Bartaman Patrika
কলকাতা
 

কোন্নগরে খুনে ঘটনার পুনর্নির্মাণ, টুম্পাকে মারতে তেড়ে এলেন পুত্রহারা মা 

বিএনএ, চুঁচুড়া: মঙ্গলবার কোন্নগরে ঘটনাস্থলে নিয়ে যাওয়া হয় স্বামী খুনে অভিযুক্ত টুম্পা চট্টোপাধ্যায় ও তার প্রেমিক চিন্ময় চক্রবর্তীকে। বছর দুয়েক আগে স্বামীকে খুন করে বেপাত্তা হয়ে গিয়েছিল টুম্পা ও চিন্ময় বলে অভিযোগ। এরপর গত শুক্রবার পুলিস তারাপীঠ থেকে তাদের গ্রেপ্তার করে।
বিশদ
১২ দিনের লং মার্চ শেষে আজ শহরে শ্রমিক জমায়েত, যানজটের আশঙ্কা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১২ দিন ধরে ২৮৩ কিলোমিটার লং মার্চ শেষে আজ বুধবার কলকাতায় সমাপ্তি সমাবেশ করতে চলেছে বাম ও দক্ষিণপন্থী কেন্দ্রীয় শ্রমিক সংগঠনগুলি। বিজেপি এবং তৃণমূলের সংগঠন অবশ্য এই কর্মসূচিতে শামিল হয়নি। 
বিশদ

11th  December, 2019
১৭ লক্ষ টাকার সামগ্রীসহ ছিনতাই করা লরি দুর্ঘটনায় মৃত্যু চালকের 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ১৭ লক্ষ টাকার সামগ্রী সহ লরি চুরি করে পালাতে গিয়ে দুর্ঘটনায় মৃত্যু হল একজনের। জখম অবস্থায় একজন হাওড়া জেলা হাসপাতালে ভর্তি রয়েছে। ঘটনাটি ঘটেছে ৬ নম্বর জাতীয় সড়কে লিলুয়া থানা এলাকায়। 
বিশদ

11th  December, 2019
রবীন্দ্র সরোবর
সাঁতার কাটতে গিয়ে ডুবে মৃত্যু প্রবীণ সাঁতারুর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের শহরে মৃত্যু হল এক প্রবীণ সাঁতারুর। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটল রবীন্দ্র সরোবরের ভিতরে অভিজাত অ্যান্ডারসন হাউসের ইন্ডিয়ান লাইফ সেভিং সোসাইটিতে (আইএলএসএস)। সংশ্লিষ্ট ক্লাবের সুইমিং পুলে প্রায় এক-দেড় ঘণ্টা তল্লাশির পর ওই সাঁতারুর দেহ উদ্ধার করে কলকাতা পুলিসের বিপর্যয় মোকাবিলা বাহিনী।  
বিশদ

11th  December, 2019
কিশোরীকে ফুসলিয়ে নিয়ে যাওয়ার অভিযোগে যুবক গ্রেপ্তার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিয়ের প্রতিশ্রুতি দিয়ে এক ১৬ বছরের কিশোরীকে ফুসলিয়ে নিয়ে যাওয়ার অভিযোগে গ্রেপ্তার হল এক যুবককে। গ্যাস স্ট্রিটের বাসিন্দা ওই যুবকের নাম মহম্মদ জাহিদ। মঙ্গলবার ধৃতকে শিয়ালদহ কোর্টে তোলা হলে বিচারক তাকে ১৩ ডিসেম্বর পর্যন্ত পুলিস হেফাজতে রাখার নির্দেশ দেন।
বিশদ

