Bartaman Patrika
কলকাতা
 

নুসরত-শুভেন্দুর রোড শো বসিরহাটে
বাহিনীকে দিয়ে ফের বুকে গুলি করানোর হুমকি বিজেপি প্রার্থীর, নতুন করে বিতর্ক

 বিএনএ, বারাসত: বসিরহাটের তৃণমূল কংগ্রেস প্রার্থী তথা টলিউডের জনপ্রিয় অভিনেত্রী নুসরত জাহানকে সঙ্গে নিয়ে সোমবার বসিরহাটে রোড শো করলেন রাজ্যের পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারি। হুডখোলা জিপে দলীয় প্রার্থীর সঙ্গে রোড শোয় অংশ নেন তিনি। শুরু থেকে শেষ পর্যন্ত রাস্তার দু’পাশে সাধারণ মানুষের ভিড় উপচে পড়েছিল।
বিশদ
বারুইপুরে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, বেশ কয়েকটি গাড়ি ভাঙচুড়, লাঠিচার্জ

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: আশঙ্কা ছিল। শেষমেশ সেটাই হল। যাদবপুর লোকসভার অন্তর্গত বারুইপুরের মাদারহাটে আটঘরা মাঠে অনুমতি না মেলায় সোমবার সকালে নির্বাচনী জনসভা বাতিল হয় বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের। সেই সভা বাতিল হওয়ায় ক্ষোভে ফুঁসছিলেন বিজেপির কর্মী-সমর্থকরা।
বিশদ

14th  May, 2019
লোকসভা কেন্দ্র: কলকাতা উত্তর
কনীনিকার প্রচারে উড়ে এল প্রশ্ন,
‘দিদি, বামেরা কি আদৌ আছে?’

বীরেশ্বর বেরা, কলকাতা: সকালবেলার বাগমারি বাজার। বিক্রেতাদের হাঁকডাক, ক্রেতাদের হইচইতে গমগম করছে বাজার চত্বর। অলিগলিতে অজস্র দোকানপাট। জনাতিরিশেক লালঝান্ডাধারীকে নিয়ে একটার পর একটা গলিতে ঢুকে পড়ছেন কনীনিকা বোস (ঘোষ)। কলকাতা উত্তর কেন্দ্রের বামফ্রন্ট মনোনীত সিপিএম প্রার্থী।
বিশদ

14th  May, 2019
মুড়িগঙ্গায় সেতু আমরাই করে দেব, আত্মপ্রত্যয়ী মমতা

 নিজস্ব প্রতিনিধি, নামখানা: কেন্দ্র বলেছিল তৈরি করে দেবে। কিন্তু তিন-চার বছর কেটে গেল কিছুই করেনি। তাই আমরাই করব মুড়িগঙ্গা নদীর উপরে সেতু। সময় লাগলেও এটা আমরা তৈরি করবই।
বিশদ

14th  May, 2019
পদযাত্রায় পথচারীর মন্তব্য মদন মিত্রকে
দাদা ধরে নিন, আপনি জিতে গিয়েছেন, উন্নয়নের তালিকা তৈরি করুন

 হরিহর ঘোষাল, ভাটপাড়া, বিএনএ: ‘দাদা, ধরে নিন, আপনি জিতে গিয়েছেন। আগামীদিনে এখানে কী উন্নয়ন করা হবে তার তালিকা তৈরি করুন।’ ভাটপাড়া পুরসভার ১২ নম্বর ওয়ার্ডে পঞ্চাননতলা রোড দিয়ে পদযাত্রা শুরু করার সময় অমল কোলে নামে এক মাঝবয়সি ব্যক্তি তৃণমূল প্রার্থী মদন মিত্রের সামনে এসে দাঁড়িয়ে এই কথাগুলি বলছিলেন।
বিশদ

