Bartaman Patrika
কলকাতা
 
 

 

জুটমিল নিয়ে আন্দোলনের মাধ্যমে পুর নির্বাচনের প্রস্তুতি বিজেপির 

বিএনএ, চুঁচুড়া: বন্ধ জুটমিল নিয়ে আন্দোলনের মধ্য দিয়ে পুর নির্বাচনের আগে নিজেদের জনভিত্তি মজবুতের কৌশল নিয়েছে বিজেপি। জেলার বন্ধ জুট মিলগুলির সবগুলিই মূলত পুরসভাকেন্দ্রিক। এই জুট মিলগুলি খোলার দাবিতে পুজোর মরশুম মিটলেই লাগাতার আন্দোলনের পরিকল্পনা নিয়েছে বিজেপির শ্রমিক সংগঠন।  
বিশদ
পাঁচ বন্ধুর মানবিকতায় প্রাণ বাঁচল রেলের ধাক্কায় আহত যুবকের 

বিএনএ, বারাসাত: পাঁচ বন্ধুর মানবিকতায় প্রাণ বাঁচল রেলের ধাক্কায় জখম এক যুবকের। গুরুতর জখম যুবককে যখন সাহায্যের হাত কেউ বাড়িয়ে দিচ্ছিল না, তখন পাঁচ বন্ধুই ওই যুবককে হাসপাতালে ভর্তি করেন। 
বিশদ

মুখ্যমন্ত্রীর নির্দেশ সত্ত্বেও মেরামত হল না আন্দুল রোড 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কঠোর নির্দেশের পরও মেরামত হল না আন্দুল রোড। আর তার ফলে এই রাস্তায় দুর্ঘটনা নিত্যদিনের সঙ্গী। দানেশ শেখ লেন থেকে বকুলতলা পর্যন্ত রাস্তার অবস্থা অত্যন্ত খারাপ। বাকি রাস্তার পিচও উঠে গিয়েছে। কিছুদিন আগেই রাস্তায় বড় বড় গর্তে ইট ফেলে মেরামত করার চেষ্টা হয়েছিল।  
বিশদ

বিক্রমগড় ঝিলের সংস্কার অবশেষে শুরু হল, মশার উৎপাত থেকে মুক্তির আশা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: থমকে গিয়েছিল সংস্কারের কাজ। দলবাজি এবং উদাসীন মনোভাবের কারণে ধীরে ধীরে তা বেদখল হয়ে যাচ্ছিল। এই নিয়ে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে বৈঠকে বসেছিলেন রাজ্যের দুই মন্ত্রী, কলকাতা পুরসভার এক মেয়র পারিষদ এবং কাউন্সিলার-বরো চেয়ারম্যান। 
বিশদ

বারুইপুর কেন্দ্রীয় সংশোধনাগারে বিচারাধীন বন্দির মৃত্যু 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বারুইপুর কেন্দ্রীয় সংশোধনাগারের বিচারাধীন এক বন্দির মৃত্যু হয়েছে। মৃতের নাম মানিক সরকার (৫৬)। পুলিস সূত্রে জানা গিয়েছে, গত শুক্রবার বিষ্ণুপুর থানার নহাজারি গ্রামে বেআইনি মদ বিক্রির অভিযোগে মানিককে গ্রেপ্তার করে পুলিস। 
বিশদ

বেতন না মেলায় ধর্মঘটে কাঁকিনাড়ার জুটমিলের শ্রমিকরা 

বিএনএ, বারাকপুর: পাঁচ মাসের বকেয়া বেতন না মেলায় রবিবার থেকে ধর্মঘটে নামল কাঁকিনাড়ার একটি বেসরকারি জুটমিলের শ্রমিকরা। এদিন সকালে জুট মিলের গেটের সামনে একটি কাগজ সেঁটে দেয় শ্রমিকরা। তাতে লেখা রয়েছে, পাঁচ মাসের বেতন বকেয়া রয়েছে। তাই তাঁরা ধর্মঘটে নেমেছেন।  
বিশদ

দমদম জেলে বোমা মেলার জেরে জোরদার নিরাপত্তা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দমদম কেন্দ্রীয় সংশোধনাগারে বোমা পাওয়ার জেরে ওই চত্বরে মোতায়ন করা হল বিশাল পুলিসবাহিনী। ক’দিন আগে জেলের ভিতরে ও মূল গেটের বাইরে দু’টি বোমা উদ্ধার হয়। সেই বোমা নিষ্ক্রিয় করে তার নমুনা পাঠানো হয় ফরেনসিকে। 
বিশদ

সালকিয়ায় চোর সন্দেহে গণপিটুনি, যুবকের মৃত্যু 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শনিবার গভীর রাতে সালকিয়ায় জিটি রোডের ধারে একটি নির্মীয়মান আবাসনের কাছে চোর সন্দেহে গণপিটুনিতে এক যুবকের মৃত্যু হল। মৃতের নাম এরসাদ সেখ। তাঁর বাড়ি নদীয়ায়। পুলিস এই ঘটনায় ওই নির্মীয়মান আবাসনের এক শ্রমিককে আটক করেছে। তাঁকে জেরা করেই এই খুনের ব্যাপারে পুলিস নিশ্চিত হয়েছে। 
বিশদ

