Bartaman Patrika
কলকাতা
 
 

 

হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু বাংলাদেশির 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিউ মার্কেট থানা এলাকার এক নামী শোরুমে জুতো কেনার সময় হঠাৎ অসুস্থ হয়ে মৃত্যু হল বাংলাদেশি নাগরিকের। নাম তাহিদুল ইসলাম (৫৪)। বাড়ি বাংলাদেশের সাতকানিয়াতে।
বিশদ
খড়দহে পথ দুর্ঘটনায় মৃত্যু পুলিসকর্মীর 

বিএনএ, বারাকপুর: শুক্রবার রাতে বিটি রোডে খড়দহের প্রফুল্ল সিনেমা হলের কাছে দুর্ঘটনায় মৃত্যু হল এক পুলিস কর্মীর। পুলিস জানিয়েছে, মৃতের নাম স্বপনকুমার দাস (৩৮)। তাঁর বাড়ি বজবজের আরএন ঘোষ রোডে। তিনি খড়দহ থানার কনস্টেবল ছিলেন। বছর দুই হল এই থানায় কর্মরত। 
বিশদ

13th  October, 2019
দেগঙ্গায় মুদির দোকানে ডাকাতি 

বিএনএ, বারাসত: শুক্রবার রাতে দেগঙ্গার বাজারে এক মুদির দোকানে ডাকাতির ঘটনা ঘটল। আগ্নেয়াস্ত্র দেখিয়ে দোকানে থাকা ক্যাশবাক্স ভেঙে টাকা নিয়ে চম্পট দিয়েছে দুষ্কৃতীরা। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রাত ১১টা নাগাদ দোকান বন্ধ করছিলেন দুলাল মল্লিক।
বিশদ

13th  October, 2019
আমাজনের দাবানল থেকে বেরিয়ে আসছেন
লক্ষ্মী, শস্যগোলার থিমে সেজেছে তারকেশ্বর 

অমিত চৌধুরী, তারকেশ্বর: সারা বছর দুর্গা পুজো কমিটিগুলি যখন মণ্ডপ ও প্রতিমা নিয়ে বিভিন্ন থিমে সাজিয়ে তোলার পরিকল্পনা করছিল, সেই সময় তারকেশ্বর থানার বেঁড়েমূল, জগন্নাথপুর, বেলবাঁধ, রানাবাঁধ এলাকায় বারোয়ারি লক্ষ্মী পুজো নিয়ে ব্যস্ত ছিলেন উদ্যোক্তারা। 
বিশদ

12th  October, 2019
লক্ষ্মীপ্রতিমা তৈরির কাজ শেষ, কালী
নিয়ে ব্যস্ততা বাড়ছে কুমোরটুলির

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ বাদে কাল কোজাগরী লক্ষ্মীপুজো। তার জন্য তো ব্যস্ততা রয়েছেই। পাশাপাশি কালীপ্রতিমার কাজ শেষ করতে এবার তৎপর হচ্ছেন কুমোরটুলির মৃৎশিল্পীরা। কুমোরটুলির সব শিল্পীই কমবেশি কালীপ্রতিমা গড়েন। দুর্গাপ্রতিমার মতো এত বেশি সংখ্যায় না হলেও প্রত্যেক শিল্পীর স্টুডিওতে ১০-১২টি নানা সাইজের কালীপ্রতিমা বিক্রি হয়। 
বিশদ

12th  October, 2019
‘বন্ধু’র টাকা উদ্ধার হলেই মিলত কমিশন
প্রতারণায় অভিযুক্তকে অপহরণ
করে ধৃত ৩ পুলিস, এক জওয়ান

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পেশা প্রতারণা। সেই প্রতারককেই অপহরণ করে পুলিসের জালে ধরা পড়ল তিন কনস্টেবল এবং বিএসএফের এক জওয়ান। ওই জওয়ানের কাছ থেকে আবার একটি সার্ভিস রিভলভারও মিলেছে। বৃহস্পতিবার রাতে বীরভূমের লাভপুর থেকে তাদের গ্রেপ্তার করেছে বউবাজার থানার পুলিস। 
বিশদ

