Bartaman Patrika
কলকাতা
 
 

 

শেওড়াফুলিতে হার কেনার নামে সোনার গয়না নিয়ে উধাও ২ যুবক 

বিএনএ, চুঁচুড়া: সোনার গয়না কেনার নাম করে দোকানে ঢুকে হাতসাফাইয়ে লক্ষাধিক টাকার অলঙ্কার নিয়ে চম্পট দিল দুষ্কৃতীরা। শেওড়াফুলির একটি সোনার দোকানে শনিবার ওই ঘটনা ঘটেছে। এনিয়ে ওই সোনার দোকানের মালিক শেওড়াফুলি থানায় অভিযোগ দায়ের করেছেন। দোকানের সিসি টিভি ক্যামেরার ফুটেজও পুলিসকে দেওয়া হয়েছে। 
বিশদ
ভাগীরথীর গ্রাসে বিস্তীর্ণ এলাকা, ভাঙন রোধে ব্যবস্থা, আতঙ্ক পিছু ছাড়ছে না বাসিন্দাদের 

বিএনএ, বারাকপুর: আর মাত্র ১০ ফুট। ভাগীরথী গিলে নেবে কল্যাণী ব্লকের সরাটি উত্তর গ্রামের একাংশ। ইতিমধ্যেই ঈশ্বরপুর-সরাটি যাওয়ার রাস্তার অর্ধেক অংশ নদীগর্ভে গিয়েছে। শুধু সরাটি উত্তর নয়, হেমনগর, রাইডাঙা, সান্যালচর গ্রামের বাসিন্দারা আতঙ্কের প্রহর গুনছেন। যে কোনও সময় নদী এসে পড়তে পারে উঠোনে। 
বিশদ

13th  October, 2019
পুরসভা এলাকাকে পরিচ্ছন্ন রাখতে বাড়ি বাড়ি জঞ্জাল সমীক্ষা শুরু করছে কর্তৃপক্ষ 

বিএনএ, চুঁচুড়া: চন্দননগর পুরসভাকে পরিচ্ছন্ন রাখতে বাড়ি বাড়ি সমীক্ষা শুরু করছে পুর কর্তৃপক্ষ। গোটা শহর থেকে কী পরিমাণ আবর্জনা সংগ্রহ হতে পারে সেই তথ্য জানতেই এই সমীক্ষা করা হচ্ছে। পুরসভা সূত্রে জানা গিয়েছে, সমীক্ষার ফলাফল বিশ্লেষণ করেই আবর্জনা সংগ্রহ পদ্ধতি এবং ডাম্পিং গ্রাউন্ড তৈরির পরিকল্পনা চূড়ান্ত করা হবে।  
বিশদ

13th  October, 2019
বাংলা সড়ক যোজনায় ২২ কোটি টাকায় রাস্তা সংস্কারের কাজ শুরু করল জেলা পরিষদ 

অভিজিৎ চৌধুরী, চুঁচুড়া, বিএনএ: পুজো মরশুম মিটতেই বাংলা সড়ক যোজনায় ২২ কোটি টাকা বরাদ্দ করে যোগাযোগ ব্যবস্থা উন্নতির কাজ শুরু করল হুগলি জেলা পরিষদ। জেলায় নতুন রাস্তা ও সংস্কার সহ প্রায় ৩০টি রাস্তার কাজ করা হবে বলে জানা গিয়েছে। জেলা পরিষদ এই রাস্তাগুলির কয়েকটির টেন্ডারও পাশ করিয়ে দিয়েছে। 
বিশদ

13th  October, 2019
ধন অধিষ্ঠাত্রী দেবীর আরাধনায় মেতে উঠেছে বাগনানের জোকা গ্রাম 

পাপ্পা গুহ, উলুবেড়িয়া: আজ কোজাগরী লক্ষ্মীপুজো। ধনের অধিষ্ঠাত্রী দেবীর আরাধনায় এখন জমজমাট বাগনানের জোকা গ্রাম। এই গ্রামের বাসিন্দারা ধনদেবীকে কন্যারূপে দেখতে পছন্দ করেন। যে কারণে গ্রামের বেশিরভাগ প্রতিমার মধ্যেই কন্যারূপ বিদ্যমান।।
বিশদ

