Bartaman Patrika
কলকাতা
 
 

 

লকডাউন বিধি শিকেয়
বাস, দোকানপাটে উপচে পড়া ভিড়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও বারাকপুর: কিছু কিছু এলাকায় নতুন করে লকডাউনের দামামা বাজলেও বুধবার সেইসব অঞ্চলে আর পাঁচটা দিনের সঙ্গে ফারাক চোখে পড়ল না। কলকাতাই হোক বা বারাকপুর, সর্বত্রই উদাসীনতার চিহ্ন স্পষ্ট। দল বেঁধে আড্ডা, মাস্ক ছাড়া ঘুরে বেড়ানো, সামাজিক দূরত্ববিধি মানার ইচ্ছেটাই যেন চলে গিয়েছে মানুষের মন থেকে।
বিশদ
করোনা আক্রান্তকে ভর্তি
করতে নাকাল শহরবাসী

বেড সংখ্যা আপডেট না হওয়ায় ভোগান্তি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘটনা এক: মঙ্গলবার সন্ধ্যা। করোনা-আক্রান্ত এক পদস্থ ব্যাঙ্ক আধিকারিককে ভর্তি করতে গিয়ে চোখের জল বেরিয়ে আসার জোগাড় হল বাড়ির লোকজনের। তাঁদের মোবাইলে শহরের বিভিন্ন বেসরকারি হাসপাতালে করোনা রোগীদের ফাঁকা বেডের সরকারি তালিকা রয়েছে।
বিশদ

09th  July, 2020
ভয় না পেয়ে সচেতন থাকুন,
শহরবাসীকে বার্তা দিলেন ফিরহাদ

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘাবড়ানোর কিছু নেই, শুধু একটু সচেতন থাকুন। হাতজোড় করে বলছি। বুধবার সাংবাদিক সম্মেলনে শহরবাসী, বিশেষ করে অতি সংক্রামিত এলাকার উদ্দেশে এমনই বার্তা দিলেন কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক তথা রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।
বিশদ

09th  July, 2020
প্রিয়জনের সঙ্গে কথা বলতে কোভিড
রোগীদের ভরসা ‘ভিডিও কলিং দিদিরা’
এমআর বাঙ্গুর হাসপাতাল

বিশ্বজিৎ দাস, কলকাতা: ওই যে আসছেন ‘ভিডিও কলিং দিদিরা...’। কোভিড-প্রতিরোধী বর্মবস্ত্রে ঢাকা শরীর। সবার হাতে স্মার্টফোন। ওয়ার্ডজুড়ে তখন শুধু একটাই গুঞ্জন—‘এবার বাড়ির প্রিয়জনের মুখটা একদণ্ড দেখতে পাব।’ স্বামী দেখবে স্ত্রীর মুখ।
বিশদ

09th  July, 2020
 আক্রান্তদের চিকিৎসায় প্লাজমা দান
করলেন সেরে ওঠা বাগনানের তন্ময়

 সংবাদদাতা, উলুবেড়িয়া: করোনাকে হার মানিয়ে বাড়ি ফেরার পর অন্যকেও সুস্থ করে তোলার দায়িত্ব নিলেন বাগনানের হারোপের বাসিন্দা তন্ময় মণ্ডল। দান করলেন প্লাজমা।
বিশদ

09th  July, 2020
কাছারি বাজার থেকে রেলগেট
পর্যন্ত যান-যন্ত্রণায় অস্থির মানুষ
বারুইপুর

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: যান-যন্ত্রণায় জেরবার বারুইপুর শহরের মানুষ। কাছারি বাজার থেকে রেলগেট পর্যন্ত আসা-যাওয়া করতে রীতিমতো নাভিশ্বাস ওঠে সবার। এমনিতে রাস্তাটি বেশি চওড়া নয়। তার উপর দু’পাশে অটো স্ট্যান্ড গড়ে উঠেছে।
বিশদ

09th  July, 2020
পুলিস পরিচয়ে বাড়িতে ঢুকে
অপহরণ ও লুট, চাঞ্চল্য কড়েয়ায়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুলিস পরিচয়ে বাড়িতে ঢুকে এক ব্যক্তিকে আগ্নেয়াস্ত্র দেখিয়ে অপহরণ ও টাকা লুট করে চম্পট দিল একদল দুষ্কৃতী। বুধবার ভোর রাতে চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে কড়েয়া থানার ব্রাইট স্ট্রিটে।
বিশদ

09th  July, 2020
 কেএমডিএ-র অবসরপ্রাপ্তদের
বর্ধিত হারে পেনশনের নির্দেশিকা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অর্থদপ্তরের অনুমোদনের পর কেএমডিএ কর্তৃপক্ষ অবসরপ্রাপ্ত কর্মীদের বর্ধিত হারে পেনশন দেওয়ার নির্দেশিকা জারি করেছে। ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশের পরিপ্রেক্ষিতে গত জানুয়ারি মাস থেকে রাজ্য সরকারি কর্মীদের মতো অবসরপ্রাপ্ত পেনশন প্রাপকদের বর্ধিত পেনশন কার্যকর হয়।
বিশদ

