Bartaman Patrika
কলকাতা
 
 

মরশুমি ফুলের সমারোহে সেজে উঠেছে বেলুড় মঠ প্রাঙ্গন। ছবি: দীপ্যমান সরকার। 

রাস্তায় নামতে চলেছে আরও ইলেকট্রিক বাস 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সব কিছু ঠিকঠাক থাকলে আগামী সপ্তাহেই রাস্তায় নামতে চলছে আরও ১০টি ইলেকট্রিক বাস। আগামী বুধবার কসবার পরিবহণ ভবন থেকে এই বাসগুলির উদ্বোধন করবেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী।
বিশদ
হাবড়ায় সদ্যোজাত কন্যা উদ্ধার, চাঞ্চল্য 

বিএনএ, বারাসত: শনিবার সকালে হাবড়ায় সদ্যোজাত কন্যাসন্তান উদ্ধারের ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। স্থানীয় বাসিন্দা ও হাবড়া থানার পুলিস শিশুটিকে উদ্ধার করে হাবড়া স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে আসেন। পুলিস জানিয়েছে, কে বা কারা মেয়েটিকে ফেলে গিয়েছে তা জানতে তদন্ত শুরু করা হয়েছে। 
বিশদ

বারুইপুরে বচসা, অটো যাত্রীকে মার 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বারুইপুর সীতাকুণ্ডু মোড়ে মোটরবাইক সরানো নিয়ে এক অটো রিকশ-র যাত্রীর সঙ্গে বচসা বাধে। অভিযোগ, মোটরবাইকের আরোহী ওই অটো যাত্রীকে মারধর করে। তাঁদের ওইখানে শাসকদলের অফিসে আটকে রাখা হয়।
বিশদ

শিয়ালদহে খাবারের মান যাচাই 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রেলের খাবার নিয়ে যাত্রীদের অভিযোগ নতুন নয়। এই ধরনের অভিযোগ এড়াতে এবং যাত্রীরা যাতে উচ্চ গুণমান যুক্ত খাবার খেতে পারেন, তার জন্য শিয়ালদহ স্টেশনের জন আহার ও বিভিন্ন স্টলের খাবারের মান যাচাই করা হল।
বিশদ

ট্রেন থেকে পড়ে যুবকের মৃত্যু 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: শনিবার দুপুরে ক্যানিংগামী ট্রেন থেকে পড়ে গিয়ে এক যুবকের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে তালদির কাছে। মৃতের নাম গোবিন্দ মণ্ডল (৩৭)। বাড়ি সোনারপুর থানার আড়াপাঁচ এলাকায়। একটি বেসরকারি টিভি কোম্পানির টেকনিশিয়ানের কাজ করতেন। এদিন দুপুরে তিনি ক্যানিং যাচ্ছিলেন। 
বিশদ

কামারহাটি রণক্ষেত্র, বাড়ি-গাড়ি ভাঙচুর, বাইকে আগুন
তৃণমূল কাউন্সিলারের ছেলের মাথায় অস্ত্রের
কোপ, মুড়িমুড়কির মতো বোমা-গুলি গোষ্ঠীদ্বন্দ্বে

 বিএনএ, বারাকপুর: শাসক দলের দুই গোষ্ঠীর এলাকা দখল ঘিরে অগ্নিগর্ভ হয়ে উঠল কামারহাটি। মুড়িমুড়কির মত পড়ল বোমা। চলল কয়েক রাউন্ড গুলিও। বাড়ি ভাঙচুর, বাইকে আগুন, গাড়ি ভাঙচুর কিছুই বাদ থাকেনি। আচমকা আতঙ্কে দোকানপাট সব বন্ধ হয়ে যায়।
বিশদ

18th  January, 2020
ফের চীনা মাঞ্জায় নাক-মুখ
কাটল বাইক চালক যুবকের

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মকর সংক্রান্তি উপলক্ষে এলাকা জুড়ে চলছিল ঘুড়ি ওড়ানো। ফের চীনা মাঞ্জায় ঘটে গেল বিপত্তি। বৃহস্পতিবার সন্ধ্যায় ডোমজুড়ের বেগড়ি চৌরাস্তার কাছে এই ঘটনা ঘটে। ঘুড়ির মাঞ্জা দেওয়া সুতোয় নাক ও মুখের একাংশ কেটে গেল এক তরুণের।
বিশদ

18th  January, 2020
পুলিস পরিচয় দিয়ে
হোটেলের ঘরে তল্লাশি চালিয়ে
ব্যবসায়ীর ২১.৮৫ লক্ষ টাকা লুট

