Bartaman Patrika
কলকাতা
 

বানতলায় চামড়ার কারখানায় উদ্ধার
ম্যানেজারের দেহ, খুনের অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চামড়ার কারখানার ভিতর থেকে এক ব্যক্তির ক্ষতবিক্ষত মৃতদেহ উদ্ধার করল পুলিস। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে কলকাতা লেদার কমপ্লেক্স (কেএলসি) থানার অন্তর্গত বানতলার চর্মনগরীতে।
বিশদ
সদ্যোজাত শিশুর মুখে বালিশ
চাপা দিয়ে খুনের চেষ্টা
ধৃত নাবালিকা কাকিমা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২৫ দিনের সদ্যোজাত দুধের শিশুর মুখে বালিশ চাপা দিয়ে খুনের চেষ্টার অভিযোগে নাবালিকা কাকিমাকে আটক করল পঞ্চসায়র থানার পুলিস। রবিবার সকাল সাড়ে ১১টা নাগাদ এই ঘটনা ঘটে পঞ্চসায়র থানার ডি-৩০ শহিদ স্মৃতি কলোনিতে। ঘটনার পর গুরুতর অসুস্থ শিশুটিকে বাইপাস সংলগ্ন একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা স্থিতিশীল হলেও তাকে চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। কলকাতা পুলিসের ডিসি (ইডি) রূপেশ কুমার এই খবর জানিয়েছেন।
বিশদ

 ভদ্রেশ্বর পুর হাসপাতালে চালু হচ্ছে আইসিসিইউ ও ডায়ালিসিস ইউনিট

 বিএনএ, চুঁচুড়া: আধুনিক স্বাস্থ্য পরিষেবা দিতে পুর হাসপাতালে আইসিসিইউ ও ডায়ালিসিস ইউনিট চালু হচ্ছে ভদ্রেশ্বরে। পুরসভা সূত্রে জানা গিয়েছে, অত্যন্ত কম পয়সায় ওই বিশেষ পরিষেবা চলতি সপ্তাহ থেকে চালু করার পরিকল্পনা নেওয়া হয়েছে। এই পুরসভা আগে থেকেই একটি ১০০ শয্যাবিশিষ্ট হাসপাতাল চালায়।
বিশদ

 চলতি মাসেই রাস্তায় নামতে চলেছে আরও ইলেকট্রিক বাস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলতি মাসেই রাস্তায় নামতে চলেছে পরিবেশবান্ধব একাধিক ইলেকট্রিক বাস। পশ্চিমবঙ্গ পরিবহণ নিগম সূত্রের খবর, যে সংস্থা বাসগুলি তৈরি করছে, সেই সংস্থার কর্ণাটকের কারখানায় গিয়ে ইতিমধ্যেই ‘প্রোটোটাইপ বাস’ পরিদর্শন করেছে নিগমের এক প্রতিনিধি দল।
বিশদ

 জরুরি মেরামতির কারণে ৩ দিন বন্ধ থাকবে হাওড়ার বঙ্কিম সেতু, আজ বৈঠক

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: জরুরি মেরামতির কারণে হাওড়ার ‘প্রাণরেখা’ বঙ্কিম সেতু তিন দিনের জন্য বন্ধ করা হবে। তবে আংশিকভাবে তা বন্ধ রাখা হবে, নাকি পুরোপুরি বন্ধ রেখে কাজ করা হবে— তা নিয়ে আজ, মঙ্গলবার বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে। খুব সম্ভবত আগামী ২৩ আগস্ট থেকে ২৫ আগস্ট পর্যন্ত এই সেতুর কাজ হতে পারে।
বিশদ

 দাশনগরে রাস্তা থেকে ইমারতি দ্রব্য বাজেয়াপ্ত করল পুলিস

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সোমবার দাশনগরে হাওড়া-আমতা রোডের উপর পড়ে থাকা বেশ কিছু ইমারতি দ্রব্য বাজেয়াপ্ত করেছে হাওড়া ট্রাফিক পুলিস। পুলিস জানিয়েছে, রাস্তার ধারে বিভিন্ন ইমারতি সংস্থা ইট, বালি ও পাথর ফেলে রাখে। তার ফলে রাস্তায় যেমন যানজট হয়, তেমনই দুর্ঘটনার আশঙ্কাও থাকে।
বিশদ

 উলুবেড়িয়ায় মোবাইল দোকানের দেওয়াল কেটে চুরি, বন্ধ ছিল সিসি টিভি

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: রবিবার রাতে উলুবেড়িয়া শহরের নোনা বটতলায় একটি মোবাইল ফোনের দোকানে দেওয়াল কেটে দামী মোবাইল ও নগদ কয়েক লক্ষ টাকা নিয়ে পালাল দুষ্কৃতীরা। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য তৈরি হয়েছে। এই ঘটনায় স্থানীয় লোকজন শহরের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন।
বিশদ

