Bartaman Patrika
কলকাতা
 

১৭ বছরেও কিনারা হয়নি, থমকে শুনানি
ছেলের রহস্য মৃত্যুর বিচার চেয়ে আদালতের দরজায় অসহায় মা

 সুকান্ত বসু, কলকাতা: ১৭ বছর পরেও ছেলের রহস্যজনক মৃত্যুর বিচার পেলেন না মা। বিচার প্রক্রিয়া থমকে থাকায় বাঘাযতীনের রাজা সুবোধ মল্লিক রোডের বাসিন্দা বৃদ্ধা শীলা সেন এখন আদালতের দরজায় দরজায় ঘুরে বেড়াচ্ছেন। তাঁর বক্তব্য, কোর্ট ও প্রশাসনের দরজায় দরজায় ঘুরে আজ আমি ক্লান্ত। এই বয়সে আর টানতে পারছি না।
বিশদ
সাঁকরাইল স্টেশনের কাছে প্রায় ৩ বিঘার জলাজমি ভরাট হয়ে যাচ্ছে, অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সাঁকরাইল স্টেশনের কাছে একটি প্রায় ৩ বিঘার জলাভূমি ভরাট হয়ে যাচ্ছে। এই নিয়ে স্থানীয় লোকজনের মধ্যে ব্যাপক ক্ষোভ তৈরি হয়েছে। স্থানীয় লোকজন বিষয়টি পঞ্চায়েত সমিতি ও সাঁকরাইল থানায় জানিয়েছেন। কিন্তু, এখনও পর্যন্ত এই জলাভূমি ভরাট বন্ধ হয়নি।
বিশদ

14th  May, 2019
 ট্রাফিক আইন ভাঙা ডাম্পার ধরতেই পুলিসকে গণপিটুনি ট্রাক চালক ও খালাসিদের

 বিএনএ, চুঁচুড়া: ট্রাফিক আইন ভেঙে পালানো ডাম্পারকে তিন কিলোমিটার তাড়া করে ধরল পুলিস। এত মেহনত করে ধরার পরেই পুলিসের উপর হামলা চালায় অন্য ট্রাকের চালক ও খালাসিরা। সোমবার বিকেলে চুঁচুড়ার ব্যান্ডেলের কেওটা বটতলাতে এই হামলার ঘটনা ঘটে। ট্রাকচালক ও খালাসিদের হামলায় তিন পুলিস কর্মী জখম হন।
বিশদ

14th  May, 2019
 জুতো ব্যবসায়ী সেজে পলাতককে ধরলেন সিআইডির অফিসাররা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জুতো ব্যবসায়ী সেজে হেফাজত থেকে পলাতক অভিযুক্তকে উত্তরপ্রদেশ থেকে ধরে আনলেন সিআইডির অফিসাররা। হাফিজুল শেখ নামে খুনের ঘটনায় ওই অভিযুক্তকে সোমবারই কলকাতায় নিয়ে আসা হয়। পুলিসকে এড়াতে সেখানে ভ্যানচালকের কাজ নিয়েছিল অভিযুক্ত। আজ, মঙ্গলবার তাকে আদালতে তোলার কথা।
বিশদ

14th  May, 2019
 বাগদায় নিজের রিভলভার থেকে গুলি করে আত্মঘাতী বিএসএফ জওয়ান

 বিএনএ, বারাসত: সোমবার বাগদা সীমান্তে ডিউটি করার সময় নিজের সার্ভিস রাইফেল দিয়ে গুলি করে আত্মঘাতী হলেন এক বিএসএফ জওয়ান। পুলিস সূত্রে জানা গিয়েছে, তিনি বাগদা সীমান্তের সলোক এলাকায় এদিন বেলা সাড়ে ১২টা নাগাদ তিনি নিজের বুকে গুলি করেন।
বিশদ

14th  May, 2019
 কাল কলকাতা, বারাসতে সভা করবেন আদিত্যনাথ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে সপ্তম তথা শেষ দফার ভোট প্রচারে ঝড় তুলতে বিজেপি তাঁদের সমস্ত স্টার ক্যাম্পেনারদের নামানোর সিদ্ধান্ত নিয়েছে। এই তালিকায় রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন, স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।
বিশদ

14th  May, 2019
 কাঁচরাপাড়ায় বিজেপির পোলিং এজেন্টকে মারধরের অভিযোগ

 বিএনএ, বারাকপুর: রবিবার রাতে বীজপুর থানার কাঁচরাপাড়া টিকটিকি বাজারে বিজেপির পোলিং এজেন্ট তাপস ঘোষ সহ তাঁর বাড়ির লোকজনকে মারধর করার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। দোকানও ভাঙচুর করা হয়েছে। 
বিশদ

14th  May, 2019
 বার্ন বন্ধ ও কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত রদ জাতীয় আপিল আদালতের

