Bartaman Patrika
কলকাতা
 
 

 হুগলির মাহেশে প্রভু জগন্নাথদেবের স্নানযাত্রা। ছবি:আনন্দ দাস

 ভাটপাড়ায় পুরবোর্ড গঠন করল বিজেপি

 বিএনএ, বারাকপুর: বিজেপি পরিচালিত ভাটপাড়া পুরসভায় চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর সম্প্রতি এই পুরসভায় এবার সম্পূর্ণ বোর্ড গঠিত হল। তৃণমূল বোর্ডের আমলেই এই পুরসভার সোমনাথ তালুকদার ভাইস চেয়ারম্যান ছিলেন। বিজেপি বোর্ডে তিনি ফের ভাইস চেয়ারম্যান হলেন।
বিশদ
 মগরার দুর্ঘটনায় ধৃত আট জনের পুলিসি হেফাজত

 বিএনএ, চুঁচুড়া: মগরার মিঠাপুকুরে পথ দুর্ঘটনায় গৃহবধূর মৃত্যুর পর পুলিসের গাড়িতে ভাঙচুর ও আগুন লাগানোর ঘটনায় আট জনকে গ্রেপ্তার করল পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতরা হল ভগবান ঠাকুর, শেখ মগবুল মল্লিক, শেখ হারু, শেখ নওসাদ আলি, ভগবান সিং, নিজাম হোসেন, আজমল মল্লিক, নাসির মল্লিককে গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

17th  June, 2019
 বিয়ের তিন মাসের মাথায় আত্মঘাতী বধূ

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভালোবেসে বিয়ে করার তিন মাসের মাথায় নববধূর ঝুলন্ত দেহ উদ্ধার হল। শনিবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে উত্তর দমদম পুরসভা এলাকার ১ নম্বর ওয়ার্ডের বাকরাতে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতার নাম তানিয়া ওরফে রিঙ্কি খাতুন (১৮)। ওড়না জড়িয়ে ঘরের মধ্যে ঝুলন্ত অবস্থায় তাঁর দেহ উদ্ধার হয়।
বিশদ

17th  June, 2019
 রেলের সিগন্যালের তার চুরির অভিযোগে ধৃত ৩

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্প্রতি রেলের সিগন্যালের তার কেটে চুরির জেরে সিগন্যাল বিভ্রাট ঘটেছিল বর্ধমানে। তার জেরে একাধিক দূরপাল্লার ট্রেন, লোকাল ট্রেন আপ-ডাউন দুই লাইনেই সময়ে চালানো যায়নি। ভোগান্তিতে পড়েছিলেন যাত্রীরা। পূর্ব রেল জানিয়েছে, তার চুরির ঘটনায় প্রধান দুই অভিযুক্ত সহ আরও এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

17th  June, 2019
লিলুয়ায় অস্ত্র সহ যুবক গ্রেপ্তার

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শনিবার গভীর রাতে লিলুয়া থানার পুলিস তল্লাশি চালিয়ে জগদীশপুরের ৩ নম্বর দেবীপাড়া থেকে অস্ত্র সহ এক যুবককে গ্রেপ্তার করেছে। তার নাম শুভ নস্কর। তার বাড়ি চামরাইল। তার কাছ থেকে একটি দেশি বন্দুক উদ্ধার হয়েছে। তাকে জেরা করে পুলিস জানতে পেরেছে, স্থানীয় এক দুষ্কৃতীর কাছ থেকে সে ওই বন্দুক নিয়েছিল।
বিশদ

17th  June, 2019
 সালকিয়ায় তৃণমূল ছেড়ে বিজেপিতে

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: রবিবার সালকিয়ায় বেশ কিছু তৃণমূল সমর্থক দল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। এদিন বারাকপুরের সংসদ সদস্য অর্জুন সিংয়ের উপস্থিতিতে সালকিয়ার শ্রীরাম ভাটিকা হলে উত্তর হাওড়ার বিভিন্ন ওয়ার্ডের তৃণমূল কর্মীরা বিজেপিতে যোগ দেন।
বিশদ

17th  June, 2019
জরুরি পরিষেবার কাজ ৭ দিনেই,
সিদ্ধান্ত বিধাননগর পুরসভায়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জরুরি পরিষেবার কাজ সাতদিনের মধ্যেই করে দেওয়া হবে। আলো খারাপ হয়েছে, পাইপ লাইন ফেটে গিয়েছে, ডেঙ্গুর প্রকোপ রুখতে তেল ও ধোঁয়া ছড়াতে হবে, পাড়ায় জঞ্জাল জমে রয়েছে প্রভৃতি কাজ এবার সাতদিনের মধ্যেই সমাধান করা হবে বলে পুরসভার পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বিশদ

