Bartaman Patrika
কলকাতা
 

মূর্তি ভাঙায় চিহ্নিত ৮ জন
বিজেপিকে জড়িয়েই এফআইআর, গ্রেপ্তার ৫৮

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিদ্যাসাগরের মূর্তি ভাঙা ও কলেজে ভাঙচুরের ঘটনায় বিজেপিকে জড়িয়েই এফআইআর করল পুলিস। তাতে দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহের নাম না থাকলেও, গোটা ঘটনার পিছনে প্ররোচনা ও ইন্ধন ছিল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলে উল্লেখ করা হয়েছে।
বিশদ
হাওড়া-হুগলি ও দুই ২৪ পরগনা
বিদ্যাসাগরের মূর্তি ভাঙার
প্রতিবাদে ধিক্কার-মিছিল দিকে দিকে

নিজস্ব প্রতিনিধি ও বিএনএ: বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহর রোড শোকে কেন্দ্র করে হওয়া তাণ্ডবে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনায় বিভিন্ন জায়গায় প্রতিবাদ করল তৃণমূল। কোথাও বসানো হল বিদ্যাসাগরের নতুন মূর্তি, কোথাও আবার মূর্তিতে শ্রদ্ধা জানানো হল।
বিশদ

জয়ের মালা তিনিই পরবেন, মমতার গড়
কলকাতা দক্ষিণে আত্মবিশ্বাসী মালা রায়

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: ‘দিদি, অভিষেকেই সেঞ্চুরি চাই। গতবার মার্জিন ছিল, ১ লক্ষ ৩৬ হাজার। এবার অন্তত আড়াই চাইই-চাই।’ হেসে উঠলেন দিদি। বললেন, তোমরা পাশে থাকলে সেই মার্জিনেই আমি জিতব। কারণ, তোমরাই আমার শক্তি। বলেই রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা গোটা তিরিশেক যুবকের দিকে হাত নাড়লেন তিনি।
বিশদ

কলকাতা দক্ষিণ
রাজীব গান্ধীর ‘ন্যায়’ প্রকল্পই হাতিয়ার
পেশায় কম্পিউটার ইঞ্জিনিয়ার মিতার

বীরেশ্বর বেরা, কলকাতা: বালিগঞ্জ ফার্ন রোডের অভিজাত এলাকায় সাদা রঙের দোতলা বাড়ির বাসিন্দা মিতা চক্রবর্তী। এবার তিনি কলকাতা দক্ষিণ কেন্দ্রের কংগ্রেস প্রার্থী। প্রথমবার নির্বাচনে দাঁড়ালেও উৎসাহে কোনও খামতি নেই। এদিন সকাল সকাল হাল্কা টিফিন সেরে বেরিয়ে পড়েন প্রচারে।
বিশদ

রোদে কাজ করা ট্রাফিক কর্মী ও সিভিকদের
জল, ওআরএস দিচ্ছে জেলা পুলিস

 সংবাদদাতা, উলুবেড়িয়া: গ্রীষ্মের তীব্র দাবদাহে পুড়ছে গোটা রাজ্য। সূর্যের প্রখর তাপে কার্যত নাস্তানাবুদ সাধারণ মানুষ। সন্ধ্যায় মাঝেমধ্যে কালবৈশাখীর দু’এক পশলা বৃষ্টি হলেও সকাল হলেই যে কে সেই গরমে জ্বালাপোড়া ধরে যাচ্ছে গায়ে।
বিশদ

 ডায়মন্ডহারবার
ঝাঁ চকচকে উন্নয়নের উচ্ছ্বাসও ঢাকা
পড়ছে নব্য তৃণমূলের ‘দাদাগিরি’র দাপটে

 সৌম্যজিৎ সাহা, ডায়মন্ডহারবার: নদীর পাড় ধরে যেতে যেতে দেখা গেল জায়গায় জায়গায় নতুন কাজ হচ্ছে। কোথাও দেখা মিলল বড় বড় লোহার পাইপ ফেলা রয়েছে। কোথাও চলছে নির্মাণ কাজ। এটি ডায়মন্ডহারবারের গঙ্গার পাড়। সপ্তাহান্তিক পর্যটন কেন্দ্র হিসেবেই বেশি জনপ্রিয় এই জায়গা।
বিশদ

 লোকসভা কেন্দ্র: দমদম
বিধানসভা ভোটের ভরাডুবি বাঁচিয়ে কামারহাটিতে হাড্ডাহাড্ডি লড়াইয়ের চ্যালেঞ্জ তৃণমূলের