12th  October, 2019
বাগুইআটিতে বাসে পিষ্ট স্কুটি-আরোহী 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভিআইপি রোডে বাসের চাকায় পিষ্ট হলেন এক স্কুটি আরোহী। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হল। মৃতের নাম নীলরতন কুণ্ডু (৬০)। তাঁর বাড়ি বাগুইআটির দেশবন্ধুনগরে। পুলিস সূত্রে জানা গিয়েছে, শুক্রবার সকাল সাড়ে আটটা নাগাদ কলকাতাগামী রাস্তায় জোড়ামন্দিরের কাছে ওই দুর্ঘটনা ঘটে।  
বিশদ

12th  October, 2019
ঠাকুরনগরে উদ্ধার ৯০টি কচ্ছপ, গ্রেপ্তার বিক্রেতা 

বিএনএ, বারাসত: শুক্রবার সকালে ঠাকুরনগরের বাজার থেকে বেআইনিভাবে কচ্ছপ বিক্রির অভিযোগে এক বিক্রেতাকে গ্রেপ্তার করা হল। তার কাছ থেকে ৯০টি ইন্ডিয়ান সফ্টশেল প্রজাতির কচ্ছপ উদ্ধার হয়েছে। বনদপ্তর জানিয়েছে, ধৃতের নাম প্রভাস বিশ্বাস। তার বাড়ি গাইঘাটা থানার করোলাতে।
 
বিশদ

12th  October, 2019
চিকিৎসায় গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ, উত্তেজনা আমতা গ্রামীণ হাসপাতালে 

সংবাদদাতা, উলুবেড়িয়া: চিকিৎসায় গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগকে কেন্দ্র করে বৃহস্পতিবার রাতে অশান্ত হয়ে উঠল আমতা গ্রামীণ হাসপাতাল চত্বর। ঘটনার জেরে হাসপাতালের চিকিৎসকদের পাশাপাশি পুলিসকে হেনস্তা ও পুলিসের জিপের চাবি নিয়ে নেওয়ার অভিযোগ ওঠে রোগীর আত্মীয়দের বিরুদ্ধে।  
বিশদ

12th  October, 2019
খালের জলে সদ্যোজাতের দেহ ফেলতেই হইচই নারকেলডাঙায়, তদন্তে পুলিস 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খাল থেকে এক সদ্যোজাতের দেহ উদ্ধারকে ঘিরে চাঞ্চল্য ছড়াল। শুক্রবার সকালে এই ঘটনাটি ঘটেছে নারকেলডাঙা থানা এলাকার ক্যানাল ওয়েস্ট রোডে। পুলিস প্রাথমিক তদন্তের পর জানিয়েছে, মৃত শিশু প্রসব করেছিলেন মা। 
বিশদ

12th  October, 2019
নৈহাটি ও গাড়ুলিয়া
পুরসভা ধরে রাখার ‘হাল’ ছেড়েছে বিজেপি, তৃণমূলের পুনর্দখল সময়ের অপেক্ষা 

বিএনএ, বারাকপুর: নৈহাটি ও গাড়ুলিয়া পুরসভায় ক্ষমতায় থাকার ‘হাল’ ছেড়েছে বিজেপি। এই দুটি পুরসভা তাদের হাতছাড়া হতে চলেছে। দুই পুরসভায় সামনেই অনাস্থার সভা। গেরুয়া শিবির সূত্রের খবর, দুই সভাতেই বিজেপি অংশ না নিতে পারে।  
বিশদ

12th  October, 2019
নদী ভাঙন: পঞ্চায়েত অফিস, পুলিসের গাড়ি ভাঙচুর 

বিএনএ, বারাকপুর: ভাঙন রোধে প্রশাসনিক গাফিলতির অভিযোগ তুলে শুক্রবার কল্যাণী ব্লকের সরাটি গ্রাম পঞ্চায়েত ও পুলিসের গাড়িতে ভাঙচুর চালাল গ্রামবাসীরা। গত কয়েকদিনে ভাগীরথী নদীর পাড় ভেঙেছে সরাটি গ্রাম পঞ্চায়েত এলাকার সরাটি উত্তর, হেমনগর, রাইডাঙা গ্রামে।
বিশদ