16th  June, 2019
শহরে দু’টি ডগ পাউন্ড তৈরির জমির সন্ধান পেল পুরসভা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহরে আরও দু’টি জায়গায় ডগ পাউন্ড তৈরি করতে চলেছে কলকাতা পুরসভার স্বাস্থ্য বিভাগ। এর জন্য ইতিমধ্যেই দু’টি বড় জমিও মিলেছে। এই দু’টি ডগ পাউন্ড হবে ১৪৩ নম্বর ওয়ার্ডের ব্যাঙ্ক রোডে এবং ৮০ নম্বর ওয়ার্ডে গার্ডেনরিচ উড়ালপুলের নীচে।
বিশদ

16th  June, 2019
কুলপিতে খুনের অভিযোগে পড়শি বধূর বাড়িতে হামলা, আগুন

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: এক ব্যক্তির অস্বাভাবিক মৃত্যুর ঘটনার জেরে শনিবার কুলপির আট মনোহরপুর গ্রাম উত্তপ্ত হয়ে ওঠে। ওই ব্যক্তিকে খুন করা হয়েছে এই অভিযোগে এক পরিবারের দু’টি ঘরে আগুন লাগিয়ে দেওয়া হয়।
বিশদ

16th  June, 2019
ডোমকলে গুলিতে খুন ৩ তৃণমূলকর্মী
এলাকায় সংঘর্ষ, বোমাবাজি

 বিএনএ, বহরমপুর: শনিবার ভোরে ডোমকল থানার কুচিয়ামোড়া গ্রামের রাস্তায় দু’পক্ষের মধ্যে বোমা ও গুলির লড়াইয়ে তিন তৃণমূল কর্মীর মৃত্যু হয়েছে। জখম হয়েছেন একজন। তাঁকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পর বেশ কয়েকজন নিখোঁজ বয়েছেন।
বিশদ

16th  June, 2019
এসএসকেএম
ওষুধ পাচ্ছে না পুত্রবধূ, এভাবে চললে
বাঁচাতে পারব না, বৃদ্ধার চোখে জল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাসপাতালে যেন কার্ফুর চেহারা। শনিবার বেলার দিকে এসএসকেএম হাসপাতালের যত দূর চোখ গেল, সব শুনশান। হাসপাতালের ভিতরে মসজিদের কাছে নাতিকে নিয়ে বসেছিলেন এক প্রৌঢ়া। তাঁর আট বছরের নাতি কেঁদেই চলেছে। শুধু বলে চলেছে, মায়ের কাছে যাব।
বিশদ

16th  June, 2019
কল্যাণী জেএনএমে প্রাক্তন সুপার সহ
৪০ জন ডাক্তারের গণইস্তফা

 বিএনএ, বারাকপুর: এনআরএস কাণ্ডের জেরে এবার কল্যাণীর জেএনএম মেডিক্যাল কলেজ হাসপাতালে শনিবার প্রাক্তন সুপার সহ ৪০ জন চিকিৎসক গণইস্তফা দিলেন। এদিন অধ্যক্ষের কাছে তাঁরা ইস্তফাপত্র জমা দিয়েছেন। এমনিতেই জুনিয়র ডাক্তারের অভাবে পরিস্থিতি উদ্বেগজনক অবস্থায় ছিল।
বিশদ

16th  June, 2019
জগদ্দলে ব্যবসায়ীদের অবরোধ নিয়ে ধুন্ধুমার, ইটবৃষ্টি, লাঠি, পুলিসের গাড়ি ভাঙচুর

 বিএনএ, বারাকপুর: দোকান ভাঙচুর, লুটপাটের প্রতিবাদে ব্যবসায়ীদের রাস্তা অবরোধকে কেন্দ্র করে শনিবার জগদ্দল বাজার এলাকা রণক্ষেত্রের চেহারা নেয়। অবরোধ তুলতে এলে পুলিসকে লক্ষ্য করে ইট ছোঁড়া হয় বলে অভিযোগ। পুলিসের একটি গাড়িও ভাঙচুর হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে।
বিশদ

16th  June, 2019
তফসিলি কমিশনের প্রতিনিধিদলের পরিদর্শনের পর
সন্দেশখালিতে ২ বিজেপি কর্মী খুনে
গ্রেপ্তার স্থানীয় তৃণমূল নেতাসহ ৪

 বিএনএ, বারাসত: শুক্রবার সকালে তফসিলি জাতিদের জন্য গঠিত জাতীয় কমিশনের প্রতিনিধিরা ঘুরে যাওয়ার পর ওইদিন রাতেই সন্দেশখালির ন্যাজাট থানার ভাঙ্গিপাড়ায় দুই বিজেপি কর্মীকে খুনের অভিযোগে শাসকদলের এক স্থানীয় নেতা সহ চারজনকে গ্রেপ্তার করল পুলিস। ঘটনার এক সপ্তাহের মাথায় গভীর রাতে স্থানীয় ভেড়ি পাহারার ঘর থেকে ‘ফিল্মি কায়দায়’ তাদের গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

