Bartaman Patrika
কলকাতা
 

গরমে জলকষ্ট চরমে দক্ষিণ শহরতলির বিস্তীর্ণ এলাকায়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহরের জলছবি আগের থেকে বদলে গিয়েছে বলে বরাবরই দাবি করে আসছেন কলকাতা পুরসভার প্রশাসকরা। পূর্বতন মেয়র শোভন চট্টোপাধ্যায় যে অনুষ্ঠানেই যেতেন, সেখানেই দাবি করতেন, জল সরবরাহ উন্নত হয়েছে। কিন্তু বাস্তব চিত্র অন্য কিছুই বলছে।
বিশদ
 হরিপালে জোর প্রচার বিজেপি প্রার্থীর

 সংবাদদাতা, হরিপাল: রবিবার আরামবাগ লোকসভা কেন্দ্রের হরিপালে প্রচার করলেন বিজেপি ও কংগ্রেসের প্রার্থী। এদিন সকাল ১০টা নাগাদ হরিপাল বিধানসভার হরা এলাকা থেকে হরিপাল বড়বাজার পর্যন্ত প্রায় চার কিলোমিটার রাস্তা হেঁটে প্রচার করলেন আরামবাগ লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী তপন রায়।
বিশদ

22nd  April, 2019
 আজ শুরু এশিয়ান অ্যাথলেটিকস মিট
অনেক তারকা নেই, ২০১৭ সালের
পদক জয়ের রেকর্ড ছুঁতে পারবে ভারত?

 দোহা, ২০ এপ্রিল: ভারতের সেরা জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া চোটের জন্য নেই। ফলে রবিবার এশিয়ান অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে অভিযান শুরু করার আগে ভারতীয় শিবিরে এটা বড় ধাক্কা। মনে করা হচ্ছে, ২০১৭ সালে ভারত পদক তালিকায় এক নম্বরে শেষ করলেও এবার সেটা নাও হতে পারে। ৪২ সদস্যের ভারতীয় দল এতে অংশ নিচ্ছে। গতবার রেকর্ড সংখ্যক ২৯টি পদক জিতেছিল ভারত। এরমধ্যে ১২টি সোনা, ৫টি রুপো, ১২টি ব্রোঞ্জ।
বিশদ

21st  April, 2019
  মা প্রয়াত, শোকস্তব্ধ বিজয়-আনন্দরা

 চেন্নাই, ২০ এপ্রিল: প্রাক্তন ডেভিস কাপার বিজয় অমৃতরাজ ও আনন্দ অমৃতরাজের মা ম্যাগি অমৃতরাজ শনিবার দীর্ঘ রোগ ভোগের পর প্রয়াত হলেন। তাঁর বয়স হয়েছিল ৯২। বিশদ

21st  April, 2019
  আজ সার্ভিসেসের বিরুদ্ধে এগিয়ে পাঞ্জাব

 লুধিয়ানা, ২০ এপ্রিল: রবিবার সন্তোষ ট্রফির ফাইনালে সার্ভিসেসের বিরুদ্ধে কিছুটা এগিয়ে থেকেই মাঠে নামবে পাঞ্জাব। কারণ ঘরের মাঠে খেলবে পাঞ্জাব। তারা গোয়াকে সেমি-ফাইনালে হারিয়েছে। পাঞ্জাবের সহকারী কোচ বিক্রমজিৎ সিং বলছেন, ‘অবশ্যই আমরা ঘরের মাঠে খেলার সুযোগ কাজে লাগাতে পারব। স্থানীয় ফুটবলপ্রেমীদের সমর্থন আমাদের প্লেয়ারদের উজ্জীবিত করবে।’
বিশদ

21st  April, 2019
 অধিনায়ক বদলেই জয়ে ফিরল রাজস্থান

  জয়পুর, ২০ এপ্রিল: টুর্নামেন্টের মাঝপথেই অধিনায়ক বদল করল রাজস্থান রয়্যালস। অজিঙ্কা রাহানেকে সরিয়ে স্টিভ স্মিথের হাতে ফের নেতৃত্বভার তুলে দিলেন রাজস্থান রয়্যালসের ফ্র্যাঞ্চাইজি। সেই দলও জয়ে ফিরল। শনিবার ঘরের মাঠে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে স্টিভ স্মিথের নেতৃত্বে রাজস্থান জিতল ৫ উইকেটে।
বিশদ

21st  April, 2019
  কাল দক্ষিণেশ্বরে পুজো দিয়ে ভবতারিণীর পায়ে মনোনয়নপত্র ছুঁইয়ে জমা দেবেন নুসরত

 বিএনএ, বারাসত: ভোট মানেই রাজনৈতিক ক্ষমতা দখলের লড়াই। আর যে কোনও লড়াইয়ের সঙ্গে জড়িয়ে রয়েছে হার-জিত। এখনও অনেকেরই বিশ্বাস, কায়িক পরিশ্রম, মেধা, প্রচেষ্টা যতই থাকুক, হার-জিতের পিছনে ভাগ্যও জড়িত থাকে। তাই জনসভা, মিটিং, মিছিল তো রয়েছেই।
বিশদ