 হরিহর ঘোষাল, কামারহাটি, বিএনএ: গত লোকসভা কিংবা বিধানসভা নির্বাচনে কামারহাটি কেন্দ্রে তৃণমূলের মূল প্রতিপক্ষ ছিল সিপিএম। বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূলের ভরাডুবি হয়েছিল। শাসক দলের থেকে ছিনিয়ে নিয়ে সিপিএম জোট প্রার্থী এই কেন্দ্রে জয়ী হয়েছিলেন।
বিশদ

পুলিসি জেরায় স্বীকার ধৃতদের
স্বামীকে মদ খাইয়ে বেহুঁশ করে একাধিক
পুরুষের সঙ্গে ঘনিষ্ঠতা তৈরি করেছিল জ্যোতি

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: স্বামী তারক দাসকে মদ খাইয়ে বেহুঁশ করে দিনের পর দিন একাধিক পুরুষের সঙ্গে ঘনিষ্ঠতা তৈরি করেছিল সাঁকরাইলের আড়গোড়ি শ্রীপল্লির বাসিন্দা জ্যোতি দাস। কিন্তু, স্বামী এই নিয়ে প্রতিবাদ করাতেই পরিকল্পিতভাবে তাঁকে খুন করা হয়েছে।
বিশদ

রিষড়ায় ফেল করা ছাত্রীদের অভিভাবকদের
হুমকির তদন্তে নামল জেলা শিক্ষা দপ্তর

 বিএনএ, চুঁচুড়া: রিষড়া গার্লস হাইস্কুলের একাদশ শ্রেণীতে ফেল করা ছাত্রীদের পাশ না করানোর জন্য প্রধান শিক্ষিকাকে হুমকির ঘটনার তদন্ত শুরু করল জেলা শিক্ষা দপ্তর। জেলা বিদ্যালয় পরিদর্শক সুব্রত সেন বলেন, বিষয়টি নজরে আসার পরেই আমরা প্রাথমিকভাবে তদন্ত শুরু করেছি।
বিশদ

সিঙ্গুরে পাঁচিল ভেঙে বাড়ির ভিতরে ডাম্পার, মৃত্যু বৃদ্ধার

বিএনএ, চুঁচুড়া: বুধবার ভোরে সিঙ্গুর থানার নান্দাবাজারের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে একটি ডাম্পার পাঁচিল ভেঙে বাড়ির ভেতরে ঢুকে পড়ে। ওই ঘটনায় ডাম্পারের ধাক্কায় উমা বাগ (৬৫) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়। সাতসকালে আচমকা এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে।
বিশদ

ফের কোটি টাকা উদ্ধার হল শহরে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সপ্তম দফায় ভোটের আগে শহরের দুটি জায়গা থেকে বাজেয়াপ্ত হল বিপুল পরিমাণ টাকা। দু’টি ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে মোট তিনজনকে। উদ্ধার হয়েছে এক কোটি টাকা। এই টাকা কার কাছে পাঠানো হচ্ছিল, তা তদন্ত করে দেখা হচ্ছে।
বিশদ

 নিউটাউনে অস্বাভাবিক মৃত্যু শিশুর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিউটাউন থানা এলাকার আদর্শপল্লি, প্রমোদগড়ের এক শিশুর অস্বাভাবিক মৃত্যু হল। বুধবার সকালে জ্যোতিনগরে একটি পুকুরে তার দেহ ভেসে ওঠে। পুলিস দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বিধাননগর মহকুমা হাসপাতালে পাঠিয়েছে। মৃতের নাম জয় সাঁতরা (৮)।
বিশদ

মহেশতলায় পুড়ে ছাই ৩৫টি ঝুপড়ি

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়ে গেল ৩০-৩৫টি ঝুপড়ি। মঙ্গলবার মহেশতলার ১১ নম্বর ওয়ার্ডের ১৬ বিঘা জমিতে। ঘটনায় একটি গোরু মারা গিয়েছে। স্থানীয় মানুষ জানিয়েছেন, এদিন রাতে প্রথমে কটি ঝুপড়ি থেকে আগুন বেরতে দেখা যায়।
বিশদ

ট্যুইটার অ্যাকাউন্টে বিদ্যাসাগরের ছবি দিলেন মমতা  

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার কলেজ স্ট্রিট চত্বরে বিদ্যাসাগর কলেজে মূর্তি ভাঙার ঘটনার প্রতিবাদে এবার নিজের ট্যুইটার হ্যান্ডেলের প্রোফাইল ছবিতে বিদ্যাসাগরের মুখ বসালেন মুখ্যমন্ত্রী।   বিশদ

15th  May, 2019
হিংসার প্রতিবাদে একই রুটে
আজ পদযাত্রা করবেন মমতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অমিত শাহের রোড শো চলাকালীন বিধান সরণীতে বহিরাগত দুষ্কৃতীদের তাণ্ডব, বিদ্যাসাগর কলেজে হামলা এবং বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে আজ, বুধবার ধর্মতলা থেকে সিমলা স্ট্রিট পর্যন্ত একই রুটে পদযাত্রা করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

