Bartaman Patrika
কলকাতা
 

কলকাতা বিমানবন্দরে বিমানের
রক্ষণাবেক্ষণের সময় দুর্ঘটনায় কর্মীর মৃত্যু

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিমানে রক্ষণাবেক্ষণে কাজ করার সময় মর্মান্তিক মৃত্যু টেকনিশিয়ন যুবকের। গতকাল রাতে ঘটনাটি ঘটে কলকাতা বিমানবন্দরে। মৃতের নাম রহিত বীরেন্দ্র পান্ডে। তিনি মুম্বইয়ের বাসিন্দা। মাস তিনেক আগে ওই বেসরকারি বিমান সংস্থায় কাজে যোগ দিয়েছিলেন তিনি।  বিশদ
মেয়র সব্যসাচীর বিরুদ্ধে অনাস্থা ৩৫ জন
তৃণমূল কাউন্সিলারের, ১৮ জুলাই ভোট

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধাননগরের মেয়র সব্যসাচী দত্তের বিরুদ্ধে অনাস্থা নিয়ে আগামী ১৮ জুলাই পুরসভায় বিশেষ অধিবেশন ডাকা হল। চেয়ারপার্সন কৃষ্ণা চক্রবর্তী মঙ্গলবার বলেন, ১৮ জুলাই কাউন্সিলারদের স্বাক্ষর করা অনাস্থা প্রস্তাব পেশ করা হবে। তবে নতুন মেয়র কে হবেন?
বিশদ

10th  July, 2019
হালিশহর পুরসভা ফের তৃণমূলের
দখলে এল, দাবি ফিরহাদ হাকিমের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হালিশহর পুরসভা ফের তৃণমূলের দখলে এল। এমনটাই দাবি করলেন পুরমন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। দলছুট চেয়ারম্যান সহ আটজন কাউন্সিলার ফিরে এলেন নিজেদের দলে। ফলে ২৩ জন কাউন্সিলারের পুরসভায় ১২ জন তৃণমূলের পক্ষে রইলেন।
বিশদ

10th  July, 2019
খাগড়াগড় কাণ্ডের চঁাইকে জেরা,
অস্ত্রভাণ্ডারের হদিশ বেঙ্গালুরুতে
উদ্ধার রকেট লঞ্চার, টাইমার, আইইডি, গ্রেনেড

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খাগড়াগড় বিস্ফোরণকাণ্ডে অভিযুক্ত জেএমবি জঙ্গি হাবিবুর রহমানের বেঙ্গালুরুর ডেরা থেকে পাওয়া গেল পাঁচটি ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি)। সঙ্গে মিলেছে টাইমার ডিভাইস, বিস্ফোরক, দেশীয় প্রযুক্তিতে রকেট লঞ্চার তৈরির সামগ্রী, গ্রেনেড ও ইলেকট্রিক সার্কিট।
বিশদ

10th  July, 2019
ভয় দেখিয়ে মাসের পর মাস ধর্ষণ
দশম শ্রেণীর ছাত্রীকে, ধৃত গৃহশিক্ষক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রায় এক বছর ধরে দশম শ্রেণীর এক নাবালিকা ছাত্রীকে ভয় দেখিয়ে ‘ব্ল্যাকমেল’ করে লাগাতার ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার হলেন গৃহশিক্ষক। রানিকুঠির এক নামী ইংরেজি মাধ্যম স্কুলের দশম শ্রেণীর ওই ছাত্রীর লিখিত অভিযোগের ভিত্তিতে বাঁশদ্রোণী থানার পুলিস সোমবার রাতে নেতাজিনগরের বাড়ি থেকে গ্রেপ্তার করেছে বছর ৪৯-এর গৃহশিক্ষক রাজীব চক্রবর্তীকে।
বিশদ

10th  July, 2019
দক্ষিণেশ্বর মন্দির
স্কাইওয়াকের উপর স্টল নিয়ে হাজারো
অভিযোগ, দোকানিদের দাবি বিদ্যুৎ