21st  April, 2019
 ডায়মন্ডহারবার
তৃণমূলের সঙ্গে প্রচারে টক্কর
সিপিএমের, পদ্মবনে নিস্তেজ ভাব

 বিমল বন্দ্যোপাধ্যায়, দক্ষিণ ২৪ পরগনা: ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রে তৃণমূল, সিপিএম, বিজেপি ও কংগ্রেস এই চার দলের এবার সরাসরি লড়াই হচ্ছে। এরমধ্যে ভোট যুদ্ধের একমাস দশ দিন কেটে গিয়েছে। চূড়ান্ত লড়াই হতে আরও ২৬ দিন বাকি।
বিশদ

21st  April, 2019
ডোমজুড়ের নিখোঁজ শিশুর দেহ উদ্ধার
পুকুরে, খুনের অভিযোগে বিক্ষোভ

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: তিনদিন নিখোঁজ থাকার পর শনিবার সকালে ডোমজুড়ের লক্ষ্মণপুর গ্রামে মামার বাড়ি লাগোয়া পুকুর থেকে সায়ন নস্কর (৬) নামে এক শিশুর দেহ উদ্ধার করল পুলিস। এই ঘটনাকে কেন্দ্র করে এদিন সকাল থেকেই ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে।
বিশদ

21st  April, 2019
দিনের আলোয় পঞ্চসায়রে লুট, বিনা বাধায় বাইকে চেপে পালাল দুষ্কৃতীরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দিনের আলোয় কলকাতার পঞ্চসায়রে লুটপাট। আর তা চালানোর পর বিনা বাধায় বাইকে চেপে পালাল দুষ্কৃতী দলটি। বৃহস্পতিবার বিকেল সওয়া পাঁচটা নাগাদ এমন চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে পঞ্চসায়র থানার নামী বেসরকারি হাসপাতাল সংলগ্ন ৯০ নম্বর যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কর্মচারী সমবায় সোসাইটির সামনে।
বিশদ

21st  April, 2019
মুখ্য বিচারকের অভিযানের পরই প্রেসিডেন্সি সংশোধনাগারে খাবারের মানোন্নয়নে জোর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাক পক্ষীও টের পায়নি। কিছুদিন আগে ভরদুপুরে নিরাপত্তারক্ষী না নিয়েই সোজা প্রেসিডেন্সি জেলের রন্ধনশালায় হানা দিয়েছিলেন কলকাতা নগর দায়রা কোর্টের মুখ্য বিচারক সিদ্ধার্থ কাঞ্জিলাল। তিনি কিছু খাবারের মান নিয়ে সরাসরি প্রশ্ন তুলেছিলেন জেলের কর্তাদের কাছে।
বিশদ

21st  April, 2019
খাওয়া ছেড়ে দত্তপুকুর থানায় ভিড় নিমন্ত্রিতদের
বর পালাল ছাদনাতলা থেকে, পাত্রীর
অভিযোগে গ্রেপ্তার হলেও জামিনে মুক্ত

 বিএনএ, বারাসত: বিয়ের আসরে রেজিস্ট্রি নিয়ে বচসা। তার জেরে ছাদনাতলা থেকে চলে গিয়েছিলেন পাত্র। অবশেষে পাত্রীর লিখিত অভিযোগের ভিত্তিতে বিয়ের পোশাক পরেই ছাদনাতলা থেকে সোজা ‘শ্রীঘরে’ গেলেন হবু বর। শুক্রবার রাতে দত্তপুকুর থানা এলাকায় এমনই ঘটনা ঘটেছে।
বিশদ

21st  April, 2019
আক্রোশ মেটাতে মালকিনকে
শ্বাসরোধ করে খুন কর্মচারীর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিজয়গড়ে ১৮ এপ্রিল মাঝরাতে অগ্নিদগ্ধ মহিলার অস্বাভাবিক মৃত্যুর তদন্ত চাঞ্চল্যকর মোড় নিল। ঘটনার প্রায় ৪৮ ঘণ্টা বাদে তদন্তে উঠে এল, অগ্নিকাণ্ড নয়, শ্বাসরোধ করে খুন করা হয়েছে শিখা দত্ত নামে বাষট্টি বছরের ওই মহিলাকে। খুনের অভিযোগে, যাদবপুর থানার পুলিস দক্ষিণ ২৪ পরগনার মগরাহাট থেকে শিখাদেবীর হোটেলের অভিযুক্ত কর্মচারী পঞ্চানন মণ্ডল ওরফে নাটাকে গ্রেপ্তার করেছে।
বিশদ

21st  April, 2019
বাজেয়াপ্ত বোমা দ্রুত নিষ্ক্রিয়
করতে নির্দেশ থানাগুলিকে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: থানায় বাজেয়াপ্ত করা বোমা দ্রুত নিষ্ক্রিয় করতে হবে। যাতে উদ্ধার হওয়া বোমা বা বিস্ফোরক কোনওভাবেই রাজনৈতিক দলের হাতে না পৌঁছয়। পুলিসের শীর্ষ মহল থেকে এই নির্দেশ আসার পরই জেলাজুড়ে বোমা নিষ্ক্রিয় করার হিড়িক পড়ে গিয়েছে।
বিশদ