13th  October, 2019
কুলিয়া সেতুর মাটি পরীক্ষা আগামী সপ্তাহে
সংস্কার কাজ শেষে দীর্ঘ চার মাস পর খুলল বাকসি সেতু 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: দীর্ঘ প্রায় চার মাস বন্ধ থাকার পর আমতা-২ ব্লকের বাকসি ব্রিজ শনিবার থেকে খুলে দেওয়া হল। ২০০৭ সালের পর থেকে এই ব্রিজে ভারী যান চলাচল বন্ধ ছিল। কিন্তু, ৫ কোটি টাকা ব্যয়ে সংস্কার হওয়ার পর এই সেতুতে ১০ টন পর্যন্ত ভারী যান চলাচল করতে পারবে। অর্থাৎ এখন বাস ও মাঝারি পণ্যবাহী লরি চলাচল করতে পারবে।  
বিশদ

13th  October, 2019
ভাঙার আগাম প্রস্তুতি চলছে
টালা ব্রিজ চত্বরের ম্যাপিং
করতে তৎপর পূর্ত দপ্তর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টালা ব্রিজ ভাঙার সিদ্ধান্ত এখনও চূড়ান্ত না হলেও, তলায় তলায় প্রস্তুতি সেরে রাখছে পূর্ত দপ্তর। এটি ভেঙে ফেলার পক্ষেই মত দিয়েছেন ব্রিজ বিশেষজ্ঞ ভি কে রায়না। রাজ্য সরকার সেই সুপারিশের ভিত্তিতে শীঘ্রই আলোচনায় বসতে চলেছে। তবে ভেঙে ফেলার আগের প্রস্তুতি হিসেবে টালা ব্রিজের নীচে সাড়ে ১২ হাজার বর্গমিটার এলাকাজুড়ে ম্যাপিং করতে চলেছে পূর্ত দপ্তর।
বিশদ

13th  October, 2019
বনগাঁয় বাড়ির সামনে মদ্যপানের প্রতিবাদ করায় আক্রান্ত দম্পতি, মেরে মাথা ফাটাল স্বামীর 

বিএনএ, বারাসত: শুক্রবার রাতে বনগাঁ শহরের নিউ বাটার মোড় সংলগ্ন রেল বাজার এলাকায় বাড়ির সামনে মদ্যপানের প্রতিবাদ করায় আক্রান্ত হতে হল এক দম্পতিকে। একজনের মাথা ফাটিয়ে দেওয়া হয়েছে। তিনি বনগাঁ মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন। এই ঘটনায় পুলিস একজনকে গ্রেপ্তার করেছে। ঘটনার তদন্তে নেমেছে পুলিস।  
বিশদ

13th  October, 2019
রামকৃষ্ণপুর সমবায় ব্যাঙ্ককে পুনরুজ্জীবিত করতে উদ্যোগ, ঋণ খেলাপিদের নোটিস 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়ার বন্ধ হয়ে যাওয়া রামকৃষ্ণপুর সমবায় ব্যাঙ্ককে পুনরুজ্জীবিত করতে উদ্যোগী হল রাজ্য সরকার। ইতিমধ্যেই এই ব্যাঙ্কের লকারে থাকা সোনার গয়না গ্রাহকদের ফিরিয়ে দেওয়ার কাজ হয়েছে। এবার ঋণ খেলাপিদের নোটিস পাঠিয়ে দ্রুত ঋণ শোধ করার নির্দেশ দেওয়া হয়েছে। 
বিশদ

13th  October, 2019
হাবড়ায় ২৫০ কেজি নিষিদ্ধ শব্দবাজি আটক 

বিএনএ, বারাসত: কালীপুজোর আগে নিষিদ্ধ শব্দবাজি উদ্ধারে অভিযানে নামল হাবড়া থানার পুলিস। শনিবার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ২৫০ কেজি শব্দবাজি বাজেয়াপ্ত করেছে। বাজেয়াপ্ত শব্দবাজিগুলি এদিনই হাবড়ার ডাম্পিং গ্রাউন্ডে দমকল কর্মীদের সহায়তায় নষ্ট করা হয়।  
বিশদ

