Bartaman Patrika
কলকাতা
 

আলিয়া বিশ্ববিদ্যালয়
মারামারির ঘটনায় শাস্তি বহাল রেখেই কোর্স শেষ করার সুযোগ কর্তৃপক্ষের, দিতে হবে মুচলেকা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পড়ুয়াদের দাবিতে নরম হয়েও শাস্তির সিদ্ধান্তে অনড় আলিয়া বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শাস্তি বহাল থাকার বার্তা দিয়েও অ্যাকাডেমিক কেরিয়ার যাতে নষ্ট না হয়, তার জন্য অবশ্য শর্ত সাপেক্ষে পরীক্ষা দেওয়ার অনুমতি দিয়েছে তারা। উপাচার্য মহম্মদ আলি বলেন, ন’জন ছাত্রকে সাসপেন্ড এবং পাঁচজনকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।
বিশদ
সরগরম সোশ্যাল মিডিয়া
২বৈশাখ নববর্ষের শুভেচ্ছা জানিয়ে পিছিয়ে
পড়ার কটাক্ষ হজম করতে হচ্ছে মেট্রোকে

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: একদিন দেরিতে বাংলা নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে এখন সময়ের তুলনায় পিছিয়ে পড়ার কটাক্ষ হজম করতে হচ্ছে মেট্রো রেলকে। গত সোমবার ছিল বাংলা নববর্ষের প্রথম দিন। তার পরের দিন সোশ্যাল মিডিয়ায় নববর্ষের শুভেচ্ছা জানায় মেট্রো রেল।
বিশদ

21st  April, 2019
লকেটের অস্থায়ী বাড়িতে তাঁর
সামনেই ভাঙচুর বিজেপি কর্মীদের

বিএনএ, চুঁচুড়া: গোষ্ঠী কোন্দলের জেরে শুক্রবার দুপুরে ব্যান্ডেলের লিচুবাগানে হুগলি লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়ের বাড়িতে ভাঙচুর চালাল দলীয় কর্মীরাই। বিজেপির এক কর্মীর ওই বাড়ির টিভি, কম্পিউটার, চেয়ার সহ অন্যান্য আসবাবপত্র ভেঙে তছনছ করে দেওয়া হয়। বিজেপির একটি সূত্রে জানা গিয়েছে, দলের জেলা সভাপতির অনুগামীরা এই কাজ করেছে।
বিশদ

20th  April, 2019
সেরা সাংসদ নাকি পচা গুন্ডাকে ভোট দেবেন
মমতার হাত মাথায় থাকলে বাহুবলি, না
হলে পচা পদ্মের বাগানের মালি: অভিষেক

বিএনএ, বারাকপুর: পিছনে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি, আর মাথায় তাঁর হাত থাকলে বাহুবলি। না হলে পচা পদ্মের বাগানের মালি। শুক্রবার বিকালে শ্যামনগরে দলীয় প্রার্থী দীনেশ ত্রিবেদির সমর্থনে পদযাত্রা শেষে বক্তব্য রাখতে গিয়ে যুব তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় বারাকপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অর্জুন সিংয়ের নাম না করে তাঁকে এই ভাষায় তীব্র কটাক্ষ করেন।
বিশদ

20th  April, 2019
কেষ্টপুরে মুখ-হাত বাঁধা যুবতী
বধূর ঝুলন্ত দেহ উদ্ধার, চাঞ্চল্য

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেষ্টপুরে তথ্যপ্রযুক্তি কর্মী গৃহবধূর মুখ ও হাত বাঁধা ঝুলন্ত দেহ উদ্ধারের ঘটনায় রহস্য দানা বাধল। কেষ্টপুরের প্রফুল্ল কাননে নোনাপুকুরের কাছে একটি আবাসনের ফ্ল্যাটে শুক্রবার সকালে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। মৃতার নাম খুশবু কুমারী (২৮)।
বিশদ

20th  April, 2019
হাওড়ায় ধুমধাম করে সঙ্কটমোচন
পুজো তৃণমূলের, কটাক্ষ বিজেপির

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ৪২টি আসনের সবগুলিই টার্গেট। আর কেন্দ্রে প্রধানমন্ত্রী পদে মমতা বন্দ্যোপাধ্যায়কে বসানো। শুক্রবার দক্ষিণ হাওড়া যুব তৃণমূলের উদ্যোগে বাকসাড়ায় এই মনোস্কামনা করে সঙ্কটমোচন পুজোর আয়োজন করা হল। রীতিমতো হোমযজ্ঞ করে সারাদিন ধরে চলল পুজো।
বিশদ