চুরি যাওয়া সোনার গয়না উদ্ধার, ধৃত পরিচারিকা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লক্ষাধিক টাকার সোনার গয়না ও নগদ হাতিয়ে ফুলবাগান থানার পুলিসের হাতে গ্রেপ্তার হল পরিচারিকা। তাকে রবিবার ধরা হয়। উদ্ধার হয়েছে চুরি যাওয়া সামগ্রীর প্রায় পুরোটাই। পুলিস সূত্রে জানা যাচ্ছে, রুমা শীল ফুলবাগান এলাকায় একটি বাড়িতে বেশ কিছুদিন আগে পরিচারিকার কাজে ঢোকে।
বিশদ

ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা লোপাটের অভিযোগ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ব্যাঙ্কের শীর্ষকর্ত্রীর পরিচয় দিয়ে এক ব্যক্তির অ্যাকাউন্ট থেকে টাকা লোপাটের অভিযোগ উঠল। পুলিসের কাছে বালিগঞ্জ প্লেসের বাসিন্দা সূর্য পি তোসরিওয়াল অভিযোগ করেছেন, তাঁর যে ব্যাঙ্কে অ্যাকাউন্ট রয়েছে, সেখানকার মহিলা কর্ত্রীর পরিচয় দিয়ে এক মহিলা তাঁকে ফোন করে।
বিশদ

রেলপুলিস পরিচয়ে টাকা তুলতে গিয়ে ধৃত ১ 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রেলপুলিসের অফিসার পরিচয়ে দিয়ে চম্পাহাটি স্টেশনে টাকা তুলছিল বাবলু মাহাত নামে এক ব্যক্তি। শনিবার রাতে ঘটনার সময় টহলরত পুলিস আধিকারিকদের নজরে পড়ায় অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়।
বিশদ

ঠিকাদারকে অপহরণ করার ঘটনায় গ্রেপ্তার ৮ 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: এক ঠিকাদারকে অপহরণ করার অভিযোগে আটজনকে গ্রেপ্তার করল গোসাবা থানার পুলিস। সন্দেশখালি থেকে তাদের গ্রেপ্তার করা হয়। পুলিস জানিয়েছে, শুক্রবার গোসাবার মন্মথনগরের ৭ নম্বর খেয়াঘাট এলাকা থেকে ওই ঠিকাদারকে তুলে নিয়ে যায় অভিযুক্তরা।
বিশদ

সীমান্ত থেকে আটক ৯ বাংলাদেশি 

বিএনএ, বারাসত: শনিবার রাতে বাংলাদেশ সীমান্ত থেকে হাকিমপুর, তারালি, আমুদিয়া ১১২ নং ব্যাটলিয়নের বিএসএফ জওয়ানরা ন’জন বাংলাদেশিকে আটক করে স্বরূপনগর থানার হাতে তুলে দিল। তাদের বাড়ি সাতক্ষীরা ও যশোরে। তারা কেন এদেশে এসেছিল, তা নিয়ে পুলিস তদন্ত শুরু করেছে।
বিশদ

তরুণীকে ধর্ষণের অভিযোগে ধৃত যুবক 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক তরুণীকে ধর্ষণের অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করল পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম শুভঙ্কর বারুই। বাড়ি বেহালার সরশুনায়। পুলিস জানিয়েছে, তিলজলা এলাকার বাসিন্দা ওই তরুণীর সঙ্গে সম্প্রতি আলাপ হয় শুভঙ্করের।
বিশদ

ফলতার বাজি বিস্ফোরণে মৃত আরও ১ 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ফলতার রামনগরে বাজি বিস্ফোরণের ঘটনায় মৃত্যু হল আরও একজনের। শনিবার এম আর বাঙুর হাসপাতালে ঘটনায় জখম প্রতাপ মণ্ডলের (১৯) মৃত্যু হয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
বিএনএ, কোচবিহার: কোচবিহার জেলায় দলের সংগঠনকে ঢেলে সাজানোর জন্য পুজোর আগেই বিধানসভা ভিত্তিক ওর্য়াকিং কমিটি গঠন করেছিল তৃণমূল কংগ্রেস। এবার পুজো শেষ হতেই ব্লকে ব্লকে বিজয়া সম্মিলনী করার উদ্যোগ নেওয়া হচ্ছে।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পেনশন, ডিএ এবং চিকিৎসা বিমা সংক্রান্ত দাবিদাওয়া নিয়ে ফের কেন্দ্রীয় সরকারের দ্বারস্থ হলেন অবসরপ্রাপ্ত ব্যাঙ্ক কর্মচারীরা। তাঁদের বক্তব্য, দীর্ঘদিন ধরে তাঁরা যেভাবে বঞ্চনার শিকার হচ্ছেন, তাতে মূল্যবৃদ্ধির দাপটে আর পেরে উঠছেন না। অর্থমন্ত্রক বিষয়টি নিষ্পত্তি করুক, চান ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুর্শিদাবাদের জিয়াগঞ্জে ছ’বছরের শিশু সহ শিক্ষক পরিবারের সবাইকে নৃশংসভাবে খুনের ঘটনার দ্রুত কিনারার দাবিতে পথে নামছেন শিক্ষকরাই। পাশাপাশি, নবমীর দিন ফালাকাটায় ১১ বছরের শিশুকন্যাকে ধর্ষণ করে খুনের ঘটনাতেও দোষীদের দ্রুত শাস্তিদানের দাবিকে সামনে রাখা হচ্ছে। ...