12th  October, 2019
বরানগরে বাঘাযতীনের মূর্তি ভাঙা নিয়ে রাজনৈতিক চাপানউতোর 

বিএনএ, বারাকপুর: বরানগরের বাঘাযতীন মোড়ে বাঘাযতীনের মূর্তি ভাঙল দুষ্কৃতীরা। শুক্রবার সকালে মূর্তি ভাঙা অবস্থায় দেখেন স্থানীয়রা। এই ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়ায়। এদিন বিকেলে তৃণমূলের তরফে বরানগরে একটি প্রতিবাদ মিছিল হয়। বিজেপির দিকে সরাসরি অভিযোগের আঙুল না তুললেও তৃণমূল পরোক্ষে তাদের কাঠগড়ায় তুলেছে।  
বিশদ

12th  October, 2019
হাওড়ায় দু’দিনের বৃষ্টিতে ফের উঠে গেল রাস্তার জোড়াতাপ্পি 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পুজোর আগে হাওড়া শহরের কিছু রাস্তায় তাপ্পি দেওয়ার কাজ হলেও দু’দিনের বর্ষায় ফের ওই রাস্তাগুলির হাড়-কঙ্কাল বেরিয়ে পড়েছে। এমনকী, আন্দুল রোডের অবস্থা ভয়াবহ খারাপ জায়গায় গিয়েছে। পুরসভা ও পূর্ত দপ্তরের কর্তারা অবশ্য বলেছেন, এতদিন বর্ষার জন্য পিচের কাজ ভালো করে করা যায়নি। 
বিশদ

12th  October, 2019
স্টোরে নজরদারিতে বসানো হল ১৬টি উচ্চক্ষমতাসম্পন্ন ক্যামেরা 
কলকাতা পুরসভা

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: কলকাতা পুরসভার মালখানা বা স্টোরকে কড়া নজরদারির আওতায় আনা হল। এ জন্য বসানো হয়েছে ১৬টি উচ্চক্ষমতাসম্পন্ন ক্যামেরা। এগুলি সরাসরি নিয়ন্ত্রণ করা হচ্ছে স্টোর অ্যান্ড সাপ্লাই বিভাগের মেয়র পারিষদের ঘর থেকে। কলকাতা পুরসভার অন্যতম গুরুত্বপূর্ণ এই স্টোরে কয়েক কোটি টাকার মালপত্র থাকে।  
বিশদ

12th  October, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুর্শিদাবাদের জিয়াগঞ্জে ছ’বছরের শিশু সহ শিক্ষক পরিবারের সবাইকে নৃশংসভাবে খুনের ঘটনার দ্রুত কিনারার দাবিতে পথে নামছেন শিক্ষকরাই। পাশাপাশি, নবমীর দিন ফালাকাটায় ১১ বছরের শিশুকন্যাকে ধর্ষণ করে খুনের ঘটনাতেও দোষীদের দ্রুত শাস্তিদানের দাবিকে সামনে রাখা হচ্ছে। ...

বিএনএ, আরামবাগ: মাটির প্রতিমাকে পুজো করার মধ্য দিয়ে প্রকৃত অর্থে মানব ধর্ম পালন হয় না। মানব সেবার মধ্য দিয়েই আসল দেবতার পুজো করা সম্ভব। এই ভাবনাকে মাথায় রেখেই ১২ বছর ধরে লক্ষ্মীপুজোর দিন সহায়-সম্বলহীন মানুষদের পাত পেড়ে খাওয়ানোর ব্যবস্থা করে ...