20th  April, 2019
হরিপালে বোমা ফেটে জখম কিশোর

 বিএনএ, চুঁচুড়া: শুক্রবার সকাল ১১টা নাগাদ হরিপালের হামিরাগাছিতে রান্নার জন্য কাঠ সংগ্রহ করতে গিয়ে বোমা ফেটে আহত হল অমরদীপ মণ্ডল নামে নবম শ্রেণীর এক ছাত্র। গুরুতর জখম অবস্থায় তাকে পরিবারের লোকেরা উদ্ধার করে হরিপাল গ্রামীণ হাসপাতালে ভর্তি করেন।
বিশদ

20th  April, 2019
পাঁচলায় দলীয় পতাকা টাঙানো নিয়ে তৃণমূল-বিজেপি হাতাহাতি, জখম ১০

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: দলীয় পতাকা লাগানোকে কেন্দ্রে করে শুক্রবার বিকালে পাঁচলার জলা বিশ্বনাথপুর গ্রাম পঞ্চায়েতের কলাগাছিয়া গ্রামে তৃণমূল এবং বিজেপি কর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এই ঘটনায় ১০ জন বিজেপি কর্মী জখম হয়েছেন।
বিশদ

20th  April, 2019
বিরোধীদের কটাক্ষ, অস্বস্তিতে জেলা নেতৃত্ব
হাওড়ায় জোট শরিক শিবসেনা
প্রার্থী দিয়েছে বিজেপির বিরুদ্ধে

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: মহারাষ্ট্র সহ অন্যত্র শিবসেনার সঙ্গে বিজেপির জোট হলেও হাওড়া লোকসভা কেন্দ্রে বিজেপির বিরুদ্ধেই পৃথক প্রার্থী দিল শিবসেনা। শিবসেনা জানিয়ে দিয়েছে, গোটা রাজ্যে ২১টি আসনে তারা প্রার্থী দিয়েছে।
বিশদ

20th  April, 2019
পূর্ব কলকাতার ভোজেরহাটে খুন
যুবক, কারণ নিয়ে ধন্দে পুলিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাঁশদ্রোণীর পর এবার কেএলসি থানার ভোজেরহাট। রহস্যজনকভাবে খুন হলেন মুর্শিদবাদের এক যুবক। সানি শেখ নামে বছর তিরিশের ওই যুবককে শুক্রবার সকাল সাড়ে ১১টা নাগাদ রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে কেএলসি থানার পুলিস।
বিশদ

20th  April, 2019
জাঙ্গিপাড়ায় তৃণমূল কর্মীকে আত্মহত্যায়
প্ররোচনার অভিযোগ বিজেপির বিরুদ্ধে

 বিএনএ, চুঁচুড়া: শুক্রবার জাঙ্গিপাড়ার নিলয়পুর গ্রামে অশোক বাছার (৪৫) নামে এক তৃণমূল কর্মীকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ উঠল বিজেপি কর্মীদের বিরুদ্ধে। এদিন সকালে পেশায় দিনমজুর অশোকের ঘর থেকে ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করে জাঙ্গিপাড়া থানার পুলিস।
বিশদ

20th  April, 2019
পারিবারিক অশান্তির জেরে
পিসিকে ইট দিয়ে খুন আমতায়

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সাংসারিক অশান্তির জেরে পিসিকে ইট দিয়ে মাথায় মেরে খুন করার অভিযোগ উঠল মদ্যপ ভাইপোর বিরুদ্ধে। মৃতার নাম ষষ্ঠী ভাণ্ডারি (৭২)। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে আমতা থানার সোনামুই গ্রামে। আমতা থানার পুলিস মৃতার ভাইপো প্রদীপ ভাণ্ডারিকে গ্রেপ্তার করেছে।
বিশদ

20th  April, 2019
‘দাগি’ না হওয়ায় যুবককে জেলের পরিবর্তে কোর্টের নজরদারিতে রাখার নির্দেশ বিচারকের

 সুকান্ত বসু, কলকাতা: তিনি কোনও দাগি আসামি নন। তাঁর বিরুদ্ধে অপরাধমূলক কাজকর্মের কোনও অভিযোগ আগে ছিল না। এই ঘটনাটি হঠাৎই ক্ষোভের বহিঃপ্রকাশ। আগামী দিনের উজ্জ্বল ভবিষ্যতের কথা চিন্তা করে অভিযুক্ত যুবককে জেলে না পাঠিয়ে শোধরানোর জন্য আদালতের ‘নজরদারি’তে রেখে মামলা থেকে রেহাই দেওয়া হল।
বিশদ

20th  April, 2019
  নালিকুলে মমতা-মোদিকে জোড়া আক্রমণ সূর্যকান্তের

 সংবাদদাতা, হরিপাল: আরামবাগ লোকসভা কেন্দ্রের সিপিএম প্রার্থী শক্তিমোহন মালিকের সমর্থনে নালিকুল বটতলায় এক জনসভায় অংশগ্রহণ করেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, দেশে বামেদের শক্তি বাড়লে দেশটা বাম দিকে যাবে।
বিশদ