14th  May, 2019
 বেলুড়ে অস্ত্রসহ গ্রেপ্তার ২

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সোমবার ভোরে বেলুড়ে পুলিস হানা দিয়ে অস্ত্র সহ দু’জনকে গ্রেপ্তার করেছে। তাদের নাম রাজেশ দাস ও সাবির কুরেশি। তাদের দু’জনেরই বাড়ি বেলুড়ে। তাদের কাছ থেকে একটি ৬ বোরের রিভলভার ও এক রাউন্ড গুলি উদ্ধার হয়েছে। 
বিশদ

14th  May, 2019
 হিঙ্গলগঞ্জের প্রত্যন্ত গ্রামগুলিতে তীব্র জলকষ্ট, গ্রীষ্মের দাবদাহে নাজেহাল মানুষ

 সংবাদদাতা, হিঙ্গলগঞ্জ: সুন্দরবন অঞ্চলের অন্তর্গত হিঙ্গলগঞ্জ ব্লকের প্রত্যন্ত গ্রামগুলিতে গ্রীষ্মের প্রখর দাবদহে তীব্র জলসঙ্কটে নাজেহাল সাধারণ মানুষ। বিশদ

14th  May, 2019
 কেন্দ্রে সরকার গড়ব আমরা, দাবি করলেন কংগ্রেস নেতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রে সরকার গড়বে কংগ্রেস ও তার সহযোগী দল। সোমবার রাজ্যে প্রচারে এসে এমনই দাবি করলেন, উত্তরপ্রদেশের কংগ্রেস নেতা আচার্য প্রমোদ কৃষ্ণন। তিনি লখনউ কেন্দ্রে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের বিরুদ্ধে কংগ্রেস প্রার্থী। 
বিশদ

14th  May, 2019
শোকের বাড়িতে এসে ডুবে গেল নাবালক আত্মীয়
বিশরপাড়ায় আগুন থেকে ছেলে-বউমা-নাতিকে বাঁচাতে গিয়ে মৃত্যু বৃদ্ধা মায়ের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাড়ির একতলাতে আগুন লেগে গিয়েছে। কোনওক্রমে বাড়ি থেকে বেরিয়ে আসেন বৃদ্ধ-বৃদ্ধা। কিন্তু, আচমকাই মনে পড়ে যায়, দোতলায় ছেলে, বউমা এবং তাঁদের দুই সন্তান রয়েছে। তাঁদেরও উদ্ধার করতে হবে। এই অবস্থায় সেই আগুনের মধ্যেই বাড়িতে ঢুকে সিঁড়ি দিয়ে উপরের দিকে ওঠার চেষ্টা করেন বৃদ্ধা রীনা দে।
বিশদ

14th  May, 2019
 তারকেশ্বর পুরসভার নির্দেশ অমান্য করে নির্মাণকাজ চলায় হানা দিয়ে সরঞ্জাম বাজেয়াপ্ত

সংবাদদাতা, তারকেশ্বর: তারকেশ্বর পুরসভার ৫ নং ওয়ার্ডে পুরসভার নোটিসকে অমান্য করে একটি বহুতল নির্মাণের কাজ চলার সময় সোমবার বেলা ১২টা নাগাদ পুরসভার কর্মীরা অভিযান চালিয়ে নির্মাণকর্মীদের ব্যবহৃত সরঞ্জাম বাজেয়াপ্ত করলেন।
বিশদ

14th  May, 2019
ডেঙ্গু কর্মীদের দীর্ঘ চার মাস বেতন না হওয়ায় বিক্ষোভ পুরসভায়
আন্দোলনকারীদের মধ্যে ঢুকে বিজেপি ‘জয় শ্রীরাম’ ধ্বনি দেওয়ায় হাতাহাতি হাওড়ায়

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: দীর্ঘ চার মাস হাওড়া পুরসভার ডেঙ্গু কর্মীদের বেতন না হওয়ায় কমিশনারের অফিসের সামনে বিক্ষোভ চলাকালীন বিজেপি নেতৃত্ব সেখানে গিয়ে ‘জয় শ্রীরাম’ ধ্বনি তোলায় উত্তেজনার সৃষ্টি হল।
বিশদ