21st  April, 2019
  ডানকুনিতে ৩০ লক্ষ টাকা লুটের কিনারা, গ্রেপ্তার ৩

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিবিআই অফিসার পরিচয় দিয়ে বাসের মধ্যে থেকে ৩০ লক্ষ টাকা লুটের ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করল ডানকুনি থানার পুলিস। উদ্ধার হয়েছে নগদ ১৫ লক্ষ টাকা এবং স্বরাষ্ট্র মন্ত্রকের বোর্ড লাগানো একটি দামি গাড়ি।
বিশদ

21st  April, 2019

Pages: 12345

একনজরে
নোৎরদমের ওয়েবসাইট থেকে জানা গিয়েছে, প্রায় ৫২ একরের ওক গাছের জঙ্গল কেটে সাফ করে বানানো হয়েছিল এই গির্জা। অন্দরসজ্জার মূল কাঠামো তৈরি করতে লেগেছিল অন্তত ...

সংবাদদাতা, মালবাজার: চিতাবাঘের আতঙ্কে রাত জাগছে ধূপগুড়ি ব্লকের বানারহাটের ডুডুমারি, জ্বালাপাড়া ও আলে এই তিনটি গ্রামের বাসিন্দারা। এছাড়াও ওই তিনটি গ্রামের ছয়টি স্কুলের পড়ুয়াদের মধ্যেও ...

 আমেথি, ২২ এপ্রিল (পিটিআই): কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর মনোনয়নকে সোমবার বৈধ বলে ঘোষণা করলেন আমেথির রিটার্নিং অফিসার রামমনোহর মিশ্র। আমেথি কেন্দ্রে মনোনয়ন জমা দেওয়ার সময় ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপার্জন বেশ ভালো হলেও ব্যয়বৃদ্ধি পাওয়ার কারণে সঞ্চয় তেমন একটা হবে না। শরীর খুব একটা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব বই দিবস
১৬১৬ -ইংরেজী সাহিত্য তথা বিশ্বসাহিত্যের প্রথম সারির নাট্যকার ও সাহিত্যিক উইলিয়াম শেক্সপীয়রের জন্ম
১৯৪১ - বিশ্বের প্রথম ই-মেইল প্রবর্তনকারী রে টমলিনসনের জন্ম
১৯৬৯: অভিনেতা মনোজ বাজপেয়ির জন্ম
১৯৯২: সত্যজিৎ রায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৫ টাকা ৭০.৬৪ টাকা
পাউন্ড ৮৯.০৮ টাকা ৯২.৩৬ টাকা
ইউরো ৭৬.৯৮ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১, ৯৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৩৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৮১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  April, 2019

দিন পঞ্জিকা

৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ১৪/৩৫ দিবা ১১/৪। জ্যেষ্ঠা ৩০/৫ অপঃ ৫/১৬। সূ উ ৫/১৪/২০, অ ৫/৫৫/৫৪, অমৃতযোগ দিবা ৭/৪৫ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৫ মধ্যে। রাত্রি ৬/৪১ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/২৭ গতে ২/৭ মধ্যে, বারবেলা ৬/৪৯ গতে ৮/২৪ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৫ মধ্যে, কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৫ মধ্যে।
৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ২০/১৭/২৩ দিবা ১/২১/৪৫। জ্যেষ্ঠানক্ষত্র ৩৫/৫৫/৫৪ রাত্রি ৭/৩৭/১০, সূ উ ৫/১৪/৪৮, অ ৫/৫৭/১২, অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে, বারবেলা ৬/৫০/৬ গতে ৮/২৫/২৪ মধ্যে, কালবেলা ১/১১/১৮ গতে ২/৪৬/৩৬ মধ্যে, কালরাত্রি ৭/২১/৫৪ গতে ৮/৪৬/৩৬ মধ্যে।
১৭ শাবান
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: শত্রু বশ মানতে বাধ্য হবে। বৃষ: কর্মক্ষেত্রে স্বীকৃতি লাভ। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

বিশ্ব বই দিবস১৬১৬ -ইংরেজী সাহিত্য তথা বিশ্বসাহিত্যের প্রথম সারির নাট্যকার ...বিশদ

07:03:20 PM

আইপিএল: সিএসকের সামনে ১৭৬ রানের টার্গেট খাড়া করল সানরাইজার্স হায়দরাবাদ  

09:37:59 PM

 আইপিএল: হায়দরাবাদ ৯১/১ (১০ ওভার)

08:50:51 PM

গুরদাসপুরে সানি দেওলকে প্রার্থী করল বিজেপি 

08:08:03 PM

টসে জিতে সানরাইজার্স হায়দরাবাদকে ব্যাট করতে পাঠাল সিএসকে 

07:36:29 PM