13th  October, 2019
বারুইপুরে এটিএম ভাঙার চেষ্টা 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বারুইপুর বিডিও অফিস ফুলতলার কাছে একটি এটিএম ভেঙে টাকা লুটের চেষ্টা হয়। শনিবার সকালে বিষয়টি নজরে আসে এলাকার মানুষের।
বিশদ

13th  October, 2019
বিষ্ণুপুরে ঝুলন্ত দেহ উদ্ধার 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বিষ্ণুপুর থানার পানাকুয়াতে এক ব্যক্তির অস্বাভাবিক মৃত্যু হয়েছে। শনিবার সকালে ঝুলন্ত অবস্থায় বলরাম হরিজন (২৯) নামে ওই ব্যক্তিকে ঘরের ভিতর থেকে উদ্ধার করা হয়।
বিশদ

13th  October, 2019
সোনারপুরে দুই সন্তানের সামনে আত্মহত্যার চেষ্টা 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সোনারপুর রেল স্টেশনের উপর দুই শিশু সন্তানদের সামনে কীটনাশক খেয়ে আত্মঘাতী হওয়ার চেষ্টা করেন এক মহিলা। তা খাওয়ার পরই অসুস্থ হয়ে পড়েন তিনি। শনিবার বেলা ১১টার সময় ঘটনাটি ঘটে। 
বিশদ

13th  October, 2019
বারাসতে মোবাইলের শোরুমে চুরি 

বিএনএ, বারাসত: শুক্রবার রাতে বারাসত শহরের ১১ নম্বর রেল গেটের কাছে একটি বহুজাতিক সংস্থার মোবাইল শোরুমে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটল। ৯০টি দামি মোবাইল নিয়ে পালিয়েছে দুষ্কৃতীরা। শনিবার সকাল ১০টায় শোরুম খোলার পর চুরির ঘটনা জানাজানি হয়।
বিশদ

13th  October, 2019
যাদবপুরে বহুতল থেকে বৃদ্ধের পচাগলা দেহ উদ্ধার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাদবপুর থানার ১/১০ চিত্তরঞ্জন কলোনির এক বহুতল থেকে শনিবার বিকেল সাড়ে তিনটে নাগাদ এক বৃদ্ধের পচাগলা দেহ উদ্ধার করল পুলিস। নাম তরুণ ভট্টাচার্য (৬৩)।
বিশদ

13th  October, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, আরামবাগ: মাটির প্রতিমাকে পুজো করার মধ্য দিয়ে প্রকৃত অর্থে মানব ধর্ম পালন হয় না। মানব সেবার মধ্য দিয়েই আসল দেবতার পুজো করা সম্ভব। এই ভাবনাকে মাথায় রেখেই ১২ বছর ধরে লক্ষ্মীপুজোর দিন সহায়-সম্বলহীন মানুষদের পাত পেড়ে খাওয়ানোর ব্যবস্থা করে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পেনশন, ডিএ এবং চিকিৎসা বিমা সংক্রান্ত দাবিদাওয়া নিয়ে ফের কেন্দ্রীয় সরকারের দ্বারস্থ হলেন অবসরপ্রাপ্ত ব্যাঙ্ক কর্মচারীরা। তাঁদের বক্তব্য, দীর্ঘদিন ধরে তাঁরা যেভাবে বঞ্চনার শিকার হচ্ছেন, তাতে মূল্যবৃদ্ধির দাপটে আর পেরে উঠছেন না। অর্থমন্ত্রক বিষয়টি নিষ্পত্তি করুক, চান ...

পুনে, ১৩ অক্টোবর: রবীন্দ্র জাদেজার ডেলিভারি কেশব মহারাজের পায়ে লাগতেই এলবিডব্লুর জোরালো আবেদনে আউট দিয়ে দেন আম্পায়ার। রিভিউ নিয়ে বাঁচার মরিয়া চেষ্টা করেও ব্যর্থ হন ...