11th  December, 2019
গঙ্গায় জঞ্জাল ফেলা ঠেকাতে নদীতীরে ভ্যাট বসবে হাওড়ায় 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: গঙ্গায় জঞ্জাল ফেলে দূষণ ঠেকাতে গঙ্গা তীরবর্তী সমস্ত গ্রাম পঞ্চায়েতে ভ্যাট তৈরি করবে জেলা প্রশাসন। ইতিমধ্যেই এই নিয়ে জেলা প্রশাসনের কর্তারা প্রতিটি পঞ্চায়েত সমিতির সঙ্গে কথা বলেছে। এর মধ্যেই সাঁকরাইল ব্লকে পাঁচটি ভ্যাট তৈরির প্রক্রিয়া শুরু হয়েছে।
বিশদ

11th  December, 2019
চুরির অভিযোগ, দুষ্প্রাপ্য বিদেশি ছুরি, চামচ সহ আটক ১ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইংল্যান্ড ও আমেরিকায় তৈরি দুষ্প্রাপ্য কাটলারি সেট (ছুরিকাঁচি) উদ্ধার করল বালিগঞ্জ থানার পুলিস। গ্রেপ্তার করা হয়েছে মেঘনাথ মণ্ডল নামে এক ব্যক্তিকে। কোথা থেকে এগুলি চুরি করে আনা হয়েছে, তা জানার চেষ্টা করছে পুলিস। এই ঘটনায় আর কেউ জড়িত কি না, তা জানার চেষ্টা হচ্ছে। 
বিশদ

11th  December, 2019
৬ মাসের বেতন বকেয়া, ভাটপাড়ায় পুর পরিষেবা লাটে 

বিএনএ, বারাকপুর: ভাটপাড়া পুরসভায় অস্থায়ী কর্মীদের বেতন ছয় মাসের বকেয়া। এ কারণে সিংহভাগ অস্থায়ী কর্মী কাজে যাচ্ছেন না। যার ফলে পুর পরিষেবা লাটে উঠেছে। অস্থায়ী কর্মীদের আন্দোলনে প্রায়শই উত্তেজনা ছড়ায় ভাটপাড়া পুরসভায়। অস্থায়ী কর্মীদের বেতন বকেয়া থাকার কারণে আন্দোলনে নামেন তাঁরা।  
বিশদ

11th  December, 2019
চোখের ইনস্টিটিউটে আউটডোরে টিকিট বিভ্রাট, দুর্ভোগ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার সকালে বেশ কিছুক্ষণ রাজ্যের চোখের চিকিৎসার উৎকর্ষকেন্দ্র মেডিক্যাল কলেজস্থিত রিজিওনাল ইনস্টিটিউট অব অবথ্যালমোলজিতে (আরআইও) কম্পিউটার আউটডোর টিকিট করা বন্ধ হয়ে যায়। ভোর থেকে লম্বা লাইনে দাঁড়িয়ে থাকা বহু রোগী ও বাড়ির লোকজন ক্ষোভে ফেটে পড়েন।
বিশদ

11th  December, 2019
মধ্যমগ্রামে অগ্নিদগ্ধ হয়ে জখম পুলিস কর্মী ও স্ত্রীর মৃত্যু 

বিএনএ, বারাসত: মধ্যমগ্রামে অগ্নিকাণ্ডের ঘটনায় জখম পুলিস কর্মী ও তাঁর স্ত্রীর মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, তাঁদের নাম মধুসূদন দত্ত (৫৮) ও শান্তি দত্ত (৪২)। এই ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমেছে। মঙ্গলবার বিকেলে মৃত গৃহবধূর বাপের বাড়ির তরফে মধুসূদনবাবুর নামে থানায় খুনের লিখিত অভিযোগ দায়ের করা হয়। 
বিশদ

11th  December, 2019
প্রেমিকাকে খুনের ঘটনায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রেমিকাকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করার ঘটনায় এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিল আদালত। ওই অপরাধীর নাম সরোজ রায় ওরফে সুশান্ত। মঙ্গলবার আলিপুরের পঞ্চদশ অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক ইন্দ্রনীল ভট্টাচার্য ওই আদেশ দিয়েছেন।  
বিশদ

