Bartaman Patrika
কলকাতা
 

 শিয়ালদহ থেকে একগুচ্ছ রুটে হঠাৎ বন্ধ অটো পরিষেবা, ভোগান্তিতে যাত্রীরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কয়েকদিন আগেই শিয়ালদহ-বেলেঘাটা রুটে আচমকাই বন্ধ হয়ে গিয়েছিল অটো পরিষেবা। সেই ঘটনার রেস কাটতে না কাটতেই ফের অটোচালকদের বেপরোয়া মনোভাবের পরিচয় পেলেন যাত্রীরা। বেলেঘাটা রুটটি ছাড়া শিয়ালদহ থেকে চলাচল করা প্রতিটি রুটেই সোমবার হঠাৎ পরিষেবা বন্ধ করে দেন অটোচালকরা।
বিশদ
 পেনশনের টাকায় প্রবীণদের জন্য পার্ক বানালেন সেনাকর্মী

 সংবাদদাতা, উলুবেড়িয়া: জীবনের ১৮ বছর সেনাবাহিনীতে চাকরি করে অবসর নেওয়ার পরে পেনশনের জমানো অর্থে প্রবীণদের জন্য একটি পার্ক বানিয়ে ফেললেন উলুবেড়িয়া পুরসভার ৯ নং ওয়ার্ডের বাসিন্দা অবসরপ্রাপ্ত সেনাকর্মী অসিত বন্দ্যোপাধ্যায়। ‘নাম বৈঠকখানা’।
বিশদ

11th  June, 2019
 জলসঙ্কটের কারণ খুঁজতে কেএমডিএ এবং কলকাতা পুরসভার যৌথ টিম যাচ্ছে সিউড়িতে

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিউড়ি পুর এলাকার জলসমস্যার কারণ খুঁজে বের করতে এবার কেএমডিএ’র সঙ্গে যৌথভাবে কাজ করবে কলকাতা পুরসভা। সেকারণেই বীরভূমের ওই এলাকার জলপ্রকল্পের ত্রুটি-বিচ্যুতি খতিয়ে দেখতে যাচ্ছেন কলকাতা পুরসভার জল সরবরাহ বিভাগের বিশেষজ্ঞরা।
বিশদ

11th  June, 2019
গ্রাম ছাড়ছেন বহু পরিবার
গুলিবিদ্ধ বা কোপানো দেহ হলেও ফিরিয়ে দিক, বলছে নিখোঁজ বিজেপি কর্মীর পরিবার

 বিএনএ, বারাসত: বাড়ির এক চিলতে উঠোনের সামনেই মাছের ভেড়ি। রাশি রাশি জল থই থই করছে। শনিবার গোধূলীবেলায় এই উঠোন থেকে কোপাতে কোপাতে ভাঙ্গিপাড়া গ্রামের বিজেপি কর্মী দেবদাস মণ্ডলকে ভেড়ির দিকে তুলে নিয়ে যায় তৃণমূলের লোকজন। স্ত্রী সুপ্রিয়াদেবীও দেখেছিলেন, প্রাণ বাঁচতে দেবদাসবাবুও ভেড়ির সরু আল দিয়ে দৌড়চ্ছেন।
বিশদ

11th  June, 2019
 বৈদ্যুতিক গোলযোগে ফের পাতালপথে থমকাল মেট্রো, সন্ধ্যা থেকে সমানে চলল ভোগান্তি

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৈদ্যুতিক গোলযোগে পাতালে ফের থমকে গেল মেট্রো রেল। সোমবার ঘটনাটি ঘটে মেট্রো রেলের বেলগাছিয়া স্টেশনের ডাউন প্ল্যাটফর্মে। তার জেরে একাংশের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এই ঘটনায় সোমবার সন্ধ্যায় ব্যাপক ভোগান্তিতে পড়তে হয় যাত্রীদের। স্টেশন থেকে বের হয়ে বহু যাত্রীই বাস-ট্যাক্সি ধরেন।
বিশদ