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুলিস পরিচয় দিয়ে গেস্ট হাউসের ঘরে ঢুকে তল্লাশি, শেষে ব্যবসায়ীর কাছে থাকা ২১ লক্ষ ৮৫ হাজার টাকা নিয়ে চম্পট দিল এক যুবক। শুক্রবার দুপুরে ঘটনাটি ঘটেছে পোস্তা এলাকায়। পরে খবর পেয়ে পোস্তা থানার পুলিস ঘটনাস্থলে যায়। বিশদ

18th  January, 2020
নৈহাটিতে ক্ষতিগ্রস্তদের অর্থসাহায্য জেলা প্রশাসনের,
বঞ্চিত বাজি কারখানায় মৃতদের পরিবার

 বিএনএ, বারাকপুর: ‘বাজি’ নিষ্ক্রিয় করতে গিয়ে বিস্ফোরণের ঘটনায় ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দিল জেলা প্রশাসন। শুক্রবার নৈহাটির ত্রিকোণ পার্কে একটি অনুষ্ঠানের মাধ্যমে ক্ষতিগ্রস্তদের চেক তুলে দেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ও প্রশাসনিক আধিকারিকরা। বিশদ

18th  January, 2020
নামী রেস্তরাঁর ওয়েটারই চক্রের কুশীলব
এটিএম জালিয়াতিতে কলকাতায়
ধৃত গয়া গ্যাংয়ের দুই পাণ্ডা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এ যেন সর্ষের মধ্যেই ভূত! রেস্তরাঁয় ডিনার শেষে বিল মেটানোর সময় ভরসা করে যে ওয়েটারের হাতে আপনি এতদিন ডেবিট কার্ড তুলে দিয়েছিলেন, সেরকমই এক ওয়েটার কি না এটিএম জালিয়াতি কাণ্ডে বৃহস্পতিবার রাতে কলকাতায় ধৃত গয়া গ্যাংয়ের মাইনে করা ‘এজেন্ট’!
বিশদ

18th  January, 2020
মহিলাদের সঙ্গে বন্ধুত্বের টোপ
দিয়ে প্রতারণা, ধৃত ১৬ মহিলা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কল সেন্টার খুলে মহিলাদের সঙ্গে বন্ধুত্ব করার টোপ দিয়ে প্রতারণা চক্রের হদিশ পেল সিআইডি। মধ্যমগ্রামের একটি কল সেন্টার থেকে ১৬ জন মহিলাকে বৃহস্পতিবার রাতে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে মিলেছে একাধিক মোবাইল ও সিম কার্ড।
বিশদ

18th  January, 2020
মশলার প্যাকেটে ভরে হেরোইন
পাচার, এসটিএফের হাতে ধৃত ১

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নামী ব্র্যান্ডের মশলার প্যাকেটে মাদক ভরে পাচার করতে গিয়ে কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্সের (এসটিএফ) হাতে বৃহস্পতিবার ধরা পড়ল এক মাদক পাচারকারী। নদীয়ার বাসিন্দা হাসিবুর রহমানের কাছ থেকে মিলেছে প্রায় দু’ কেজি ব্রাউন সুগার।
বিশদ

18th  January, 2020
 ঘোজাডাঙায় পণ্যবাহী ট্রাক থেকে বহাল
তবিয়তে ‘গুন্ডা ট্যাক্স’ আদায় চলছে

 বিশ্বজিৎ মাইতি, ঘোজাডাঙা, বিএনএ: সশস্ত্র মস্তানদের দাপাদাপিতে শুক্রবারও ঘোজাডাঙায় নেওয়া হল ‘গুন্ডা ট্যাক্স’। রাতভর রাস্তায় দাঁড়িয়ে পণ্যবাহী ট্রাক থেকে তোলাবাজির পাশাপাশি পার্কিংয়ে দাঁড়ানো লরি থেকে রসিদ দিয়ে তোলা আদায় করা হয়। বিশদ

18th  January, 2020
হাওড়ার সভায় বুদ্ধিজীবীদের একহাত
নিলেন দিলীপ, ফের গুলির পক্ষে সওয়াল

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) সমর্থনে ‘অভিনন্দন যাত্রা ও সমাবেশ’-এ যোগ দিয়ে রাজ্যের বুদ্ধিজীবীদের একহাত নিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। শুক্রবার হাওড়ার ডুমুরজলা স্টেডিয়াম থেকে হাওড়া ময়দান পর্যন্ত অভিনন্দন যাত্রা করে বিজেপি।
বিশদ

18th  January, 2020
  কাকদ্বীপে সাগরমেলার আবর্জনা সাফাইয়ে হাত দিলেন মন্ত্রী

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সাগরেমেলায় যাওয়া ও আসার গেটওয়ে হল কাকদ্বীপ শহর। গত এক সপ্তাহ ধরে সেই শহরের উপর দিয়ে লাখে লাখে তীর্থযাত্রীদের যাওয়া-আসার জন্য চারপাশ জুড়ে আবর্জনা জমে গিয়েছে। তার জেরে দুর্গন্ধ হচ্ছিল। বিশদ

18th  January, 2020

Pages: 12345

একনজরে
অরূপ বিশ্বাস: আমার বাবা বরিশালের মানুষ। মামার বাড়িও বরিশালে। তাই শরীরে খাঁটি বাঙালের রক্তই বইছে। কিন্তু আমি মোহন বাগানের সমর্থক। শুনে চমকে ওঠার কিছু নেই। ...