11th  December, 2019
সল্টলেকের বিডি মার্কেটে প্লাস্টিক দেখে ক্ষুব্ধ মেয়র 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেকের বিডি মার্কেটে প্লাস্টিকের ব্যবহার দেখে ক্ষুব্ধ বিধাননগরের মেয়র কৃষ্ণা চক্রবর্তী। ৭ দিনের মধ্যে এটা বন্ধ না হলে তিনি ব্যবস্থা নেবেন বলে ব্যবসায়ীদের জানিয়ে দিলেন। এদিন সেখানকার ব্যবসায়ীদের ট্রেড লাইসেন্স, বকেয়া ভাড়া ও নথি সংক্রান্ত সমস্যার সমাধানে শিবিরের উদ্বোধন করেন তিনি। 
বিশদ

11th  December, 2019
বারুইপুরে বিস্ফোরণস্থলে পুলিস ও ফরেনসিক টিম 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বারুইপুরের মদারহাট পঞ্চায়েতের কালীনগরের একটি নির্মীয়মাণ আবাসনে বোমা ফেটে তিনজন স্কুল পড়ুয়া জখম হয়। মঙ্গলবার দুপুরে সেখানেই সরজমিনে ঘুরে দেখল সিআইডির একটি দল। পাঁচ সদস্যর ওই দলে বম্ব স্কোয়াডের অভিজ্ঞ লোকও ছিল।  
বিশদ

11th  December, 2019
চন্দননগরে একটি এজলাস বয়কট আইনজীবীদের 

বিএনএ, চুঁচুড়া: এসিজেএম দেরিতে আদালতে আসেন, এই অভিযোগে মঙ্গলবার চন্দনননগর আদালতের এক এসিজেএমের এজলাস বয়কট করেন আইনজীবীরা। তার ফলে এদিন আদালতে আসা বিচারপ্রার্থীরা ওই এজলাসে বিচার পাননি।
বিশদ

11th  December, 2019
উলুবেড়িয়ায় ন্যায্য মূল্যে পেঁয়াজ বিক্রি শুরু 

সংবাদদাতা, উলুবেড়িয়া: মঙ্গলবার থেকে উলুবেড়িয়ায় সরকারি উদ্যোগে ন্যায্য মূল্যে পেঁয়াজ বিক্রি শুরু হল। এদিন উলুবেড়িয়া বিডিও অফিসে ৫৯ টাকা কেজি দরে ৫০০ গ্রাম করে পেঁয়াজ বিক্রি করা হয়। ব্লকের হীরাপুরের একটি স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা পেঁয়াজ বিক্রি করেন।
বিশদ

11th  December, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১২ ডিসেম্বর: বজবজের ঘটনার পরিপ্রেক্ষিতে আজ দিল্লিতে জাতীয় নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বঙ্গ বিজেপি। এদিন দলের রাজ্য সভাপতি তথা মেদিনীপুরের সংসদ সদস্য দিলীপ ঘোষের নেতৃত্বে তিন সদস্যের এক প্রতিনিধি দল জাতীয় নির্বাচন কমিশনে যায়। ...

শীর্ষেন্দু দেবনাথ, কৃষ্ণনগর, বিএনএ: গত পাঁচ বছরে কৃষ্ণনগরের পকসো আদালতে প্রায় ৫০০ মামলা নথিভুক্ত হয়েছে। ২০১২ সালে ‘প্রিভেনশন অব চিলড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্সসেস’ বা পকসো আইন চালু হয়েছে। কৃষ্ণনগরে এই বিশেষ আদালত চালু হয়েছে ২০১৪ সালে। ...