জীবনতলায় খুন, অভিযুক্ত
জেঠতুতো ভাই পলাতক

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: পারিবারিক জমি বিবাদকে কেন্দ্র করে এক ব্যক্তিকে নৃশংসভাবে খুন করার অভিযোগ উঠল তারই জেঠতুতো ভাইয়ের বিরুদ্ধে। খুনের পর মৃতের পুরুষাঙ্গ কেটে বাড়ির উঠোনে ঝুলিয়ে দিয়ে পালিয়ে যায় অভিযুক্তরা। ঘটনাটি দেখে হতবাক আশপাশের বাসিন্দারাও। বিশদ

 বিধাননগরে দেদারে চুরি হচ্ছে জল, নির্বিকার প্রশাসন, সঙ্কট বাড়ছে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেদারে চুরি হচ্ছে জল। নির্বিকার প্রশাসন। বিধাননগর পুরসভার অন্তর্গত সুকান্তনগর সহ ৩৫ এবং ৩৬ নং ওয়ার্ডে এই সমস্যা ভয়াবহ আকার নিয়েছে। পুরসভা সূত্রের দাবি, এই অভিযোগ আরও কয়েকটি এলাকা থেকে মাঝেমধ্যে আসছে। তবে সুকান্তনগর এলাকা থেকে সর্বাধিক এই অভিযোগ আসছে।
বিশদ

 জিরাটের বিশেষ চাহিদাসম্পন্ন সুলতা পাচ্ছে কন্যাশ্রীর সম্মান

বিএনএ, চুঁচুড়া: একরত্তি মেয়েটি সাইকেল নিয়ে অনায়াসে পাল্লা দিত বড়দের সঙ্গে। সেই তখন থেকেই সাইকেল পেলেই সুলতা যেন ডানা মেলে দিত। রোগাটে শরীরে ভর করত আসুরিক শক্তি। সেই সাইকেলে ভর করেই আবুধাবির বিশেষ অলিম্পিকের মঞ্চ মাতানো হুগলির জিরাটের বিশেষ চাহিদাসম্পন্ন মেয়ের ডাক পড়েছে কন্যাশ্রী দিবসের মঞ্চে।
বিশদ

 আকাঙ্ক্ষা মোড়ে দুর্ঘটনায় মৃত্যু হৃদয়পুরের তরুণীর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিউটাউন থানা এলাকার আকাঙ্ক্ষা মোড়ে পথ দুর্ঘটনায় মৃত্যু হল এক তরুণীর। রবিবার রাত সাড়ে ১০টা নাগাদ ওই দুর্ঘটনাটি ঘটে। হলদিরামের কাছে একটি বেসরকারি হাসপাতালে রাত ১১টার সময় তাঁকে ভর্তি করা হয়। রাত ১২টা ৫৫ মিনিট নাগাদ তাঁর মৃত্যু হয়। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতার নাম বৈশালী রায়চৌধুরী (২৪)।
বিশদ

 শততম ইঞ্জিন চালু ডানকুনির রেল কারখানায়

বিএনএ, চুঁচুড়া: রেলমন্ত্রী থাকাকালীন মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে শুরু হওয়া ডানকুনির রেল ইঞ্জিন নির্মাণ কারখানা তাদের শততম ইঞ্জিনকে সোমবার চালু করল। ২০১৬ সাল থেকে কার্যকরীভাবে উৎপাদন শুরু হওয়া এই কারখানার ক্ষেত্রে এটিকে বড় সাফল্য বলে দাবি করেছেন রেলকর্তারা।
বিশদ

হাওড়ায় বাসস্ট্যান্ডে শিশু উদ্ধার

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সোমবার সকালে হাওড়া স্টেশন সংলগ্ন দীঘাগামী বাসের স্ট্যান্ডের কাছে একটি হোটেলের সামনে থেকে এক শিশু উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। পুলিস জানিয়েছে, এদিন সকালে স্থানীয় লোকজন ওই হোটেলের সামনে ওই শিশুটি দেখতে পান।
বিশদ

 উলুবেড়িয়ায় নিখোঁজের দেহ উদ্ধার

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: দু’দিন নিখোঁজ থাকার পর সোমবার সকালে উলুবেড়িয়া ও বীরশিবপুর স্টেশনের মাঝে একটি ঝোপের মধ্যে থেকে প্রতাপ দলুই (৩০) নামে ওই যুবকের মৃতদেহ উদ্ধার হল। তাঁর বাড়ি পাঁচলার চক বেলকুলাই গ্রামে। তিনি মূক ও বধির।
বিশদ

 কেষ্টপুরে দোকানে ঝুলন্ত দেহ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুদিখানা দোকান থেকে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার হল কেষ্টপুরে। মৃতের নাম অনিল কুণ্ডু (৫০)। পুলিস সূত্রে জানা গিয়েছে, সোমবার বেলা ১১টা নাগাদ কেষ্টপুরের বিদ্যাসাগরপল্লিতে দোকান ঘর থেকে তাঁর ঝুলন্ত দেহ পাওয়া যায়। বাগুইআটি থানার পুলিস গিয়ে দেহ উদ্ধার করে।
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কাঁথি: খেজুরি থানার হেঁড়িয়ায় দীঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কে এক দুর্ঘটনায় তিনটি প্রাইভেট কার ক্ষতিগ্রস্ত হয়। শুধু তাই নয়, একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে সোজা নয়ানজুলিতে গিয়ে পড়ে। এই ঘটনায় জখম হন চারজন পর্যটক। রবিবার সন্ধ্যা নাগাদ ঘটনাটি ঘটে।  ...