নিউ অরল্যান্স, ১৩ অক্টোবর (এপি): আমেরিকায় নির্মীয়মাণ হোটেলের একটি বড় অংশ ভেঙে পড়ে মৃত্যু হল দু’জনের। জখম হয়েছেন ২০ জনেরও বেশি। খোঁজ মিলছে না আরও একজনের। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে নিউ অরল্যান্স শহরের ঐতিহাসিক ফ্রেঞ্চ আবাসন সংলগ্ন এলাকায়।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পেনশন, ডিএ এবং চিকিৎসা বিমা সংক্রান্ত দাবিদাওয়া নিয়ে ফের কেন্দ্রীয় সরকারের দ্বারস্থ হলেন অবসরপ্রাপ্ত ব্যাঙ্ক কর্মচারীরা। তাঁদের বক্তব্য, দীর্ঘদিন ধরে তাঁরা যেভাবে বঞ্চনার শিকার হচ্ছেন, তাতে মূল্যবৃদ্ধির দাপটে আর পেরে উঠছেন না। অর্থমন্ত্রক বিষয়টি নিষ্পত্তি করুক, চান ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। ব্যবসায় যুক্ত হলে ভালোই হবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১১: অভিনেতা অশোককুমারের জন্ম
১৯৬৪: সাহিত্যিক প্রেমাঙ্কুর আতর্থীর মৃত্যু
১৯৮৭: গায়ক কিশোরকুমারের মৃত্যু  

13th  October, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.২৭ টাকা ৭২.৭৮ টাকা
পাউন্ড ৮৭.৫০ টাকা ৯২.২২ টাকা
ইউরো ৭৬.৫১ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
12th  October, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
13th  October, 2019

দিন পঞ্জিকা

২৭ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, প্রতিপদ ৫৬/৫২ রাত্রি ৪/২১। রেবতী ১১/৫০ দিবা ১০/২০। সূ উ ৫/৩৬/৪, অ ৫/৯/৪২, অমৃতযোগ দিবা ৭/৯ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১০/৫৯ মধ্যে। রাত্রি ৭/৩৯ গতে ১০/৫৮ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৭ মধ্যে, বারবেলা ৭/২ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৯/৫০ গতে ১১/২৩ মধ্যে।  
২৬ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, প্রতিপদ ৫৪/৪৩/৪৯ রাত্রি ৩/২৯/৫৯। রেবতী ১২/৫৫/২৫ দিবা ১০/৪৬/৩৭, সূ উ ৫/৩৬/২৭, অ ৫/১১/৭, অমৃতযোগ দিবা ৭/১৪ মধ্যে ও ৮/৪৪ গতে ১০/৫৮ মধ্যে এবং রাত্রি ৭/৩০ গতে ১০/৫৫ মধ্যে ও ২/২০ গতে ৩/১১ মধ্যে, বারবেলা ২/১৭/২৭ গতে ৩/৪৪/১৭ মধ্যে, কালবেলা ৭/৩/১৭ গতে ৮/৩০/৭ মধ্যে, কালরাত্রি ৯/৫০/৩৭ গতে ১১/২৩/৪৭ মধ্যে। 
১৪ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
এবছর অর্থনীতিতে নোবেল পাচ্ছেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়, এস্থার ডাফলো ও মিখায়েল ক্রেমার 

03:40:30 PM

কেশপুরে তৃণমূল নেতাকে মারধর, আতঙ্কে মৃত ক্যান্সার আক্রান্ত মা 
কেশপুরে এক তৃণমূল নেতা ও তাঁর বাবাকে মারধরের অভিযোগ বিজেপির ...বিশদ

02:27:21 PM

বোর্ড প্রেসিডেন্ট হচ্ছেন সৌরভ, শুভেচ্ছা মমতার 
বিনা প্রতিদ্বন্দ্বিতায় সর্বসম্মতভাবে বিসিসিআই-এর প্রেসিডেন্ট হতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আজই ...বিশদ

12:24:00 PM

চতুর্থ শ্রেণীর বৃত্তি পরীক্ষা কাল শুরু 
কাল, মঙ্গলবার শুরু হচ্ছে চতুর্থ শ্রেণীর বৃত্তি পরীক্ষা। এবার এই ...বিশদ

12:10:26 PM

শালিমারে ৪ দুষ্কৃতী ধৃত 
গোপন সূত্রে খবর পেয়ে হানা দিয়ে চার দুষ্কৃতীকে গ্রেপ্তার করল ...বিশদ

11:37:42 AM

জুয়ার ঠেক থেকে আটক ব্যক্তির মৃত্যু, ফাঁড়িতে আগুন 
জুয়ার ঠেকে হানা দিয়ে আটক করা অভিযুক্তের মৃত্যুকে কেন্দ্র করে ...বিশদ

11:13:34 AM