বিএনএ, আরামবাগ: মাটির প্রতিমাকে পুজো করার মধ্য দিয়ে প্রকৃত অর্থে মানব ধর্ম পালন হয় না। মানব সেবার মধ্য দিয়েই আসল দেবতার পুজো করা সম্ভব। এই ভাবনাকে মাথায় রেখেই ১২ বছর ধরে লক্ষ্মীপুজোর দিন সহায়-সম্বলহীন মানুষদের পাত পেড়ে খাওয়ানোর ব্যবস্থা করে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। ব্যবসায় যুক্ত হলে ভালোই হবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১১: অভিনেতা অশোককুমারের জন্ম
১৯৬৪: সাহিত্যিক প্রেমাঙ্কুর আতর্থীর মৃত্যু
১৯৮৭: গায়ক কিশোরকুমারের মৃত্যু  

13th  October, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.২৭ টাকা ৭২.৭৮ টাকা
পাউন্ড ৮৭.৫০ টাকা ৯২.২২ টাকা
ইউরো ৭৬.৫১ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
12th  October, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
13th  October, 2019

দিন পঞ্জিকা

২৭ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, প্রতিপদ ৫৬/৫২ রাত্রি ৪/২১। রেবতী ১১/৫০ দিবা ১০/২০। সূ উ ৫/৩৬/৪, অ ৫/৯/৪২, অমৃতযোগ দিবা ৭/৯ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১০/৫৯ মধ্যে। রাত্রি ৭/৩৯ গতে ১০/৫৮ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৭ মধ্যে, বারবেলা ৭/২ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৯/৫০ গতে ১১/২৩ মধ্যে।  
২৬ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, প্রতিপদ ৫৪/৪৩/৪৯ রাত্রি ৩/২৯/৫৯। রেবতী ১২/৫৫/২৫ দিবা ১০/৪৬/৩৭, সূ উ ৫/৩৬/২৭, অ ৫/১১/৭, অমৃতযোগ দিবা ৭/১৪ মধ্যে ও ৮/৪৪ গতে ১০/৫৮ মধ্যে এবং রাত্রি ৭/৩০ গতে ১০/৫৫ মধ্যে ও ২/২০ গতে ৩/১১ মধ্যে, বারবেলা ২/১৭/২৭ গতে ৩/৪৪/১৭ মধ্যে, কালবেলা ৭/৩/১৭ গতে ৮/৩০/৭ মধ্যে, কালরাত্রি ৯/৫০/৩৭ গতে ১১/২৩/৪৭ মধ্যে। 
১৪ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
এবছর অর্থনীতিতে নোবেল পাচ্ছেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়, এস্থার ডাফলো ও মিখায়েল ক্রেমার 

03:40:30 PM

কেশপুরে তৃণমূল নেতাকে মারধর, আতঙ্কে মৃত ক্যান্সার আক্রান্ত মা 
কেশপুরে এক তৃণমূল নেতা ও তাঁর বাবাকে মারধরের অভিযোগ বিজেপির ...বিশদ

02:27:21 PM

বোর্ড প্রেসিডেন্ট হচ্ছেন সৌরভ, শুভেচ্ছা মমতার 
বিনা প্রতিদ্বন্দ্বিতায় সর্বসম্মতভাবে বিসিসিআই-এর প্রেসিডেন্ট হতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আজই ...বিশদ

12:24:00 PM

চতুর্থ শ্রেণীর বৃত্তি পরীক্ষা কাল শুরু 
কাল, মঙ্গলবার শুরু হচ্ছে চতুর্থ শ্রেণীর বৃত্তি পরীক্ষা। এবার এই ...বিশদ

12:10:26 PM

শালিমারে ৪ দুষ্কৃতী ধৃত 
গোপন সূত্রে খবর পেয়ে হানা দিয়ে চার দুষ্কৃতীকে গ্রেপ্তার করল ...বিশদ

11:37:42 AM

জুয়ার ঠেক থেকে আটক ব্যক্তির মৃত্যু, ফাঁড়িতে আগুন 
জুয়ার ঠেকে হানা দিয়ে আটক করা অভিযুক্তের মৃত্যুকে কেন্দ্র করে ...বিশদ

11:13:34 AM