নিউ অরল্যান্স, ১৩ অক্টোবর (এপি): আমেরিকায় নির্মীয়মাণ হোটেলের একটি বড় অংশ ভেঙে পড়ে মৃত্যু হল দু’জনের। জখম হয়েছেন ২০ জনেরও বেশি। খোঁজ মিলছে না আরও একজনের। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে নিউ অরল্যান্স শহরের ঐতিহাসিক ফ্রেঞ্চ আবাসন সংলগ্ন এলাকায়।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। ব্যবসায় যুক্ত হলে ভালোই হবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১১: অভিনেতা অশোককুমারের জন্ম
১৯৬৪: সাহিত্যিক প্রেমাঙ্কুর আতর্থীর মৃত্যু
১৯৮৭: গায়ক কিশোরকুমারের মৃত্যু  

13th  October, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.২৭ টাকা ৭২.৭৮ টাকা
পাউন্ড ৮৭.৫০ টাকা ৯২.২২ টাকা
ইউরো ৭৬.৫১ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
12th  October, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
13th  October, 2019

দিন পঞ্জিকা

২৭ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, প্রতিপদ ৫৬/৫২ রাত্রি ৪/২১। রেবতী ১১/৫০ দিবা ১০/২০। সূ উ ৫/৩৬/৪, অ ৫/৯/৪২, অমৃতযোগ দিবা ৭/৯ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১০/৫৯ মধ্যে। রাত্রি ৭/৩৯ গতে ১০/৫৮ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৭ মধ্যে, বারবেলা ৭/২ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৯/৫০ গতে ১১/২৩ মধ্যে।  
২৬ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, প্রতিপদ ৫৪/৪৩/৪৯ রাত্রি ৩/২৯/৫৯। রেবতী ১২/৫৫/২৫ দিবা ১০/৪৬/৩৭, সূ উ ৫/৩৬/২৭, অ ৫/১১/৭, অমৃতযোগ দিবা ৭/১৪ মধ্যে ও ৮/৪৪ গতে ১০/৫৮ মধ্যে এবং রাত্রি ৭/৩০ গতে ১০/৫৫ মধ্যে ও ২/২০ গতে ৩/১১ মধ্যে, বারবেলা ২/১৭/২৭ গতে ৩/৪৪/১৭ মধ্যে, কালবেলা ৭/৩/১৭ গতে ৮/৩০/৭ মধ্যে, কালরাত্রি ৯/৫০/৩৭ গতে ১১/২৩/৪৭ মধ্যে। 
১৪ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
এবছর অর্থনীতিতে নোবেল পাচ্ছেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়, এস্থার ডাফলো ও মিখায়েল ক্রেমার 

03:40:30 PM

কেশপুরে তৃণমূল নেতাকে মারধর, আতঙ্কে মৃত ক্যান্সার আক্রান্ত মা 
কেশপুরে এক তৃণমূল নেতা ও তাঁর বাবাকে মারধরের অভিযোগ বিজেপির ...বিশদ

02:27:21 PM

বোর্ড প্রেসিডেন্ট হচ্ছেন সৌরভ, শুভেচ্ছা মমতার 
বিনা প্রতিদ্বন্দ্বিতায় সর্বসম্মতভাবে বিসিসিআই-এর প্রেসিডেন্ট হতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আজই ...বিশদ

12:24:00 PM

চতুর্থ শ্রেণীর বৃত্তি পরীক্ষা কাল শুরু 
কাল, মঙ্গলবার শুরু হচ্ছে চতুর্থ শ্রেণীর বৃত্তি পরীক্ষা। এবার এই ...বিশদ

12:10:26 PM

শালিমারে ৪ দুষ্কৃতী ধৃত 
গোপন সূত্রে খবর পেয়ে হানা দিয়ে চার দুষ্কৃতীকে গ্রেপ্তার করল ...বিশদ

11:37:42 AM

জুয়ার ঠেক থেকে আটক ব্যক্তির মৃত্যু, ফাঁড়িতে আগুন 
জুয়ার ঠেকে হানা দিয়ে আটক করা অভিযুক্তের মৃত্যুকে কেন্দ্র করে ...বিশদ

11:13:34 AM