15th  May, 2019

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ১৫ মে (পিটিআই): ষষ্ঠ দফা ভোটের মধ্যেই বিজেপি কেন্দ্রে সরকার গড়ার মতো সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে ফেলেছে। সপ্তম দফার ভোট সম্পন্ন হলে বিজেপির আসন ৩০০ অতিক্রম করে যাবে। বুধবার দিল্লিতে সাংবাদিক বৈঠকে এই মন্তব্য করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 দেওঘর (ঝাড়খণ্ড) ও পালিগঞ্জ (বিহার), ১৫ মে (পিটিআই): বুধবার বিহার ও ঝাড়খণ্ডের জোড়া জনসভা থেকে বিরোধীদের তুলোধোনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ঝাড়খণ্ডের দেওঘরে তীব্র কটাক্ষ করলেন কংগ্রেসকে। প্রধানমন্ত্রীর দাবি, লোকসভা নির্বাচনে কংগ্রেসের পরাজয় নিশ্চিত। ...

 সংবাদদাতা, মালবাজার: ফুল ঝাড়ুকেই এখন প্রধান অর্থনৈতিক ফসল হিসাবে বেছে নিয়েছেন কালিম্পং জেলার গোরুবাথান ব্লকের সামসিং ফরেস্ট কম্পাউন্ড বস্তির কয়েকশ চাষি। অন্যান্য ফসলের তুলনায় সকলেই এখন ঝাড়ুকেই বেশি প্রাধান্য দিচ্ছেন। কারণ ঝাড়ু ফলিয়ে তাঁরা এখন বেশি লাভের মুখ দেখছেন। একবার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপস্থিত বুদ্ধি ও সময়োচিত সিদ্ধান্তে শত্রুদমন ও কর্মে সাফল্য। ব্যবসায় গোলযোগ। প্রিয়জনের শরীর-স্বাস্থ্যে অবনতি। উচ্চশিক্ষায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম
১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা সাবাতিনির জন্ম
১৯৭৫: প্রথম মহিলা হিসেবে এভারেস্ট জয় করলেন জুঙ্কো তাবেই
১৯৭৮: অ্যাথলিট সোমা বিশ্বাসের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৯ টাকা ৭১.১৮ টাকা
পাউন্ড ৮৯.১৯ টাকা ৯২.৪৬ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৮/৮ দিবা ৮/১৬। চিত্রা ৫৮/১০ রাত্রি ৪/১৬। সূ উ ৫/০/৮, অ ৬/৫/৪৪, অমৃতযোগ দিবা ৩/২৮ গতে অস্তাবধি। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৫ মধ্যে।
১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৫/৩২/৪৭ দিবা ৭/১৩/২৬। চিত্রানক্ষত্র ৫৭/১১/১৩ রাত্রি ৩/৫২/৪৮, সূ উ ৫/০/১৯, অ ৬/৭/১৫, অমৃতযোগ দিবা ৩/৩৪ গতে ৬/৭ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ গতে ৯/৪ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৫/০ মধ্যে, বারবেলা ৪/২৮/৫৩ গতে ৬/৭/১৫ মধ্যে, কালবেলা ২/৫০/৩১ গতে ৪/২৮/৫৩ মধ্যে, কালরাত্রি ১১/৩৩/৪৭ গতে ১২/৫৫/২৫ মধ্যে।
১০ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: উচ্চশিক্ষায় সাফল্য। বৃষ: উচ্চপদস্থ ব্যক্তির আনুকূল্যে কর্মক্ষেত্রে প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা ...বিশদ

07:03:20 PM

ঝড়-বৃষ্টিতে তার ছিঁড়ে অন্ধকারে ডুবল জলপাইগুড়ি
জলপাইগুড়ি শহরের বিস্তীর্ন অংশ ডুবে রয়েছে অন্ধকারে। সন্ধ্যা থেকে ঝড়-বৃষ্টির ...বিশদ

08:10:08 PM

ডায়মন্ডহারবারের এসডিপিও এবং আমহার্স্ট স্ট্রিট থানার ওসিকে সরিয়ে দিল নির্বাচন কমিশন

07:27:00 PM

বিমান সংস্থার উপর চটলেন শ্রেয়া
বিমানে বাদ্যযন্ত্র নিয়ে যেতে বাধা দেওয়া হয় সঙ্গীতশিল্পী শ্রেয়া ঘোষালকে। ...বিশদ

06:21:47 PM

ভোটের দিন গরম বাড়বে
উত্তর বঙ্গের পাঁচ জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও ভোটের দিন কিন্তু ...বিশদ

06:10:39 PM