সংবাদদাতা, দিনহাটা: কমল গুহর ৯২ তম জন্মদিন উপলক্ষে শনিবার থেকে দিনহাটায় দু’দিনব্যাপী স্বাস্থ্যমেলা শুরু হল। দিনহাটা সংহতি ময়দানে দুঃস্থ মহিলা ও শিশুকল্যাণ সমিতির উদ্যোগে এবং ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সহযোগিতায় স্বাস্থ্যমেলা শেষ হবে আজ, রবিবার।  ...

সংবাদদাতা, রামপুরহাট: মাড়গ্রাম থানার বিষ্ণুপুর গ্রামে বিয়ের আট মাসের মাথায় এক যুবকের অস্বাভাবিক মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, পেশায় দিনমজুর মৃত যুবকের নাম রাজীব মণ্ডল(২৫)। মাস আটেক আগে মুর্শিদাবাদের প্রথমকান্দি গ্রামে তাঁর বিয়ে হয়।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারের কাছ থেকে ধান নিয়ে ভানিয়ে চাল না দেওয়ায় রাজ্যের বেশ কয়েকটি রাইস মিলের বিরুদ্ধে ফৌজদারি মামলা চলছে। কয়েকজন রাইস মিল মালিক এই অভিযোগে গ্রেপ্তারও হয়েছেন। অভিযুক্ত রাইস মিলগুলিকে ফৌজদারি মামলা থেকে বেরিয়ে আসার শেষ সুযোগ দিচ্ছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহযোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু
১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম
১৯৯৬: রাজনীতিক ও অভিনেতা এন টি রামারাওয়ের মৃত্যু
২০০৩: কবি হরিবংশ রাই বচ্চনের মৃত্যু
২০১৮ – বিশিষ্ট বাঙালি সাংবাদিক ও কার্টুনিস্ট চন্ডী লাহিড়ীর মৃত্যু

18th  January, 2020


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭১.৮৭ টাকা
পাউন্ড ৯১.২২ টাকা ৯৪.৫১ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  January, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ মাঘ ১৪২৬, ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, দশমী ৫১/১১ রাত্রি ২/৫২। বিশাখা ৪৩/১৫ রাত্রি ১১/৪১। সূ উ ৬/২৩/১, অ ৫/১১/১৭, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৬/৫৫ গতে ৮/৪১ মধ্যে। বারবেলা ১০/৩৬ গতে ১/৮ মধ্যে। কালরাত্রি ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
৪ মাঘ ১৪২৬, ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, নবমী ১/২৯/১৮ প্রাতঃ ৭/১/৩৬ পরে দশমী ৫৭/৪/৫ শেষরাত্রি ৫/১৫/৩১। বিশাখা ৪৯/৫১/৯ রাত্রি ২/২২/২১। সূ উ ৬/২৫/৫৩, অ ৫/১০/৩, অমৃতযোগ দিবা ৭/৩ গতে ১০/০ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৮/৪৮ মধ্যে। কালবেলা ১১/৪৭/৫৮ গতে ১/৮/৩০ মধ্যে, কালরাত্রি ১/২৭/২৭ গতে ৩/৬/৫৫ মধ্যে। 
মোসলেম: ২৩ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: আয় বাড়বে। বৃষ: কর্মরতদের জন্য সুখবর। মিথুন: শেয়ার বা ফাটকায় বিনিয়োগ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৭৩৬: স্টিম ইঞ্জিনের জনক জেমস ওয়াটের জন্ম১৮৮৩: প্রথম বৈদ্যুতিক বাতি ...বিশদ

07:03:20 PM

ভারত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭ উইকেটে জিতল

09:12:25 PM

ভারত ২৩৫/২ (৪২ ওভার) , টার্গেট ২৮৭ 

08:40:48 PM

ভারত ১৩৮/১ (২৭ ওভার) , টার্গেট ২৮৭ 

07:39:39 PM

কলকাতা ডার্বিতে ইস্টবেঙ্গলকে ২-১ গোলে হারাল মোহন বাগান 

07:36:41 PM