Bartaman Patrika
কলকাতা
 
 

 আর একদিন। কালই মাসির বাড়ি থেকে নিজের মন্দিরে ফিরে যাবেন জগন্নাথদেব। তার আগে ভক্তদের ভিড়। ছবি: কাজল দাস

  সমস্ত পুর-পরিষেবা প্রাপককে সম্পত্তি করের আওতায় আনতে কমিটি গঠন করল পুরসভা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুরসভার কর সংগ্রহ বিভাগের দায়িত্ব পাওয়ার পর ডেপুটি মেয়র অতীন ঘোষ জানিয়েছিলেন, শহরে বহু এমন মানুষ রয়েছেন, যাঁরা পুর-পরিষেবা পান কিন্তু সম্পত্তি করের আওতার বাইরে রয়ে গিয়েছেন। সেইসব নাগরিকদের কলকাতা পুরসভার করদাতাদের তালিকায় নথিভুক্ত করার উদ্যোগ নেবেন তিনি।
বিশদ
 রক্ষণাবেক্ষণের সময় হঠাৎই বন্ধ বিমানের
চাকার দরজা, মাথা আটকে মর্মান্তিক মৃত্যু

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিমানের রক্ষণাবেক্ষণের কাজ করতে গিয়ে মর্মান্তিক মৃত্যু হল স্পাইসজেট উড়ান সংস্থার এক টেকনিশিয়ানের। মঙ্গলবার রাত ২টো নাগাদ কলকাতা বিমানবন্দরে এমন ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। বিমানবন্দরের আধিকারিকরা জানিয়েছেন, মৃত যুবকের নাম রোহিত বীরেন্দ্র পাণ্ডে (২৬)। বাড়ি মুম্বইয়ে।
বিশদ

11th  July, 2019
উল্টোডাঙা উড়ালপুলের ভাগ্য নির্ধারণ
আজ, গাড়ি চলাচল নিয়েও সিদ্ধান্ত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উল্টোডাঙা উড়ালপুলের একটি পিলারে ফাটল দেখা দেওয়ায় বুধবার দিনভর চূড়ান্ত নাজেহাল হতে হয় পথচলতি মানুষকে। আজ, বৃহস্পতিবারও ভোগান্তি রয়েছে সাধারণ মানুষের। ব্রিজ অ্যাডভাইসরি কমিটির বিশেষজ্ঞরা এদিন বিকেলে দিল্লি থেকে আসেন।
বিশদ

11th  July, 2019
স্কুলে বাবাকে অপমানিত
হতে দেখে আত্মঘাতী ছাত্রী
প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: স্কুলে অন্যান্য শিক্ষকদের সামনে প্রধান শিক্ষকের কাছে বাবাকে অপমানিত হতে দেখে সহ্য করতে না পেরে বাড়িতে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হল দ্বাদশ শ্রেণীর এক ছাত্রী। বুধবার ঘটনাটি ঘটেছে জগৎবল্লভপুরের পোলগুস্তিয়া গ্রাম পঞ্চায়েতের সাধুখাঁ পাড়ায়। মৃত ছাত্রীর নাম পলি সাধুখাঁ (১৭)।
বিশদ

11th  July, 2019
টাকা-সোনা ডাকাতি করে
ধৃত পুলিসের এএসআই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এ যেন সর্ষের মধ্যেই ভূত! কলকাতায় ডাকাতি ও অপহরণের অভিযোগে গ্রেপ্তার লালবাজারেরই এক এএসআই। ভরদুপুরে নিজেকে পুলিস অফিসার পরিচয় দিয়ে বউবাজার সোনাপট্টি থেকে স্বর্ণ ব্যবসায়ীকে জোর করে টাটা সুমোতে তুলে, নগদ ১ লক্ষ টাকা সহ ৫০ গ্রাম সোনা ডাকাতির অভিযোগে গ্রেপ্তার হলেন গোয়েন্দা বিভাগের এএসআই সহ তিনজন।
বিশদ

