Bartaman Patrika
কলকাতা
 

মেঝেতে প্রতিমার অবয়ব দেখতে ভিড় বজবজে 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বাড়ির মেঝেতে প্রতিমার অবয়ব। দেখতে ভিড় জমাচ্ছেন দর্শনার্থীরা। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে বজবজের চিংড়িপোতা গ্রাম পঞ্চায়েতের নন্দরামপুর সুভাষ ঘাঁটিতে। সূত্রের খবর, স্থানীয় এক বাসিন্দার বাড়ির বারান্দার মেঝেতে হঠাৎ করে দেবীর অবয়ব ফুটে উঠেছে। কিন্তু, কীভাবে তা ফুটে উঠল, তা বুঝতে পারছেন না বাড়ির বাসিন্দারাও। 
বিশদ
নয়াবাদে স্কুলের নিরাপত্তাকর্মীকে বেঁধে লুটপাট 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: নিরাপত্তারক্ষীকে বেঁধে রেখে স্কুলের মধ্যে লুটপাটের ঘটনায় চাঞ্চল্য ছড়াল দক্ষিণ ২৪ পরগনার নরেন্দ্রপুর থানা এলাকার নয়াবাদে। রবিবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে নয়াবাদ হাইস্কুলে। অভিযোগ, রাত প্রায় আড়াইটে নাগাদ দুষ্কৃতীদের একটি দল স্কুলে ঢোকে। তারপরে নিরাপত্তারক্ষীকে বেঁধে রেখে লুটপাট চালায়।  
বিশদ

21st  January, 2020
প্রতারণার অভিযোগে গ্রেপ্তার চার যৌনকর্মী 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক ব্যক্তির সঙ্গে ৩৮ হাজার টাকা প্রতারণার অভিযোগে গ্রেপ্তার হল চার যৌনকর্মী। রবিবার বড়তলা থানার পুলিস ওই অভিযুক্তদের সোনাগাছি এলাকা থেকে গ্রেপ্তার করে। সোমবার ধৃতদের ব্যাঙ্কশাল কোর্টের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (এসিএমএম/১) মনোদীপ দাশগুপ্তের এজলাসে হাজির করা হয়।  
বিশদ

21st  January, 2020
এনআরসি ও সিএএ নিয়ে মিছিল হাইকোর্টে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এনআরসি এবং সিএএ বিরোধী মিছিল হল সোমবার কলকাতা হাইকোর্ট সংলগ্ন এলাকায়। আইনজীবীদের সেই মিছিল শেষে বক্তারা জানালেন, রাষ্ট্র পরিচালনায় এদেশে ধর্মকে কখনও প্রাধান্য দেওয়া হয়নি। সেই চেষ্টা হলে প্রতিরোধ হবে।  
বিশদ

21st  January, 2020
অশোকনগরে পরপর ৫টি মন্দিরে চুরি 

বিএনএ, বারাসত: রবিবার রাতে অশোকনগরে পরপর পাঁচটি মন্দিরে চুরির ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। দুষ্কৃতীরা কচুয়া মোড় লাগোয়া পাঁচটি মন্দিরের ক্যাশ বাক্স ভেঙে টাকা চুরি করে। পাশাপাশি মন্দিরের থালা বাসন সহ অন্যান্য সামগ্রীও চুরি করে চম্পট দেয়। স্থানীয় বাসিন্দারা অশোকনগর থানায় লিখিত অভিযোগ জানিয়েছেন। 
বিশদ

21st  January, 2020
ব্যান্ডেলে ব্লক ভূমি অফিসে বিক্ষোভ 

বিএনএ, চুঁচুড়া: ওয়াকফ বোর্ডের সম্পত্তি ব্যক্তি মালিকানাধীন করে দেওয়ার অভিযোগ তুলে ব্যান্ডেল লিচুবাগানের ব্লক ভূমি সংস্কার অফিসে বিক্ষোভ দেখাল স্থানীয়রা। সোমবার ওই বিক্ষোভকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়ায়। বিক্ষোভকারীদের অভিযোগ, মগরা-দিগসুই এলাকায় ওয়াকফ সম্পত্তি আছে ১৮ বিঘা।
বিশদ

21st  January, 2020
চুঁচুড়ায় শুরু স্বনির্ভর গোষ্ঠী মেলা 

বিএনএ, চুঁচুড়া: চুঁচুড়া পুরসভার উদ্যোগে সোমবার থেকে শুরু হল স্বনির্ভর গোষ্ঠী মেলা। চুঁচুড়া সেন্ট্রাল গ্রাউন্ডে ওই মেলার উদ্বোধন করেন রাজ্যের কৃষি বিপণন মন্ত্রী তপন দাশগুপ্ত। পুরসভার চেয়ারম্যান গৌরীকান্ত মুখোপাধ্যায়, ভাইস চেয়ারম্যান অমিত রায়, হুগলি জেলা পরিষদের উপাধ্যক্ষ নিশেষ ঘোষ সহ বিশিষ্টরা এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।  
বিশদ