11th  June, 2019
অভিযুক্ত ৩৫ জনের ফের জেল হেফাজত
বিদ্যাসাগরের মূর্তি ভাঙা কাণ্ডে বিজেপি নেতা রাকেশকে হেফাজতে নিল পুলিস

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিদ্যাসাগর কলেজে ভাঙচুর ও মূর্তি ভাঙা কাণ্ডে অভিযুক্ত বিজেপি নেতা রাকেশ সিংকে হেফাজতে নিল কলকাতা পুলিস। সোমবার ব্যাঙ্কশাল কোর্টের ভারপ্রাপ্ত অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (২) মৌমিতা রায় তাঁকে আগামী ১৮ জুন পর্যন্ত পুলিস হেফাজতে রাখার নির্দেশ দেন।
বিশদ

11th  June, 2019
বিধাননগরের পুর অধিবেশনে অনুপস্থিত থেকে মেয়রকে বিষোদ্গার ডেপুটির

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী বছরই পুরসভা নির্বাচন। তার প্রাক্কালে বিধাননগর পুরসভার বর্তমান বোর্ড নিয়ে জটিলতা চরমে উঠল। লোকসভা নির্বাচনপর্ব থাকায় গত কয়েকমাস ধরে পুরসভার মাসিক অধিবেশন হয়নি। সেক্ষেত্রে দীর্ঘ সময় পর সোমবারের মাসিক অধিবেশন খুবই গুরুত্বপূর্ণ ছিল।
বিশদ

11th  June, 2019
মুখ্যমন্ত্রীর হাতে আজ বিদ্যাসাগরের মূর্তি পুনঃপ্রতিষ্ঠাকে ঘিরে সেজে উঠেছে কলেজ
শিক্ষকদের থাকা নিয়ে অনিশ্চয়তা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, মঙ্গলবার বিদ্যাসাগর কলেজে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি পুনঃপ্রতিষ্ঠা অনুষ্ঠানকে কেন্দ্র করে সাজসাজ রব। নতুন রঙে সেজে উঠেছে কলেজ ক্যাম্পাস। বিধান সরণীর উপর কলেজের মূল গেটের একদিকে ভাঙা মূর্তির ছবি দিয়ে বিশাল পোস্টার লাগানো হয়েছে।
বিশদ

11th  June, 2019
 ট্যাংরার ম্যানহোল বিস্ফোরণের মতো ঘটনা এড়াতে পদক্ষেপ করল পুরসভা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত বৃহস্পতিবার ট্যাংরার গোবিন্দ খটিক রোডে হাফ কিলোমিটার রাস্তা জুড়ে পরপর ছ’টি ম্যানহোল বিকট শব্দ করে ফেটে যায়। ব্রিটিশ আমলে তৈরি ইটের নিকাশিনালায় দীর্ঘদিন ধরে জমে থাকা মিথেন গ্যাসের চাপে এমন ঘটনা ঘটেছে। ভবিষ্যতে এই ধরনের ঘটনা যাতে আর না হয়, তার জন্য উদ্যোগী হল কলকাতা পুরসভা।
বিশদ

11th  June, 2019
ছেলেরা মোদির সভায় যাওয়ায় হুমকি দিয়েছিল শাসকদল, অভিযোগ অভিভাবকদের
আষাঢ়ে গল্প, পাল্টা বলছে তৃণমূল

 অলকাভ নিয়োগী, ভাঙ্গিপাড়া, বিএনএ: লোকসভা ভোটের আগে টাকিতে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দেখতে গিয়েছিল ভাঙ্গিপাড়া গ্রামের প্রায় ৩০জন স্কুলপড়ুয়া। অভিযোগ, সেই ‘অপরাধে’ জবাবদিহি করার জন্য ৩০ জন অভিভাবককে পার্টি অফিসে ডেকে পাঠিয়েছিলেন শাসকদলের নেতারা।
বিশদ

