Bartaman Patrika
কলকাতা
 
 

 হুগলির মাহেশে প্রভু জগন্নাথদেবের স্নানযাত্রা। ছবি:আনন্দ দাস

পেরিয়ে গিয়েছে ১০ দিন
সন্দেশখালির বিডিওকে মারধরের ঘটনায় অভিযুক্ত তৃণমূল নেতারা এখনও অধরা

  বিএনএ, বারাসত: অফিসের ভিতরে ঢুকে সন্দেশখালি-২ ব্লকের বিডিও কৌশিক ভট্টাচার্যকে মারধরের ঘটনার পর ১০ দিন কেটে গিয়েছে। কিন্তু ঘটনার পরদিন তিনজন ‘চুনোপুঁটি’ গ্রেপ্তার হলেও এই ঘটনায় মূল অভিযুক্ত তৃণমূল কংগ্রেসের দুই গ্রাম পঞ্চায়েত প্রধান এবং পঞ্চায়েত সমিতির এক সহকারি সভাপতি এখনও অধরা।
বিশদ
 নৈহাটি পুরসভায় প্রশাসক নিয়োগ

 বিএনএ, বারাকপুর: নৈহাটি পুরসভা তৃণমূল না বিজেপি, কার দখলে থাকবে, তা নিয়ে জল্পনা চলছিল। এরমধ্যেই রাজ্য সরকারের পক্ষ থেকে পুরসভায় প্রশাসক বসানোর নির্দেশ জারি করা হয়। সেই নির্দেশ ইতিমধ্যেই কার্যকরী হয়েছে। 
বিশদ

17th  June, 2019
 লোকসভা ভোটে হুগলির পুর এলাকায় ফল নিয়ে পর্যালোচনা বৈঠক, নেত্রী কী বলবেন তা নিয়ে তটস্থ নেতারা

  বিএনএ, চুঁচুড়া: সদ্য শেষ হওয়া লোকসভা নির্বাচনে হুগলি জেলায় গ্রামীণ এলাকার মতোই নিজেদের দখলে থাকা পুরসভা এলাকাতেও ফল খারাপ করেছে তৃণমূল। জেলার মোট ১৩টি পুরসভাই তৃণমূল কংগ্রেসর দখলে থাকলেও, তার মধ্যে ৬টি পুরসভা থেকে বিজেপি লিড নিয়েছে।
বিশদ

17th  June, 2019
 রাস্তার উচ্চতা নিয়ন্ত্রণে ৪ কোটি টাকায় দু’টি মেশিন কিনছে কলকাতা পুরসভা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাস্তা মেরামতির সময় আগেকার পিচ না তুলে তার উপরেই নতুন প্রলেপ দেওয়ার ফলে রাস্তা ক্রমশই উঁচু হয়ে যাচ্ছে। ফলে নানা সমস্যা দেখা দিচ্ছে। এই সমস্যার মোকাবিলায় কলকাতা পুরসভা প্রায় ৪ কোটি টাকা খরচে দু’টি কোল্ড মিলিং মেশিন কেনার সিদ্ধান্ত নিল।
বিশদ

17th  June, 2019
 দেড় মাসে অনেকটাই সেরে ওঠা শরীর খারাপ হয়েছে গত তিনদিনে, দুশ্চিন্তায় দিশাহারা রোগীর পরিবার

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত দেড় মাস এসএসকেএম হাসপাতালেই দিন কাটছে কাটোয়ার আদর্শপল্লির কৃষ্ণ দেবনাথের। তাঁর স্ত্রী উন্নতিবালা ভর্তি রয়েছেন এখানে। টিবি রোগী তিনি। অনেকটা সেরে উঠেছিলেন। কিন্তু গত তিন-চারদিনে অবস্থা আবার কিছুটা খারাপ হয়েছে।
বিশদ

17th  June, 2019
 কাঁচরাপাড়ায় বিজেপির গোষ্ঠীকোন্দল, নব্যরা পেটালেন পুরনোদের, চলল গুলি

 বিএনএ, বারাকপুর: দলীয় সভার পরই কাঁচরাপাড়ায় আদি আর নব্য বিজেপির কোন্দল প্রকাশ্যে চলে এল। মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়ের কর্মিসভার পরদিনই আদর্শ সঙ্ঘের মাঠেই শনিবার বিজেপির পক্ষ থেকে জনসভার আয়োজন করা হয়। সেখানে সংসদ সদস্য অর্জুন সিং, বিজেপি নেতা মুকুল রায় সহ অনেকেই উপস্থিত ছিলেন।
বিশদ

17th  June, 2019
 বাবার ঘাটকাজে এসে গঙ্গায় তলিয়ে গেলেন বড় ছেলে, ক্ষৌরকারদের চেষ্টায় বাঁচলেন ছোট ছেলে