11th  July, 2019
বাইক দুর্ঘটনায় হবু স্বামীর মৃত্যুর খবরে
‘গুডবাই’ লিখে আত্মঘাতী তরুণী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগস্টে বিয়ের দিনক্ষণ স্থির হয়েছিল। কিন্তু এক রাতের ব্যবধানে সব শেষ হয়ে গেল। হবু স্বামীর বাইক দুর্ঘটনায় মৃত্যুর খবর পেয়ে আত্মঘাতী হলেন তরুণী। এই ঘটনা ঘটেছে কলকাতা বন্দর এলাকার একবালপুরে। পুলিস জানিয়েছে, মৃত তরুণীর নাম জিনাত খাতুন (২০)।
বিশদ

11th  July, 2019
‘জয় শ্রীরাম’ বলায় স্কুলে তাণ্ডব
বহিরাগতদের, পুলিসের লাঠি

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ‘জয় শ্রীরাম’ বলা নিয়ে গুজবের জেরে বুধবার উত্তপ্ত হল বিষ্ণুপুর থানার বাখরাহাট উচ্চ বিদ্যালয়। সেখানকার এক ছাত্র জয় শ্রীরাম বলেছে এই খবর পেয়ে বহিরাগতরা বিদ্যালয়ে ঢুকে তাণ্ডব চালায়। ছাত্রদের মারধর করা হয়। খবর পেয়ে পুলিস যায়। বহিরাগতদের বার করতে গেলে পুলিসের সঙ্গে ধস্তাধস্তি হয়।
বিশদ

11th  July, 2019
বেশি ফোন করছেন মহিলারাই
প্রোমোটারদের প্রতারণার শিকার নাগরিকরা,
পুর পরিষেবা অমিলে ব্যবস্থার আশ্বাস মেয়রের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বহুতল আবাসনের প্রোমোটাররা ঠকাচ্ছেন ফ্ল্যাট মালিকদের। নিকাশি পরিষেবার প্রতিশ্রুতি দিয়েও ফ্ল্যাট কিনে পরিষেবা পাচ্ছেন না বহুতল আবাসনের বাসিন্দারা। এমন অভিযোগে পুরসভার কোনও খামতি রয়েছে কি না, তা নিয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলেন মেয়র ফিরহাদ হাকিম।
বিশদ

11th  July, 2019
অভিনেত্রীকে হেনস্তা, শ্লীলতাহানির
অভিযোগ ক্যাব চালকের বিরুদ্ধে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহর কলকাতায় অ্যাপ ক্যাব চালকের বিরুদ্ধে টলিউডের অভিনেত্রীকে হেনস্তা ও শ্লীলতাহানির অভিযোগ উঠল। বুধবার সকালে ঘটনাটি ঘটেছে বাইপাস লাগোয়া সিএন রায় রোডে। নিজের ফেসবুক অ্যাকাউন্টে অভিনেত্রীর বক্তব্য, মাঝপথে ট্রিপ ক্যান্সেল করে চালক।
বিশদ

11th  July, 2019
দলেরই একাংশের কাজ, দাবি
৫০ নং ওয়ার্ডের কাউন্সিলারের বিরুদ্ধে
অবৈধ উপার্জনের অভিযোগে পোস্টার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা পুরসভার ৫৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার জীবন সাহার পর এবার ৫০ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলার মৌসুমি দে’র বিরুদ্ধে অবৈধ নির্মাণ থেকে টাকা তোলা থেকে শুরু করে মানুষকে ঠকিয়ে প্রচুর সম্পত্তি করার অভিযোগে পোস্টার পড়ল। বুধবার সকালে সন্তোষ মিত্র স্কোয়ার এবং সংলগ্ন এলাকায় এই মর্মে একাধিক পোস্টার দেখা যায়।
বিশদ

