Bartaman Patrika
কলকাতা
 

বড়বাজারে ৫০ লক্ষ টাকা সহ ধৃত রামপুরহাটের যুবক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোটের মুখে শহরের বড়বাজারে ৫০ লক্ষ টাকা সহ এক যুবককে গ্রেপ্তার করল কলকাতা পুলিস। ধৃতের নাম শুভজিৎ দাস (২৯)। বিশদ
 কলকাতা বিমানবন্দরে সার্ভার বিভ্রাটে সমস্যায় নাকাল যাত্রীরা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকাল এরিয়া নেটওয়ার্ক (ল্যান) বসে গিয়ে বড়সড় বিপত্তি কলকাতা বিমানবন্দরে। বিঘ্নিত হল অন্তত ২৫টি বিমানের পরিষেবা। এর ফলে চরম ঝামেলায় পড়ে যান বিমানযাত্রীরা। বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, সোমবার বিকেল সওয়া ৫টা নাগাদ সার্ভার বিপত্তির ঘটনা ঘটে।
বিশদ

14th  May, 2019
মানকুণ্ডুতে বাড়ির কুয়োয় পড়ে মৃত্যু কিশোরের

 বিএনএ, চুঁচুড়া: বাড়ির কুয়োয় পড়ে মৃত্যু হল সুব্রত হালদার (১৫) নামে দশম শ্রেণীর এক ছাত্রের। সোমবার দুপুরে ভদ্রেশ্বর থানার মানকুণ্ডুর পালপাড়ায় মর্মান্তিক এই ঘটনা ঘটে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অন্যান্য দিনের মতোই সোমবার দুপুরে স্নানের জন্য জল তুলতে গিয়ে সুব্রত কুয়োয় পড়ে যায়।
বিশদ

14th  May, 2019
সল্টলেকে সোয়াইন ফ্লু আক্রান্তের মৃত্যু

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রজনী ধানানিয়া (৫৭) নামে এক সোয়াইন ফ্লু আক্রান্ত মহিলার মৃত্যু হল। বাড়ি সল্টলেকের বিই ব্লকে। চিকিৎসক মহল সূত্রের খবর, সোয়াইন ফ্লু ছাড়াও তাঁর নিউমোনিয়া, তীব্র শ্বাসকষ্টের সমস্যা ইত্যাদি অসুখ ছিল। দীর্ঘদিন ধরে স্থূলত্ব, সুগার এবং হাইপো-থাইরয়েডিজমের সমস্যায়ও ভুগছিলেন তিনি।
বিশদ

14th  May, 2019
 মেট্রোয় ফের আগুন-আতঙ্ক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেট্রোয় ফের আগুন-আতঙ্ক। সোমবার বিকেল তিনটে নাগাদ নেতাজি ভবন মেট্রো স্টেশনে একটি নন-এসি ট্রেন ডাউন প্ল্যাটফর্মে এলে, একটি কামরা থেকে যাত্রীদের একাংশ নেমে মোটরম্যানের কাছে যান। 
বিশদ

14th  May, 2019
  ভাটপাড়ায় তৃণমূলের অফিস ভাঙচুর

 বিএনএ, বারাকপুর: শনিবার ভাটপাড়া পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের পদ্মপুকুর এলাকায় তৃণমূলের দলীয় কার্যালয় ভাঙচুর চালানোর অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। তৃণমূল প্রার্থী মদন মিত্র বলেন, পার্টি অফিসের দরজা ভেঙে ভিতরে ঢুকে সমস্ত আসবাবপত্র ভাঙচুর করা হয়েছে।
বিশদ

13th  May, 2019
ভাটপাড়ার উপনির্বাচন: শেষ
রবিবারে চুটিয়ে প্রচার সব প্রার্থীর

বিএনএ, বারাকপুর: আগামী রবিবার ভাটাপাড়া বিধানসভার উপ নির্বাচন। তার আগে শেষ রবিবারে চুটিয়ে প্রচার করলেন ডান,বাম ও গেরুয়া শিবিরের প্রার্থীরা। তৃণমূল প্রার্থী মদন মিত্র এদিন সকাল সাড়ে ন’টা নাগাদ ভাটপাড়া পুরসভার ৬ এবং ১০ নম্বর ওয়ার্ডে দলীয় কর্মী, সমর্থকদের নিয়ে বাড়ি বাড়ি প্রচার করেন।
বিশদ