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রয়াত বাবার ঘাটকাজে এসে গঙ্গায় তলিয়ে গেলেন বড় ছেলে। আর ক্ষৌরকারদের সাহায্যে কোনওভাবে বাঁচলেন ছোট ছেলে। রবিবার সকালে এই ঘটনা ঘটল দক্ষিণ বন্দর থানার অন্তর্গত গোয়ালিয়র ঘাটে। পুলিস জানিয়েছে, নিখোঁজ ব্যক্তির নাম সমীর দাস (৪৪)। বাড়ি বৈষ্ণবঘাটা-পাটুলির ই-১৫৪ নম্বরে।
বিশদ

17th  June, 2019
 বারুইপুরে বিজেপি সমর্থকদের বাড়িতে বোমাবাজি, অভিযুক্ত তৃণমূল

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বারুইপুরের বৃন্দাখালি পঞ্চায়েতের খুঁটিবেড়িয়া গ্রামে বিজেপি ও তৃণমূল কংগ্রেসের বিরোধে এলাকায় উত্তেজনা ছড়াল। শনিবার রাতে সেখানে বোমাবাজি হয়। বিজেপির অভিযোগ, তৃণমূল কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীরা তাদের দলের লোকজনের বাড়ি লক্ষ্য করে বোমা মেরেছে। তাতে কয়েকজনের বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।
বিশদ

17th  June, 2019
 বাজেটের মুখে মেট্রো রেলে ভাড়ার কাঠামো নতুন করে তৈরির প্রস্তাব গেল রেল বোর্ডে

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: মেট্রো রেলে ভাড়ার কাঠামো নতুন করে তৈরির প্রস্তাব গেল রেল বোর্ডে। মেট্রো রেল সূত্রের খবর, কিছুদিন আগে তথ্য সহ এই প্রস্তাব মেট্রো ভবন থেকে গিয়েছে। তাতে মেট্রোর বর্তমান ভাড়ার থেকে কিছুটা বেশি অথচ ইস্ট-ওয়েস্ট মেট্রোর অনুমোদিত ভাড়ার থেকে কম, এমন ভাড়ার প্রস্তাব করা হয়েছে।
বিশদ

17th  June, 2019
 ছত্তিশগড়ে লুকিয়ে ছিল নিমতায় নির্মল কুণ্ডু খুনে অভিযুক্ত লাল্টু

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিমতায় নির্মল কুণ্ডু খুনের ঘটনায় অন্যতম অভিযুক্ত লাল্টু যে বাইরে পালিয়েছে, তা কয়েকদিন আগেই জানতে পারেন সিআইডি অফিসাররা। আর এক্ষেত্রে ছত্তিশগড়ের বিলাসপুরের বাঙালি মহল্লাকেই বেছে নেয় সে। যাতে কোনও সন্দেহ ছাড়াই অনায়াসে সেখানে লুকিয়ে থাকা যায়।
বিশদ

17th  June, 2019
 অনুমতি ছাড়া পোস্টার ও ব্যানার টাঙালে এবার জরিমানা করবে উলুবেড়িয়া পুরসভা

সংবাদদাতা, উলুবেড়িয়া: পুর এলাকায় যত্রতত্র পোস্টার সাঁটা, ব্যানার হোর্ডিং টাঙানোর কারণে দৃশ্যদূষণ আটকাতে এবার রাশ টানতে চলেছে উলুবেড়িয়া পুরসভা। সূত্রের খবর উলুবেড়িয়া পুর এলাকায় নিয়ম বহির্ভূতভাবে এইসব পোস্টার, হোর্ডিং ও ব্যানার টাঙানো বন্ধে কড়া পদক্ষপ নিতে চলেছে পুরসভা।
বিশদ

17th  June, 2019
 ঘুষুড়িতে কারখানার কেমিক্যাল মেশানো জ্বলন্ত তুলো গঙ্গায়, আতঙ্ক

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শনিবার রাতে হাওড়ার ঘুষুড়ির পশ্চিমপাড়ায় কুলতলা ঘাটে বিভিন্ন মিলের কেমিক্যাল মেশানো জ্বলন্ত তুলো গঙ্গায় ফেলে দেওয়ায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এদিন রাতে লোকজন গঙ্গায় আগুন জ্বলতে দেখেন। তা নিয়ে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।
বিশদ

17th  June, 2019
 পুলিসের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগে উত্তাল দাদপুর, কিয়স্কে ভাঙচুর, অবরোধ

বিএনএ, চুঁচুড়া: নাকা চেকিংয়ের নামে তোলবাজির অভিযোগকে কেন্দ্র করে লরির চালক ও পুলিসের বাকবিতণ্ডায় রণক্ষেত্রর চেহারা নিল দাদপুর থানার মহেশ্বরপুর এলাকা। রবিবার ভোরে দুর্গাপুর এক্সপ্রেসওয়ের মহেশ্বরপুর মোড়ের কাছে এই ঘটনা ঘটে। অভিযোগ, এদিন ভোরে পুলিসের দাবিমতো তোলা না দেওয়ায় দুই লরিচালককে মারধর করা হয়।
বিশদ