সংবাদদাতা, গাজোল: সোমবার সকালে হবিবপুর ব্লকের বুলবুলচণ্ডী গ্রাম পঞ্চায়েতের মধ্যম কেন্দুয়া গ্রামে অকেজো জলাধারটি সংস্কার করা হয়েছে। গ্রাম পঞ্চায়েতের এই পদক্ষেপে বাসিন্দারা খুবই খুশি হয়েছেন। এখন তাঁদের জলের আর সমস্যা হবে না।   ...

মৃণালকান্তি দাস, ওয়াশিংটন, ১২ আগস্ট:জেট ল্যাগের ধাক্কা সামলে আমেরিকার মাটিতে পা দেওয়ার পর আপনার প্রথম কোন বিষয়টি ভালো লাগবে জানেন? সাধারণ আমেরিকানদের সৌজন্যবোধ এবং তাদের ফান লাভিং অ্যাটিচ্যুড। যেখানেই যান না কেন, আপনাকে কেউ না কেউ নিদেনপক্ষে ‘হাই’ বলবেন। ...

প্যারিস, ১২ আগস্ট: নেইমারের ভবিষ্যৎ কী? এই মুহূর্তে ইউরোপিয়ান ক্লাব ফুটবলে এই প্রশ্নের উত্তর নেই। ধোঁয়াশা এখনও অব্যাহত। সবই নির্ভর করছে ‘যদি’ এবং ‘কিন্তু’র উপর। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। মাঝে মাঝে হঠকারী সিদ্ধান্ত গ্রহণ করায় ক্ষতি হতে পারে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯- ইংরেজ পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম,
১৯২৬- কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ফিদেল কাস্ত্রোর জন্ম,
১৯৩৩- অভিনেত্রী বৈজয়ন্তীমালার জন্ম,
১৯৪৬- ইংরেজ সাহিত্যিক এইচ জি ওয়েলেসের মৃত্যু,
১৯৬৩- অভিনেত্রী শ্রীদেবীর জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার    
পাউন্ড    
ইউরো    
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
12th  August, 2019

দিন পঞ্জিকা

২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/১৫ দিবা ১/৪৭। উত্তরাষাঢ়া অহোরাত্র। সূ উ ৫/১৬/২১, অ ৬/৭/৯, অমৃতযোগ দিবা ৭/৫০ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/৪১ মধ্যে পুনঃ ৭/৯ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১১/১৯ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৬/৫২ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৪ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫৪ মধ্যে। 
২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/৩৩/১১ দিবা ১/৫২/৩৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/১৫/১৭, অ ৬/৯/২৫, অমৃতযোগ দিবা ৭/৫১ গতে ১০/২২ মধ্যে ও ১২/৫৩ গতে ২/৩৪ মধ্যে ও ৩/২৪ গতে ৫/৪ মধ্যে এবং রাত্রি ৬/৪০ মধ্যে ও ৮/৫৮ গতে ১১/১৫ মধ্যে ও ১/৩২ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ৬/৫২/৩ গতে ৮/২৮/৪৯ মধ্যে, কালবেলা ১/১৯/৭ গতে ২/৫৫/৫৩ মধ্যে, কালরাত্রি ৭/৩২/৩৯ গতে ৮/৫৫/৫৩ মধ্যে। 
মোসলেম: ১১ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। বৃষ: প্রেমে সার্থকতা আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৯৯- ইংরেজ পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম,১৯২৬- কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ...বিশদ

07:03:20 PM

অপসারিত নদীয়ার জেলাশাসক পবন কাদিয়ান 
এক ডব্লুবিসিএস অফিসারকে ফোন করে হুমকি দেওয়ায় অভিযুক্ত নদীয়ার জেলাশাসক ...বিশদ

05:30:59 PM

বিধানসভার স্ট্যাঠন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন 
বিধানসভার মৎস্যা বিষয়ক স্ট্যাকন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন চট্টোপাধ্যায়। ...বিশদ

05:13:35 PM

টালিগঞ্জ থানায় হামলার ঘটনায় আটক ৪

04:48:00 PM

২৪ তারিখ থেকে ৩ দিন হাওড়ার বঙ্কিম সেতুতে যান নিয়ন্ত্রণ 
মেরামতির জন্য ২৩ আগস্ট সকাল ছ’টা থেকে ২৫ আগস্ট রাত ...বিশদ

04:15:05 PM