14th  May, 2019
আজ হাইকোর্টে ফের শুনানি
হাওড়া কাণ্ডে আইনজীবীরা রাজপথে, পুড়ল কুশপুতুল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাওড়া কাণ্ডে সোমবার আলিপুর কোর্টেরআইনজীবীরা রাজপথে প্রতিবাদ মিছিলে শামিল হলেন। দুপুরে তাঁরা কলকাতা দেওয়ানি আদালতের সামনে থেকে মিছিল শুরু করেন। মিছিল কোর্টপাড়া ঘুরে যায় নির্বাচন কমিশনের দপ্তরে। সেখানে দোষী পুলিস অফিসারদের শাস্তির দাবিতে আইনজীবীরা সরব হন।
বিশদ

14th  May, 2019
বাঘাযতীন রেল ব্রিজ
গভীর রাতে ট্রাফিক সার্জেন্টের তৎপরতায় বাঁচল বাইক দুর্ঘটনায় জখম যুবকের প্রাণ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাত তখন দু’টো। নিত্যদিনের মতোই রবিবার নাইট ডিউটির রাউন্ড দিচ্ছিলেন গড়িয়া ট্রাফিক গার্ডের সার্জেন্ট কৌশিক মজুমদার। তিনি পাটুলির ঘোষপাড়া পেরিয়ে বাঘাযতীন রেল ব্রিজে উঠতে যাবেন, তখনই তাঁর নজরে আসে, ব্রিজের একদম মুখে একটা বাইক পড়ে রয়েছে। অদূরে পড়ে এক যুবক।
বিশদ

14th  May, 2019
আসছে ১৪৬ কোম্পানি
কলকাতার সব বুথেই থাকবে কেন্দ্রীয় বাহিনী

 সুজিত ভৌমিক, কলকাতা: এবারের লোকসভা ভোটে কলকাতার সব বুথেই কেন্দ্রীয় বাহিনী থাকছে। ১৯ মে সপ্তম দফার ভোটে শুধুমাত্র কলকাতার জন্য মোট ১৪৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসছে। এই দফায় সবচেয়ে বেশি কেন্দ্রীয় বাহিনী থাকছে কলকাতাতেই। কলকাতা পুলিস সূত্রে এই খবর জানা গিয়েছে।
বিশদ

14th  May, 2019
পুলিসি জেরায় স্বীকার ধৃত অভিযুক্তের
প্রেমিক ছাড়াও একাধিক পুরুষ সংসর্গের জন্যই পিঙ্কিকে লজে খুন করে সেলিম

বিএনএ, চুঁচুড়া: ডানকুনির লজে পিঙ্কি ঘোষ খুনের ঘটনায় অভিযুক্ত প্রেমিক শেখ সেলিমকে গ্রেপ্তার করল পুলিস। গোপন সূত্রে খবর পেয়ে রবিবার রাতে দিল্লি রোড থেকে পুলিস অভিযুক্তকে গ্রেপ্তার করে। সোমবার সেলিমকে শ্রীরামপুর আদালতে তোলা হলে পুলিসের আবেদনের ভিত্তিতে বিচারক অভিযুক্তকে ৬ দিনের পুলিস হেফাজতের নির্দেশ দেন।
বিশদ

14th  May, 2019

Pages: 12345

একনজরে
 ব্রিস্টল, ১৫ মে: জাতীয় দলের জার্সিতেও আইপিএলের দুরন্ত ফর্ম বজায় রেখেছেন জনি বেয়ারস্টো। ব্রিস্টলে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে’তে তাঁর অনবদ্য সেঞ্চুরিতে ভর করে ...