11th  July, 2019
বিধাননগরে পুরবোর্ডের বৈঠকে খোশমেজাজে মেয়র
আজ মমতার ডাকা বিধায়কদের
বৈঠকে যেতে পারেন সব্যসাচী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ১৮ জুলাই বিধাননগর পুরসভায় মেয়র সব্যসাচী দত্তের বিরুদ্ধে হওয়া আস্থা ভোটে তাঁর পক্ষে সমর্থন জোগাড় করে শক্তি প্রদর্শনে যাবেন কি না সে বিষয়ে এখনও ধোঁয়াশা বজায় রাখলেন মেয়র। আস্থা ভোট গোপন ব্যালটে কিংবা ধ্বনি ভোটে করবার জন্যে পুরসভার চেয়ারপার্সনের কাছে তিনি কোনও আবেদন জানাবেন কি না সে বিষয়েও মুখে কুলুপ এঁটেছেন সব্যসাচী।
বিশদ

11th  July, 2019
পাঁচলার বিধায়ক গুলশন মল্লিকের বিরুদ্ধে
কাটমানি খাওয়ার অভিযোগে লিফলেট

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: এবার খোদ পাঁচলার বিধায়ক গুলশন মল্লিকের বিরুদ্ধে কাটমানি খাওয়ার অভিযোগে লিফলেট বিল হল। তা নিয়ে এলাকায় ব্যাপক আলোড়ন পড়ে গিয়েছে। এখানেও কারা এই লিফলেট বিলি করছে, তার নাম দেওয়া নেই। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় রাজনৈতিক উত্তাপ তৈরি হয়েছে।
বিশদ

11th  July, 2019
ধনেখালির কলেজে সংঘর্ষে ৮ এবিভিপি সমর্থক গ্রেপ্তার

 বিএনএ, চুঁচুড়া: ধনেখালির শরৎ সেন্টিনারি কলেজে সংঘর্ষের ঘটনায় আট এবিভিপি সমর্থককে গ্রেপ্তার করল পুলিস। ধৃতদের বুধবার চন্দননগর আদালতে তোলা হলে বিচারক সবাইকে জেল হেফাজতের নির্দেশ দেন। এবিভিপির জেলা নেতা রাজীব ঘরামি বলেন, মঙ্গলবার তৃণমূল ছাত্র পরিষদই বহিরাগতদের নিয়ে এসে আমাদের উপর হামলা চালায়।
বিশদ

11th  July, 2019
ডায়মন্ডহারবার মেডিক্যাল কলেজ
‘আপনি অদক্ষ, পদ থেকে সরানো হল’,
সুপারকে চিঠি অধ্যক্ষের, তুলকালাম

 বিশ্বজিৎ দাস, কলকাতা: আজব কাণ্ড ডায়মন্ডহারবার মেডিক্যাল কলেজ হাসপাতালে! যা নিয়ে বুধবার দিনভর সরগরম রইল শুধু স্বাস্থ্যভবনই নয়, বিভিন্ন মেডিক্যাল কলেজও। এদিন ডায়মন্ডহারবারের অধ্যক্ষ সেখানকার সুপারকে পদ থেকে সরিয়ে দেওয়ার এক সরকারি নির্দেশনামা জারি করেন।
বিশদ

11th  July, 2019
বৈদ্যবাটি চৌমাথায় বিক্ষোভ হুগলির
ট্রাক মালিকদের, অবরোধে যানজট

 বিএনএ, চুঁচুড়া: পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধি, পুলিসি অত্যাচার বন্ধ করা ও ওভারলোড বন্ধ করা সহ একগুচ্ছ দাবিতে বুধবার দুপুরে বৈদ্যবাটি চৌমাথায় অবস্থান বিক্ষোভ দেখাল হুগলি জেলা ইউনাইটেড ট্রাক ওনার্স ও ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। এদিন দুপুর ১২টা থেকে প্রায় ১ ঘণ্টা ধরে এই অবস্থান বিক্ষোভ চলে।
বিশদ

11th  July, 2019

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, ইসলামপুর: বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত টানা বৃষ্টিতে ইসলামপুর পুরসভার বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে যায়। এদিন দুপুরের পর বৃষ্টি কমলেও আকাশ মেঘলাই ...

  সংবাদদাতা, কালনা: শারীরিক অসুস্থতার জন্য অ্যাসিড খেয়ে আত্মঘাতী হলেন এক ব্যক্তি। মৃতের নাম সমীর সেন(৪২)। বাড়ি কালনার ধাত্রীগ্রাম বাজার এলাকায়। ঘটনায় পুলিস একটি অস্বাভাবিক মৃত্যু মামলা রুজু করেছে। ...