 কলকাতা, ১৩ মে (পিটিআই): বার্ন স্ট্যান্ডার্ড বন্ধের কেন্দ্রীয় সিদ্ধান্ত রদ করে দিল জাতীয় কোম্পানি আইন আপিল আদালত। এই রাষ্ট্রায়ত্ত সংস্থাকে বন্ধ করে দেওয়ার বিষয়ে সায় দিয়েছিল কলকাতার আইন আপিল আদালত। 
বিশদ

14th  May, 2019
 বিজেপি প্রার্থীর গাড়ি থামিয়ে তল্লাশি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডায়মন্ডহারবার কেন্দ্রের বিজেপি প্রার্থী নীলাঞ্জন রায়ের গাড়িতে তল্লাশি চালাল পুলিস। সোমবার দুপুরে তাঁর গাড়িটি আটক করা হয় সেন্ট্রাল অ্যাভিনিউতে। প্রার্থী গাড়িতেই ছিলেন। 
বিশদ

14th  May, 2019
 গরমে পানীয় জলের সমস্যা মেটাতে দুই আদালতে বসছে ৪টি মেশিন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তীব্র গরমে বিচারপ্রার্থীদের কথা মাথায় রেখে ব্যাঙ্কশাল ও কলকাতা নগর দায়রা আদালতে বসছে চারটি পরিস্রুত পানীয় জলের মেশিন। সোমবার কোর্ট সূত্রে এ কথা জানা গিয়েছে। ইতিমধ্যে এই দুই আদালতে পানীয় জলের সমস্যা নিয়ে আইনজীবীদের একাংশ উষ্মা প্রকাশ করেন।
বিশদ

14th  May, 2019
 মোহনপুরে তৃণমূল কর্মীর বাড়িতে বোমাবাজি

 বিএনএ, বারাকপুর: রবিবার রাতে টিটাগড় থানার মোহনপুর বাবনপুর এলাকায় রাজু দত্ত নামে এক তৃণমূল কর্মীর বাড়িতে বোমাবাজি করার অভিযোগ উঠেছে দুষ্কৃতীদের বিরুদ্ধে। কালো কাপড় বেঁধে দুষ্কৃতীরা টালির বাড়িতে বোমাবাজি করে। টালি ভেঙে তৃণমূল কর্মী জখম হন। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

14th  May, 2019
 ছাত্র বিক্ষোভে উত্তাল বারাসতের ধ্রুবচাঁদ হালদার কলেজ

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ফের ছাত্র বিক্ষোভে উত্তাল হল জয়নগরের দক্ষিণ বারাসতের ধ্রুবচাঁদ হালদার কলেজ। অধ্যক্ষ, অধ্যাপক ও অধ্যাপিকাদের ঘরের ভিতরে ঢুকিয়ে বাইরে থেকে তালাবন্ধ করে সোমবার সকাল থেকে রাত পর্যন্ত চলল বিক্ষোভ। যার জেরে চরম উত্তেজনা ছড়ায় ওই শিক্ষা প্রতিষ্ঠানে। 
বিশদ

14th  May, 2019
মদ্যপ গাড়ি চালকদের হাতে আক্রান্ত পুলিস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মদ্যপ গাড়ি চালকদের হাতে আক্রান্ত হলেন উর্দিধারীরা। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে পূর্ব কলকাতার গোবিন্দ খটিক রোড ও পার্ক সার্কাস কানেক্টরের সংযোগস্থলে। চালক মদ্যপ কি না, তা পরীক্ষা চাওয়ায় গোলমালের সূত্রপাত। এরপরই তাঁদের উপর চড়াও হয় ওই গাড়ির চালক ও অন্যান্যরা।
বিশদ

14th  May, 2019
বড়বাজারে ৫০ লক্ষ টাকা সহ ধৃত রামপুরহাটের যুবক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোটের মুখে শহরের বড়বাজারে ৫০ লক্ষ টাকা সহ এক যুবককে গ্রেপ্তার করল কলকাতা পুলিস। ধৃতের নাম শুভজিৎ দাস (২৯)। বিশদ

14th  May, 2019
 কলকাতা বিমানবন্দরে সার্ভার বিভ্রাটে সমস্যায় নাকাল যাত্রীরা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকাল এরিয়া নেটওয়ার্ক (ল্যান) বসে গিয়ে বড়সড় বিপত্তি কলকাতা বিমানবন্দরে। বিঘ্নিত হল অন্তত ২৫টি বিমানের পরিষেবা। এর ফলে চরম ঝামেলায় পড়ে যান বিমানযাত্রীরা। বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, সোমবার বিকেল সওয়া ৫টা নাগাদ সার্ভার বিপত্তির ঘটনা ঘটে।
বিশদ

14th  May, 2019

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ১৫ মে (পিটিআই): ষষ্ঠ দফা ভোটের মধ্যেই বিজেপি কেন্দ্রে সরকার গড়ার মতো সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে ফেলেছে। সপ্তম দফার ভোট সম্পন্ন হলে বিজেপির আসন ৩০০ অতিক্রম করে যাবে। বুধবার দিল্লিতে সাংবাদিক বৈঠকে এই মন্তব্য করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ...