20th  April, 2019
টাকা নিয়ে বিবাদের জেরেই প্রেমিকাকে
বালিশ চাপা দিয়ে খুন, জেরায় জানাল ধৃত

 বিএনএ, চুঁচুড়া: টাকাপয়সা নিয়ে বিবাদের জেরেই বৃহস্পতিবার রাতে বালিশ চাপা দিয়ে যৌনকর্মী মায়াকে (৪৫) খুন করেছে তার প্রেমিক মহম্মদ শাহিল। শ্রীরামপুর থানার পুলিস ঘটনার তদন্তে নেমে শাহিলকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করে এমনটাই জানতে পেরেছে।
বিশদ

20th  April, 2019

Pages: 12345

একনজরে
 জিয়াং (চীন), ২২ এপ্রিল: এশিয়ান কুস্তি প্রতিযোগিতায় ভারতের প্রত্যাশা বেশি ওলিম্পিক ব্রোঞ্জ জয়ী সাক্ষী মালিক ও বিশ্বের একনম্বর বজরং পুনিয়াকে ঘিরে। মঙ্গলবার থেকে এই প্রতিযোগিতা ...

 আমেথি, ২২ এপ্রিল (পিটিআই): কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর মনোনয়নকে সোমবার বৈধ বলে ঘোষণা করলেন আমেথির রিটার্নিং অফিসার রামমনোহর মিশ্র। আমেথি কেন্দ্রে মনোনয়ন জমা দেওয়ার সময় ...

নোৎরদমের ওয়েবসাইট থেকে জানা গিয়েছে, প্রায় ৫২ একরের ওক গাছের জঙ্গল কেটে সাফ করে বানানো হয়েছিল এই গির্জা। অন্দরসজ্জার মূল কাঠামো তৈরি করতে লেগেছিল অন্তত ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপার্জন বেশ ভালো হলেও ব্যয়বৃদ্ধি পাওয়ার কারণে সঞ্চয় তেমন একটা হবে না। শরীর খুব একটা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব বই দিবস
১৬১৬ -ইংরেজী সাহিত্য তথা বিশ্বসাহিত্যের প্রথম সারির নাট্যকার ও সাহিত্যিক উইলিয়াম শেক্সপীয়রের জন্ম
১৯৪১ - বিশ্বের প্রথম ই-মেইল প্রবর্তনকারী রে টমলিনসনের জন্ম
১৯৬৯: অভিনেতা মনোজ বাজপেয়ির জন্ম
১৯৯২: সত্যজিৎ রায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৫ টাকা ৭০.৬৪ টাকা
পাউন্ড ৮৯.০৮ টাকা ৯২.৩৬ টাকা
ইউরো ৭৬.৯৮ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১, ৯৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৩৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৮১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  April, 2019

দিন পঞ্জিকা

৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ১৪/৩৫ দিবা ১১/৪। জ্যেষ্ঠা ৩০/৫ অপঃ ৫/১৬। সূ উ ৫/১৪/২০, অ ৫/৫৫/৫৪, অমৃতযোগ দিবা ৭/৪৫ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৫ মধ্যে। রাত্রি ৬/৪১ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/২৭ গতে ২/৭ মধ্যে, বারবেলা ৬/৪৯ গতে ৮/২৪ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৫ মধ্যে, কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৫ মধ্যে।
৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ২০/১৭/২৩ দিবা ১/২১/৪৫। জ্যেষ্ঠানক্ষত্র ৩৫/৫৫/৫৪ রাত্রি ৭/৩৭/১০, সূ উ ৫/১৪/৪৮, অ ৫/৫৭/১২, অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে, বারবেলা ৬/৫০/৬ গতে ৮/২৫/২৪ মধ্যে, কালবেলা ১/১১/১৮ গতে ২/৪৬/৩৬ মধ্যে, কালরাত্রি ৭/২১/৫৪ গতে ৮/৪৬/৩৬ মধ্যে।
১৭ শাবান
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: শত্রু বশ মানতে বাধ্য হবে। বৃষ: কর্মক্ষেত্রে স্বীকৃতি লাভ। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

বিশ্ব বই দিবস১৬১৬ -ইংরেজী সাহিত্য তথা বিশ্বসাহিত্যের প্রথম সারির নাট্যকার ...বিশদ

07:03:20 PM

আইপিএল: সিএসকের সামনে ১৭৬ রানের টার্গেট খাড়া করল সানরাইজার্স হায়দরাবাদ  

09:37:59 PM

 আইপিএল: হায়দরাবাদ ৯১/১ (১০ ওভার)

08:50:51 PM

গুরদাসপুরে সানি দেওলকে প্রার্থী করল বিজেপি 

08:08:03 PM

টসে জিতে সানরাইজার্স হায়দরাবাদকে ব্যাট করতে পাঠাল সিএসকে 

07:36:29 PM