09th  July, 2020
 জামিন রুখতে তৎপর পুলিস
বহু কোটির জাল নোট মামলার
শুনানি থমকে নগর দায়রা কোর্টে

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অতিমারির কারণে কলকাতা নগর দায়রা কোর্টে থমকে আছে কোটি কোটি টাকার জাল নোট মামলার শুনানি। সে সব মামলায় বহু হাইপ্রোফাইল অভিযুক্ত বর্তমানে জেল হেফাজতে। অভিযুক্তের তালিকায় রয়েছে কিছু জঙ্গিও। বিশদ

09th  July, 2020
পুরসভা করোনা কন্ট্রোল রুম খোলায়
এখন স্বস্তিতে কামারহাটির বাসিন্দারা

নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: এলাকায় কেউ করোনা আক্রান্ত হলে বা কাউকে ঘিরে সন্দেহ তৈরি হলে নাগরিকরা কাকে ফোন করবেন, তা নিয়ে চিন্তায় থাকতেন। থানা না জনপ্রতিনিধি, কাকে ফোন করে মিলবে সুরাহা, তা তাঁদের বোধগম্য হতো না। সমস্যা আঁচ করতে পারে কামারহাটি পুরসভা।
বিশদ

09th  July, 2020
লকডাউনে নির্মাণ থমকে, মথুরাপুরে
ভাঙাচোরা দু’কামরার ঘরেই চলে থানা

সংবাদদাতা, মথুরাপুর: ঘটা করে হয়েছিল ভিত পুজো। নির্মাণকাজও শুরু হয়েছিল জোরকদমে। কিন্তু লকডাউনের জেরে বন্ধ হয়ে যায় নির্মাণ। এখন পলেস্তারা খসা অস্থায়ী ঘরেই চলছে থানা। করোনা আবহে এই অবস্থার মধ্যেই কাজ করে চলেছেন মথুরাপুর থানার কর্মী-অফিসাররা।
বিশদ

09th  July, 2020
শিশুকন্যা খুনে মায়ের বিরুদ্ধে চার্জশিট 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আড়াই মাসের শিশুকন্যাকে শ্বাসরোধ করে খুনের অভিযোগে মা সন্ধ্যা মালুর বিরুদ্ধে অবশেষে আদালতে চার্জশিট জমা দিল পুলিস। শিয়ালদহের অতিরিক্ত মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেটের (এসিজেএম) আদালতে ওই চার্জশিট জমা পড়েছে।   বিশদ

09th  July, 2020
 গুড়াপে দুই বন্ধুর সামনেই
আদিবাসী ছাত্রীকে গণধর্ষণ

  নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: হুগলি জেলার গুড়াপে দুই বন্ধুর সামনেই আদিবাসী ছাত্রীকে গণধর্ষণের শিকার হয়েছেন। এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। মঙ্গলবার রাতে ওই ছাত্রীকে গণধর্ষণ করা হয় বলে অভিযোগ। বুধবার থানায় অভিযোগ জানানোর পরই পুলিস চারজনকে গ্রেপ্তার করে। বিশদ

09th  July, 2020
এক হাতে মশা তাড়াচ্ছেন, অন্য হাতে খরিদ্দার
সামলাচ্ছেন বাগজোলা খালপাড়ের দোকানিরা

দক্ষিণ দমদম

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মশার বাড়বাড়ন্ত রুখবে কে? আবর্জনায় ভর্তি বাগজোলা খাল। দমদম রোড পার করে দক্ষিণ দমদম পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের গা দিয়ে দমদম ক্যান্টনমেন্টের দিকে চলে গিয়েছে এই খাল। দমদম রোড সংলগ্ন খালের অংশ নোংরায় ভর্তি।
বিশদ

09th  July, 2020
বালিগোড়ি পঞ্চায়েতে
তৃণমূলের গোষ্ঠীবিবাদ
পদত্যাগের হুমকি ৬ সদস্যের

  সংবাদদাতা, তারকেশ্বর: তারকেশ্বরের বালিগোড়ি-২ পঞ্চায়েতে শাসক দলের গোষ্ঠী কোন্দল ফের প্রকাশ্যে এসেছে। পঞ্চায়েতের প্রধান ও উপপ্রধান নিজেরাই সিদ্ধান্ত নিচ্ছেন বলে সদস্যদের অভিযোগ। সমস্যার কথা জানিয়ে পঞ্চায়েতের ছয় তৃণমূল সদস্য মুখ্যমন্ত্রী সহ দলের বিভিন্ন স্তরে চিঠিও দিয়েছেন।
বিশদ

09th  July, 2020

Pages: 12345

একনজরে
  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মিউচুয়াল ফান্ড সংস্থাগুলির সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যান বা ‘সিপ’ বাবদ আদায় কমল জুন মাসে। গত মাসে গোটা দেশে সিপ-এ বিনিয়োগ হয়েছে ৭ হাজার ৯২৭ কোটি টাকা। অথচ তার আগের মাসে, অর্থাৎ মে মাসে বিনিয়োগ হয়েছিল ৮ হাজার ...