16th  June, 2019
রাজকাহিনী শোনাবেন বাবরের ২৭তম
বংশধর, শহরে বসবে মুঘল দরবার

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: লালকেল্লার অন্দরে রত্নখচিত রাজ সিংহাসন। রাজদরবারে যেসব খেটে খাওয়া গরিবগুর্বো হাজির হন, ওই সিংহাসনে বসে তাঁদের অতিথির মর্যাদায় বরণ করবেন স্বয়ং সম্রাট। মন দিয়ে তিনি শুনবেন প্রজাদের দুঃখ, অভাব-অভিযোগ। তিনি সম্রাট শাজাহান।
বিশদ

16th  June, 2019

Pages: 12345

একনজরে
  চেন্নাই, ১৭ জুন: তামিলনাড়ু পুলিসের এক সাব-ইন্সপেক্টরের বিশেষ রিপোর্টের ভিত্তিতে তিন আইএস সমর্থনকারীকে গ্রেপ্তার করল বিশেষ তদন্তকারী শাখা (এনআইএ)। ওই তিনজন কোয়েম্বাটোরের বিভিন্ন ধর্মীয়স্থানে আত্মঘাতী হামলার ছক করেছিল বলে পুলিসের দাবি। ধৃতদের নাম মহম্মদ হুসেন, শাহজাহান এবং শেখ সইফুল্লা। ...

সংবাদদাতা, কালনা: কালনা ফেরিঘাটের এবার নিলাম হতে অনলাইনে। ইতিমধ্যে কালনা পুরসভার তরফে অনলাইনে নিলামের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ১১ জুলাই নিলামের দিন ধার্য করা হয়েছে। পুরসভার পক্ষ থেকে নিলাম দর রাখা হয়েছে বাৎসরিক ৫০ লক্ষ টাকা।  ...

  ফিলাডেলফিয়া ও লোয়া, ১৭ জুন (এপি): মার্কিন মুলুকে ফের বন্দুকবাজের হামলা। পার্টি চলাকালীন ফিলাডেলফিয়ায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল এক পড়ুয়ার। জখম হয়েছে আরও ৮ জন। রবিবার রাত সাড়ে ১০টার কিছুটা আগে সাউথ সেভেনটি স্ট্রিট এবং রিড বার্ড স্ট্রিটের কাছে ...

 রিও ডি জেনেইরো, ১৭ জুন: কোপা আমেরিকার প্রথম ম্যাচে বলিভিয়ার চ্যালেঞ্জ সহজেই অতিক্রম করেছে ব্রাজিল। বুধবার সকালে (ভারতীয় সময়) গ্রুপ-এ’র দ্বিতীয় ম্যাচে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের মুখোমুখি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু
১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু
২০০৫- ক্রিকেটার মুস্তাক আলির মৃত্যু
২০০৯- প্রখ্যাত সরোদ শিল্পী আলি আকবর খানের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৯ টাকা ৭০.৬৮ টাকা
পাউন্ড ৮৬.৩৪ টাকা ৮৯.৫৫ টাকা
ইউরো ৭৬.৭৯ টাকা ৭৯.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আষা‌ঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২৩/৫৮ দিবা ২/৩১। মূলা ১৭/১৬ দিবা ১১/৫০। সূ উ ৪/৫৬/০, অ ৬/১৮/৫৪, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে ৪/৩১ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ২/৬ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৭ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৮/৫৮ মধ্যে। 
২ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২২/২২/৩৮ দিবা ১/৫২/৩৩। মূলানক্ষত্র ১৭/২৭/২৯ দিবা ১১/৫৪/৩০, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে, বারবেলা ৬/৩৬/১৫ গতে ৮/১৬/৫৯ মধ্যে, কালবেলা ১/১৯/১৩ গতে ২/৫৯/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৪০/৪৩ গতে ২/৫৯/৫৯ মধ্যে। 
মোসলেম: ১৪ শওয়াল 
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। বৃষ: কর্মসূত্রে সন্তানের দূরে যাবার সম্ভাবনা। মিথুন: কাজের ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু২০০৫- ...বিশদ

07:03:20 PM

বিশ্বকাপ: আফগানিস্তানকে ১৫০ রানে হারাল ইংল্যান্ড

10:48:34 PM

স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা, চালু কলকাতা পুলিসের হেল্প লাইন 
গতকাল মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার পর স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা জনিত সমস্যার ...বিশদ

09:48:24 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৮৬/২ (২০ ওভার) 

08:17:00 PM

দার্জিলিং পুরসভায় প্রশাসক নিয়োগ করল রাজ্য সরকার 

08:08:39 PM