 বিএনএ, দক্ষিণেশ্বর: ঘটনা এক, নাম বর্ণালী নস্কর। বাড়ি সোনারপুরে। দক্ষিণেশ্বরে পুজো দেওয়ার জন্য স্কাইওয়াকের উপর একটি স্টল থেকে পুজোর ডালি কিনেছিলেন। পুজো দেওয়ার পর তিনি দেখেন, ডালির ফুল শুকনো ও মিষ্টি পচে গিয়েছে। এরপর তিনি পচে যাওয়া ওই মিষ্টির ছবি তুলে মন্দির কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন।
বিশদ

10th  July, 2019
মেয়রের নির্দেশে জায়গা দেখলেন পুরসভার শীর্ষ আধিকারিকরা
মহম্মদ আলি পার্কের বদলে
পুজোর বিকল্প জায়গার খোঁজ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞ থেকে শুরু করে পুরসভার ইঞ্জিনিয়াররা, কেউই মহম্মদ আলি পার্কে আগের জায়গায় এবার পুজো করার সবুজ সঙ্কেত দেননি। ফলে সোমবারই মেয়র ফিরহাদ হাকিম জানিয়েছিলেন, কেউ ‘স্টেবিলিটি সার্টিফিকেট’ দেয়নি।
বিশদ

10th  July, 2019
  বিজেপিতে কল্কে না পেয়ে ফের তৃণমূলে প্রত্যাবর্তন হালিশহরের ৮ কাউন্সিলারের

 বিএনএ, বারাকপুর: হালিশহর পুরসভার তৃণমূলের সংখ্যাগরিষ্ঠ কাউন্সিলার দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন। রাতারাতি পুরসভার হাতবদল হয়েছিল। কিন্তু, মাসখানেক যেতে না যেতেই পুরসভায় ফের থাবা বসাতে চলেছে তৃণমূল। মঙ্গলবার কলকাতায় গিয়ে পুরসভার চেয়ারম্যান অংশুমান রায় সহ একাধিক কাউন্সিলার বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন।
বিশদ

10th  July, 2019
জিরাট কলেজেও গোলমাল
টিএমসিপি-এবিভিপি সংঘর্ষে রণক্ষেত্র
ধনেখালি কলেজ, দু’পক্ষে জখম ৪০

 বিএনএ, চুঁচুড়া: বিজেপির ছাত্র সংগঠন এবিভিপি ও তৃণমূল ছাত্র পরিষদের সংঘর্ষে মঙ্গলবার দুপুরে রণক্ষেত্রের চেহারা নিল ধনেখালির শরৎ সেন্টেনারি কলেজ চত্বর। দু’পক্ষের সংঘর্ষের জেরে উভয় পক্ষের প্রায় চল্লিশজন জখম হন। ঘটনার খবর পেয়ে ধনেখালি থানার পুলিস ও র্যােফ গিয়ে পরিস্থিতি সামাল দেয়।
বিশদ

10th  July, 2019
গ্রেপ্তারে ব্যর্থ পুলিস
হুমকি দিয়ে বেড়াচ্ছে অভিযুক্ত, সটান
আদালতে প্রতিবন্ধী নির্যাতিতা

 বিএনএ, বারাসত: জেলা আদালতের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্ট থেকে গ্রেপ্তারি পরোয়ানা জারি সত্ত্বেও ধর্ষণে অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করতে পারেনি পুলিস। উল্টে, সে নাকি লাগাতার হুমকি দিয়ে বেড়াচ্ছে। তাই আইনজীবীদের মাধ্যমে পা ও হাতের ভরে হামাগুড়ি দিয়ে জেলা জজের দ্বারস্থ হলেন ‘ধর্ষিতা’ প্রতিবন্ধী।
বিশদ

10th  July, 2019
তীব্র যানজট, ভোগান্তি
পিলারে ফাটল, উল্টোডাঙা
উড়ালপুল বন্ধের নির্দেশ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উল্টোডাঙা উড়ালপুলের পিলারে ফাটল ধরা পড়ায় মঙ্গলবার সন্ধ্যায় সেখানে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। ফলে তীব্র যানজটের সৃষ্টি হয়। সল্টলেকের অফিসপাড়া বা বাইপাস থেকে উল্টোডাঙা স্টেশন যেতে কালঘাম ছুটে যায়। যানযন্ত্রণায় জেরবার হতে হয় সাধারণ মানুষকে।
বিশদ