21st  January, 2020
চুরির গয়না সহ গ্রেপ্তার ৩ 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: চুরি হওয়া সোনার গয়না সহ তিন দুষ্কৃতীকে হাতেনাতে গ্রেপ্তার করল পুলিস। রবিবার রাতে ঘুটিয়ারি শরিফ থেকে তাদের গ্রেপ্তার করা হয়। পুলিস সূত্রের দাবি, ওই তিন দুষ্কৃতী তাদের একটি গোপন ডেরায় চুরি করা সামগ্রী ভাগ করছিল, রবিবার সন্ধ্যায় তাদের কাছে এরকম একটা খবর আসে। 
বিশদ

21st  January, 2020
কোন্নগরে বাঘের আতঙ্ক

বিএনএ, চুঁচুড়া: এবার কলকাতার খুব কাছেই হুগলির কোন্নগরে ছড়িয়ে পড়ল বাঘের আতঙ্ক। মূলতঃ একটি সিসিটভি ফুটেজ ঘিরেই এই চাঞ্চল্য। জানা গিয়েছে, গতকাল রাতে কোন্নগরের কানাইপুর গ্রাম পঞ্চায়েত এলাকায় এক ‘অদ্ভুত প্রাণী’র সন্ধান মেলে। তার ছবিও ধরা পড়েছে রাস্তার পাশেরই এক স্টিলের আলমারি তৈরির কারখানার সিসিটিভি-তে। ভিডিওটিতে দেখা যাচ্ছে বাঘ সদৃশ কোনও একটি প্রাণী একটি গাড়ির পাশ দিয়ে চলে যাচ্ছে।
বিশদ

20th  January, 2020
সাতসকালে আগুন কাঁকুড়গাছির
বহুতলে, আতঙ্কে বাসিন্দারা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাতসকালে বহুতলে আগুন লেগে আতঙ্ক ছড়াল। গোটা বহুতল ধোঁয়ায় ভরে গেল। সেখানকার একটি ফ্ল্যাটে এক পরিবারে বিয়ের অনুষ্ঠান ছিল। আতঙ্কে সেই ফ্ল্যাট থেকেও লোকজন ছুটে নীচে নেমে আসেন। রবিবার সকালে এমন ঘটনা ঘটেছে কাঁকুড়গাছির মানিকতলা মেন রোডে একটি পাঁচতলা আবাসনে। বিশদ

20th  January, 2020
বধূর অস্বাভাবিক মৃত্যু: দোষীদের
গ্রেপ্তারির দাবিতে বাগনানে মিছিল

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বাগনানের শীতলপুর গ্রামের গৃহবধূ ঋতুপর্ণা রায়চৌধুরীর অস্বাভাবিক মৃত্যু হয় কয়েকদিন আগে। তাঁর শ্বশুরবাড়ির তরফে আত্মহত্যার তত্ত্ব হাজির করা হলেও অভিযোগ, তাঁকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।
বিশদ

20th  January, 2020
গঙ্গায় সাঁতার কেটে নাগরিকত্ব আইনের
বিরুদ্ধে অভিনব প্রতিবাদ হাওড়ায় 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সংশোধিক নাগরিকত্ব আইন বা সিএএ, এনআরসি নিয়ে রাজপথে প্রতিবাদের ঢেউ উঠেছে আগেই। এবার প্রতিবাদ নেমে এল জলপথেও। গঙ্গাবক্ষে সাঁতরে সিএএ, এনআরসির প্রতিবাদ করলেন হাওড়ার এক সাঁতারু। সম্প্রতি বেলুড় মঠে এসে জাতীয় যুব দিবসের ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সংশোধিত নাগরিকত্ব আইন বা সিএএর পক্ষে জোরালো সওয়াল করেন।
বিশদ

20th  January, 2020
 চুরিতে বাধা, মাথায় আঘাত নিরাপত্তারক্ষীর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চুরিতে বাধা পেয়ে নিরাপত্তারক্ষীর মাথায় আঘাত করল চোরেদের দল। এমনকী তাঁর জিভ টেনে ধরা হয় বলে অভিযোগ। তাঁকে মারধর করে পালায় চোরেদের দলটি। রবিরার দুপুরে রিজেন্ট পার্ক থানা এলাকার মুর অ্যাভিনিউতে।
বিশদ

20th  January, 2020
১৩ দিনের লড়াই শেষে মারাই গেলেন
সোনারপুরের সেই স্কুল পড়ুয়া, উত্তেজনা

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ১৩ দিনের লড়াই শেষে মারাই গেল সোনারপুরের হাসানপুরের সেই স্কুল পড়ুয়া। গত ৭ জুন দিবালোকে স্কুল যাওয়ার পথে ধারালো অস্ত্রের হামলায় মারাত্মক জখম হয়েছিল ওই কিশোরী। ধারালো অস্ত্রের আঘাতে মুখের সামনের অংশটাই বিকৃত হয়ে গিয়েছিল তার।
বিশদ

20th  January, 2020
 অর্থ ও রক্ষণাবেক্ষণের অভাবে বেহাল
শৌচাগারের ছাদে হোর্ডিং বোর্ড, রাজস্ব আদায় করে সমস্যা সমাধানের সিদ্ধান্ত
কলকাতা পুরসভা

 সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: শহরে রাস্তার পাশে শৌচাগারগুলির সিংহভাগেরই বেহাল অবস্থা নিয়ে বিগত কয়েক মাসে একাধিকবার ‘টক টু মেয়র’-এ অভিযোগ পেয়েছেন মেয়র। দক্ষিণ শহরতলি এবং উত্তর কলকাতার একাধিক ওয়ার্ডে শৌচাগারগুলির অবস্থা যে কতটা খারাপ, তা নাগরিকরা মেয়রের কাছে ব্যাখ্যা সহ অভিযোগ করেছেন।
বিশদ

20th  January, 2020

Pages: 12345

একনজরে
বিএনএ, বহরমপুর: কান্দিতে তৃণমূলের দক্ষ এবং গ্রহণযোগ্য নেতার অভাবে নতুন করে ঘর গোছাচ্ছে কংগ্রেস। মঙ্গলবার ফের কান্দি এলাকার ৩০ জন তৃণমূলের স্থানীয় নেতা এবং কর্মী কংগ্রেসে যোগ দিয়েছেন। তাঁদের মধ্যে কয়েকজন ২০১০ সাল থেকে রাজ্যের শাসকদলের সঙ্গে যুক্ত ছিলেন বলে ...

 রাষ্ট্রসঙ্ঘ, ২১ জানুয়ারি (পিটিআই): শুধু ভারত নয়, বেকারত্ব বাড়ছে গোটা বিশ্বেই। এদেশে বেকারত্বের হার বৃদ্ধির অভিযোগকে মান্যতা দেয়নি কেন্দ্রীয় সরকার। কিন্তু বিশ্বে বেকারদের সংখ্যা যে ...

 বিএনএ, বারাকপুর: বারাকপুর শিল্পাঞ্চলে আরও একটি জুট মিল বন্ধ হয়ে গেল। মঙ্গলবার সকালে টিটাগড়ের এম্পায়ার জুট মিল কর্তৃপক্ষ সাসপেনশন অব ওয়ার্কের নোটিস ঝুলিয়ে দেয়। এতে কাজ হারালেন প্রায় দুই হাজার শ্রমিক। মিল বন্ধের প্রতিবাদে এদিন বিক্ষোভ দেখান শ্রমিকরা। ...

 নয়াদিল্লি, ২১ জানুয়ারি (পিটিআই): শিরোমণি অকালি দল সরে গেলেও দিল্লি বিধানসভা নির্বাচনে বিজেপির সঙ্গে জোট বেঁধেছে জেডিইউ। সোমবারই সেই ঘোষণা হয়েছে। সংশোধিত নাগরিকত্ব আইন, এনআরসি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা ও ব্যবহারে সংযত থাকা দরকার। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০০ - টেলিপ্রিন্টার ও মাইক্রোফেনের উদ্ভাবক ডেভিট এ্যাডওয়ার্ড হিউজ।
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯২৭ - প্রথমবারের মতো বেতারে ফুটবল খেলার ধারাবিবরণী প্রচার।
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৬ টাকা ৭২.০৬ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.২৫ টাকা
ইউরো ৭৭.৫৪ টাকা ৮০.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৪৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৪৮/৩৬ রাত্রি ১/৪৯। মূলা ৪৪/৫৩ রাত্রি ১২/২০। সূ উ ৬/২২/৩৮, অ ৫/১৩/২৬, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৬ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ গতে ৮/৪৩ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/৯ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে।
৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৮৯/২৭/৪৪ রাত্রী ২/১৩/৯। মূলা ৪৬/৪২/৪৪ রাত্রি ১/৭/৯। সূ উ ৬/২৬/৩, অ ৫/১১/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫ গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৬ মধ্যে। কালবেলা ৯/৭/২৭ গতে ১০/২৮/৯ মধ্যে, কালরাত্রি ৩/৭/২৭ গতে ৪/৪৬/৪৫ মধ্যে।
 ২৬ জমাদিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: ব্যবসায় অর্থাগম হবে। বৃষ: কর্মপ্রার্থীদের শুভ যোগাযোগ ঘটবে। মিথুন: ব্যবসায় উন্নতি ও ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু১৯০০ - টেলিপ্রিন্টার ও মাইক্রোফেনের উদ্ভাবক ...বিশদ

07:03:20 PM

রাস্তা সম্প্রসারণের জন্য জবরদখল উচ্ছেদ, গায়ে আগুন লাগালেন মহিলা 
রাস্তা সম্প্রসারণের জন্য জবর দখল উচ্ছেদের চেষ্টা পুলিস ও প্রশাসনের। ...বিশদ

04:27:00 PM

কলকাতা বইমেলার জন্য শুরু হল অ্যাপ, রয়েছে স্টল খুঁজে পাওয়ার সুবিধাও 

04:13:45 PM

কৃষ্ণনগরে এনআরসি বিরোধিতায় শুরু হল মিছিল, রয়েছেন রাজীব বন্দ্যেপাধ্যায় এবং মহুয়া মৈত্র 

04:02:00 PM

২০৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:58:42 PM