কাজ পাঁচদিন বাড়ানো হল। বুধবার ছিল ভোটার তালিকা সংশোধনের জন্য আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন। বিশদ

16th  January, 2020
শিক্ষকের চাকরির টোপ দিয়ে পৌনে ৩ লক্ষ টাকা আত্মসাৎ কালীঘাটে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাথমিক স্কুলে শিক্ষক পদে চাকরি করে দেওয়ার টোপ দিয়ে রাজপুরের বাসিন্দা এক যুবকের কাছ থেকে ২ লক্ষ ৮০ হাজার টাকা নেওয়ার অভিযোগে কালীঘাট থানায় মামলা দায়ের হল। অভিযোগের তির সৌমিত্র চক্রবর্তী ওরফে গোপাল সহ অন্যদের বিরুদ্ধে। অভিযুক্ত গোপালও সোনারপুরের বাসিন্দা বলে জানা গিয়েছে। 
বিশদ

16th  January, 2020
বাইকে সিকিম ভ্রমণে বেরিয়ে রায়গঞ্জে দুর্ঘটনায় মৃত্যু কোন্নগরের যুবকের 

বিএনএ, রায়গঞ্জ: সিকিমের রাবাংলা বাইকে চেপে ভ্রমণে বেরিয়েছিলেন হুগলির বাসিন্দা কৌশিক মল্লিক (৪৪)। রায়গঞ্জের সোহারই মোড় এলাকায় পথ দুর্ঘটনায় মৃত্যু হলো তাঁর। পুলিস জানিয়েছে,মৃত ব্যক্তি হুগলির কোন্নগরের নবগ্রামের রাণী রাসমণি রোডের বাসিন্দা ছিলেন। পেশায় নবগ্রামে একটি নেশামুক্তি কেন্দ্রের কর্ণধার ছিলেন তিনি। 
বিশদ

16th  January, 2020
বনগাঁ ম্যাজিস্ট্রেট কোর্টে এফিডেভিট
নিয়ে আইনজীবী-কর্মীদের মারপিট

 বিএনএ, বারাসত: বনগাঁ মহকুমা শাসকের অফিসের ম্যা঩জিস্ট্রেট কোর্টে এফিডেভিট করাকে কেন্দ্র করে আইনজীবী ও সরকারি কর্মীদের মধ্যে মারপিটের ঘটনায় ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। ম্যাজিস্ট্রেট কোর্টের চেয়ার টেবিল সহ অন্যান্য সামগ্রী ভাঙচুর করার অভিযোগ ওঠে আইনজীবীদের বিরুদ্ধে।
বিশদ

16th  January, 2020
দেগঙ্গায় বিজেপি কর্মীর কারখানা লক্ষ্য করে দেদার বোমাবাজি

 বিএনএ, বারাসত: মঙ্গলবার রাতে দেগঙ্গায় বিজেপি কর্মীর কারখানা লক্ষ্য করে বোমাবাজির অভিযোগকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে। বিজেপির অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা এই ঘটনা ঘটিয়েছে। যদিও শাসক দলের তরফে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে। পুলিস জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।
বিশদ

16th  January, 2020
  ফুরফুরা শরিফ উন্নয়ন কর্তৃপক্ষের বৈঠকে নতুন ৬ কোটি টাকার প্রকল্প

 বিএনএ, চুঁচুড়া: ২০১৯-’২০ অর্থবর্ষে নতুন করে ৬ কোটি টাকার উন্নয়ন প্রকল্প হাতে নিল ফুরফুরা শরিফ উন্নয়ন কর্তৃপক্ষ। বুধবার ফুরফুরা শরিফে ওই উন্নয়ন কর্তৃপক্ষের বৈঠকে এনিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে।
বিশদ

16th  January, 2020
জ্যাভেলিনের আঘাতে জখম সৌরদীপের অবস্থা কিছুটা ভালো 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাথায় জ্যাভেলিনের মারাত্মক আঘাত পাওয়া হাওড়ার শ্যামপুরের ষষ্ঠ শ্রেণীর স্কুলছাত্র সৌরদীপ বেরার অবস্থা আগের থেকে কিছুটা ভালো। বুধবার এমনটাই জানা গিয়েছে পিজি হাসপাতাল সূত্রে।
বিশদ