 জীবানন্দ বসু, কলকাতা: গত এক বছরে দেশের কম আয়ের শ্রমিক-কর্মচারীদের স্বাস্থ্য ও সামাজিক সুরক্ষা দেখভালের দায়িত্বে রয়েছে কেন্দ্রীয় সরকারি সংস্থা ইএসআই কর্পোরেশন। এর আয় ৫ ...

বার্সেলোনা: খেতাবের দৌড়ে পিছিয়ে পড়েও লড়াই জারি বার্সেলোনার। বুধবার ক্যাম্প ন্যু’য়ে লুই সুয়ারেজের করা একমাত্র গোলে কাতালন ডার্বিতে এস্প্যানিয়লকে পরাস্ত করল কিকে সেতিয়েন-ব্রিগেড। এই জয়ের ...

নিজস্ব প্রতিনিধি, তমলুক: পূর্ব মেদিনীপুর জেলায় ভুয়ো ক্ষতিগ্রস্তদের কাছ থেকে টাকা ফেরাতে ব্লক লেভেল টাস্ক ফোর্স (বিএলটিএফ) তৈরি করল জেলা প্রশাসন। গত ৭জুলাই জেলাশাসক পার্থ ঘোষ এই সংক্রান্ত একটি নির্দেশিকা জারি করেছেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পঠন-পাঠনে আগ্রহ বাড়লেও মন চঞ্চল থাকবে। কোনও হিতৈষী দ্বারা উপকৃত হবার সম্ভাবনা। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৫- ভাষাবিদ মহম্মদ শহীদুল্লাহর জন্ম,
১৮৯৩- গণিতজ্ঞ কে সি নাগের জন্ম,
১৯৪৯- ক্রিকেটার সুনীল গাভাসকরের জন্ম,
১৯৫০- গায়িকা পরভীন সুলতানার জন্ম,
১৯৫১- রাজনীতিক রাজনাথ সিংয়ের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.০৪ টাকা ৭৬.৭৪ টাকা
পাউন্ড ৯২.১৪ টাকা ৯৭.১৪ টাকা
ইউরো ৮২.৯৩ টাকা ৮৭.৪০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫০,০৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭,৪৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫১,৭১০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫১,৮১০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০, শুক্রবার, পঞ্চমী ১৬/৩০ দিবা ১১/৩৯। পূর্বভাদ্রপদ অহোরাত্র। সূর্যোদয় ৫/২/৪২, সূর্যাস্ত ৬/২১/২৷ অমৃতযোগ দিবা ১২/৮ গতে ২/৪৮ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি। বারবেলা ৮/২২ গতে ১১/৪২ মধ্যে। কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে।
২৫ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০, শুক্রবার, পঞ্চমী দিবা ১১/২৭। পূর্বভাদ্রপদ নক্ষত্র অহোরাত্র। সূযোদয় ৫/২, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে। বারবেলা ৮/২৩ গতে ১১/৪৩ মধ্যে। কালরাত্রি ৯/৩ গতে ১০/২৩ মধ্যে।
১৮ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ফের রেকর্ড আমেরিকায়, একদিনে আক্রান্ত ৬৫ হাজারেরও বেশি
করোনা আক্রান্ত নিয়ে ফের রেকর্ড আমেরিকায়। গত ২৪ ঘণ্টায় মার্কিন ...বিশদ

08:49:28 AM

কন্টেইনমেন্ট জোনে হোয়াটসঅ্যাপ গ্রুপ 
কন্টেইনমেন্ট জোনে বিভিন্ন আবাসন, বাড়ি কিংবা পাড়ার বাসিন্দাদের নিয়ে হোয়াটসঅ্যাপ ...বিশদ

08:45:00 AM

আজ আইসিএসই, আইএসসির ফল
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, শুক্রবার দুপুর ৩টেয় প্রকাশিত হতে চলেছে ...বিশদ

08:43:37 AM

আজ থেকে বন্ধ হাইকোর্ট
আজ থেকে সোমবার কলকাতা হাইকোর্টের বিচারবিভাগীয় ও প্রশাসনিক কাজ বন্ধ ...বিশদ

08:30:00 AM

উত্তরবঙ্গে প্রবল বর্ষণের পূর্বাভাস
 আগামী রবিবার পর্যন্ত উত্তরবঙ্গের প্রায় সবকটি জেলাতেই ভারী থেকে অতি ...বিশদ

08:26:37 AM

কোন জেলায় ক’টি কন্টেইনমেন্ট জোন
কলকাতা ২৫ উত্তর ২৪ পরগনা ৯৫ ...বিশদ

08:19:08 AM