13th  May, 2019
বড়শিতে উঠে এল মৃতদেহ

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: মাছের বড়শিতে উঠে এল এক যুবকের মৃতদেহ। রবিবার সকালে এমনই ঘটনা ঘটল মহেশতলা থানার বাটানগরের ঝিলে। পুলিস জানিয়েছে, যুবকের বয়স পঁচিশের কাছাকাছি। পরিচয় জানা যায়নি।
বিশদ

13th  May, 2019
বেওতায় তৃণমূলের গোষ্ঠীকোন্দলে সভা বানচাল
ভাঙড়ের বামনঘাটায় সিপিএম সমর্থকদের
বাড়িতে বোমা-গুলি ছোঁড়ার অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ভোটের আগে ভাঙড়ের বামনঘাটায় সিপিএমের সঙ্গে তৃণমূলের সংঘর্ষের ঘটনা ঘটল। বোমা ও গুলি চলেছে বলে অভিযোগ। পাশাপাশি শাসকদল তৃণমূল কংগ্রেসের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত হয়েছে বেওতা-১ এলাকা। অভিযোগ, শনিবার বামনঘাটায় গভীর রাতে বোমাবাজি ও গুলি চলেছে।
বিশদ

13th  May, 2019
‘একবার তাকান প্লিজ’, ছবি
তোলার আর্জিতেই ভাসল
নুসরতের রোড শো

অলকাভ নিয়োগী, মিনাখাঁ, বিএনএ: দিদি আমার দিকে তাকান প্লিজ, দিদি আমার দিকেও একবার….। সরু, ইটপাতা গলি থেকে বিদ্যাধরীর গা ঘেঁষে ঢালাই রাস্তা। মোবাইল হাতে দু’পাশে দাঁড়িয়ে থাকা সকল মানুষের এই একটাই আর্জি। কেননা, বাড়ির সামনে দিয়ে পার হচ্ছেন টলিউডের জনপ্রিয় অভিনেত্রী। তাই সামনে থেকে তাঁর ছবি মোবাইল বন্দি করে রাখার সুযোগ কেউই হাতছাড়া করতে রাজি নন। 
বিশদ

13th  May, 2019
  বারাকপুরের জুটমিল কর্মী খুনের ঘটনায় গ্রেপ্তার ৪

 বিএনএ, বারাকপুর: বারাকপুর থানার মণিরামপুরে জুটমিল কর্মী কমল দাস খুনের ঘটনায় অবশেষে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম মহম্মদ বান্টি, মহম্মদ রাজা, মহম্মদ রশিদ এবং আরমান আমন। তাদের বাড়ি টিটাগড় থানা এলাকায়।
বিশদ

13th  May, 2019
পার্ক স্ট্রিটে গাড়ি ঘিরে
বাইকবাহিনীর দাদাগিরি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাইড না দেওয়াকে কেন্দ্র করে গাড়ির চালক, এবং তাতে থাকা অন্যদের উপর চড়াও হওয়ার অভিযোগ উঠল বাইকবাহিনীর বিরুদ্ধে। শনিবার রাত দেড়টা নাগাদ, পার্ক স্ট্রিটে। বাইকে করে আসা যুবকরা গাড়িতে রীতিমতো তাণ্ডব চালায় বলে অভিযোগ।
বিশদ

13th  May, 2019
বন্ধ হয়ে থাকা আইটিআই কলেজ চালু করাই হবে
প্রথম কাজ, বলছেন উলুবেড়িয়া পূর্বের তিন প্রার্থীই

 সংবাদদাতা, উলুবেড়িয়া: উলুবেড়িয়া পূর্ব বিধানসভার উপনির্বাচন শেষ। এবার অপেক্ষা আগামী বছর উলুবেড়িয়া পুরসভা নির্বাচনের। পুরসভা নির্বাচনে যে সমস্ত ইস্যু নিয়ে সবচেয়ে বেশি আলোচনা হবে, তার মধ্যে উলুবেড়িয়া পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের বন্ধ হয়ে ধাকা চেঙ্গাইলের আইটিআই কলেজ অন্যতম।
বিশদ