 দেওঘর (ঝাড়খণ্ড) ও পালিগঞ্জ (বিহার), ১৫ মে (পিটিআই): বুধবার বিহার ও ঝাড়খণ্ডের জোড়া জনসভা থেকে বিরোধীদের তুলোধোনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ঝাড়খণ্ডের দেওঘরে তীব্র কটাক্ষ করলেন কংগ্রেসকে। প্রধানমন্ত্রীর দাবি, লোকসভা নির্বাচনে কংগ্রেসের পরাজয় নিশ্চিত। ...

 সংবাদদাতা, মালবাজার: ফুল ঝাড়ুকেই এখন প্রধান অর্থনৈতিক ফসল হিসাবে বেছে নিয়েছেন কালিম্পং জেলার গোরুবাথান ব্লকের সামসিং ফরেস্ট কম্পাউন্ড বস্তির কয়েকশ চাষি। অন্যান্য ফসলের তুলনায় সকলেই এখন ঝাড়ুকেই বেশি প্রাধান্য দিচ্ছেন। কারণ ঝাড়ু ফলিয়ে তাঁরা এখন বেশি লাভের মুখ দেখছেন। একবার ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপস্থিত বুদ্ধি ও সময়োচিত সিদ্ধান্তে শত্রুদমন ও কর্মে সাফল্য। ব্যবসায় গোলযোগ। প্রিয়জনের শরীর-স্বাস্থ্যে অবনতি। উচ্চশিক্ষায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম
১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা সাবাতিনির জন্ম
১৯৭৫: প্রথম মহিলা হিসেবে এভারেস্ট জয় করলেন জুঙ্কো তাবেই
১৯৭৮: অ্যাথলিট সোমা বিশ্বাসের জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৯ টাকা ৭১.১৮ টাকা
পাউন্ড ৮৯.১৯ টাকা ৯২.৪৬ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৮/৮ দিবা ৮/১৬। চিত্রা ৫৮/১০ রাত্রি ৪/১৬। সূ উ ৫/০/৮, অ ৬/৫/৪৪, অমৃতযোগ দিবা ৩/২৮ গতে অস্তাবধি। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৫ মধ্যে।
১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৫/৩২/৪৭ দিবা ৭/১৩/২৬। চিত্রানক্ষত্র ৫৭/১১/১৩ রাত্রি ৩/৫২/৪৮, সূ উ ৫/০/১৯, অ ৬/৭/১৫, অমৃতযোগ দিবা ৩/৩৪ গতে ৬/৭ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ গতে ৯/৪ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৫/০ মধ্যে, বারবেলা ৪/২৮/৫৩ গতে ৬/৭/১৫ মধ্যে, কালবেলা ২/৫০/৩১ গতে ৪/২৮/৫৩ মধ্যে, কালরাত্রি ১১/৩৩/৪৭ গতে ১২/৫৫/২৫ মধ্যে।
১০ রমজান
এই মুহূর্তে
ঝড়-বৃষ্টিতে তার ছিঁড়ে অন্ধকারে ডুবল জলপাইগুড়ি
জলপাইগুড়ি শহরের বিস্তীর্ন অংশ ডুবে রয়েছে অন্ধকারে। সন্ধ্যা থেকে ঝড়-বৃষ্টির ...বিশদ

08:10:08 PM

ডায়মন্ডহারবারের এসডিপিও এবং আমহার্স্ট স্ট্রিট থানার ওসিকে সরিয়ে দিল নির্বাচন কমিশন

07:27:00 PM

বিমান সংস্থার উপর চটলেন শ্রেয়া
বিমানে বাদ্যযন্ত্র নিয়ে যেতে বাধা দেওয়া হয় সঙ্গীতশিল্পী শ্রেয়া ঘোষালকে। ...বিশদ

06:21:47 PM

ভোটের দিন গরম বাড়বে
উত্তর বঙ্গের পাঁচ জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও ভোটের দিন কিন্তু ...বিশদ

06:10:39 PM

এবার কমিশনের তোপের মুখে খোদ সিইও দপ্তরের আধিকারিকরাই
রাজনৈতিক দল ও রাজনৈতিক ব্যক্তিত্ব নয়। এবার নির্বাচন কমিশনের তোপের ...বিশদ

05:49:03 PM

সল্টলেকে ৪০ লক্ষ টাকা সহ ধৃত ১
রবিবার ভোট। ঠিক তার মুখে আজ বৃহস্পতিবার সল্টলেকের এফ ই ...বিশদ

05:39:55 PM