10th  July, 2019
খাওয়ার জন্য নিয়ে যাওয়া কচ্ছপ কিনে বন দপ্তরের হাতে তুলে দিলেন ৩ কলেজ ছাত্র

 সংবাদদাতা, উলুবেড়িয়া: নিজেদের পকেটের পয়সা খরচ করে এক মদ্যপ ব্যক্তির হাত থেকে একটি কচ্ছপকে বাঁচিয়ে বন্যপ্রাণী সংরক্ষণের বার্তা দিলেন তিন কলেজ পড়ুয়া। মঙ্গলবার সকালে কলেজ পড়ুয়া এই তিন ছাত্র কচ্ছপটিকে বন দপ্তরের হাতে তুলে দেন।
বিশদ

10th  July, 2019
হালিশহর পুরসভা ফের তৃণমূলের
দখলে এল, দাবি ফিরহাদ হাকিমের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হালিশহর পুরসভা ফের তৃণমূলের দখলে এল। এমনটাই দাবি করলেন পুরমন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। দলছুট চেয়ারম্যান সহ আটজন কাউন্সিলার ফিরে এলেন নিজেদের দলে। ফলে ২৩ জন কাউন্সিলারের পুরসভায় ১২ জন তৃণমূলের পক্ষে রইলেন। ফের সংখ্যাগরিষ্ঠ হল তৃণমূল।
বিশদ

10th  July, 2019
উত্তরপাড়ায় নাবালিকাকে ফুসলিয়ে নিয়ে যাওয়ার অভিযোগ প্রেমিকের বিরুদ্ধে

 বিএনএ, চুঁচুড়া: ফেসবুকে বন্ধুত্ব করে এক নাবালিকা ছাত্রীকে ফুসলিয়ে নিয়ে যাওয়ার অভিযোগ উঠল তার প্রেমিকের বিরুদ্ধে। উত্তরপাড়া থানার সিএ মাঠ এলাকায় চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে। দিন পনের আগে ছাত্রীর পরিবার ছেলেটির নামে লিখিতভাবে অপহরণের অভিযোগ দায়ের করার পর পুলিস তদন্ত শুরু করলেও এখনও ছাত্রীটির খোঁজ না মেলায় উদ্বিগ্ন তার পরিবার।
বিশদ

10th  July, 2019
প্রধান শিক্ষকের বদলি আটকাতে ক্লাস বয়কট

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: প্রধান শিক্ষক বদলি চেয়ে স্কুল থেকে চলে যেতে চাইলেও পড়ুয়া ও অভিভাবকরা বেঁকে বসেছেন। ঘটনাটি ঘটেছে মহেশতলা থানার রামকৃষ্ণ আশ্রম বিবেকানন্দ বিদ্যামন্দিরে। মঙ্গলবার এ নিয়ে অভিভাবক ও পড়ুয়ারা প্রধান শিক্ষকের সঙ্গে দেখা করে তাঁকে অনুরোধ জানান। বিশদ

10th  July, 2019

Pages: 12345

একনজরে
 অভিজিৎ চৌধুরী  মালদহ, বিএনএ: গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে লাগাতার নানান অশান্তি এবং অভিযোগের প্রেক্ষিতে এবার উপাচার্যকে ডেকে পাঠালেন রাজ্যের শিক্ষামন্ত্রী। আগামী ১৪ই জুলাই কলকাতায় উপাচার্যকে বৈঠকে থাকার জন্য বলেছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ...

 কুলগাঁও, ১০ জুলাই (পিটিআই): বছরের অন্য সময়ে যেখানে অনবরত গুলির শব্দ সন্ত্রাসের আবহ তৈরি করে, মঙ্গলবার সেখানেই শোনা গেল শঙ্খধ্বনি, বৈদিক মন্ত্র। দক্ষিণ কাশ্মীরের কুলগাঁওয়ে তিনটি প্রাচীন মন্দিরে জঙ্গি সন্ত্রাসকে উপেক্ষা করেই কাশ্মীরি পণ্ডিতরা আয়োজন করলেন যজ্ঞানুষ্ঠান। ...

  সংবাদদাতা, খড়্গপুর: নারায়ণগড়ের কুশবসান পঞ্চায়েতের গেনুয়া রেড়িপুর গ্রামে বুধবার তৃণমূল নেতাদের বাড়িতে হামলার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। তৃণমূলের অভিযোগ, ...