13th  May, 2019
ভোটের আগে শেষ রবিবার
সকাল থেকে রোড শো, মহামিছিলে
জমজমাট ভোটপ্রচার কলকাতায়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সামনের রবিবার সপ্তম তথা শেষ দফার লোকসভা নির্বাচন। তাই ভোটের আগে শেষ রবিবার সব প্রার্থী প্রচারে নজর কাড়তে নেমে পড়লেন অলিগলি থেকে রাজপথে। কলকাতার দুই কেন্দ্রে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা কেউ করলেন মহামিছিল, রোড শো তো কেউ আবার বিকেলে সারলেন পথসভা, পাড়া ও আবাসনের ঘেরাটোপে নিবিড় প্রচার।
বিশদ

13th  May, 2019
 পুজো ঘিরে গোলমাল দাশনগরে

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শনিবার রাতে দাশনগরের বালিটিকুরি কালীতলায় কালীপুজো ও শীতলাপুজো নিয়ে দু’টি ক্লাবের কিছু সদস্যের মধ্যে সংঘর্ষ হয়। তাতে চারজন জখম হয়েছেন। তাঁদের হাওড়া জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় লোকজন ও পুলিস জানিয়েছে, পাশাপাশি দু’টি ক্লাবের দু’টি পুজো হচ্ছিল।
বিশদ

13th  May, 2019

Pages: 12345

একনজরে
ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৪ মে: ‘বাক স্বাধীনতা মানে অন্যের অধিকারেও হস্তক্ষেপ নয়।’ মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বিকৃত করে ফেসবুক পোস্ট করার অপরাধ মামলায় আজ এই মন্তব্য ...

 নয়াদিল্লি, ১৪ মে (পিটিআই): জঙ্গি সংগঠন এলটিটিই-র উপর আরও পাঁচ বছরের জন্য নিষেধাজ্ঞা বহাল রাখল কেন্দ্রীয় সরকার। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এক বিবৃতিতে এই নির্দেশের কথা জানানো হয়েছে। বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইন (১৯৬৭)-এর ভিত্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ...

বিএনএ, মালদহ: মালদহের হবিবপুর বিধানসভা উপনির্বাচনে প্রার্থী দিয়ে নিজেদের অস্তিত্ব প্রমাণের চেষ্টা করলেও প্রচারে এখনও সেভাবে সাড়া ফেলতে পারল না কংগ্রেস। নির্বাচনী এলাকাজুড়ে দেওয়াল লিখন ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬৫ টাকা ৭১.৩৪ টাকা
পাউন্ড ৮৯.৭৪ টাকা ৯২.৯৯ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১৩/৫৮ দিবা ১০/৩৬। উত্তরফাল্গুনী ৫/৩৯ দিবা ৭/১৬। সূ উ ৫/০/৩৬, অ ৬/৫/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৭ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/২২ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে।
৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১০/৫১/২১ দিবা ৯/২১/২২। উত্তরফাল্গুনীনক্ষত্র ৩/২৩/৩৫ দিবা ৬/২২/১৬ পরে হস্তানক্ষত্র ৫৯/৫৮/৫১, সূ উ ৫/০/৫০, অ ৬/৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে ও ১/৪৭ গতে ৫/২০ মধ্যে এবং রাত্রি ৯/৪৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৩/৪৬ গতে ১/১২/১ মধ্যে, কালবেলা ৮/১৭/১৮ গতে ৯/৫৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৭/১৮ গতে ৩/৩৯/৪ মধ্যে। 
৯ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: সৎ পরামর্শ মতো চললে ভালো হবে। বৃষ: বুঝে শুনে বিনিয়োগ করলে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম১৮৫৯: নোবেলজয়ী ফরাসি ...বিশদ

07:03:20 PM

বন্ধ হলদিয়া বন্দর 
শ্রমিক বিক্ষোভে স্তব্ধ হয়ে হলদিয়া বন্দর। বন্দর বন্ধ হওয়াতে অচলাবস্থা ...বিশদ

10:17:37 PM

এমন নির্বাচন কমিশন জম্মে দেখিনি: মমতা
বিজেপি যা বলছে নির্বাচন কমিশন তাই করছে। এমন নির্বাচন কমিশন ...বিশদ

09:22:00 PM

 অমিত শাহর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত: মমতা

09:17:27 PM

জরুরী সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী 

09:16:21 PM