17th  June, 2019
রবীন্দ্রসদন স্টেশনে বসতে চলেছে নতুন এসকালেটর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবীন্দ্রসদন মেট্রো স্টেশনের দুটি পুরনো এসকালেটর বদলে দেওয়ার কাজ শুরু হল। রবিবার থেকে স্টেশনের এক নম্বর গেটের পুরনো এসকালেটর দু’টি খোলার কাজ শুরু হয়েছে।
বিশদ

17th  June, 2019
 গায়ের রঙ কালো বলে শ্বশুড়বাড়ির গঞ্জনা, অপমানে আত্মঘাতী বধূ

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বিষ্ণুপুর থানার গগন গোয়ালিয়াতে এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। মৃতের নাম পূর্ণিমা পাত্র (২২)। মৃতার পরিবারের অভিযোগ, গলায় ফাঁস দিয়ে মেয়েকে খুন করা হয়েছে। এজন্য স্বামী, শাশুড়ি ও ননদের বিরুদ্ধে অভিযোগের আঙুল তোলা হয়েছে। এ নিয়ে অস্বাভাবিক মৃত্যুর কেস রুজু করা হয়েছে।
বিশদ

17th  June, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, আলিপুরদুয়ার: বিধানসভা ভোটের দিকে লক্ষ্য রেখে আলিপুরদুয়ারে জেলা জুড়ে ফের সদস্য সংগ্রহ অভিযানে নামছে বিজেপি। কিভাবে এই সদস্য সংগ্রহ হবে তার জন্য প্রশিক্ষণ নিতে দলের জেলা ও মণ্ডল কমিটির চার নেতার নাম কলকাতায় পাঠানো হয়েছে।   ...

 সৌম্যজিৎ সাহা  কলকাতা: রাজ্যে ক্রমশ কমছে ইঞ্জিনিয়ারিংয়ের আসন। গতবার যেখানে ৩১ হাজারের বেশি আসন ছিল, এবার তা আরও কমে হয়েছে ২৯ হাজার ৬৫৯টি আসন। প্রাথমিক হিসেবে এই তথ্য মিলেছে। যদিও এখনও দু’টি কলেজ এবং কয়েকটি বিষয়ের আসন যুক্ত হওয়ার ...

  ফিলাডেলফিয়া ও লোয়া, ১৭ জুন (এপি): মার্কিন মুলুকে ফের বন্দুকবাজের হামলা। পার্টি চলাকালীন ফিলাডেলফিয়ায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল এক পড়ুয়ার। জখম হয়েছে আরও ৮ জন। রবিবার রাত সাড়ে ১০টার কিছুটা আগে সাউথ সেভেনটি স্ট্রিট এবং রিড বার্ড স্ট্রিটের কাছে ...

  মুম্বই, ১৭ জুন (পিটিআই): ৬৭ কোটি ৬৫ লক্ষ টাকা ঋণ পরিশোধ করতে ব্যর্থ হওয়ায় বিড়লা সূর্য সংস্থার ডিরেক্টর যশোবর্ধন বিড়লাকে ইচ্ছাকৃত ঋণখেলাপি ঘোষণা করল ইউকো ব্যাঙ্ক। রবিবার এ বিষয়ে জনস্বার্থে নোটিস জারি করেছে তারা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু
১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু
২০০৫- ক্রিকেটার মুস্তাক আলির মৃত্যু
২০০৯- প্রখ্যাত সরোদ শিল্পী আলি আকবর খানের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৯ টাকা ৭০.৬৮ টাকা
পাউন্ড ৮৬.৩৪ টাকা ৮৯.৫৫ টাকা
ইউরো ৭৬.৭৯ টাকা ৭৯.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আষা‌ঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২৩/৫৮ দিবা ২/৩১। মূলা ১৭/১৬ দিবা ১১/৫০। সূ উ ৪/৫৬/০, অ ৬/১৮/৫৪, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে ৪/৩১ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ২/৬ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৭ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৮/৫৮ মধ্যে। 
২ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২২/২২/৩৮ দিবা ১/৫২/৩৩। মূলানক্ষত্র ১৭/২৭/২৯ দিবা ১১/৫৪/৩০, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে, বারবেলা ৬/৩৬/১৫ গতে ৮/১৬/৫৯ মধ্যে, কালবেলা ১/১৯/১৩ গতে ২/৫৯/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৪০/৪৩ গতে ২/৫৯/৫৯ মধ্যে। 
মোসলেম: ১৪ শওয়াল 
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। বৃষ: কর্মসূত্রে সন্তানের দূরে যাবার সম্ভাবনা। মিথুন: কাজের ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু২০০৫- ...বিশদ

07:03:20 PM

বিশ্বকাপ: আফগানিস্তানকে ১৫০ রানে হারাল ইংল্যান্ড

10:48:34 PM

স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা, চালু কলকাতা পুলিসের হেল্প লাইন 
গতকাল মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার পর স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা জনিত সমস্যার ...বিশদ

09:48:24 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৮৬/২ (২০ ওভার) 

08:17:00 PM

দার্জিলিং পুরসভায় প্রশাসক নিয়োগ করল রাজ্য সরকার 

08:08:39 PM