সংবাদদাতা, কালীগঞ্জ: দৌড় প্রতিযোগিতায় জাতীয় ও আন্তর্জাতিক স্তরে অংশ নিয়ে কালীগঞ্জের মুখ উজ্জ্বল করতে চায় সুতপা মণ্ডল। পরিবারে অভাবকে হার মানিয়ে ইচ্ছা শক্তির জোরে আগামী দিনে দৌড় প্রতিযোগিতার বিভিন্ন খেলায় সফল হতে চায় লাখুরিয়া হাইস্কুলের একাদশ শ্রেণীর ওই ছাত্রী। বাবা ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

শারীরিক দিক থেকে খুব ভালো যাবে না। মনে একটা অজানা আশঙ্কার ভাব থাকবে। আর্থিক দিকটি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩০: রাইটার্সে অলিন্দ যুদ্ধের সেনানী বিনয় বসুর মৃত্যু
১৯৮৬: অভিনেত্রী স্মিতা পাতিলের মূত্যু
২০০১: ভারতের সংসদে জঙ্গি হামলা
২০০৩: তিকরিত থেকে গ্রেপ্তার হলেন সাদ্দাম হুসেন





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮৫ টাকা ৭১.৫৪ টাকা
পাউন্ড ৯১.৮৫ টাকা ৯৫.১৫ টাকা
ইউরো ৭৭.২৯ টাকা ৮০.২৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৩৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৯৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, প্রতিপদ ৯/২৪ দিবা ৯/৫৭। মৃগশিরা ০/১৮ দিবা ৬/১৮ পরে আর্দ্রা ৫৯/৯ শেষরাত্রি ৫/৫১। সূ উ ৬/১১/২, অ ৪/৪৯/৩৩, অমৃতযোগ দিবা ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৩৬ গতে ৯/৪৪ মধ্যে পুনঃ ১১/৫২ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৩/২৫ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৩ গতে ৯/১৭ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ৩/৩২ মধ্যে পুনঃ ৪/২৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৫০ গতে ১১/৩০ মধ্যে, কালরাত্রি ৮/৯ গতে ৯/৪৯ মধ্যে। 
২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, প্রতিপদ ১০/৫৮/৫৭ দিবা ১০/৩৬/৩৮। মৃগশিরা ৩/১৮/৩৯ দিবা ৭/৩২/৩১, সূ উ ৬/১৩/৩, অ ৪/৪৯/৫৫, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে ও ৭/৪৬ গতে ৯/৫৩ মধ্যে ও ১২/০ গতে ২/৪৯ মধ্যে ও ৩/৩২ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ৫/৫০ গতে ৯/২৫ মধ্যে ও ১২/৬ গতে ৩/৪০ মধ্যে ও ৪/৩৪ গতে ৬/১৪ মধ্যে, কালবেলা ১০/১১/৫৩ গতে ১১/৩১/২৯ মধ্যে, কালরাত্রি ৮/১০/৪২ গতে ৯/৫১/৫ মধ্যে। 
১৫ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ফের বিদ্যুৎ বিভ্রাট মেট্রোয়
কলকাতা মেট্রোয় ফের বিদ্যুৎ বিভ্রাট। তার জেরে কিছুক্ষণের জন্য টানেলেই ...বিশদ

12-12-2019 - 08:21:00 PM

অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনার আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট

12-12-2019 - 04:54:33 PM

সেন্ট্রাল অ্যাভিনিউতে গ্রেপ্তার যুব কং কর্মীরা 
ই-মলের সামনে থেকে গ্রেপ্তার করা হল যুব কং কর্মীদের। আজ, ...বিশদ

12-12-2019 - 04:43:00 PM

সেক্টর ফাইভে ভুয়ো ডেটিং সাইট খুলে প্রতারণা, মুম্বইতে গ্রেপ্তার ৩ অভিযুক্ত 

12-12-2019 - 04:26:00 PM

১৬৯ পয়েন্ট উঠল সেনসেক্স 

12-12-2019 - 04:01:36 PM

 অনশন উঠল পার্শ্বশিক্ষকদের
 অবশেষে উঠল পার্শ্বশিক্ষকদের অনশন। টানা ৩২ দিন ধরে আন্দোলন, যার ...বিশদ

12-12-2019 - 04:00:00 PM