11th  June, 2019
 আবার তালা ঝোলাল বিরোধীরা, খলিশানী পঞ্চায়েতে অচলাবস্থা চলছেই

নিজস্ব প্রতিনিধি হাওড়া: পঞ্চায়েতের প্রধান ও উপ প্রধান দুর্নীতির সঙ্গে জড়িত। তাঁদের অবিলম্বে পদত্যাগ করতে হবে। এই দাবিকে কেন্দ্র করে বিরোধীরা তালা মেরে দেওয়ায় প্রায় সাতদিন উলুবেড়িয়া-২ নং ব্লকের খলিশানী গ্রাম পঞ্চায়েতে অচলাবস্থা চলছে। সমস্যা মেটাতে শুক্রবার প্রশাসনিক আধিকারিকরা তালা খোলার উদ্যোগ নেন।
বিশদ

11th  June, 2019
 পোস্তায় তোলবাজি, ছ’মাসের সাজা দিল আদালত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পোস্তা থানা এলাকায় একটি তোলাবাজির মামলায় মহর্ষি দেবেন্দ্রনাথ রোডের বাসিন্দা ভিকি খটিক ওরফে ভিকি সোনকারকে সোমবার ছ’মাসের সাজা দিল ব্যাঙ্কশাল আদালত। 
বিশদ

11th  June, 2019
উদয়নারায়ণপুর: গলায় গামছার ফাঁস দেওয়া অবস্থায় বিজেপি কর্মীর দেহ উদ্ধার, পুলিসকে ঘিরে বিক্ষোভ, রাস্তা অবরোধ

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: নিজের সাইকেল দোকানের পেছনের ফাঁকা জমি থেকে গলায় গামছার ফাঁস লাগানো এক বিজেপি কর্মীর মৃতদেহ উদ্ধারের ঘটনাকে ঘিরে সোমবার দুপুরে উদয়নারায়নপুরের সরপোতা গ্রামে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। পুলিস জানিয়েছে, মৃত বিজেপি কর্মীর নাম সমতুল দোলুই (৪৫)।
বিশদ

11th  June, 2019
 নৈহাটি ও দত্তপুকুরে তৃণমূল নেতাদের বাড়িতে হামলা

বিএনএ, বারাসত ও বারাকপুর: রবিবার রাতে নৈহাটি শহরে তৃণমূল কংগ্রেসের এক ওয়ার্ড সভাপতি এবং দত্তপুকুর থানার কদম্বগাছিতে তৃণমূলের এক পঞ্চায়েত সদস্যের বাড়িতে হামলার অভিযোগ উঠল। 
বিশদ

11th  June, 2019
 সন্দেশখালির ঘটনার প্রতিবাদে ব্যান্ডেলে বিজেপির মৌন মিছিল

 বিএনএ, চুঁচুড়া: সন্দেশখালির ঘটনার প্রতিবাদে সোমবার মৌন মিছিল করল বিজেপি। এদিন দুপুরে ব্যান্ডেল মোড় থেকে জিটি রোড ধরে হুগলি মোড় পর্যন্ত এই মৌন মিছিল হয়।
বিশদ

11th  June, 2019

Pages: 12345

একনজরে
 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১১ জুন: রাজ্যের ভোট পরবর্তী হিংসা এবং আইনশৃঙ্খলার ক্রমাবনতির অভিযোগ তুলে এই বিষয়ে বিস্তারিত রিপোর্ট কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে দেবে বিজেপির সংসদীয় প্রতিনিধি দল। ...

বিএনএ, বাঁকুড়া: এনআরএসের ঘটনার প্রতিবাদে মঙ্গলবার বিকেল থেকে কর্মবিরতি শুরু করলেন বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালের জুনিয়র ডাক্তাররা। এদিন সকাল থেকে হাসপাতালের পরিষেবা স্বাভাবিক থাকলেও ...