16th  January, 2020

Pages: 12345

একনজরে
জীবানন্দ বসু, কলকাতা: গত কয়েক মাস ধরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তথা রাজ্য সরকারের সঙ্গে অহি-নকুল সম্পর্ক তৈরি হয়েছে রাজ্যপালের। সম্প্রতি শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় তাঁর সঙ্গে দেখা করায় সমঝোতার আবহ তৈরি হলেও পরবর্তীকালে নানা ইস্যুতে ফের সংঘাতের বাতাবরণ ফিরে এসেছে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কথা রাখতে ব্যর্থ মোহন বাগান কর্তারা। তাঁরা আনতে পারলেন না নতুন ইনভেস্টর কিংবা স্পনসর। শেষ পর্যন্ত এটিকের সঙ্গে সংযুক্তিকরণের পথেই হাঁটতে হল ...

ইসলামাবাদ, ১৬ জানুয়ারি (পিটিআই): নিম্ন আদালতের মৃত্যুদণ্ডের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গেলেন পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট পারভেজ মোশারফ। পাক সংবাদমাধ্যম সূত্রের খবর, মোশারফের হয়ে ৯০ পাতার পিটিশন দাখিল করেছেন তাঁর আইনজীবী। ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: শুধুমাত্র নামের আদ্যক্ষর ব্যবহার করে টিকিট বুকিং করা যাবে না। দিতে হবে পুরো নাম এবং পদবি। দালালরাজ আটকাতে এবার টিকিট ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ আগমনের সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪১: মহান বিপ্লবী সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণ
১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির জন্ম
১৯৪৫: গীতিকার ও চিত্রনাট্যকার জাভেদ আখতারের জন্ম
২০১০: কমিউনিস্ট নেতা তথা পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯. ২০ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৯০.১৯ টাকা ৯৪.৫৮ টাকা
ইউরো ৭৭.১০ টাকা ৮০.৮৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০, ৩৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮, ৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৮, ৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ মাঘ ১৪২৬, ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, সপ্তমী ২/৪০ দিবা ৭/২৮। চিত্রা ৪৭/৪ রাত্রি ১/১৩। সূ উ ৬/২৩/৭, অ ৫/৯/৫১, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ৮/৩২ গতে ১০/৪১ মধ্যে পুনঃ ১২/৫০ গতে ২/১৭ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি। বারবেলা ৯/৪ গতে ১১/৪৫ মধ্যে। কালরাত্রি ৮/২৮ গতে ১০/৭ মধ্যে। 
২ মাঘ ১৪২৬, ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, সপ্তমী ১২/৪/১৯ দিবা ১১/১৫/২৬। হস্তা ০/৩/৫ প্রাতঃ ৬/২৬/৫৬ পরে চিত্রা নক্ষত্র দং ৫৬/৯/৪১ শেষরাত্রি ৪/৫৩/৩৪। সূ উ ৬/২৫/৪২, অ ৫/৮/৫৬, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে ও ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে ও ১২/৫৫ গতে ২/২৩ মধ্যে ও ৩/৫১ গতে ৫/৯ মধ্যে এবং রাত্রি ৭/৩ গতে ৮/৪৭ মধ্যে ও ৩/৪৪ গতে ৪/৩৬ মধ্যে। কালবেলা ১০/২৬/৫৫ গতে ১১/৪৭/১৯ মধ্যে, কালরাত্রি ৮/২৮/৮ গতে ১০/৭/৪৩ মধ্যে । 
মোসলেম: ২১ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: নানাভাবে অর্থ আগমনের সুযোগ। বৃষ: নতুন কাজের সুযোগ। মিথুন: বিদেশ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৪১: মহান বিপ্লবী সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণ১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির ...বিশদ

07:03:20 PM

অস্ট্রেলিয়াকে হারিয়ে ভারত ৩৬ রানে জিতল 

09:55:34 PM

অস্ট্রেলিয়া ২৩৫/৫ (৪০ ওভার), টার্গেট ৩৪১ 

08:50:02 PM

অস্ট্রেলিয়া ১৫১/২ (২৬ ওভার), টার্গেট ৩৪১

07:46:57 PM

অস্ট্রেলিয়াকে ৩৪১ রানের টার্গেট দিল ভারত 

05:12:00 PM