 ম্যাঞ্চেস্টার, ১০ জুলাই: জেমস নিসামের বল যুজবেন্দ্র চাহালের ব্যাটের কানা ছুঁয়ে উইকেটরক্ষক টম লাথামের দস্তানায় জমা পড়তেই অধিনায়ক কেন উইলিয়ামসন বুকে টেনে নিলেন মার্টিন গাপটিলকে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আবেগের বশে কোনও কাজ না করাই ভালো। দাম্পত্য জীবনে বনিবনার অভাবে সংসারে অশান্তি বাড়বে। কর্মে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব জনসংখ্যা দিবস
১৮২৩ সালের এই দিনে ভারতের তৈরি প্রথম জাহাজ ডায়না কলকাতা বন্দর থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।
১৮৮৯ সালের এই দিনে অবিভক্ত ভারতের কলকাতায় প্রথম প্রতিযোগিতামূলক ফুটবল টুর্নামেন্ট শুরু হয়।
১৯২১: মঙ্গোলিয়ায় গণপ্রজাতন্ত্র প্রতিষ্ঠা করল লাল ফৌজ
১৯৩০ সালের এই দিনে অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডন ব্রাডম্যান এক দিনে ৩০৯ রান করার রেকর্ড করেন, পরে টেস্ট ম্যাচে তা ৩৩৪ রানের সর্বোচ্চ রেকর্ড হয়েছিল।
১৯৫৬: সাহিত্যিক অমিতাভ ঘোষের জন্ম
১৯৬২: প্রথম ট্রান্সআতলান্তিক স্যাটেলাইট টেলিভিশনের সম্প্রচার শুরু হল
১৯৬৭: সাহিত্যিক ঝুম্পা লাহিড়ির জন্ম
১৯৭২: বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপে প্রথম খেলা ববি ফিশার ও বরিস স্পাসকির মধ্যে শুরু হল
১৯৭৯: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম মহাকাশ স্টেশন স্কাইল্যাব পৃথিবীর বায়ুমণ্ডলে প্রবেশ করে। সেটিকে ভারত মহাসাগরে ফেলে ধ্বংস করা হয়।
২০০৬: মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণে ২০৯জনের মৃত্যু
২০১২: আবিষ্কার হল প্লুটোর পঞ্চম উপগ্রহ এস/২০১২ পি ১





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৮৩ টাকা ৬৯.৫২ টাকা
পাউন্ড ৮৩.৯৪ টাকা ৮৭.০৭ টাকা
ইউরো ৭৫.৪৬ টাকা ৭৮.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,৭৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,৯৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৪৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ আষা‌ঢ় ১৪২৬, ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, দশমী ৫০/০ রাত্রি ১/৩। স্বাতী ২৭/১১ দিবা ৩/৫৫। সূ উ ৫/২/৪৯, অ ৬/২১/১, অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি। রাত্রি ৭/৪ গতে ৯/১২ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/১২ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৩/১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৪২ গতে ১/২ মধ্যে।
২৫ আষাঢ় ১৪২৬, ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, নবমী ০/১৫/১৭ প্রাতঃ ৫/৮/৪৭ পরে দশমী ৫৬/১২/২১ রাত্রি ৩/৩১/৪০। স্বাতীনক্ষত্র ৩৫/৩৮/১৯ রাত্রি ৭/১৮/৪, সূ উ ৫/২/৪৪, অ ৬/২৩/১০, অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১৩ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৪/৪৩/৬ গতে ৬/২৩/১০ মধ্যে, কালবেলা ৩/৩/৩ গতে ৪/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ১১/৪২/৫৭ গতে ১/২/৫৪ মধ্যে।
৭ জেল্কদ
এই মুহূর্তে
 বিশ্বকাপ: অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড

09:49:59 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ড ২১০/২ (৩০ ওভার)

09:41:16 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ড ১৪৭/২ (২০ ওভার)

08:55:51 PM

বিশ্বকাপ: ইংল্যান্ড ৫০/০ (১০ ওভার)

08:00:01 PM

 মুচিপাড়া ডাকাতি: একজন কনস্টেবল পলাতক

06:46:00 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ডকে ২২৪ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া

06:44:41 PM