গ্রেম স্মিথ : অস্ট্রেলিয়া দলের প্রধান অস্ত্র পেস বোলিং। ওভালে ভারতের বিরুদ্ধে মন্থর, ব্যাটিং সহায়ক উইকেটে অজিদের এই অস্ত্র কাজ করেনি। অন্য ম্যাচে ভয়ঙ্কর মূর্তিতে আবির্ভূত হলেও মিচেল স্টার্ক, প্যাট কামিন্সের মতো বোলাররা ভারতীয় ব্যাটসম্যানদের উপর বিন্দুমাত্র ত্রাসের সঞ্চার করতে ...

  নয়াদিল্লি, ১১ জুন (পিটিআই): নিজের কেন্দ্রে ‘জল সঙ্কট’ নিয়ে সরব বিজেপি এমপি মীনাক্ষী লেখি। মঙ্গলবার দিল্লির জল বোর্ডের বাইরে রীতিমতো ধর্নায় বসেন তিনি। যদিও দিল্লি সরকারের আওতায় থাকা জল বোর্ডের দাবি, ক্ষমতা অনুযায়ী জল সরবরাহ করা হচ্ছে। বিজেপি মানুষকে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব শিশু শ্রমিক বিরোধী দিবস,
১৯২৯- লেখিকা অ্যান ফ্রাঙ্কের জন্ম,
১৯৫৭- পাকিস্তানের ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদের জন্ম,
২০০৩- মার্কিন অভিনেতা গ্রেগরি পেকের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৯ টাকা ৭০.৩৮ টাকা
পাউন্ড ৮৬.৫৮ টাকা ৮৯.৮০ টাকা
ইউরো ৭৭.২১ টাকা ৮০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৯১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,২৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৩/৫০ সন্ধ্যা ৬/২৭। হস্তা ১৭/১৯ দিবা ১১/৫১। সূ উ ৪/৫৫/২০, অ ৬/১৭/৬, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে পুনঃ ১/৪৯ গতে ৫/২৩ মধ্যে। রাত্রি ৯/৫০ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ১/১২ মধ্যে, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/৩৬ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৬ মধ্যে। 
২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৫/৫৪/৩৯ রাত্রি ৭/১৭/২৫। হস্তানক্ষত্র ২০/৪৩/৩৩ দিবা ১/১২/৫৮, সূ উ ৪/৫৫/৩৩, অ ৬/১৮/৫১, অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১৩ মধ্যে ও ১/৫৪ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৪ মধ্যে ও ১২/১ গতে ১/২৫ মধ্যে, বারবেলা ১১/৩৭/১২ গতে ১/১৭/৩৭ মধ্যে, কালবেলা ৮/১৬/২২ গতে ৯/৫৬/৪৭ মধ্যে, কালরাত্রি ২/১৬/২৩ গতে ৩/৩৫/৫৭ মধ্যে। 
৮ শওয়াল 
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। বৃষ: ভ্রমণ যোগ আছে। মিথুন: প্রয়োজনীয় অর্থের অভাব ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকে দিনে 
বিশ্ব শিশু শ্রমিক বিরোধী দিবস,১৯২৯- লেখিকা অ্যান ফ্রাঙ্কের জন্ম,১৯৫৭- পাকিস্তানের ...বিশদ

07:03:20 PM

বিশ্বকাপ: ৪১ রানে পাকিস্তানকে হারাল অস্ট্রেলিয়া 

10:35:44 PM

বিশ্বকাপ: পাকিস্তান ২৩০/৭(৪০ ওভার)(টার্গেট ৩০৮) 

10:03:16 PM

 বিশ্বকাপ: পাকিস্তান ১৬০/৬(৩০ ওভার)(টার্গেট ৩০৮)

09:20:41 PM

বিশ্বকাপ: পাকিস্তান ১১০/২(২০ ওভার)(টার্গেট ৩০৮)

08:34:26 PM