লখনউ, ১১ জুলাই (পিটিআই): দেশের বিরোধী-শাসিত রাজ্যগুলিতে সরকারকে ফেলার চেষ্টা করছে বিজেপি। বৃহস্পতিবার ট্যুইটারে এই অভিযোগ করলেন বিএসপি সুপ্রিমো মায়াবতী। একই সঙ্গে ‘দলবদলু’ বিধায়কদের সদস্যপদ ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার প্রয়াত হলেন পাঁচ ও ছয়ের দশকে বাংলার অন্যতম সেরা লেগ স্পিনার সৌমেন কুণ্ডু (৭৭)। গত পাঁচ দিন ধরে অসুস্থ হয়ে হাসপাতালে ছিলেন তিনি। সৌমেন কুণ্ডু বাংলা ও রেলের হয়ে রনজি ট্রফি খেলেছেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহযোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৩: কলকাতা বন্দর থেকে ছাড়ল ভারত নির্মিত প্রথম বাষ্পচালিত জাহাজ ‘ডায়না’
১৯০০:অভিনেতা ছবি বিশ্বাসের জন্ম
১৯০৪: চিলির নোবেলজয়ী কবি পাবলো নেরুদার জন্ম
১৯০৯: চিত্র পরিচালক বিমল রায়ের জন্ম
১৯৬৫: ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকরের জন্ম
১৯৭২: গুগলের কর্ণধার সুন্দর পিচাইয়ের জন্ম
১৯৯১: ফুটবলার হামেস রডরিগেজের জন্ম
১৯৯৭: পাকিস্তানি শিক্ষা আন্দোলনকর্মী মালালা ইউসুফজাইয়ের জন্ম
১৯৯৯: অভিনেতা রাজেন্দ্রকুমারের মৃত্যু
২০১২: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের মূত্যু
২০১৩: অভিনেতা প্রাণের মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৫৫ টাকা ৬৯.২৪ টাকা
পাউন্ড ৮৪.১০ টাকা ৮৭.২৪ টাকা
ইউরো ৭৫.৬৬ টাকা ৭৮.৫৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ আষা‌ঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৪৮/৪০ রাত্রি ১২/৩১। বিশাখা ২৭/১৪ দিবা ৩/৫৭। সূ উ ৫/৩/১৩, অ ৬/২০/৫৩, অমৃতযোগ দিবা ১২/৮ গতে ২/৪৮ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৮/২২ গতে ১১/৪২ মধ্যে, কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে।
২৬ আষাঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৫৩/৮/৩৭ রাত্রি ২/১৮/৩৩। বিশাখানক্ষত্র ৩৪/৮/৪১ সন্ধ্যা ৬/৪২/৩৪, সূ উ ৫/৩/৬, অ ৬/২৩/৬, অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৮/২৩/৬ গতে ১০/৩/৬ মধ্যে, কালবেলা ১০/৩/৬ গতে ১১/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ৯/৩/৬ গতে ১০/২৩/৬ মধ্যে।
৮ জেল্কদ
এই মুহূর্তে
রাজাবাজারে গুলি চালনার ঘটনায় ধৃত ১ 

06:47:00 PM

চৌবাগা খালে বাস উল্টে জখম বেশ কয়েকজন 

06:32:34 PM

মুর্শিদাবাদের প্রদীপপাড়ায় তৃণমূল পঞ্চায়েত প্রধানের স্বামীকে গুলি করে খুন

04:06:59 PM

৮৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:59:16 PM

রিজার্ভ ব্যাঙ্কের নির্দেশ মেনে এনইএফটি, আরটিজিএস, আইএমপিএস-এর চার্জ প্রত্যাহার করল এসবিআই 

03:16:50 PM

দিল্লিতে বান্ধবীকে ছুরি মারার অভিযোগ এক ব্যক্তির বিরুদ্ধে

02:54:00 PM