 নয়াদিল্লি, ১৫ মে (পিটিআই): ষষ্ঠ দফা ভোটের মধ্যেই বিজেপি কেন্দ্রে সরকার গড়ার মতো সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে ফেলেছে। সপ্তম দফার ভোট সম্পন্ন হলে বিজেপির আসন ৩০০ অতিক্রম করে যাবে। বুধবার দিল্লিতে সাংবাদিক বৈঠকে এই মন্তব্য করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 দেওঘর (ঝাড়খণ্ড) ও পালিগঞ্জ (বিহার), ১৫ মে (পিটিআই): বুধবার বিহার ও ঝাড়খণ্ডের জোড়া জনসভা থেকে বিরোধীদের তুলোধোনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ঝাড়খণ্ডের দেওঘরে তীব্র কটাক্ষ করলেন কংগ্রেসকে। প্রধানমন্ত্রীর দাবি, লোকসভা নির্বাচনে কংগ্রেসের পরাজয় নিশ্চিত। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপস্থিত বুদ্ধি ও সময়োচিত সিদ্ধান্তে শত্রুদমন ও কর্মে সাফল্য। ব্যবসায় গোলযোগ। প্রিয়জনের শরীর-স্বাস্থ্যে অবনতি। উচ্চশিক্ষায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম
১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা সাবাতিনির জন্ম
১৯৭৫: প্রথম মহিলা হিসেবে এভারেস্ট জয় করলেন জুঙ্কো তাবেই
১৯৭৮: অ্যাথলিট সোমা বিশ্বাসের জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৯ টাকা ৭১.১৮ টাকা
পাউন্ড ৮৯.১৯ টাকা ৯২.৪৬ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৮/৮ দিবা ৮/১৬। চিত্রা ৫৮/১০ রাত্রি ৪/১৬। সূ উ ৫/০/৮, অ ৬/৫/৪৪, অমৃতযোগ দিবা ৩/২৮ গতে অস্তাবধি। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৫ মধ্যে।
১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৫/৩২/৪৭ দিবা ৭/১৩/২৬। চিত্রানক্ষত্র ৫৭/১১/১৩ রাত্রি ৩/৫২/৪৮, সূ উ ৫/০/১৯, অ ৬/৭/১৫, অমৃতযোগ দিবা ৩/৩৪ গতে ৬/৭ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ গতে ৯/৪ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৫/০ মধ্যে, বারবেলা ৪/২৮/৫৩ গতে ৬/৭/১৫ মধ্যে, কালবেলা ২/৫০/৩১ গতে ৪/২৮/৫৩ মধ্যে, কালরাত্রি ১১/৩৩/৪৭ গতে ১২/৫৫/২৫ মধ্যে।
১০ রমজান
এই মুহূর্তে
ঝড়-বৃষ্টিতে তার ছিঁড়ে অন্ধকারে ডুবল জলপাইগুড়ি
জলপাইগুড়ি শহরের বিস্তীর্ন অংশ ডুবে রয়েছে অন্ধকারে। সন্ধ্যা থেকে ঝড়-বৃষ্টির ...বিশদ

08:10:08 PM

ডায়মন্ডহারবারের এসডিপিও এবং আমহার্স্ট স্ট্রিট থানার ওসিকে সরিয়ে দিল নির্বাচন কমিশন

07:27:00 PM

বিমান সংস্থার উপর চটলেন শ্রেয়া
বিমানে বাদ্যযন্ত্র নিয়ে যেতে বাধা দেওয়া হয় সঙ্গীতশিল্পী শ্রেয়া ঘোষালকে। ...বিশদ

06:21:47 PM

ভোটের দিন গরম বাড়বে
উত্তর বঙ্গের পাঁচ জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও ভোটের দিন কিন্তু ...বিশদ

06:10:39 PM

এবার কমিশনের তোপের মুখে খোদ সিইও দপ্তরের আধিকারিকরাই
রাজনৈতিক দল ও রাজনৈতিক ব্যক্তিত্ব নয়। এবার নির্বাচন কমিশনের তোপের ...বিশদ

05:49:03 PM

সল্টলেকে ৪০ লক্ষ টাকা সহ ধৃত ১
রবিবার ভোট। ঠিক তার মুখে আজ বৃহস্পতিবার সল্টলেকের এফ ই ...বিশদ

05:39:55 PM